নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পৃথিবীটা আজ বড়ই অদ্ভূত মনে হয়, ভাতের অভাবে যখন মৃত্যুময় জীবন, চাঁদের আলোয় তবু বেঁচে থাকা! ব্যার্থ প্রেমে জীবননাশ যেখানে, আবার সিগারেটের ধোঁয়ায় জীবনের ছবি আঁকা ।

শরীফ বিন ঈসমাইল

আমি ভীষণ খারাপ মানুষ, তবে ভালো মানুষের মুখোশ পড়ে দুর্দান্ত অভিনয় করি, সে হিসাবে আমি একজন তুখোড় অভিনেতাও বটে

শরীফ বিন ঈসমাইল › বিস্তারিত পোস্টঃ

ভার্চুয়াল মানবতা আজ বিজয়ের পথে :(

০৫ ই অক্টোবর, ২০১৬ রাত ২:৩৭

একজন কোপাবে একজন কোপ খাবে আর বাকিরা ভিডিও করবে এটাই নিয়ম। এর বাহিরে আর কোন নিয়ম নেই। থাকলে হয়ত তা আলোচনায় আসতো। বাংলা সিনেমায় সব সময় সিনেমার শেষ দৃশ্যে এসে বলে আইন নিজের হাতে তুলে নিবেন না। কিন্তু তার আগেই মরে অর্ধেক সাফ হয়ে যায়। আর বাস্তবে আশে পুরো সাফ হয়ে যাওয়ার পর। পার্থক্য খুব বেশি না। আর সিনেমায় মারামারির দৃশ্যে জনতা চুপ করে সৃটিং দেখে ভিডিও করতে পারে না। আর বাস্তবের মারামারিতে আরামে ভিডিও করে। এখানেও তেমন পার্থক্য নেই।
আহ কত মিল...

একাত্তর টিভির ভাষ্য মতে বদরুল যখন খাদিজাকে কোপাছিল তখন আশে পাশে শতাধিক ছাত্রছাত্রী ছিল, ভিডিও দেখেও তাই বোঝা যায়। বিভিন্ন এঙ্গেল থেকে ভিডিও করছে । ভয়ে নাকি কেউ সামনে যায়নি। বেচারি খাদিজাকে কোপানোর পর এখন এরা এগিয়ে এসেছে আন্দোলন করতে। ভার্চুয়াল আন্দোলন ! একশত+ ছাত্র-ছাত্রী মাত্র একজনকে ভয় পেলো ভয় পেলো একজনের চাপাতিকে...... !!!!!! আল্লাহ না করুক দেশে যদি একাত্তরের মতো যুদ্ধ লাগে তবে এ জাতি পারবে তো লড়াই করতে? নাকি দূর থেকে ভিডিও আপলোড করে বলবে দেখুন দেখুন কি নির্মম হত্যাকান্ড চালাচ্ছে।

আরেকবার আসুক আমরা দেখিয়ে....
বিশ্বজিৎ খুন হয়েছিল প্রকাশ্য দিবালোকে, জানি না খাদিজার কপালে কি আছে। তবে আমরা যে কাপুরুষ জাতি তা প্রমান করছি বার বার।
হয়ত অনেকে বলবে ভিডিও করেছে বলেই তো দেখতে পারছেন না হলে কি বলতেন। এটাও ঠিক কিন্তু বুকে হাত দিয়ে বলেন তো খাতিজা না হয়ে আপনার বোন বা ভাইকে যদি কোপানো হতো চুপ করে থাকতেন? মাত্র দশজনও যদি প্রতিরোধ করার চেষ্টা করতেন আমার বিশ্বাস খাদিজার অবস্হা এমন হতো না।
ফেসবুক আন্দোলন করে কোন লাভ নাই। পোষ্টে হাজার হাজার লাইক আসতে পারে কিন্তু বেলা শেষে লাভের খাতা শুন্য। তাই যদি পারেন অফ লাইনে কিছু করুন অন লাইনে ভিডিও ভাইরাল করলে খাদিজারা নিরাপদ হবে না, এটা মনে রাখবেন।


ব্যাংকে ডাকাতির সময় সিসি ক্যামেরা বন্ধ থাকে, টিএসসি চত্তরে হত্যাকান্ডের সময় সিসি ক্যামেরা বন্ধ থাকে, পুলিশের বউ হত্যাকান্ডের ফুটেজও পাওয়া যাচ্ছেনা, তাহলে এতটাকা খরচ করে সিসি ক্যামেরা বসানোর কি দরকার ছিল?

তারচেয়ে বরং ক্যামের বিক্রি করে কিছু টাকা আমাকে দিয়ে দেন।
অন্তত কয়েকদিনের সিগ্রেটের বিল হয়ে যাবে।

ঐসকল কাজতো ক্যামেরা না থাকলেও হয়।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৫ ই অক্টোবর, ২০১৬ সকাল ৮:১৩

নিরাপদ দেশ চাই বলেছেন: সব আন্দোলন এখন ফেসবুকে এসে ঠেকেছে। নিজের পোস্ট বা ভিডিও লাইক, শেয়ার ও ভাইরালের বন্যায় ভেসে যেতে দেখে আনন্দের বন্যা বয়ে যায় বুকে হোক না তা চরম নিষ্ঠুরতার ভিডিও!!! জাতি এখন একটা কাপুরুশ নয় চরম সাইকো জাতিতে পরিনত হয়েছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.