নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কারো ভাই ব্রাদার না, আমারে স্যার ডাকবা

আমারে স্যার ডাকবা

আমারে স্যার ডাকবা › বিস্তারিত পোস্টঃ

নির্বাচন শব্দটাই এখন বড় কৌতুক

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১২:০২



প্রথমেই নির্বাচনে জয়ীদের অভিনন্দন। দারুন এক নির্বাচন দেখালেন বৈকি! বাংলাদেশের নির্বাচন কমিশন ও ক্ষমতাসীন রাজনীতিবিদদেরও লজ্জা লাগবে। নির্বাচন শব্দটাই এখন বড় কৌতুক, সেটা জাতীয় সংসদ নির্বাচন হোক, ইউপি নির্বাচন হোক কিংবা ব্লগের কোন বাচ্চার করা নির্বাচন হোক!

এই নির্বাচন করেছেন এমন এক ব্লগার, যিনি নির্বাচনে বিজয়ী ব্যাক্তির অন্ধ ভক্ত মুরিদ। সর্বকালের সেরা খেতাব জয়ী ব্লগোর আরেক ভক্ত হয়েছেন সেকেন্ড। ঘটনার শুরু যখন সেকেন্ড হওয়া ব্যক্তি ব্লগো কে সর্বকালের সেরা ঘোষনা করে বসেন। তার সেই লেখায় ব্লগাররা তার দাবির বিপক্ষে কথা বলতেই এই নির্বাচনের অবতারনা।

একটু নির্বাচনের দিকে তাকাই, যিনি নির্বাচন দিয়েছেন তার উদ্দেশ্যই ছিলো চাঁদগাজী আর রাজীব নূরকে সেরা হিসেবে সবার সামনে প্রকাশ করা। কারন এই দুই ব্লগারকে যখন অনেকে "সেরা ব্লগার" মানতে চায়নি, তখনই হুট করে নির্বাচন (?) দেয়া হলো।

আজব নির্বাচন, কোন নির্বাচন কমিশন বা বিচারক প্যানেল নাই, পর্যবেক্ষক নাই, আগাম প্রচারনা নাই। নির্বাচন করেছেন শাইয়্যান নামের এক ব্লগার (যিনি চাদগাজীর আত্ম-স্বীকৃত ভক্ত)। তিনি এই নির্বাচন দেয়ার এখতিয়ার রাখেন কিনা আমার জানা নাই। নিজে নির্বাচন দিয়ে আবার নিজেই প্রকাশ্যে প্রথম ভোট দিয়েছে। কনফ্লিক্ট অফ ইন্টারেস্ট এর চমৎকার উদাহরন।

এই শাইয়্যান নামের ছেলেটার মানষিক পরিপক্কতা নিয়ে আমার এমনিতেও প্রশ্ন আছে। মাস দুই-তিন আগে আমার একটা লেখা না পড়েই সে আমার বিরুদ্ধে আবোল তাবোল অভিযোগ এনে পোষ্ট করেছিলো। আমার বিরুদ্ধে অভিযোগ করেছিলো আমি নাকি একটা লেখায় একজন ব্লগারের (তার পীরের) মৃত্যু কামনা করেছি, এবং এই অভিযোগ সে আমার লেখাটি না পড়েই করেছিলো (তার নিজের কথা)।

ভোটের পোষ্টে কমেন্ট পরেছে ৩৪ টা, তার ভেতরে ভোটের কমেন্ট ১৫ টা। অনেকেই একাধিক ভোট দিয়েছেন। সুতরাং আমি যদি ভুল না বুঝি, ২ লক্ষাধিক ব্লগার সমৃদ্ধ প্লাটফর্মে সর্বকালের সেরা ব্লগার নির্বাচিত করা হলো, ভোট দিয়েছেন ১৫ জন!!! পার্সেন্ট হিসাব করতেও ভয় লাগছে!
স্যরি টু সে, বাংলাদেশের লোক দেখানো নির্বাচনেও এর চেয়ে বেশি ভোট কাষ্ট হয়।

সেরা ব্লগারের লিষ্টে লেখা চোর, ধর্ম বিদ্বেষী, এ্যাটেনশনসিকার, উগ্র আচরনের ব্লগারদের দেখে অবাক লাগে নাই, অবাক লেগেছে ইমন জুবায়েরকে ৯ নম্বরে দেখে। সর্বকালের সেরা ব্লগারের ভোটে চেয়ারম্যান ভোট পেয়েছেন ১ টা, নাফিস ইফতেখার ৩ টা, ফিউশন ফাইভ ১ টা।

