নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কোন এক সময় লেখালেখি শুরু করবো। এখন যা লিখছি তা সেই সময়ের জন্যে প্রস্তুতি আসলে। আর লেখার জন্যে নতুন নতুন তথ্য যোগাড় করছি আপাতত।

ফায়েজুর রহমান সৈকত

মুক্ত সকল চিন্তা করি, নিজের সাথে নিজেই লড়ি।

ফায়েজুর রহমান সৈকত › বিস্তারিত পোস্টঃ

মা-বাপের সেক্স লাইফ

১১ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:১৩

মা-বাপের সেক্স লাইফ নিয়া সন্তানরা যে ভাবতে চায় না বরং এই ব্যাপারে উল্টা শরমিন্দা হইয়া থাকে, এর দোষ একা সন্তানের না। অনেকটা মা বাপেরও আছে। তারা সন্তানের কাছে সারাজীবন এমন একটা চরিত্র হইয়া থাকতে চান যার আড়ালে তাদের সেক্স লাইফ লুকায়ে থাকে। তারা সন্তানরে কখনো বলেন না যে, “আমাগো সেক্সের মাধ্যমে তুমি হইছো প্রাণপ্রিয় সন্তান আমার। আমরা পরষ্পরে ভালবাইসা তোমারে ফল হিসাবে পাইছি। তোমারে পৃথিবীতে জন্ম দিছি। তুমি আমাগো দেহের অংশ। তুমি আমাগো জান।“
সারাজীবন এই লুকায়ে রাখতে চাইবার ফলে সন্তান এমনকি বড় হয়েও মা-বাপের সেক্স নিয়া আর কখনো স্বাভাবিক ভাবে ভাবতে চায় না। এই বিরাগ সন্তানরে ভাবনার গলদে এমনভাবে আবদ্ধ করে যে সে ধরেই নেয় তার বড় হইবার পরে মা বাপের আদর সোহাগের কামনা বুঝি মৃত হইয়া যায়। সে কতটুকো মৃত ভাবে তা আপনি বুঝতে পারবেন, যদি আপনার কোন বন্ধুর ঘরে সদ্য তার ছোট ভাই কিংবা বোন জন্ম নেয় আর সেই বন্ধুটি এই ঘটনায় মুখ লুকিয়ে লজ্জিত থাকে। অথবা আপনার নিজেরই বিয়ার বয়সের কালে আপনার যদি কোন ভাই কিংবা বোনের জন্ম হয়।

হাস্যরসের মাধ্যমে এই ব্যাপারটিরে সামনে আনতেছে ফিল্ম ডিরেক্টর অমিত শর্মা। তার নতুন সিনেমা “বাধাই হো” এর ট্রেলার দেখলাম। যুবক আয়ুস্মান খোরানার মা প্রেগন্যান্ট। এই নিয়া সে সন্তান হিসাবে বেশ লজ্জিত। তার প্রেমিকা যদিও এই ব্যাপারে স্বাভাবিক আছে কিন্তু প্রেমিকার মা যেন একেবারে মেনেই নিতে পারতেছেনা। এদিকে বেচারা বাপের মুখ কাঁচুমাচু হইয়া আছে। যেন তিনি বিরাট অপরাধ কইরা ফেলাইছেন। পাড়া প্রতিবেশী তারে ঠাট্টা করে এমনকি বুড়া বয়েসে বাচ্চা নিবার জন্যে নিজের মাও তারে গাইল্লাইতে থাকে।

মন্তব্য ১১ টি রেটিং +১/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ১১ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:২৪

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: সিনেমার টপিকটা নতুন।

এসব ব্যাপার স্বাভাবিক ভাবেই নেয়া দরকার।

২| ১১ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:৩৫

নতুন বলেছেন: https://www.youtube.com/watch?v=unAljCZMQYw

দেখতে হবে... ভালো লাগছে ট্রেইলার :)

৩| ১১ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:৪৩

সনেট কবি বলেছেন: বেশ।

৪| ১১ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:৫৭

ঢাকার লোক বলেছেন: দুনিয়ার অনেক কিছুই আমরা জানিনা, এতদিন ধরে এ জ্ঞান দেয়াও তেমন দরকার হয়নি , সমাজও এতে তেমন ক্ষতিগ্রস্থ হয়েছে তার প্রমান করা কঠিন ! চলুক না যেমন চলছে !!

