নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কোন এক সময় লেখালেখি শুরু করবো। এখন যা লিখছি তা সেই সময়ের জন্যে প্রস্তুতি আসলে। আর লেখার জন্যে নতুন নতুন তথ্য যোগাড় করছি আপাতত।

ফায়েজুর রহমান সৈকত

মুক্ত সকল চিন্তা করি, নিজের সাথে নিজেই লড়ি।

ফায়েজুর রহমান সৈকত › বিস্তারিত পোস্টঃ

রহিম আলীর মন ভালো।। (অনুগল্প)

২০ শে মে, ২০১৭ সকাল ৯:১৭

আজ শুক্রবার । একটা গোপন কারণে রহিম আলীর মন আজ খুব ভাল । হাতে আধাকেজি রসগোল্লা, এককেজি পোলাওর চাল আর দুই কেজি ওজনের দুইটা মৃগেল মাছ নিয়ে সে বাজার থেকে ফিরছে । গত এক সপ্তাহ ধরে তার ছোট ছেলে মনু মাছ খেতে চাইছে । রিকশাওয়ালা রহিমের কি এত সাধ্যি আছে যে বললেই মাছ কিনতে পারবে । তাইতো একমাস ধরে প্রতিদিন একটু একটু করে টাকা জমিয়ে সে আজকে একেবারে দুইটা মাছ কিনে ফেলেছে । দুইটা মাছ একসঙ্গে কেনার কোন দরকার ছিলনা । বাড়িতে নিলে বউ নিশ্চয় বড়সড় একটা ঝারি দিবে । কিন্তু তারপরও সে আজ একসঙ্গে দুইটা মাছ এনেছে । নিজের জমানো সবটা টাকা খরচ করে ফেলেছে ।

কেউ জানে না আজ রহিমের ১৩তম বিবাহ বার্ষিকী । প্রতি বছর বিশেষ করে এই দিনটির জন্যে সে সবসময় অপেক্ষা করে। প্রতিবার এইদিনটিতে সে রাত বারোটা পর্যন্ত জেগে থাকে। তারপর বারোটা হলে তার সেকেন্ড হেন্ড চায়না সেটটিতে আকবরের "তোমার হাত পাখার বাতাসে প্রাণ জুড়িয়ে আসে" গানটি ছাড়ে। প্রিয় গানটি ছেড়ে সে তার আর তার বউয়ের বালিশের ঠিক মধ্যিখানে ফোনটিকে রেখে ধুন ধরে বউয়ের দিকে চেয়ে থাকে। বউ তো তখন অঘোরে ঘুমায় তাই জামাইয়ের এমন পাগলামি কভু দেখতে পায়না। এভাবে চেয়ে থাকতে থাকতে রহিম একসময় ঘুমিয়ে পড়ে। তারপর সকাল হলে বাজারে গিয়ে যে জিনিসটা তার সবচেয়ে ভাল লাগে সেটা কিনে আনে । গতবছর তিনটা মুরগীর ছানা এনে বউকে উপহার দিয়েছিল । উপহারের কারণ না জানলেও বউ কি যে খুশি হয়েছিল! এমন দিনে বউয়ের হাসি দেখার জন্যেই তার সকল প্রচেষ্টা। আহা! বউটাকে সে কত ভালোবাসে। ভাবতেই তার মনটা ভাল হয়ে গেল ।

আজ শুক্রবার । একটা গোপন কারণে রহিম আলীর মন আজ খুব ভাল । তার হাতে আধাকেজি রসগোল্লা, এককেজি পোলাওর চাল আর দুই কেজি ওজনের দুইটা মৃগেল মাছ । বউ দেখলে নিশ্চয়ই বড়সর একটা ঝারি দিবে তারপর আড়ালে কিযে খুশি হবে। ভাবতেই তার মনটা ভাল হয়ে গেল ।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২০ শে মে, ২০১৭ সকাল ১০:৪৯

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: ভালো লিখেছেন।

ধন্যবাদ ভাই ফায়েজুর রহমান সৈকত।

২| ২০ শে মে, ২০১৭ দুপুর ১২:৩৬

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: ভাল লিখেছেন। নিচের তিন লাইন রিপিট হয়েছে।

৩| ২০ শে মে, ২০১৭ রাত ১১:৪৫

আখেনাটেন বলেছেন: ভালো লাগল পড়ে। তবে বানানের প্রতি অার একটু যত্নশীল হতে হবে।

১৬ ই জুন, ২০১৭ সকাল ১০:০৮

ফায়েজুর রহমান সৈকত বলেছেন: দয়া করে অযত্নশীল বানানগুলো ধরিয়ে দিন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.