জানি না সেরাদের কাতারে আসার রিকোয়ারমেন্ট কি ছিলো, কিন্তু সেরাদের লিষ্টে কাসাফাদ্দৌজা নোমান (নোমান নমি), রাশান শাহরিয়ান নিপুন, অপু তানভীর, সোনাবীজ; অথবা ধুলোবালিছাই, ৎৎৎ, ঘুড্ডির পাইলট, সাহাদাত উদরাজী, কান্ডারি অথর্ব , বিডি আইডল, শাহ আজিজ, খায়রুল আহসান, সোহানী, এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা, দূর্যোধন, মরুভূমির জলদস্যু, ফাহমিদা বারী নেই। মতের অমিল হলেও সর্বকাল বিচারে ব্লগের পরিচিত ও যোগ্য মুখ হিসেবে কিন্তু এরাই এগিয়ে থাকবে।

এই লেখাটা লিখতাম না, লেখার কারন হলো ব্লগ কর্তৃপক্ষ শাইয়্যানের ভোটের(!) পোষ্ট প্রথম পাতায় এলাও করেছেন, সরিয়ে দেন নি। এমন একটা পক্ষপাতমূলক অপরিপক্ক পোষ্ট, যা ব্লগে স্পষ্ট একটা বিভাজন দেখিয়ে দিলো।
আমরা সবাই জানি চাঁদগাজীর অনুসারী আছে অনেক। তাদের গ্যাং মার্কা কার্যকলাপ ওপেন সিক্রেট। কিন্তু সেটা এবার প্রকাশ্যে নিয়ে আসা হয়েছে।

আমি চাদঁগাজী বা রাজীব নূরকে ছোট করছি না, যদিও আমি তাদের পছন্দ করি না, সেরা ব্লগার হিসেবে মনে করার কোন যোগ্যতা তাদের আছে বলেও মনে করি না। তারা এই ব্লগের নিয়মিত ও একটিভ ব্লগার। ব্লগে লেগে আছেন। কিন্তু সেরা? তাও আবার সর্বকালের সেরা? ইউ ডোন্ট স্ট্যান্ড এ চান্স কিড!

যাই হোক, তারা নিজেদের সেরা ভাবতে থাকেন। পাগলের সুখ মনে মনে। তারা না হয় প্রকাশ্যেই সুখ নিতে থাকেন। আমিও নিজেকে পৃথিবীর সর্বকালের সেরা সংগীতশিল্পী মনে করি, আপনারা মানতে না চাইলে এখনই আমার বন্ধু-বান্ধব ও আত্মীয়স্বজনের ভোটে নির্বাচিত হয়ে দেখিয়ে দিবো।

----------------------

উপরের ছবির বর্ণনাঃ নির্বাচনের অবস্থা দেখে আমার বিড়াল এর ফেসবুক ফ্রেন্ড হাসতে হাসতে পাগল হয়ে এখন হাসপাতালে ভর্তি। সবাই আমার বিড়ালের বন্ধুর সুস্থতার জন্য দোয়া করবেন।

মন্তব্য ৭৬ টি রেটিং +১১/-০

মন্তব্য (৭৬) মন্তব্য লিখুন

১| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১২:২৯

চাঁদগাজী বলেছেন:



আপনি চাইলে আরেকটা নির্বাচন/সার্ভে দেন; ব্লগে ব্যক্তিগত পোষ্টে যেকোন ব্লগার নিজের জন্য এই ধরণের ভোট/সার্ভে করতে পারেন বলে আমার ধারণা।

অফিসিয়েলী এই ধরণে কিছু করতে হলে, সেটা সামু করবে।

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১২:৩৬

আমারে স্যার ডাকবা বলেছেন: নিজের জন্য? সর্বকালের সেরা ব্লগার নির্বাচন, অন্য ব্লগারদের ভোট আহ্বান করে? হাসালেন!

গাজী সাহেব, আপনার সাথে আমার মত মিলে না, আপনার আচরনও আমার পছন্দ না। তবু আপনার ধৈর্য আর এ্যাক্টিভ থাকা নিয়ে আপনার প্রতি একটা সম্মান ছিলো। আগে আপনার ভক্তদের তৈলমর্দন দেখে তাদের লেম ভাবতাম, এখন এই বাচ্চামি নির্বাচন কান্ডের ব্যাপারে উৎসাহ আর সায় দিয়ে আমার চোখে একেবারে লেইম হয়ে গেলেন।

ভালো থাকেন।

২| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১২:৩০

স্প্যানকড বলেছেন: ভইরা দেন নির্বাচন নিয়া তামাশা ! ভালো থাকবেন।

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১২:৩৭

আমারে স্যার ডাকবা বলেছেন: নির্বাচন দেয়ার কি দরকার ছিলো সেটাই বুঝলাম না, :|| বিনা প্রতিদ্বন্দ্বীতায় ঘোষনা করে দিলেই পারতো।
ভালো থাকবেন কবি।

৩| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১২:৩৬

চাঁদগাজী বলেছেন:


এখন সময় ১২:৩৩ (রাত ), সামুতে যাঁরা এখন ব্লগিং করছেন:

১৫ জন ব্লগার
২২৭ জন ভিজিটর
১৮৮ জন মোবাইল থেকে

*** আপনার মতে ব্লগে ২,০০০০০ (২ লাখ ) ব্লগার আছেন; তার মাঝে এখন ১৫ জন লগিন করা আছেন। আপনি চাইলে একটা নির্বাচন/সার্ভে করুন।

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১২:৪১

আমারে স্যার ডাকবা বলেছেন: আমার নির্বাচন করার প্রয়োজন নাই। আমি কারো অন্ধ ভক্ত না, কেউকে সেরা হিসেবে তুলে ধরার প্রয়োজনও নাই।

ছাগলকে ঘোড়া হিসেবে দাবী করলে জরিপের ফল দেখানোর প্রয়োজন আছে। কারন বুদ্ধিমানেরা ছাগলকে ছাগলই বলবে, ঘোড়া না।

৪| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১২:৩৮

চাঁদগাজী বলেছেন:


লেখক বলেছেন: নিজের জন্য? সর্বকালের সেরা ব্লগার নির্বাচন, অন্য ব্লগারদের ভোট আহ্বান করে? হাসালেন!

-আপনি হাসতে থাকুন; যাঁদের ইচ্ছা তাঁরা নির্বাচন/সার্ভে করুক। যখন অফিসিয়াল হবে, তখন আপনি ভোট দেয়ার সুযোগ পাবেন, আশাকরি।

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১২:৪৫

আমারে স্যার ডাকবা বলেছেন: আপনাকে অভিনন্দন। একটা স্বীকৃতি পাইলেন। বোঝাই যায়, পুলকিত অনুভব করতেছেন। তবে আপনার একটু চিন্তা করা উচিৎ, আপনার তেলবাজদের এক্টিভিটি কম। আরো বেশি ভোট পাওয়া উচিৎ ছিলো।

৫| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১২:৪৭

চাঁদগাজী বলেছেন:



লেখক বলেছেন, " ... আমার নির্বাচন করার প্রয়োজন নাই। ....
ছাগলকে ঘোড়া হিসেবে দাবী করলে জরিপের ফল দেখানোর প্রয়োজন আছে। কারন বুদ্ধিমানেরা ছাগলকে ছাগলই বলবে, ঘোড়া না। "

-আপনি অবশ্যই বুদ্ধিমান মানুষ; সেজন্য ভোট/সার্ভেতে অংশ নেননি; ছাগল আপনার কাছে ছাগল, ঘোড়া আপবার কাছে ঘোড়া; এটা ভলো। ব্লগার শাইয়্যানের টিউশন যা করেছেন, সেটা উনার ব্যক্তিগত পোষ্টে করেছেন; উনি সামুর হয়ে করেননি।

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১২:৫৮

আমারে স্যার ডাকবা বলেছেন: শাইয়্যান আরো একবার আপনার তোষামোদী করতে গিয়ে নিজের মানষিক অপরিপক্কতা প্রমান করেছেন। বোকা ছেলে।

আপনি নিজের চারপাশে বুদ্ধিমান মানুষ রাখুন, শত্রু মনে হলেও।
তেলবাজ ও চামচা শ্রেনীর মানুষের তোষামোদী সুখ উদ্রেক করলেও পরে ভীষন ভোগায়। ইতিহাস সাক্ষী

৬| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১২:৪৮

চাঁদগাজী বলেছেন:


লেখক বলেছেন: আপনাকে অভিনন্দন। একটা স্বীকৃতি পাইলেন।

-আমার একটা স্বীকৃতির দরকার ছিলো; পেয়ে ভালো লাগছে!

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১:০৯

আমারে স্যার ডাকবা বলেছেন: অনেক ভূইফোড় সংগঠন আছে, কিছু দক্ষিনার বিনিময়ে মাদার তেরেসা পদক, সেরা লেখক/কবি/সাহিত্যিক পুরস্কার, সমাজ বরেণ্য পুরস্কার দিয়ে থাকে। যোগাযোগ করতে পারেন। অনেক স্বীকৃতি পাবেন।

৭| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১২:৫৪

সোনালি কাবিন বলেছেন: হেতি, মানে নিজেই নিজের পোস্টে নিজেরে ধন্যবাদ দেয় ও উদ্যোগটি নেবার জন্য নিজেকে নিজেরই অন্য আইডি দিয়ে সাধুবাদ জানিয়ে কমেন্ট করে, এমন পাডা সত্যিই বিরল।

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১:০৭

আমারে স্যার ডাকবা বলেছেন: ক্লোজ এনাফ? :D

৮| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১:০০

সোনালি কাবিন বলেছেন: @ লেখক, শুধু পুলকিত কী বলছেন!! সন্দেহ করি, এই মাহেন্দ্রক্ষণে উনি ভুলে যাওয়া অর্গাজমের সুখ লাভ করেছেন।

