নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার পুরো নাম শাইয়্যান মোহাম্মদ ফাছিহ-উল ইসলাম। অন্যদের সেভাবেই দেখি, নিজেকে যেভাবে দেখতে চাই। যারা জীবনকে উপভোগ করতে চান, আমি তাঁদের একজন। সহজ-সরল চিন্তা-ভাবনা করার চেষ্টা করি। আর, খুব ভালো আইডিয়া দিতে পারি।

সত্যপথিক শাইয়্যান

আমার পোস্ট সংখ্যা এক সময়ে ৩০০টিতে গিয়ে ঠেকেছিলো। আগে অনেক বিষয় নিয়ে লিখলেও এখন আমার ভাবনার বিষয় শুধুই চীন। তবে, পোস্টগুলো বেশিরভাগই ভাবানুবাদ হবে।

সত্যপথিক শাইয়্যান › বিস্তারিত পোস্টঃ

মির্জা ফখরুল, আপনারা এমন কেন!!!

০৫ ই এপ্রিল, ২০২০ রাত ৯:০৬



গতকালকেই করোনা পরিস্থিতির উন্নয়ন চেয়ে ২৭ দফা দিয়েছিলো বিএনপি, অনেক আশা ছিলো তাতে। আমিও আশান্বিত হয়ে কয়েক জায়গায় তা প্রচার করেছিলাম। অথচ, আজকের সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল যা বললেন, তা শুনে মনে হচ্ছে, আমি ভুল করেছি। বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কাজে আর মনে বিস্তর গলদ রয়েছে। এমনি এমনি সরকার তাঁদেরকে দৌড়ের উপর রাখেনি!

আওয়ামী লিগ অভিযোগ করেছিলো, বিএনপি মানুষের দুঃসময়ে তাঁদের কাছে নেই। এর জবাবেই কি না 'পরিপূর্ণ লকডাউন' চাওয়া মির্জা ফখরুল বলে ফেললেন- ''দায়িত্বটা সম্পূর্ণ সরকারের। আমাদের নেতা–কর্মীরা যতটুকু সম্ভব নিরাপত্তা বজায় রেখে কর্মজীবী মানুষের পাশে গিয়ে দাঁড়াচ্ছেন।''

দায়িত্বটা শুধুমাত্র সরকারের হবে কেন! যদি তা-ই হয়, আপনাদের ঐ ২৭ দফা দেওয়ার মানে কি? আর, কয়েক দিন পরে পরে সরকারের ভুল ধরার মধ্যে দিয়েই আপনাদের দায়িত্ব শেষ?

দেশের এই দুর্যোগে সরকারের যদি সবই দায়িত্ব, তাহলে আপনাদের যেসব সংসদ সদস্য, মেয়র, চেয়ারম্যান, মেম্বাররা এখনো নিজ নিজ পদে বহাল আছেন, তাঁদের কি কাজ? সরকারের উপর সব দায় চাপিয়ে দিলে সেইসব এলাকার মানুষদের কষ্ট দেওয়ার তো কোন মানে নেই। সবাইকে পদত্যাগ করতে বলুন, প্লিজ।

আপনাদের প্রতি আওয়ামী লিগের এই অভিযোগের জবাবে আপনারা কিন্তু অনেক ভাবে দেশের মানুষের পাশে দাঁড়াতে পারতেন। বেগম খালেদা জিয়ার মুক্তির সময়ে যেমন ভিড় করেছিলেন, তেমনি, দুঃস্থ মানুষের পাশেও দাঁড়াতে পারতেন। নিজেদের গ্রামে-গঞ্জে-শহরে অর্থ সাহায্য দিতে পারতেন। নিদেনপক্ষে, বাইরে থেকে আপনাদের শুভানুধ্যায়ীদের কাছ থেকে দেশে জন্যে অনেক কিছু করতে পারতেন।

আপনার তা না করে সরকারের উপর সব চাপিয়ে দিলেন! সাধু, আপনি ঠিক আছেন তো?

মন্তব্য ১২ টি রেটিং +১/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৫ ই এপ্রিল, ২০২০ রাত ৯:১১

চাঁদগাজী বলেছেন:


মির্জা ফখরুলের রাজনৈতিক দক্ষতা ইডিয়টের সমপর্যায়ে পড়ে; সেই জন্য বেগম জিয়ার মতো মিলিটারী বধু উনাকে ৫ বছর 'সাময়িক' পদে রেখেছিলেন।

০৬ ই এপ্রিল, ২০২০ সকাল ১১:৪৬

সত্যপথিক শাইয়্যান বলেছেন: দোষটা তাহলে মির্জা ফখরুলের, উনার দলের নয়, এটাই কি বলতে চাচ্ছেন!

