নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোরগঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

ফাতেমার শেকল খুলবে কি

০৩ রা জুলাই, ২০১৭ রাত ১:৫৭




নিজগৃহে শেকলবন্দি অবস্থায়ই কৈশোর পার করে যৌবনে পা পড়েছে ফাতেমার। মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েছেন বলে ২০১২ সালের দিকে অভিভাবকরা এসএসসি পরীক্ষার্থী ফাতেমার পায়ে লোহার শেকল পরায়। তারপর থেকেই ঘরের একটি অন্ধকার কোঠায় শেকলবন্দি অবস্থায় কাটে তার দিনরাত।
কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার জিনারি ইউনিয়নের চর কাঠিহারী গ্রামের মহিবুর রহমান সর্দারের মেয়ে ফাতেমা খাতুনের এ নিষ্ঠুর পরিণতির ঘটনা এক সহপাঠী ছবিসহ পোস্ট করলে ফেসবুকে ভাইরাল হয়। খোঁজ নেয় পুলিশ প্রশাসন। কিন্তু, কোনো ফল হয়নি। মানসিক ভারসাম্যহীন হয়ে পড়ায় শেকলবন্দি করার খোঁড়া যুক্তি মেনে নেয় পুলিশ।
তবে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান বলছেন, এ ধরনের অজুহাতে ঘরে শেকলবন্দি করে রাখা শুধু অমানবিক ও নিষ্ঠুর বললে কম বলা হবে, এটা অন্যায় ও অপরাধও বটে। তাকে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শে সরকারি মানসিক হাসপাতালে ভর্তি করা যেতে পারে।
ফাতেমাকে পায়ে লোহার শেকল লাগানো অবস্থায় বসে থাকতে দেখা যায়। এ সময় জিজ্ঞেস করা হলে খুবই স্বভাবিকভাবে তার নাম ফাতেমা আক্তার বলে জানায়। তোমাকে শেকলবন্দি করে রাখা হয়েছে কেন? এমন প্রশ্নের উত্তরে বলে, জানি না।
ফাতেমার আচার-আচরণে কোনো অসঙ্গতি না পাওয়া গেলেও বাবা মহিবুর রহমান সর্দার বলেন ভিন্ন কথা। তিনি জানান, ২০১১ সালে স্থানীয় হুগলাকান্দি উচ্চ বিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে ফাতেমার এসএসসি পরীক্ষা দেয়ার কথা ছিল। কিন্তু, টেস্ট পরীক্ষায় দু’বিষয়ে ক্রস থাকায় সে পরীক্ষার সুযোগ বঞ্চিত হয়ে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে।
এ ব্যাপারে হোসেনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (চলতি দায়িত্ব) মো. মাহফুজুল হক জানান, স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্যের মাধ্যমে তিনি জানতে পারেন মানসিক সমস্যার কারণে তাকে শেকলবন্দি করে রাখা হয়েছে। এজন্য কোনো পদক্ষেপ নেয়া হয়নি।

মন্তব্য ৯ টি রেটিং +২/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ০৩ রা জুলাই, ২০১৭ রাত ২:০৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: খুব কষ্টের কপাল ফাতেমার!
তার বাবার কি সামর্থ্য ছিল না চিকিৎসা করানোর!!

২| ০৩ রা জুলাই, ২০১৭ রাত ৩:৩৩

চাঁদগাজী বলেছেন:


আশেপাশে ইডিয়টরা বসবাস করে, মনে হচ্ছে! মেয়েটাকে চিকিৎসার করানোর দরকার।

৩| ০৩ রা জুলাই, ২০১৭ ভোর ৪:২৪

লেখা পাগলা বলেছেন: ভালো ।

৪| ০৩ রা জুলাই, ২০১৭ ভোর ৫:৪৪

সামিউল ইসলাম বাবু বলেছেন: সুন্দর পোষ্টের জন্য ধন্যবাদ।

ভালোলাগা রেখেগেলাম।

৫| ০৩ রা জুলাই, ২০১৭ সকাল ৮:০৩

মোস্তফা মারওয়া বলেছেন: অনেক ধন্যবাদ

৬| ০৩ রা জুলাই, ২০১৭ সকাল ৮:১০

এস,এম,মনিরুজ্জামান মিন্টু বলেছেন:
ব্যাপারটি খুব দুঃখ জনক।
উপযুক্ত চিকিৎসার মাধ্যমে মেয়েটিকে ভালো করা সম্ভব।
মেয়েটির পরিবার ও আশপাশের প্রতিবেশীরাও সম্ভবত উদাসীন।
মানুষের বিপদে এমন নির্লিপ্ত থাকা ঠিক না।

৭| ০৩ রা জুলাই, ২০১৭ সকাল ৮:২৪

এস,এম,মনিরুজ্জামান মিন্টু বলেছেন: সেলিনা জাহান প্রিয়া আপু, আমার সামর্থ থাকলে আমি ওখানে চলে যেতাম। তা যেহেতু পারছিনা আমি একজন মহানুভব ব্যাক্তির কথা জানি। এই পোষ্টটা যেহেতু আপনি দিয়েছেন আমার মনে হয় আপনি চাইলে ছোট্ট একটা প্রচেষ্টা করে দেখতে পারেন। লিংকে দেয়া এই ভদ্রলোকের সঙ্গে ‍যদি মেয়েটার পরিচয় ঘটিয়ে দেয়া যেত, চেষ্টা করে দেখতে পারেন।পাগল খুঁজে ভালো করাই তার নেশা

৮| ০৩ রা জুলাই, ২০১৭ সকাল ৯:৩০

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: অমানবিক দৃশ্য।

৯| ০৩ রা জুলাই, ২০১৭ সকাল ৯:৩৪

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: মেয়েটার মানুষিক চিকিৎসার জন্য রাষ্ট্র বা সমাজের দায়িত্বশীল ব্যক্তি/সংস্হার এগিয়ে আসা উচিৎ। সবচেয়ে ভাল হয় নারীবাদী! কন্যারা এব্যাপারে এগিয়ে আসলে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.