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১:১০

আমারে স্যার ডাকবা বলেছেন: এভাবে বইলেন না, সর্বকালের সেরা ব্লগো তিনি। সম্মান দিয়ে কমেন্ট করেন। :``>>

৯| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১:১৩

রাজীব নুর বলেছেন: এত সিরিয়াস হচ্ছেন কেন? এটা জাস্ট ফান।
সহজ ভাবে দেখুন।
আমি মোটেই ভালো ব্লগার নই। আমার লেখার মান উন্নত নয়। ভালো মন্তব্যও করতে পারি না। কোনো ভাবেই আমি সেরা হতে পারি না। এটা আমি নিজে জানি এবং বুঝি।

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১:১৮

আমারে স্যার ডাকবা বলেছেন: নির্বাচক মোটই ফান করেন নাই। তিনি আপনাকে ও চাদগাজীকে সেরা দেখাতে এই কান্ড করেছে। মজার ব্যাপার হচ্ছে আপনারা দুজনে এটা বুঝতে পেরেও এই ছাগলামী থামাতে বলেন নাই।

আপনি ও চাঁদগাজী মোটেও সেরা ব্লগার না, তবে নিয়মিত ব্লগার। ব্লগ টিকিয়ে রাখায় আপনাদের অবদান আছে। এ কথা শুধু আমি না, ব্লগের সবাই স্বীকার করে। কিন্তু আপনাদের আচরন অনেক ক্ষেত্রেই অফেন্সিভ, ডাম্ব ও লেইম। এই ব্যাপারগুলো বিরক্তিকর।

১০| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১:১৪

চাঁদগাজী বলেছেন:


লেখক বলেছেন, "... আপনি নিজের চারপাশে বুদ্ধিমান মানুষ রাখুন, শত্রু মনে হলেও। "

-ব্লগে আমি ব্লগিং করি; এখানে আমার বন্ধু, তোষামদি, শত্রু, কোনটাই আমি চাহি না; আমার অনেক সহব্লগার আছেন, এতেই আমি খুশী।

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১:২০

আমারে স্যার ডাকবা বলেছেন: কিন্তু অনেক সহব্লগারদের প্রতি আপনার এবং আপনার অনুরাগী ব্লগারদের আচরন দেখে তো শত্রুতা মনে হয়।

১১| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১:৩৩

লিখন২০১৬ বলেছেন: ব্লগো কি ভাই?

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১:৩৪

আমারে স্যার ডাকবা বলেছেন: নবনির্বাচিত সর্বকালের সেরা ব্লগার সাহেব অনেক সময় ব্লগার শব্দকে ব্লগো বলে থাকেন।

১২| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১:৩৫

চাঁদগাজী বলেছেন:


লেখক বলেছেন: কিন্তু অনেক সহব্লগারদের প্রতি আপনার এবং আপনার অনুরাগী ব্লগারদের আচরন দেখে তো শত্রুতা মনে হয়।

-সহব্লগারদের আমি সন্মান করি, আমার আচরণ ভালো; আমি চা খাওয়ার কথা আলোচনা করতে ব্লগে আসি না, আমি পড়তে আসি, লিখতে আসি; পড়ার পর মন্তব্য করি, এতে যা হবার তাই হয়।

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১:৪৩

আমারে স্যার ডাকবা বলেছেন: 'আপনার আচরন ভালো' এই সার্কাজমটা সুন্দর ছিলো।

আপনি অন্যকে হেয় করে মন্তব্য করেন এবং তুচ্ছ-তাচ্ছিল্য করে ছোট করে মন্তব্য করেন। লেখা পড়ার পর লেখা বিষয়ে মন্তব্য বা সমালোচনা করেন না।

১৩| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১:৩৬

লিখন২০১৬ বলেছেন: ওহ ব্লগো মানে বুঝলাম। নবনির্বাচিত সর্বকালের সেরা ব্লগার সাহেব অনেক সময় ব্লগার শব্দকে ব্লগো বলে থাকেন। তাইলে কি আমাদেরই এখন থেকে ব্লগারদেরকে ব্লগো বলতে হবে?

