নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সহজ মানুষ। পড়া এবং জানা আমার নেশা।[email protected]

মোহাম্মদ সাখাওয়াত হোসেন

সহজে জেতার আনন্দ কোথায়? বাধা যত বিশাল, বিজয়ের আনন্দও ততোই বাঁধভাঙ্গা!

মোহাম্মদ সাখাওয়াত হোসেন › বিস্তারিত পোস্টঃ

গৌরবোজ্জ্বল ১৬ই ডিসেম্বর

১৬ ই ডিসেম্বর, ২০২০ ভোর ৪:০১


১৬ই ডিসেম্বর আমাদের বিজয় দিবস। ১৯৭১ সালের এইদিনে দীর্ঘ নয় মাস বীরত্বপূর্ণ সংগ্রামের মধ্যদিয়ে পাকিস্তান হানাদার বাহিনীকে পরাজিত করে পৃথিবীর মানচিত্রে একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে বাংলাদেশের জম্ম। বিজয়ের এই দিনটি আমাদের জাতীয় জীবনে আনন্দময় ও গৌরবের।

বহু ত্যাগ ও সাধনার ফল ১৬ই ডিসেম্বর। আমাদের জাতীয় জীবনে এরচেয়ে আনন্দের দিন আর নেই। এই বিজয় অর্জনের ফলে বাঙালি জাতি বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে সক্ষম হয়।

বিজয় দিবস আমাদের জীবনে যেমন আনন্দের আবার বেদনার দিনও। অগণিত মা-বোনের সম্ভ্রমহানি, ৩০ লাখ শহীদের জীবন উৎসর্গ ও রক্তক্ষয়ী সংগ্রামের মধ্যদিয়ে সৃষ্টি হয় সার্বভৌম বাংলাদেশের।
প্রতিবছর এইদিনে অপরিসীম আনন্দের বার্তা নিয়ে আসে ১৬ই ডিসেম্বর। বিজয় দিবসের এই দিনটি আমাদের জাতীয় জীবনে সার্বভৌমত্ব ও আত্মমর্যাদার প্রতীক।

প্রতিবছর বিজয় দিবস আমাদের অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হতে প্রেরণা যোগায়। স্বাধীনতা সংগ্রাম আমাদের শিখিয়েছে শোষণ, জুলুম আর অত্যাচারের বিরুদ্ধে কিভাবে গর্জে উঠতে হয়। আমাদের তরুণ প্রজন্মের উচিত লক্ষ শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত বিজয়ের চেতনায় উদ্দীপ্ত হয়ে সকল অন্যায় ও দেশ বিরোধী শক্তির বিরুদ্ধে মাথা উঁচু করে প্রতিরোধ গড়ে তোলা।

শত শহীদের বিনিময়ে এসেছে বিজয় এ দিন
শোধ হবেনা কোনদিন তাঁদের রক্তের ঋণ,
লাল-সবুজের প্রেরণায় গেয়ে বিজয়ের গীত
যাব এগিয়ে ভেঙে ফেলে সকল ষড়যন্ত্রের ভীত।

স্বাধীনতা যুদ্ধে প্রাণ উৎসর্গকারী লাখো শহীদের প্রতি গভীর শ্রদ্ধা ও তাঁদের আত্মার মাগফিরাত কামনা ও দোয়া প্রার্থনা করছি।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৫ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:৫৪

পদাতিক চৌধুরি বলেছেন: বিজয় দিবসে জানাই অন্তরের শ্রদ্ধাঞ্জলি। সমস্ত কুপমন্ডুকতা অশুভ শক্তির নিপাত যাক। বাঙালি জাতি বিজয়ের মাসে অঙ্গিকার করুক এক নুতন প্রত্যুষের..
লাখো শহীদের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা।

২৫ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৪:২২

মোহাম্মদ সাখাওয়াত হোসেন বলেছেন: আপনাকে অশেষ কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানাই আমার পোস্টে লাইক ও মন্তব্য লেখনির জন্য যা আমাকে দারুণভাবে উচ্ছ্বসিত করেছে।
ভালো থাকবেন ভাইয়া।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.