নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যতবার মানুষ হওয়ার চেষ্টা করেছি, ততবারই পুরুষ হয়ে উঠি। তুই শালা একটা ‌‘পুরুষ’ শব্দটি সম্ভবত পৃথিবীর নিকৃষ্ট একটা গালিতে রূপান্তরিত হবে। পুরুষ হিসেবে গর্ব করার কিছু নেই, আমি লজ্জিত, সত্যি লজ্জিত যে আজও মানুষ হতে পারিনি।

সীমান্ত প্রধান

যা কিছু সত্য, তাই সুন্দর

সীমান্ত প্রধান › বিস্তারিত পোস্টঃ

তবে কি সংখ্যালঘুদের এভাবেই পিটিয়ে হত্যা করা হবে?

২০ শে মার্চ, ২০১৬ সকাল ১১:০৫

ভারত সহিষ্ণুতার প্রতীক! উদার গণতান্ত্রিক দেশ! সেখানে কোন ধরণের অ-সহিষ্ণুতা নেই! কোন সংখ্যালঘুকে সেখানে পিটিয়ে খুন করা হয় না! একমাত্র বাংলাদেশেই সংখ্যালঘুদের উপর নির্যাতন চালিয়ে হত্যা করা হয়! এমনটা প্রায় শুনি আমাদের ভারতীয় বন্ধু মুক্তমনাদের মুখে।

মনে আছে তুলসী রাণীর কথা? কিংবা বিশ্বজিৎ? এই দুইটি ঘটনায় বাংলাদেশের মানুষগুলো কতটা প্রতিবাদ মুখর হয়ে উঠেছিল ভারতীয় বন্ধুরা আপনাদের সে কথা মনে আছে কি?

অথচ আপনাদের (ভারতীয় বন্ধু) দেশে কি পরিমাণের সংখ্যালঘু নির্যাতন সে কি জানা আছে? আর কই, আপনাদের তো দেখতে পাই না সেসব সংখ্যালঘু নির্যাতন নিয়ে প্রতিবাদী হয়ে উঠতে! হয় তো এখন বলবেন, এতো বড় দেশ, দুই একটা বিচ্ছিন্ন ঘটনা ঘটতেই পারে!

স্যরি ভাই। এসব ঘটনাগুলোকে বিচ্ছিন্ন বলবেন না। এসব ঘটনা ধর্মীয় উগ্রতা। প্রভাব। সংখ্যালঘুদের উপর সব দেশেই নির্যাতন চালায়। এসব অস্বীকার করার অধিকার আমাদের নেই। হোক সে মুসলিম, হোক সে হিন্দু। তাই বলে নির্যাতন চালিয়ে তাকে হত্যা করতে হবে!?

এই তো কয়েক মাস আগে গরুর মাংসের গুজব ছড়িয়ে ভারতের উত্তর প্রদেশের দাদরিতে এক মুসলিমকে পিটিয়ে হত্যা করা হয়েছিল। আর এবার দুই মুসলিম গরু ব্যবসায়ীকে পিটিয়ে গাছে ঝুলিয়ে রাখা হলো। অপরাধ, তারা গরু কেনো বিক্রি করতে নিয়ে যাচ্ছিলো!

তবে হাস্যকর বিষয় কি জানেন? যে দেশে গরুকে রাষ্ট্রমাতার স্বীকৃতির দাবীতে ৮ জন বিষ খেয়ে আত্মহত্যা করতে পারে, সে দেশের মানুষ উগ্রতায় যে অন্যসব দেশকে ছাড়িয়ে যাবে এটা এখন অনেকটাই স্পষ্ট। আপনাদের কি মনে হয়?

তাই বলছি, এসব ঘটনাকে বাড়তে দিয়েন না। এখনই সময়, এসব উগ্রতা, পাগলামি বন্ধ করা। নয় তো এমন একদিন আসবে, মুক্তবুদ্ধির চর্চা করার অপরাধে এরাই আপনার বুকে দুর্গা বা কালি অথবা হনুমান হয়ে ত্রিশূল বিধিয়ে দিবে।

আপনার যদি সত্যি মুক্তমনা হয়ে থাকেন। আপনারা যদি সত্যি বৈষম্যহীন একটি সমাজ আশা করে থাকেন। তবে বলব আপনাদের এবং আমাদের উদ্দেশ্য একই সুতোয় গাঁথা। তাই আসুন, দেশ নয়, গোত্র নয়-যেখানে অন্যায় সেখানেই গড়ে তুলি প্রতিরোধ। আর কাঁধে কাঁধ মিলিয়ে বলি জয় হোক মানবতার।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২০ শে মার্চ, ২০১৬ সকাল ১১:৪৩

অগ্নি সারথি বলেছেন: বন্ধু প্রতিম রাষ্ট্র নিয়ে কোন কথা তো বলা যাবে না।

২| ২০ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:০৩

বিপরীত বাক বলেছেন: ভারতীয় মুসলমানগুলো নিজেরাই নিজেদের দুর্দশার জন্যে দায়ী।

৩| ২০ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:৩৯

বিজন রয় বলেছেন: হত্যার বদলে হত্যা কাম্য নয়।

৪| ২০ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:৪৮

অেসন বলেছেন: যদি সত্যি বৈষম্যহীন একটি সমাজ আশা করে থাকেন, তবে আগে নিজের দেশকে বৈষম্যহীন ভাবে গড়ে তুলুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.