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১:৩৯

আমারে স্যার ডাকবা বলেছেন: বলতে পারেন। গুনীজনকে অনুকরনে পূণ্য হয় শুনেছি :>

১৪| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১:৪৮

চাঁদগাজী বলেছেন:



লেখক বলেছেন, " 'আপনার আচরন ভালো' এই সার্কাজমটা সুন্দর ছিলো। আপনি অন্যকে হেয় করে মন্তব্য করেন এবং তুচ্ছ-তাচ্ছিল্য করে ছোট করে মন্তব্য করেন। লেখা পড়ার পর লেখা বিষয়ে মন্তব্য বা সমালোচনা করেন না। "

-এগুলো দেখার জন্য সামু প্রফশানেল লোকজন রেখেছেন, তাঁরা এগুলো দেখছেন; আপনি এসব দায়িত্বে নেই।

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১:৫২

আমারে স্যার ডাকবা বলেছেন: আমি দায়িত্বে না থাকলেও আমার দায়বদ্ধতা আছে।
তাছাড়া আপনি শিউর হলেন কিভাবে আমি এই দায়িত্বে নাই? থাকতেও কিন্তু পারি ;)

১৫| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১:৫১

যায়েদ আল হাসান বলেছেন: কনফ্লিক্ট এর প্রতি মানুষের এত্ত ইন্টারেস্ট? মাস সাইকোলজি বড়ো অদ্ভুত।

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১:৫৫

আমারে স্যার ডাকবা বলেছেন: "Weird is the new Normal" - Ferdinand

১৬| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ১:৫৬

চাঁদগাজী বলেছেন:



লেখক বলেছেন, " আমি দায়িত্বে না থাকলেও আমার দায়বদ্ধতা আছে। তাছাড়া আপনি শিউর হলেন কিভাবে আমি এই দায়িত্বে নাই? থাকতেও কিন্তু পারি "

-দায়িত্বে থাকলে ব্যবস্হা নেন, কান্নাকাটির কি দরকার!

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ২:০১

আমারে স্যার ডাকবা বলেছেন: কান্নাকাটি কারা করলো দেখলাম তো। সেরা বলে দাবি করে কুলাতে না পেরে নির্বাচন করে দেখাতে হইলো! আবার সেটার ব্যাপারে পোষ্ট দেয়ায় এখানে নিজে একাই সমানে কমেন্ট করে যাচ্ছেন। এখানে অন্তত আপনার অনুরাগীদের পাঠাইতেন, আপনি সেরা ব্লগো নির্বাচিত হয়ে সেই নির্বাচনের সাফাই নিজেই গাইতেছেন!! হাসবো না কাদবো নিজেই বুঝি না।

১৭| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ২:০৩

জটিল ভাই বলেছেন:
আপনাকে স্যার ডাকতে হবে কেনো? RFL ব্লগো কি আপনার ছাত্র? :P

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ২:১১

আমারে স্যার ডাকবা বলেছেন: আমাকে স্যার ডাকতে হবে না, আমার ব্লগ নিকটাই "আমারে স্যার ডাকবা"। এইটা নিয়ে অতীতে অনেকে ক্যাচাল করেছেন, আমি ব্যাখাও দিয়েছি।

RFL ব্লগো কে?

১৮| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ২:১৮

জটিল ভাই বলেছেন:
লেখক বলেছেন: RFL ব্লগো কে?

RFL পানির ট্যাংকের নাম সেরা। তাহলে সেরা ব্লগো RFL ব্লগো হবেনা কেন??? :P

২৮ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ২:০৬

আমারে স্যার ডাকবা বলেছেন: পেলাসটিক ব্লগো :D

১৯| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ২:২৩

আরইউ বলেছেন:



নির্বাচন সুষ্ঠ হয়েছে। ব্লগ চোরা আর তার গরু বালস্ব্য বাল সর্বস্ব্য ব্লগ গুন্ডাকে ব্লগের সমসাময়িক াবাল পাবলিক সেরা বলে মনোনীত করেছে দেখে ভালো লাগছে।

দাড়াঁন, হাসতে হাসতে খুলে যাওয়া প্যান্টটা টাইট করে বেধেঁ নেই একটু!

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ৮:১২

আমারে স্যার ডাকবা বলেছেন: "এই নির্বাচন বিশ্বে রোল মডেল হয়ে থাকবে" :D

২০| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ২:৩৮

চাঁদগাজী বলেছেন:




@আরইউ,
আপনি বলেছেন, " নির্বাচন সুষ্ঠ হয়েছে। ব্লগ চোরা আর তার গরু বালস্ব্য বাল সর্বস্ব্য ব্লগ গুন্ডাকে ব্লগের সমসাময়িক াবাল পাবলিক সেরা বলে মনোনীত করেছে দেখে ভালো লাগছে। ..."

-আমার ব্লগিং যাঁরা পছন্দ করেন, তাঁরা তাঁদের মতামত জানায়েছেন; আমি এতে খুশী।

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ৮:৫০

আমারে স্যার ডাকবা বলেছেন: সার্বজনীন অংশগ্রহনে সুষ্ঠু নির্বাচনে নবনির্বাচিত সর্বকালের সেরা ব্লগো, ব্লগের রবীন্দ্রনাথ বলেছেন আমার ব্লগিং যাঁরা পছন্দ করেন, তাঁরা তাঁদের মতামত জানায়েছেন; আমি এতে খুশী।

- লাখ লাখ ব্লগারের প্লাটফর্মে ভোট দিয়েছে ১৫ জন, তার ভেতরে আপনি ৯ ভোট (৬০%) পেয়ে যেমন খুশিতে পাগল হয়ে গেছেন, ওয়ার্ল্ড হ্যাপীনেস ইনডেক্সে রেটিং আকাশ ছুয়ে যাবে!

