নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাস্তবতা নিয়ে কথা বলতে চাই।

সৈয়দ মশিউর রহমান

লিখতে চাই অন্যায়ের বিরুদ্ধে। রাজনীতি,সাংস্কৃতিক বা ধর্মের ব্যাপারে মতামতের ভিন্নতা থাকা সত্বেও মতামত প্রকাশের ক্ষেত্রে আক্রমনাত্বক বা উষ্কানীমূলক কিছু না লিখে সকলের সহনশীলতার পরিচয়ই লেখার উৎকর্ষ সাধনের একমাত্র হাতিয়ার। যদিও লেখার হাত পাকা না। বাংলা মাতৃভাষা হলেও বানানে হয় অনেক ভুল। তার পরেও চেষ্টা করছি কিছু লেখার। সত্য বলার মতো সাহসী লোকের সংখ্যা দিন দিন কমে যাচ্ছে। এখন দেখি সবাই দু'ধারায় বিভক্ত হয়ে পড়েছে। কেউ আওয়ামী লীগ কেউবা বিএনপি। সঙ্গত কারণেই লেখা হয়ে উঠে আওয়ামী পন্থী অথবা বিএনপি পন্থী। পন্থী নিয়ে লিখতে লিখতে আমরা মূল স্রোতধারা থেকে ছিটকে পড়ছি। কি লিখছি বোঝাই দায়। মনে হয় কোন দলকে গালি দিচ্ছি।

সৈয়দ মশিউর রহমান › বিস্তারিত পোস্টঃ

সাংবাদিক হত্যা।

২৮ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৩:০৪




দ্বিতীয় বিশ্বযুদ্ধে ৬ বছরে নিহত হয়েছিল ৬৯ জন সংবাদিক। ভিয়েতনাম যুদ্ধে ২০ বছরে নিহত হয়েছিল ৬৩ জন সাংবাদিক পক্ষান্তরে ৫০ দিনের গাজা যুদ্ধে ইসরাইল হত্যা করেছে ৬৭ জন সাংবাদিককে এবং ১০৮ জন জাতিসংঘের কর্মীকে। নিরস্ত্র সাধারণ মানুষ হত্যা করেছে ১৫০০০ যার অর্ধেকই শিশু ও নারী। হিটলার যা করেছিল ইহুদীদের সংগে এখন ইহুদীরা তাই করছে।

ব্রিটিশ পত্রিকা ফাইনান্সিয়াল টাইমসকে দেয়া সাক্ষাৎকারে কাতারের প্রধানমন্ত্রী বলেন, “পশ্চিমা প্রতিক্রিয়ায় এ অঞ্চলে বড় রকমের হতাশা সৃষ্টি হয়েছে। আমরা আশা করেছিলাম, ফিলিস্তিনি জনগণের ওপর হত্যাকাণ্ডের নিন্দা করবে পশ্চিমারা। আমরা আশা করেছিলাম, অন্য সংঘাতের ক্ষেত্রে পশ্চিমারা যে নীতি ও মানদণ্ড রক্ষা করে, এ ক্ষেত্রে তারা অন্তত তাই করবে। কিন্তু গাজা যুদ্ধকে অন্য যুদ্ধের মতো করে দেখা হয়নি।”

মন্তব্য ৮ টি রেটিং +৩/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২৮ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৪:২৬

মৃতের সহিত কথোপকথন বলেছেন: কেন দেখা হয় নি?

২৮ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৫:০৭

সৈয়দ মশিউর রহমান বলেছেন: তারা দ্বিমুখী নীতি অবলম্বন করছে।

২| ২৮ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৫:০৬

আলমগীর সরকার লিটন বলেছেন: অনেক কিছু জানলাম

২৮ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৫:০৭

সৈয়দ মশিউর রহমান বলেছেন: পড়ার জন্য ধন্যবাদ।

৩| ২৮ শে নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:১৪

আমি নই বলেছেন: অন্য যুদ্ধে সাংবাদিক মারা গেছে অনিচ্ছাকৃত ভাবে আর নাৎসি জায়নিষ্টরা ইচ্ছা করেই সাংবাদিক হত্যা করতেছে, যাতে গাজার সঠিক নিউজ বের হতে না পারে। শুধু কি সাংবাদিক, এত বেশি ফাস্ট রেস্পন্ডারো (মেডিকেল স্টাফ, এ্যম্বুল্যান্স, ফায়ার সার্ভিসে ইত্যাদি) মনে হয় না অন্য যুদ্ধে হত্যার স্বীকার হয়েছে।

মৃতের সহিত কথোপকথন বলেছেন: কেন দেখা হয় নি?
লবিং, টাকা. প্রেসার ইত্যাদি। এতদিন পর্যন্ত টুইটারে মোটামুটি নিউজ পাওয়া যেত, কিন্তু ইলন মাস্ককে যেভাবে ইসরাইলে নিয়ে যাওয়া হয়েছে তাতে মনে হয় টুইটারো রেস্ট্রিকটেড করে দেবে।

২৯ শে নভেম্বর, ২০২৩ দুপুর ১২:০৬

সৈয়দ মশিউর রহমান বলেছেন: তারা সকলেই দ্বিমুখী আচরণ করেছে।

৪| ২৯ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৪:৪২

রাজীব নুর বলেছেন: প্রতিটা হত্যা আমাকে কষ্ট দেয়। যন্ত্রনা দেয়। মৃত্যুর কথা মনে করিয়ে দেয়।

৩০ শে নভেম্বর, ২০২৩ সকাল ১০:৫৭

সৈয়দ মশিউর রহমান বলেছেন: সব হত্যাই খারাপ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.