নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোর গঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

আজ আবার সেই পথে দেখা হয়ে গেল

১৯ শে মার্চ, ২০২০ রাত ৮:৫১



বাইরে নিকষ কালো অন্ধকার ভেদ করে অঝর ধারায় বৃষ্টি হচ্ছে। রেলওয়ে স্টেশনের ওয়েটিং রুমে অপেক্ষমান এক মহিলা যাত্রী একাই বসে আছেন। এরই মধ্যে হতদ্বন্দ হয়ে আরেক পুরুষ যাত্রী ওয়েটিং রুমে প্রবেশ করলেন বৃষ্টিতে আধভেজা হয়ে। কোন দিকে না তাকিয়ে ওয়েটিং রুমের সিটে ব্যাগপত্র রেখে নিজেকে গুছিয়ে নিউজপেপার হাতে নিয়ে পড়তে যেয়ে ধাক্কা খেলেন। তার চোখে চশমা নেই। পুরুষ যাত্রীটি এ পকেট ও পকেট খুঁজছেন। চশমা পাওয়া যাচ্ছেনা। অনতিদূরের মহিলা যাত্রীটি বলে উঠলেন, চশমাটা মাথার উপরে, অভ্যাসটা তোমার এখনো যায়নি।

পুরুষ যাত্রীটি মুখ ঘুরিয়ে মহিলা যাত্রীটিকে দেখলেন। বুকের মাঝে হাহাকার করে উঠল একরাশ কান্না। কুড়ি বছর আগে মতের মিল না হওয়ায় হারিয়ে যাওয়া তার প্রেমিকা। ফ্ল্যাশব্যাকে গান বেজে উঠল-

আজ আবার সেই পথে দেখা হয়ে গেল
কত সুর কত গান মনে পড়ে গেল
বলো ভালো আছো তো… বলো ভালো আছো তো ।।

এই দৃশ্যটি আমরা কয়েক বছর আগে নিয়মিত টিভির পর্দায় দেখতাম। গ্রামীণফোনের বিজ্ঞাপন ছিল এটি। সারাদেশে ব্যাপক জনপ্রিয়তা পায় এই বিজ্ঞাপনটি। আমার বিষয় বস্তু গ্রামীণফোনের এই বিজ্ঞাপনটি নয়। আমার বিষয় বস্তু মান্নাদে'র জীবন ঘনিষ্ঠ গান ''আজ আবার সেই পথে দেখা হয়ে গেল'' নিয়ে।

মানুষের জীবনতো বহতা নদী একটি। জীবনের কোনায় কোনায় লুকিয়ে আছে কত অজানা চাপা কষ্ট। কৈশোর, তারুণ্য অথবা যৌবনের ভালোলাগার মানুষটি কোন না কোন কারণে অপ্রাপ্তির খাতায় লিখিয়েছে নিজের নামটি। জীবনের প্রথম ভালোলাগা ভালোবাসার মানুষটি হয়ে গেছে অধরা। বুকের মাঝে উথলে উঠা কান্না অথবা কস্ট যখন বেদনার নীল রং ছড়িয়েছে ঠিক তখনই বাঙালি প্রেমিক জীবনের ব্যর্থতার সোপানে ব্যাথার বিউগল বাজিয়েছেন মান্নাদে। এই উপমহাদেশে ব্যর্থ প্রেমিক প্রেমিকার হৃদয়ের কথা আর কোন শিল্পী আর এমন সুকরুণ সুরে তুলে ধরতে পারেননি।

ধারাবাহিকভাবে মান্নাদে'র কিছু কালজয়ী গান নিয়ে, গানের পটভূমি অথবা গানের ভিতরের কষ্টের কথাগুলো নিয়ে খুব সহসাই হাজির হব আপনাদের সামনে। সে অবধি ভাল থাকুন আপনারা।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৯ শে মার্চ, ২০২০ রাত ১১:২৮

রাজীব নুর বলেছেন: পোষ্ট ঠিক আছে।
কিন্তু দেশের এই অবস্থায় কিচ্ছু ভালো লাগছে না।

২| ১৯ শে মার্চ, ২০২০ রাত ১১:৩২

শের শায়রী বলেছেন: গানের পটভুমির জন্য অপেক্ষায় থাকলাম।

৩| ২০ শে মার্চ, ২০২০ রাত ১২:০৬

জুনায়েদ বি রাহমান বলেছেন: মান্নাদে বেশ চমৎকার কিছু গান করে গেছেন।
গানগুলো সর্বকালীন, জনপ্রিয়

৪| ২০ শে মার্চ, ২০২০ রাত ২:৩৬

নেওয়াজ আলি বলেছেন: বেশ ভালো লাগলো ।

৫| ২০ শে মার্চ, ২০২০ রাত ৩:৩০

চাঁদগাজী বলেছেন:


ঘরে থাকেন, বাহিরে বেশী যাবেন না

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.