নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

অভাবের তারনায় ঢাবি শিক্ষার্থীর আত্মহত্যা, জনগনের টাকায় রাষ্ট্রীয় কর্তাদের BMW এর আস্ফোলন!

১৬ ই অক্টোবর, ২০১৮ দুপুর ২:০০

বাংলাদেশ নাকি বিশ্বের ধনী রাষ্ট্রের কাতারে নাম লেখাচ্ছে জানতে পারলাম কিছু দিন আগে সরকারি প্রচারনায় মাধ্যমে। কয়েক দিন আগে মাল মুহিত, তোফায়েল আহাম্মেদ সহ অন্তত ৪ জন মন্ত্রীকে নতুন BMW গিফট করে সরকার।কাল দেখলাম সিইসিকেও BMW গিফট করা হয়েছে! ভুলেই গিয়েছিলাম সামনে নাকি আবার নির্বাচন! আবারও জনগণের ভোটে নির্বাচিত সরকারকে ক্ষমতায় আনতে হবে! সুতরাং জনগণের জন্য বরাদ্দ হবে রং চা আর সিইসির জন্য BMW. আমাদের মত ধনী দেশে BMW তো খুবই স্বাভাবিক, তবে আরও কিছু দেবার প্রয়োজন তাদের কেননা দেশের সব জনগণের ভোটাধিকার নিশ্চিত করবে এই নির্বাচন কমিশন। কত বড় দায়িত্ব, তাকে যেন কোন দল গোষ্ঠী টাকা দিয়ে না কিনতে পারে সেজন্যই সরকারি তহবিল হতে তাদের জন্য অন্তত বিলিয়ন ডলার বরাদ্দ রাখা জরুরী।
যাই হোক আমাদের মত ধনী রাষ্ট্রে গরীবদের কোন স্থান থাকতে পারে না। বিটিভির মাধ্যমে আমরা জানতে পেরেছি দেশে কোন গরীব নেই।

কিন্তু দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র জাকির হোসেন (২২) নামক এক গরীব শিক্ষার্থীর সন্ধান পাওয়া গিয়েছিল। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রংপুরের পীরগঞ্জের কুমেদপুর ইউনিয়নের বগেরবাড়ী গ্রামের হতদরিদ্র কৃষক মোস্তাফিজার রহমান বুদার তৃতীয় সন্তান জাকির হোসেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ের চতুর্থ বর্ষের ছাত্র ছিল। কিন্তু এই ধনী দেশে গরীবদের কোন স্থান থাকতে পারে না। তাই অভাব-অনটনের স্বীকার জাকির হোসেন ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়’ এমন সুসাইড নোট লিখে এই ধনীদেশ ছেড়ে চীরকালের জন্য চলে গিয়েছেন। আশাকরা হচ্ছে আমাদের এই ধনী দেশে আর কখনোই জাকিরদের মত গরিবের জন্ম হবে না এবং জন্মের সাথে সাথেই প্রত্যেকের পরিবার সন্তানদের জন্য BMW উপহার দিবে। কোটি কোটি BMW এর চাহিদার কারনে তারা এদেশেই BMW'র কারখানা স্থাপন করতে বাধ্য হবে।

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১৬ ই অক্টোবর, ২০১৮ দুপুর ২:৪৩

বাংলার এয়ানা বলেছেন: শুধু কি তাই সাংঘাতিক কল্যান ট্রষ্ট এ ২০ কোটি টাকা অনুদান করা হয়েছে।

১৬ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৩:১৭

আল-শাহ্‌রিয়ার বলেছেন: হাঁ, সাগর-রুনিকে সবাই ভুলে গিয়েছে।

২| ১৬ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৪:২১

সাইন বোর্ড বলেছেন: ক্ষমতা যাদের হাতে তারা শুধু বিএমডব্লিই কেন, উড়োজাহাজও উপহার পেতে পারে ।

১৬ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৪:৫১

আল-শাহ্‌রিয়ার বলেছেন: নিঃসন্দেহে

৩| ১৬ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৩৭

রাকু হাসান বলেছেন:

পুঁজিবাদ চরমে ভাই । খুব খারাপ লাগছে শুনে । যে দেশের আমলা কামলারা ৭৫ হাজার টাকার নিচে এন্ড্রোয়েট ফোন কিনতে পারে না ,সে দেশে বিশ্ব বিখ্যাত ব্যান্ডের গাড়ি উপহার দেওয়া আহামরি কিছু না । শুধু আপনি কথা বলছেন ,লিখছেন । :(
ভিষণ খারাপ লাগছে শুনে ভাই ।

১৬ ই অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:২৬

আল-শাহ্‌রিয়ার বলেছেন: কিছুই বলবার নাই, বললেও ৫৭ ধারা নাকি ডিজিটাল আইন।

৪| ১৬ ই অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:৫৯

কলাবাগান১ বলেছেন: এই গাড়ীগুলি সরকার নিজের কোন টাকা দিয়ে কিনে নাই.....এগুলি দূর্নীতিবাজ ব্যবসায়ী যারা ট্যাক্স না দিয়ে অবৈধ ভাবে আমদানী করেছিল, তাদের জব্দ করা গাড়ী...। আমার তো মনে হয় ভাল ই হচ্ছে এর ব্যবহার

১৬ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:৫৩

আল-শাহ্‌রিয়ার বলেছেন: ভালো বলেছেন, কিছু দিন আগে শুনেছিলাম ওআইসি'র পররাষ্ট্র মন্ত্রীদের সম্মেলনের জন্য এগুলো কেনা হয়েছিল। আজ নতুন তথ্য জানলাম আপনার মাধ্যমে।

৫| ১৬ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:৩৩

হাসান কালবৈশাখী বলেছেন:
জব্দ করা গাড়ী হোক বা বহু আগে কেনা ন্যাম সম্মেলন, ওআইসি সম্মেলন অব্যবহৃত গাড়ীগুলো রাষ্টিয় কাজে ব্যাবহার করা হলে কিছু মানুষের গা চুলকায় কেন?

১০ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:০৫

আল-শাহ্‌রিয়ার বলেছেন: হ্যাঁ জনগণের টাকার এমন অপচয় করা দেখলে জনগণের চুলকাবেই। যেখানে সিইসির আগের দুইটি গাড়ি ব্যাবহারের উপযোগী রয়েছে সেখানে নতুন করে গাড়ি প্রদান কতটা যুক্তিযুক্ত? অহ নির্বাচনে তো সিইসি'ই বিজয়ী করে দিবে জনগণের কথা চিন্তা করবার কি প্রয়োজন?

৬| ১৬ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:৪১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ভালো লোকগুলো শেষ বয়সে কেন বিবেক বিক্রি করে জানি না। এই ইসি-ও ব্যক্তিত্বহীন। একটা ফেসবুক পেজে এই ছবি দিয়ে লেখা হয়েছে, 'বিচির বিনিময়ে বিএমডব্লিও'...

আর আত্মহত্যা নিয়ে কী বলব? এই ছেলের আসলেই বেঁচে থাকা উচিত না। অভাব থাকলেই পুরুষ মানুষ আত্মহত্যা করবে? আত্মহত্যা এমনিতেই মহা পাপ তার উপর এটাকে ঘৃণা করি। এটা কোন সমাধান নয়। যে কোন কারণই হোক আত্মহত্যা গ্রহণযোগ্য নয়। ছবিতে দেখা যাচ্ছে সে খেলাধূলা করত। এরা তো আর প্রাণ চঞ্চল থাকার কথা! আর পরিবার থেকেও ঢাবিতে পড়লেই মনে করে লাখ লাখ টাকা আসতে শুরু করবে...

১০ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:০০

আল-শাহ্‌রিয়ার বলেছেন: আত্মহত্যা কোন সমাধান হতে পারে না। তবে রাষ্ট্রই মেধাবীদের হতাশার কারন। কারন তারা জানে শুধু মেধা দিয়ে এখন এদেশে কিছুই অর্জন করা সম্ভব নয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.