মন্তব্যে ধন্যবাদ নিরন্তর।

২| ০৫ ই এপ্রিল, ২০২০ রাত ৯:১৩

এইচ তালুকদার বলেছেন: হেডলেস,ফেসলেস সমালোচনা করেই এরা খালাস,সাধারন জনগন কোনদিনই এদের ভাবনায় ছিলো না।এদের কাছ থেকে কিছু আশা করাও বোকামি কারন এরা কিন্তু তারাই যারা ক্যাম্পাসে লাশ ফেলে ক্ষমতার চেয়ারে বসতে চায়।বর্তমান সরকারী দলের চিন্তা চেতনাও এদের চেয়ে আলাদা কিছু তাও কিন্তু নয়।

০৬ ই এপ্রিল, ২০২০ সকাল ১১:৪৮

সত্যপথিক শাইয়্যান বলেছেন: বিএনপিকে দোষারোপ করতে গিয়ে বর্তমান সরকারকেও টেনে এনেছেন কমেন্টে। এটা উচিৎ হয়নি। আলোচ্য পোস্টটি শুধুই বিএনপি-কে নিয়ে।

ধন্যবাদ।

৩| ০৫ ই এপ্রিল, ২০২০ রাত ৯:৪০

ঢাবিয়ান বলেছেন: বিএনপির চাওয়া খুব ক্লীন। এরা চাচ্ছে লাশের পাহাড় জমে সরকারের পতন ঘটুক, তারপর উনারা গিয়ে ক্ষমতায় বসবে। এই দেশে দুই রাজনৈতিক দলই জনগনের লাশের ওপড় দিয়ে ক্ষমতা পেতে চায়।

০৬ ই এপ্রিল, ২০২০ সকাল ১১:৪৯

সত্যপথিক শাইয়্যান বলেছেন: দেশের বড় দুই রাজনৈতিক দলকে এক কাতারে ফেলা উচিৎ নয়।

ধন্যবাদ।

৪| ০৫ ই এপ্রিল, ২০২০ রাত ৯:৪৮

খায়রুল আহসান বলেছেন: অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, একটি রাজনৈতিক দল হিসেবে বিএনপি ইতোমধ্যেই আদর্শহীন এবং দেউলিয়া হয়ে পড়েছে।
স্পষ্ট বক্তব্যের জন্য ধন্যবাদ।

০৬ ই এপ্রিল, ২০২০ সকাল ১১:৫২

সত্যপথিক শাইয়্যান বলেছেন: আমারও তা-ই মনে হয়, শ্রদ্ধেয় সহব্লগার। বিএনপি সম্পর্কে আমার খুব একটা উচ্চ ধারণা ছিলো না আগেও।

কমেন্টে ও প্লাসে কৃতজ্ঞতা।

ধন্যবাদ নিরন্তর।

৫| ০৫ ই এপ্রিল, ২০২০ রাত ৯:৫৭

রাজীব নুর বলেছেন: সারা বিশ্বে মৃত ৬৮০০০

রাতে আমার ঘুম আসে না।

০৬ ই এপ্রিল, ২০২০ সকাল ১১:৫৩

সত্যপথিক শাইয়্যান বলেছেন: আমিও খুব মর্মাহত। সেদিন আমার স্ত্রীকে বলছিলাম- এসব কি হচ্ছে!

ধন্যবাদ নিরন্তর।

৬| ০৬ ই এপ্রিল, ২০২০ বিকাল ৫:০৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: সংকটের সময় নিজেদের গুরুত্ব বোঝানোর একটা সুযোগ ছিল। কিন্তু তারা সব সময়ই দাবার চালে ভুল করে। ফুটবল খেলায় foul করে খেলতে হলেও কিছু কৌশল জানতে হয়। এরা foul টাও ঠিক মত করতে জানে না।

০৬ ই এপ্রিল, ২০২০ রাত ৮:৩৭

সত্যপথিক শাইয়্যান বলেছেন: আমার বক্তব্য কিন্তু তা নয়। মানুষের সাহায্যে আসতে হলে মনের ভিতর থেকে তা তৈরি হতে হবে। মির্জা ফখরুলদের কি তা আছে?

ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.