২১| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ২:৪০

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: স্যার পোস্ট পড়েছি তয় মন্তব্য করে কোন লাভ হবে। আপনি কেমন আছেন?

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ৮:৫৩

আমারে স্যার ডাকবা বলেছেন: আমি ভালো আছ্ আপনি কেমন আছেন? সুস্থতা কামনা করি। :)

মন্তব্য করে কোন লাভ নাই। সার্কাসে ভাড়ের ভাড়ামি ও জোকারের লাফালাফি যেমন চেয়ে চেয়ে দেখা ছাড়া কিছু করার থাকে না, এই গাজী গ্যাংদের কার্যকলাপ দেখেও মন্তব্য করে লাভ নাই। :-<

২২| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ২:৫১

চাঁদগাজী বলেছেন:


@জটিল ভাই ,

আপনি আমাকে কমেন্ট ব্যান করে, ২ মাসে আমার বিপক্ষে ৭৩টা পোষ্ট দিয়ে ২১০০ মন্তব্য পেয়েছেন; এর আগে ১০ বছর ব্লগিং করে ৪০০ মন্তব্য পেয়েছিলন। আমার বিপক্ষে না লিখলে আপনাকে কেহ চিনবে বলে মনে হয় না।

২৮ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১২:০৫

আমারে স্যার ডাকবা বলেছেন: এগুলো হিসাবও করে রাখেন? আপনি সর্বকালের সেরা না হইলেও ব্লগিং জগতে একটা ওয়ানপিস আইটেম। :D
তবে অতীতে আপনার মতো অনেকেই ব্লগে ছিলো (এখনো আছে), যারা মনে করতো বেশি কমেন্ট পাওয়া, বেশি হিট পাওয়া মানেই বড় ব্লগার। :D

২৩| ২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ৩:৫৮

নেওয়াজ আলি বলেছেন: স্যার রাগ করবেন না । ঠিক সময় সামুর নির্বাচন হয়েছে । দেশে এখন ইউনিয়ন নির্বাচনের হাওয়া বইতেছে। এরাও নিজেরা নিজেরা ওরাও নিজেরা নিজেরা

২৮ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১২:০৭

আমারে স্যার ডাকবা বলেছেন: যথার্থ বলেছেন। গাজী সাহেব রাজনীতিতে ভালো করবেন। খামাখা ব্লগে পরে আছেন 8-|

২৪| ২৮ শে ডিসেম্বর, ২০২১ সকাল ৯:৩৩

জুল ভার্ন বলেছেন: শেষ পর্যন্ত সামুতেও রকিবউদ্দীন- নুরুল হুদা স্টাইলের নির্বাচন। ভোটার সর্বচ্চ ১৫ জন কিন্তু ভোট কাস্ট হয়েছে বেশুমার। আবার সামু ব্লগের স্বর্ণযুগ যারা দেখেনাই তারাই সর্বকালের ব্লগার নির্বাচন করে!

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ৮:০৮

আমারে স্যার ডাকবা বলেছেন: এই নির্বাচক আদর্শ নির্বাচন করেছে। আমি দেশের নতুন নির্বাচন কমিশনার হিসেবে উহার নাম প্রস্তাব করছি :#)

২৫| ২৮ শে ডিসেম্বর, ২০২১ সকাল ১০:৪৬

জ্যাকেল বলেছেন: আরে ভাই ব্লগারেরা গুরু শিষ্য সম্পর্কে ভালই জানে। চুরি চামারি করা মানুষ এরা সেরা। হাঃহাহাঃ
ঐ টিউশন মিউশন হইতেছে ফাও ব্লগিং, টাইম পাস। আজ আছে কাল শেষ। নো সিরিয়াস।

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ৮:১১

আমারে স্যার ডাকবা বলেছেন: আমি তাকে নিয়ে সিরিয়াস হচ্ছি না। আমি তার মানষিক পরিপক্কতা নিয়ে উদ্বিগ্ন। :|

২৬| ২৮ শে ডিসেম্বর, ২০২১ সকাল ১১:০২

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: It’s okay, Sir.

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ৮:৫৬

আমারে স্যার ডাকবা বলেছেন: ওকে প্রিয় ব্লগার :)

২৭| ২৮ শে ডিসেম্বর, ২০২১ সকাল ১১:০৮

অপু তানভীর বলেছেন: এই ১৫ জনের ভোট দিয়ে সর্বকালের সেরা ব্লগার নির্বাচিত হয়েছে ! বলদামির একটা সীমা থাকা উচিৎ !