৫| ১১ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:৫৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: জীবন চল‌বে জীব‌নের গ‌তি‌তে।

৬| ১১ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:২১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এগুলো নিয়ে এখনো স্বাভাবিক আলোচনা করার পরিবেশ এই উপমহাদেশে হয়নি। যদিও আগেকার দিনে অনেক সন্তানের বেলায় এটা স্বাভাবিক ছিল। অনেক পরিবারেই এখনো মামা ভাগিনা সমবয়সী পাওয়া যায়। কিন্তু বর্তমানে সন্তান নেয়ার হার কমে যাওয়াতে বেশী বয়সে বাবা মা হওয়ার হারও কমে যাচ্ছে। তবে সামাজিক ভাবে এখনই এই বিষয়(আপনার শিরোনাম) সামনে নিয়ে আসাটা সময়োপযোগী বলে মনে করি না...

বিঃদ্রঃ যাদের পিতা বা মাতা দ্বিতীয় বিয়ে করে তারা কিন্তু বাচ্চা হওয়াটাকে স্বাভাবিক ভাবেই দেখছে...

৭| ১১ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:৩৩

আশাবাদী অধম বলেছেন: সামনে যে দিন আসছে তাতে "যৌনাঙ্গকে লজ্জা ও নিষিদ্ধতার দৃষ্টিতে না দেখে হাত, পা, কান, নাকের মত একটা অঙ্গ হিসেবে দেখুন" এই প্রচারণাও বিশ্বব্যাপী শুরু হয়ে যাবে।

৮| ১১ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৪৮

জুনায়েদ বি রাহমান বলেছেন: ট্রেইলার দেখেছি। ভালো লেগেছে।

এটা বলে বুঝানোর কোনো ব্যাপার না, এটা আপনা আপনিই বুঝার কথা। কিছু মানুষ অবশ্য আছে, যারা সুযোগ পেলেই অন্যকে নিয়ে মজা করে। এরা শুধরাবে না।

৯| ১২ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১০:৩০

রাজীব নুর বলেছেন: আজকে পত্রিকা পড়ছেন??

বিশ্বে অতি ধনীর উত্থানে শীর্ষে বাংলাদেশ(সুত্র প্রথম আলো),,,এত ভেজালের দেশে এসব ধনী মানুষগুলো কিভাবে টিকে আছে,,,আজব বেপারতো

১০| ১২ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:৪০

মেহেদী হাসান হাসিব বলেছেন: স্বাভাবিক ভাবে নেয়া দরকার ব্যাপারটা। এটাতো কোন অবৈধ বস অসামাজিক কাজ না।

১১| ১২ ই সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২৪

কে ত ন বলেছেন: আমার বন্ধু রেশাদের বয়েস যখন ১৬, তখন তার মা গর্ভবতী হয়। মাকে ডাক্তারের কাছে আনা নেওয়া, ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওষুধ খাওয়ানো, বিকেলে হাঁটতে নিয়ে যাওয়া - এই কাজগুলো তো রেশাদই করত। বাচ্চা জন্মের সময়ে তার বাবা কুয়েত থেকে এসে কিছুদিন ছিল, তারপর থেকে বাচ্চার সব যত্ন আত্তি সব ও-ই করত। যদিও কাজের লোক ছিল, কিন্তু তারপরেও বাচ্চার সব কাজ সে-ই করত ভালোবেসে।

তার মানে রেশাদ তার বাবা মায়ের সেক্স লাইফ সম্পর্কে ভালোই অবগত ছিল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.