নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

মুভি রিভিউঃ Ghayal Khiladi (Velaikkaran)

১২ ই জানুয়ারি, ২০১৯ রাত ১১:৪৯


মুভিঃ Velaikkaran (2017)
IMDb রেটিংঃ ৭.৪
পরিচালকঃ Mohan Raja
অভিনয়েঃ Nayanthara, Sivakarthikeyan, Fahadh Faasil

প্রসঙ্গঃ মুভির কাহিনী শুরু হয় ছোট একটি বস্তি থেকে যেখানে একজন প্রতিবাদী যুবক বস্তিতে হতে থাকা নানা অন্যায়ের প্রতীবাদ জানাতে শুরু করে ও বস্তিবাসীর জীবনমান পরিবর্তনের চেষ্টা করে। এক সময় সে দেশের সব থেকে বড় প্রতিষ্ঠানে মার্কেটিংয়ের চাকরী পায়। তবে কিছু দিনের মধ্যেই সে বুঝতে পারে যে দেশের নামীদামী এসব প্রতিষ্ঠানগুলোর তৈরিকৃত মজাদার এসব খাবারের মধ্যে আসলে বিষাক্ত সব উপাদান ব্যাবহার করা হচ্ছে যা সাধারণ মানুষ কোম্পানির সুনামের ওপর বিশ্বাস করে নিঃসংকোচে খাচ্ছে। কিন্তু এসব কোম্পানি মানুষের সম্ভাব্য শারীরিক ক্ষতির দিক বিবেচনা না করে শুধুমাত্র অধিক মুনাফা করবার লোভে খাবারের মূল উপাদানগুলো সঠিক পরিমানে না মিশিয়ে ক্ষতিকর কমদামী সব রাসায়নিক উপাদান ব্যাবহার করে খাবারকে বিষে পরিণত করছে। আর এসব কোম্পানির চটকদার বিজ্ঞাপনে প্রতারিত হয়ে মানুষ নিজেদের কষ্টের টাকায় এই বিষক্ত খাবার খেয়ে ক্যান্সারসহ নানা দুরারোগ্য রোগে আক্রান্ত হয়ে নিজেদের অপমৃত্যু ডেকে আনছেন। কিন্তু এসব মাফিয়াদের বিরুদ্ধে আইন আদালতের মাধ্যমে ন্যায় বিচার পাওয়া বা তাদের সঠিক পথে নিয়ে আসতে বাধ্য করা সহজ নয়। সুতরাং নায়ক তার প্রতিষ্ঠানের খাবার পণ্য উৎপাদনের সাথে জড়িত কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে এই বিষাক্ত খাবারের বিরুদ্ধে একধরণের অভিনব আন্দোলন গড়ে তুলেন।

বর্তমান বিশ্বে খাদ্য নিরাপত্তা বিষয়টি বেশ চিন্তার একটি বিষয়। আগে খাদ্য নিরাপত্তা বলতে বুঝাত পরের বেলায় খাবার নিশ্চয়তা আর এখন খাদ্য নিরাপত্তা বলতে বুঝাচ্ছে আমি যে খাবারটি খেতে যাচ্ছি সেটি নিরাপদ তো, ভেজাল মুক্ত বা কতটা ক্যামিকালমুক্ত। আমাদের দেশেও প্রায় দেখা যায় পাউডার আর ক্যামিকাল দিয়ে তৈরি করা দুধ বা ক্যামিকেল, ফরমালিন, রং এবং পচা আমের পাল্পয়ের জুস নামাদামি কোম্পানির মোড়কে বাজারজাত করা হচ্ছে।

মুভিটি মুলত একটি তামিল মুভি যা আপনি ইউটিউবে Ghayal Khiladi (Velaikkaran) নামে হিন্দিতে ডাব পেয়ে যাবেন Goldmines Telefilms এর চ্যানেলে।প্রথমত এই মুভির নায়িকা ছাড়া আর অন্যশিল্পীদের কোন মুভি আমার আগে দেখা হয় নাই। বাক্তিগত ভাবে মুভির কনসেপ্ট আমার খুব ভালো লেগেছে। আশাকরি আপনাদের কাছেও খারাপ লাবে না। তাহলে আর দেরী না করেই দেখেই ফেলুন মুভিটি।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১২ ই জানুয়ারি, ২০১৯ রাত ১১:৫৪

রাজীব নুর বলেছেন: ্মুভিটি দেখব। তবে আজ না। আগামীকাল।

১২ ই জানুয়ারি, ২০১৯ রাত ১১:৫৮

আল-শাহ্‌রিয়ার বলেছেন: অবশ্যই মুভিটি দেখে আপনার একটি ছোট রিভিউ দিবেন এই পোষ্টের কমেন্টে সেই অনুরোধ থাকবে।

২| ১৩ ই জানুয়ারি, ২০১৯ রাত ১:০৮

সেলিম আনোয়ার বলেছেন: মুভির লিংক থাকলে ভালো হতো...সাম্প্রতিক সময়ে বেশ কিছু তামিল মুভি দেখেছি.....সব একশনে ভরপুর।

১৩ ই জানুয়ারি, ২০১৯ রাত ৩:০৩

আল-শাহ্‌রিয়ার বলেছেন: ইউটিউবে Ghayal Khiladi (Velaikkaran) 2019 New Released Hindi Dubbed Full Movie লিখে সার্চ দিলেই পেয়ে যাবেন। আশাকরি ভালো লাগবে।

৩| ১৩ ই জানুয়ারি, ২০১৯ সকাল ৯:২৮

তানজীর আহমেদ সিয়াম বলেছেন: দেখেছি , চমৎকার মুভি :)

১৩ ই জানুয়ারি, ২০১৯ সকাল ১১:৩১

আল-শাহ্‌রিয়ার বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.