নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোর গঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

প্রিয় অরণ্য ।১।

০৮ ই আগস্ট, ২০১৮ রাত ২:৫২




বর্ষায় কেমন আছো ? আমার চিঠি কিন্তু আমিই অন্য কেহ না ,
কত দিন হল তোমার সাথে দেখা হয় না । আমার বাসার বারান্দায় চড়াই পাখী বাসা বেধেছে ঠিক তুমি যেমন করে ওদের বাসা বানিয়ে দিতে ঠিক তেমন করে আমি দিয়েছি । আজ প্রথম ওদের কিচির মিচির শব্দ শুনে বারান্দায় যাই । তুমি না থাকলে বারান্দায় বসাই হয় না । তোমার গাছ গুলো পর্যন্ত তোমাকে ছাড়া একা একা লাগে । তুলসী গাছে নতুন পাতা তোমার করা লিকারের লাল চায়ে মিশে যেতে অপেক্ষা করছে । এই বর্ষায় টব গুলোতে আর বেশী জল দিতে হয় নাই । গোলাপ গাছের কলি মনে তুমি আসলেই সে তাঁর রূপ মেলে ধরবে । আমার কি মনে হয় জান অরণ্য । তোমার সাথে আমার বারান্দার সব গুলো গাছ গোপনে প্রেম করে । গাছ গুলো আমাকে দেখলে বুঝতে পারে । আমি যখন অক্সিজেন নেই বারান্দায় তখন মনে হয় তারা তোমার নিঃশ্বাস নিয়ে এসে আমাকে দেয় । না হয় তোমার গন্ধ কেন আমার বারান্দায় ।
আমি জানি অরণ্য তুমি আমার পত্র পড়ে মনে মনে হেসে যাচ্ছ , ভাবছ আমি মনে হয় পাগল হয়ে যাচ্ছি । আর যাই বল আমাকে পাগল বলতে পারবে না ।
তোমার সাথে কিছু গোপন কথা না বললেই না । আমার বান্ধবী মিতা আজ কাল বেশ ফোন করে আমাকে । ওর বর নাকি তোমাকে কবিতা লিখতে চেষ্টা করছে । আচ্ছা অরণ্য ছেলেরা না কি প্রেমে পড়লে কবিতা লেখে । আচ্ছা মিতা
বর তো আবার কারো প্রেমে পড়ে যায় নাই । তুমি কিন্তু বাবু আবার কবিতা লেখ না। তাহলে আমি আবার তোমার প্রেমে পড়ে যাব ।
তোমার কবিতায় কে আর প্রেমে পড়ে না বল । তাই আমার খুব ভয় হয় ।
তবে অরণ্য একটা কথা না বললেই নয় । তুমি কিন্তু বাসায় এসে প্রশ্ন করতে পারবে না । আমি যা বলছি এটা আমাদের মেয়েদের মানসিক রোগ বলা চলে ।
মিতা আজ কাল আমাকে ফোন করে একটু বেশী - তবে তোমার কথা একটু বেশী বেশী বলে । আর সব চেয়ে মজার বিষয় কি জান ? থাক তোমাকে বললে আবার কি মনে কর ।
আমার বান্ধুবী হলে কি হবে ? খুব সুন্দর মিষ্টি হাসি দিয়ে চোখের পাতি ভাজ ফেলে অল্পতে সে যে কারো সাথে কথা বলতে পারে । ঐ যে তোমার মনে নেই গত জুন মাসের পার্টিতে তোমার সাথে বক বক করেই যাচ্ছিল । আজ কি হয়েছে জান অরণ্য তুমি আমাকে যে জামাটা কিনে দিয়েছ ঠিক মিতা ঐ রকম একটা জামা পড়ে ফেইস বুকে ছবি দিয়েছে । আচ্ছা জামার মতো জামা তো হতেই পারে তাই বলে পায়ের জুতাও মিলে গেল ।
শুন আরন্য আমি কিন্তু মিতার মতো জামা আর জুতা গুলো পরব না । তুমি কিন্তু রাগ কর না । মিতা ভাববে আমি ওর দেখা দেখি কিনেছি ।
অরণ্য এবার এসে বারান্দায় একটা দুলনা ঝুলিয়ে দিবে । দুলনায় বসে আমি রবি ঠাকুরের ঐ গানটা শুনব মধ্যে রাতে - তুমি তাই তাই গো আমার পরানও যা হা চায় ।

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০৮ ই আগস্ট, ২০১৮ ভোর ৫:১০

চাঁদগাজী বলেছেন:



সব পথ তো গিয়ে মিশে গেছে এক ঠিকানায়; আমরা মন্তব্য করবো কিভাবে?

২| ০৮ ই আগস্ট, ২০১৮ সকাল ৯:৪৮

এ.এস বাশার বলেছেন: মন্তব্যে কিছু বলার নেই.... শুধু বলব মাদকতা আছে...
++=+

৩| ০৮ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:০১

রাজীব নুর বলেছেন: খুব সুন্দর পত্র।

৪| ০৮ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:৪৫

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: তোমার গাছগুলো পর্যন্ত তোমাকে ছাড়া একা একা লাগে।

তোমার সাথে আমার বারান্দার সবগুলো গাছ গোপনে প্রেম করে।


কথাগুলো ইউনিক।

তুমি কিন্তু আবার কবিতা লেখো না, তাহলে আমি তোমার প্রেমে পড়ে যাব।
পত্রে মনে হয় প্রেমিকা গভীর প্রেমে ডুবে মরছে, তাইলে আবার প্রেম পড়ার কথা উঠছে কেন?

মনে হয় প্রথম সিকোয়েল। অমিট রয় আর নিবারণ চক্রবর্তী অভিন্ন ব্যক্তি। মিতা আর কথিকা যদি অভিন্ন হয়ে থাকে, তাহলে একটা ভুল সংঘটিত হয়ে গেছে। দুজন আলাদা হয়ে থাকলে মিতার প্রসঙ্গটা কমিয়ে দিন।

বাক্যগঠন ও যতিচিহ্নের ব্যাপারে আরেকটু সচেতন হোন।

লেখাটা ভালো হচ্ছে এবং এটা প্রথম পর্ব বলে এতগুলো কথা লিখলাম।

আপনার ব্লগে মনে হয় এটা আমার প্রথম কমেন্ট।

শুভেচ্ছা।

৫| ০৮ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:৪৫

বিজন রয় বলেছেন: এত ছোট!

৬| ০৮ ই আগস্ট, ২০১৮ সকাল ১১:২০

বাকপ্রবাস বলেছেন: সুন্দর। ভেবেছিলাম আরো বড় হবে, পড়তে ভাল লাগছিল। হয়তো আপনি নিজের মনের লাগাম টেনে ধরেছেন। রেখে দিতে চেয়েছেন নিজের কাছে আরো কিছু।

৭| ২৯ শে আগস্ট, ২০১৮ ভোর ৪:১৯

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: কী পাইনি তারই হিসাব মেলাতে মন মোর নহে রাজি
এখন ও রবি ঠাকুরের গান শুনতে শুনতে, প্রেমের স্মৃতি ভেসে উঠে
....................................................................................................................................................................

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.