জুল ভার্ন বলেছেন: আবার সামু ব্লগের স্বর্ণযুগ যারা দেখেনাই তারাই সর্বকালের ব্লগার নির্বাচন করে!




২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ৮:৪৭

আমারে স্যার ডাকবা বলেছেন: ঐ ব্লগার না হয় মানষিক ভাবে প্রাপ্তবয়ষ্ক হয় নাই, কিন্তু সর্বকালের সেরা হয়ে গাজী সাহেব যেভাবে খুশিতে বগল বাজাচ্ছেন, আমার মনে হচ্ছে হয়তো এই প্রথম কেউ তারে একটু গোনায় ধরেছে! :|

২৮| ২৮ শে ডিসেম্বর, ২০২১ সকাল ১১:২০

সত্যপথিক শাইয়্যান বলেছেন:


নির্বাচন হয়ে ভালো কাজ হয়েছে।

বেশি ব্লগার অংশগ্রহণ করেন নাই, করলে হয়তো নির্বাচন আরও ভালো হতো।

কিন্তু, যারা বয়কট করেছেন, তাদের জন্যে নির্বাচন প্রক্রিয়া থেমে থাকতে পারে না।

২৮ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১২:০০

আমারে স্যার ডাকবা বলেছেন: অবশ্যই! প্রয়োজনে বিনা ভোটে নির্বাচিত করে দেয়া হবে। B-))

২৯| ২৮ শে ডিসেম্বর, ২০২১ সকাল ১১:২১

সত্যপথিক শাইয়্যান বলেছেন:




@অপু তানভীর,

বলদ আপনি। প্রমাণ চান?

২৮ শে ডিসেম্বর, ২০২১ সকাল ১১:৫৭

আমারে স্যার ডাকবা বলেছেন: আপনার কাছে প্রমান চাওয়ার সাহস কার? আপনি হলেন লিজেন্ড আদমি। #:-S
দেখা গেলো, অপু তানভীর প্রমান চাইলো, আর আপনি নির্বাচন ডেকে ভোটাভুটি করে প্রমান করে দিলেন অপু তানভীর হইতেছে যমরাজের মহিষ! :D

৩০| ২৮ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১২:৩০

পদাতিক চৌধুরি বলেছেন: মনে হচ্ছে কারো গায়ে যেন বিছুটি পাতা লেগেছে; যন্ত্রণায় ছটফট করছে।

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ৮:৫৫

আমারে স্যার ডাকবা বলেছেন: ব্লগগুরু নয়া রবীন্দ্রনাথ সর্বকালের সেরা ব্লগো আদর করে ফুঁ দিয়ে দিলে তার ব্যাথা-জ্বলুনী-যন্ত্রনা সব গায়েব হয়ে যাবে। :>

৩১| ২৮ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১২:৪৮

অপু তানভীর বলেছেন: ব্লগার ইমন জুবায়ের রয়েচে নয় নম্বরে, অন্য দিকে সামুর ইতিহাসের সব থেকে কপিপেস্টটার রয়েছে দুই নম্বরে ! ব্লগে এর থেকে বড় বদলামি আর হয় নাই কোন কালে !

২৮ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ২:০০

আমারে স্যার ডাকবা বলেছেন: ইমন জুবায়ের আবার ব্লগো হইলো? তাকে নিয়ে মাসে কয়টা পোষ্ট হয়? তাকে নিয়ে লিখলে কয়টা কমেন্ট পাওয়া যায়? অন্যদিকে আমাদের নবনির্বাচিত সেরা ব্লগোকে নিয়ে লিখেই তো সবাই ফেমাস হয়ে যায়। কুটি কুটি কমেন্ট পাওয়া যায় !:#P

৩২| ২৮ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১২:৫২

অপু তানভীর বলেছেন: @ সত্যপথিক শাইয়্যান
১৫ জনের ভোটে কাউকে সামুর ইতিহাসের সেরা ব্লগার মনে করে নেওয়া যদি আপনার কাছে বলদামি না মনে হয় তাহলে সরি টু সে আপনিও নিশ্চিত ভাবেই সেই দলে । সেরা শব্দটা সম্পর্কে আপনার ধারণা নেই । অবশ্য যেভাবে আপনি কয়েকজনের পেছনে তেল তোষামদী করেন আপনার কাছে সেটা মনেও হবে না!

