নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এনফিল্ড

মীর শাহেদুর রহমান

I may not be prettiest, smartest person in the world, but I can say that I am proud of who I am.

মীর শাহেদুর রহমান › বিস্তারিত পোস্টঃ

দেখতে চাই ..................

২৫ শে নভেম্বর, ২০১৪ সকাল ১০:৩১

আমাদের দেশের বিভিন্ন নামি দামি শপিংমল , বিখ্যাত সুপার মার্কেট, ব্যস্ত রাস্তার পাশে, ওভারব্রিজে , পাবলিক প্লেসে কতিপয় প্রফেশনাল ভিক্ষুক ঘুরে বেড়ায়। মাঝে মাঝে অস্বাভাবিক, বিব্রতকর আচরনও করে । এদের জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উইং আছে তারা সেখানে থাকতে চায়না । তাদের পুষায় না্ । তারা স্বাধীনচেতা মানুষ । ভিক্ষা স্বাধীন পেশা। আমি বলি কি এদের বিরুদ্ধে কম্বিং অপারেশান চালানো যায়না। এরা কিন্তু আমাদের দেশের ইমেজ নস্ট করছে বিদেশীদের কাছে । এদের মডিফাইড বিভৎস বডি অনেকের ভয়ের কারণ, বমির কারণ, ঘৃণা তো অবশ্যই । আসলে ভিক্ষা করতে ওটাই ওদের পুজি। আর েকান বিনিয়োগ লাগেনা । এজন্য ওরা অনেক শিশুর অঙ্গহানি পর্যন্ত করে শুনলাম।



সভ্য সমাজ, সভ্য দেশ গড়ে তুলতে এদের বিরুদ্ধে অবশ্যই নিতে হবে কার্যকরী পদক্ষেপ । আমার দেখা মতে একজন ভিক্ষুক ই সবচেয়ে বেশী আল্লাহর নাম জপে। সবচেয়ে বেশী কালেমা পড়ে। কিন্তু আল্লাহ তাদের অবস্থার উন্নতি করেনা । কারণ তাদের উদ্দেশ্য আসলে আল্লাহর নাম জপে নিরীহ, সহজ সরল ধর্মপ্রাণ মানুষের কাছ থেকে করুনার মাধ্যেম টাকা আদায় করা । আল্লাহ কে সন্তুস্ট করা নয়। আসলে এরা কত নীচু মানসিকতার। বোখারি শরীফের একটা হাদীস আছে " ইন্নামা আমালু বিন নিয়ত" অর্থাৎ প্রত্যেক আমল তার নিয়তের উপর নির্ভরশীল । এভাবে তারা নিজেরাও উন্নতি করতে পারবেনা , দেশটার ও উন্নতি করতে পারবেনা । ভিক্ষা বৃত্তির টাকা্য় অর্থনৈতিক মুক্তি লাভ সম্ভব নয় কখনো।



এরা হয় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন নির্দিস্ট এলাকায় থাকবে , খাবে ফ্রী, রেশনিং পাবে ফ্রী নইলে বাধ্যতামুলক পরিশ্রমের আইন করতে হবে। সারাদেশ কোথাও ভিক্ষাবৃত্তি চলবেনা।



আমি আমার দেশটাকে ভিক্ষুকমুক্ত দেখতে চাই । এটা আমদের ধর্মেও স্বীকৃত না।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.