নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

চলুন আমরা ভোট দিতে যাই.........

২৯ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১২:১৬


কাল বহু প্রতীক্ষিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন। জীবনে প্রথমবারের মত ভোট দেবার সুজোগ পেয়েছি, আগের নির্বাচনে ভোটার হয়েও ভোট দিতে পেরেছিলাম না কারন আমাদের এলাকায় নির্বাচন ছাড়াই একজন এমপি হয়ে গিয়েছিলেন। তবে এবার সে সুযোগ নেই আমাদের আসনে ৬ জন প্রার্থী রয়েছে সুতরাং ইচ্ছে ছিল ভোট কেন্দ্রে গিয়ে নিজের প্রথম ভোট দিয়ে সেলফি আপলোড করবো। কিন্তু ইসি বলেছে ভোট কেন্দ্রে নাকি মোবাইল নেওয়া যাবে না আর নিলেও তা কেন্দ্রের ভেতর বন্ধ করে রাখতে হবে। তাই ভাবছি ভোট দিয়ে বাড়ি এসেই সেলফি তুলবো না'হলে জনতা কিভাবে বুঝবে যে আমি ভোট দিয়েছি! যাই হোক অন্তত ভোট কেন্দ্রের লাইনে দাড়িয়ে যদি একটি সেলফি তোলা যায় শেষ চেষ্টা করে দেখবো। শত হোক আমার আবার সেলফি তোলবার তেমন ইচ্ছে নাই। যাই হোক আমরা চাই জনগণের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি, গুটিকয়েক রাজনীতিতে যুক্তদের ভোটে নির্বাচিত দলীয় প্রতিনিধি নয়। ভুলে যাবেন না এটা কোন দলীয় কাউন্সিল নয় বরং জাতীয় সংসদ নির্বাচন।

যেখানে দেশের ভবিষ্যৎ নির্ভর করছে তরুণ ২ কোটি+ ভোটারদের ওপর তাদের ভোটেই নির্ধারিত হবে কোন দল ক্ষমতায় যাবে কারা বাদ যাবে, সুতরাং ভোট দেওয়া তরুন ভোটারদের জন্য অবশ্য কর্তব্য। যে এই নির্বাচনে ভোট দিবেন না তার আসলে সরকারি সেবা ভোগের কোন অধিকার নেই। ভোট দেওয়া আপনার দায়িত্ব আর নিজে দায়িত্বে অবহেলা করে অন্যকে দায়িত্ব পালনের নসিহত করতে পারেন না। নিজে ভোট দিন অন্যকে ভোট প্রদানে উৎসাহিত করুন।

সব ধরণের হুমকি ধামকীকে উপেক্ষা করে নিজের ভোটাধিকার প্রয়োগ করুন। প্রমান করুন আপনার সিদ্ধান্ত মূল্যবান। কোন ভোটই মূল্যহীন নয়, আপনারা যত বেশি কেন্দে এসে ভোট দিতে শুরু করবেন ভোট সন্ত্রাসীরা তত ভয় পেয়ে পালাতে শুরু করবে। অনেকেই বলেন তার ভোট অন্যকেউ দিয়ে গিয়েছে, কি হবে কেন্দ্রে দিয়ে? নির্বাচনের আইন অনুসারে তারপরও আপনি ভোট দিতে পারবেন। প্রিজাইডিং অফিসারকে বলে ভোট দিবেন তিনি আপনার ভোট বিশেষ বক্সে সংরক্ষন করবেন এবং আপনার ভোটও মুল ভোটের সঙ্গে গননা করা হবে। হ্যাঁ একমাত্র যদি আপনাকে ভোট প্রদান করতে বাঁধা দেয় তবে নির্বাচনের সাথে সাথেই সবাই মিলে প্রতিরোধ গড়ে তুলুন কারন দেশটা আমাদের সবার সুতরাং আমাদেরকে বাদ দিয়ে কোন সিদ্ধান্ত হতে পারে না।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২৯ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১২:২৩

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
ভোট নাগরিক অধিকার ও
পবিত্র আমানত
সঠিক প্রার্থীকে ভোট দিয়ে
আপনার নাগরিক দ্বায়িত্ব
পালন করুন।

২৯ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১২:২৫

আল-শাহ্‌রিয়ার বলেছেন: সহমত।

২| ২৯ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১২:৪৩

একজন অশিক্ষিত মানুষ বলেছেন: আমার ভয় লাগছে না ভোট দিতে যাবো না। পরাজিত হলে হোলাম।তবুওতো আমার সন্তানেরা এতিম হবে না।

২৯ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:২৪

আল-শাহ্‌রিয়ার বলেছেন: হা হা ধুঁকে ধুঁকে মরবার থেকে একদিন বাঁচবার চেষ্টা করাই উত্তম।

৩| ২৯ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১২:৫৮

রাজীব নুর বলেছেন: আগামীকাল ভোট...
দেশের মানুষ হেসে উঠুক যোগ্য মানুষের হাসিতে...।।

২৯ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:২১

আল-শাহ্‌রিয়ার বলেছেন: সহমত।

৪| ২৯ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:০৯

যোখার সারনায়েভ বলেছেন: যোগ্য লোক জয়লাভ করুক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.