২৮ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১:৫৮

আমারে স্যার ডাকবা বলেছেন: কেউ ভোট না দিলেও নির্বাচন হবে, বিনা প্রতিদ্বন্ধীতায় সেরা ঘোষনা করা হবে। ইউ হেভ প্রবলেম? B-))

৩৩| ২৮ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১:১৩

সাজিদ! বলেছেন: ২৪,২৭ নাম্বার মন্তব্যের সাথে একমত

২৮ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ২:০৫

আমারে স্যার ডাকবা বলেছেন: তারা যুক্তিযুক্ত কথা বলেছেন। আমিও একমত।

৩৪| ২৮ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১:৫৩

রাজীব নুর বলেছেন: এখন কাঁদা ছিটাছিটি বন্ধ করুণ। মন মানসিকতা উন্নত করুণ তাহলে জ্বালা যন্ত্রনা কম হবে।

ভালো লিখুন এবং সেরা হোণ। ব্যস। ঝামেলা শেষ।

২৮ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১:৫৬

আমারে স্যার ডাকবা বলেছেন: "ভালো লিখুন এবং সেরা হোণ।" কমেডি করেন আমার সাথে? B:-)

সেরা(?) হতে হলে লেখা চুরি করতে হয়, মাতালের মতো আবাোল তাবোল কমেন্ট ও উগ্র আগ্রাসী আচরন করতে হয়। আমি সেরা নই হওয়ার ইচ্ছাও নাই। :D

৩৫| ২৮ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১:৫৯

হাসান মাহবুব বলেছেন: অল্প কিছু ব্লগার এখন ব্লগিং করে। তাদের অধিকাংশই সামুর সেরা সময়ের ব্লগারদের চেনে না। ফলে ভোটের ফলাফল যা হবার তাই হয়েছে। সাম্প্রতিক সময়ে যারা ব্লগিং করছেন তাদের নামই এসেছে। এর মধ্যেও ইমন জুবায়ের ভাইয়ের নাম দেখে(যদিও নয় নাম্বারে) অতীব প্রীত(!) হয়েছি। যাই হোক এটা একান্তই একজনের ব্যক্তিগত জরীপ। আনুষ্ঠানিক কিছু না। গুরুত্ব দেয়ার মত কিছু না।

২৮ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ২:০৪

আমারে স্যার ডাকবা বলেছেন: তারে গুরুত্ব দেই না। তাদের কেউকেই গুরুত্ব দেই না।
কিন্তু তাদের কর্মকান্ড দেখে বিরক্ত হয়ে যাই। যদি "বর্তমান সময়ের আলোচিত ব্লগার" নামে কিছু করতো, মেনে নেয়া যাইতো। তারা সর্বকালের সেরা ব্লগার নামে একজনকে ভূষিত করতেছে, নির্বাচন করতেছে। লেখা চোর স্প্যামারদের সেরা বলা হচ্ছে। ইগনোর করা উচিৎ?

৩৬| ২৮ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ২:২৯

সত্যপথিক শাইয়্যান বলেছেন:





@অপু তানভীর,

আপনি খুবই আলসে ধরণের মানুষ। বিরক্তিকরও বটে। নিম্নমানের একজন মনুষ্য প্রজাতির বলদ।

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ৮:৩২

আমারে স্যার ডাকবা বলেছেন: এ বিষয়ে একটা নির্বাচন আয়োজন করেন গ্রু, অপু তানভীরকে সর্বকালের সেরা অলস বানিয়ে দেন। :D

৩৭| ২৮ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ২:৪২

মোহামমদ কামরুজজামান বলেছেন: কুল ভাই , কুল -" নির্বাচনের গরমে , আরসি খান আরামে"।

এখন নির্বাচন এরকমই হয়-হবে । মেনে নিন ।

না মেনে নিলে সমস্যা অন্তুহীন ।

কাজেই মেনে নেয়াই :( বুদ্ধিমানের কাজ (গায়ে মানেনা আপনি মোড়ল হলেও সমস্যা নেই) ।

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ৮:৩০

আমারে স্যার ডাকবা বলেছেন: আমি ভাই ভন্ডামি আর আবলামি-ছাগলামি কখনোই মানবো না।
না মানলেও অবশ্য তারা সর্বকালের সেরা, রবীন্দ্রনাথ আরো কি কি হয়ে বসে থাকবে।

৩৮| ২৮ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ২:৪৮

অপু তানভীর বলেছেন: @ সত্যপথিক শাইয়্যান

এই তো আসল চেহারা দেখায়া দিলেন ! আপনি যে আপনার গুরুর আসল চামচা সেটা আপনার এই কমেন্টের মাধ্যেই প্রকাশ পেল । আপনার গুরু যেমন কিছু না জেনে শুনে মন্তব্য করে আপনিও তাই । চালিয়ে যান !

২৮ শে ডিসেম্বর, ২০২১ রাত ৮:২৬

আমারে স্যার ডাকবা বলেছেন: গুরুর যথার্থ শিষ্য। একদম দ্রোণাচার্য-একলব্য জুটি। গুরুকে কাল বানাইলো সর্বকালের সেরা, আজকে তুলনা করতেছে রবীন্দ্রনাথ এর সাথে #:-S
ভাইরে ভাই.... কোথা থেকে কিনে খায়? কোয়ালিটি ভালো মনে হচ্ছে। লালনের মাজারেও মনে হয় এমন উন্নত ও প্রিমিয়াম কোয়ালিটি পাওয়া যায় না :||

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.