নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

কিছু টাকা গচ্ছা গেলেও মেসী ও নেইমারকে ঢাকায় আনা দরকার।

১৮ ই জানুয়ারি, ২০২৩ রাত ১১:২৪



আগামী নির্বাচনে ঢাকা-১ ও ঢাকা-২ সাংসদীয় এলাকায়, যথাক্রমে মেসীও নেইমারকে যদি বিএনপি প্রার্থী করে, আমার মনে হয়, ২জনেই জিতবে; বেগম জিয়াকে আইডিয়াটা দেয়ার দরকার।

বাংলাদেশের মানুষ আর্জেনটিনা ও ব্রাজিলের ফ্যান; আমার ধারণা, মেসী ও নেইমার অবশ্যই বেগম জিয়া কিংবা শেখ হাসিনা থেকে বেশী পপুলার হবে বাংলাদেশে। বেগম জিয়া ও শেখ হাসিনার ছবি দেয়া গেন্জী ফ্রি দিলে খুব অল্প লোকেই উহা পরবেন; কিন্তু মেশী ও নেইমারের গেন্জি ফ্রি দিলে হাসান মাহমুদও ১ পরে দেখবে।

কিছু টাকা খরচ হলেও, ওদেরকে এই দেশে আনার দরকার, মানুষ একটু উজ্জীবিত হবেন; আমার মনে হয় না, টিমটাম, ডিমডাম, ইত্যাদি আনার দরকার আছে। মেসীকে নিয়ে বাংলাদেশ টিম, ও নেইমারকে দিতে হবে কলিকাতার মোহন বাগানের পক্ষে; এরপর ঢাকা, চট্গ্রামে ২/৩টা খেলার ব্যবস্হা করলে, মানুষ ফুটবল খেলার প্রতি ঝুঁকবে; ছেলেমেয়েরা কিছুদিন হইহল্লা করার সুযোগ পাবে। ওদের দেশে আনলে, বেশী উৎসাহিত হয়ে ২/১ জন অক্কা পাবে না'তো?

বাংলাদেশের লোকজন খেলাধুলা ছেড়ে দিয়েছে; অনেকে বলে মাঠের অভাব; খেলতে চাইলে মাঠের অভাব হওয়ার কথা নয়; নিউইয়র্ক শহরের স্পেনিশ এলাকায় রাস্তায় কোনায় কানায় সামান্য যায়গা পেলে মেক্সিকানরা খেলার শুরু করে।

গ্রামের মাঠগুলো খালি পড়ে থাকে খেলার কেহ নেই; আমাদের সময় প্রতিটি ধানের মাঠে ২/১ টা টিম খেলতো বিকেল বেলা। আমি আশপাশের গ্রামগুলোতে ঘুরেফিরে খেলতাম। এখন আমাদের এলাকা পুরুষবিহীন হয়ে গেছে; ছেলেরা ১৮ বড় হওয়ার আগে আরব দেশে চলে যায়, গ্রাম ভর্তি মেয়ের দল। জাতির স্বাস্হ্য বলতে কিছুই নেই; ২/৪ জন জড়ো হলে শুধু ডায়েবেটিস ও শরীরের প্রেসার নিয়ে আলাপ করে।

কিছু লোকজন আছেন, মানুষের বিনোদনের কথা শুনলে, টাকা সেইফ করার জন্য কান্নাকাটি শুরু করেন; খেলাধুলা হলো দরকারী বিনোদন, ইহার জন্য টাকা খরচ কলে, ঔষধের ব্যয় কমবে।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৮ ই জানুয়ারি, ২০২৩ রাত ১১:৫০

িসজার বলেছেন: খেলাধুলা আসলে দীর্ঘায়ু লাভের জন্য বেশ উপকারি। সুস্থ দেহে সুন্দর মন কথাটি এমনি আসে নি। হুজুগে বাঙালি লাফিয়ে পড়বে, আর হুড়োহুড়ি লেগে যাবে এই ম্যাচের জন্যে!!

১৮ ই জানুয়ারি, ২০২৩ রাত ১১:৫৩

সোনাগাজী বলেছেন:



ব্লগে সবাই খালি হায় হায় করে, সব সিরিয়াস লোকজন; মেসী এলে হয়তো লোকজনের মুখে হাসি ফুটবে।

২| ১৯ শে জানুয়ারি, ২০২৩ রাত ১২:৪৯

শূন্য সারমর্ম বলেছেন:


মেসি আসলে বিশ্বকাপ জয়ের মূর্হতে বাঙালীর যে আবেগ/উচ্ছ্বাস ছিলো তা বড়পর্দায় দেখানো দরকার, যেনো মেসি বুঝে একটা দেশ ছিলো আমাদের জন্যই।

১৯ শে জানুয়ারি, ২০২৩ রাত ১:২০

সোনাগাজী বলেছেন:


ওরা এসব তথ্য জানে।

৩| ১৯ শে জানুয়ারি, ২০২৩ রাত ১:০৬

কামাল১৮ বলেছেন: খেলার মাঠে তাদের দাম আছে রাজনীতির মাঠে জামানত হারাবে।ওয়াজিরা কিন্তু কম জনপ্রিয় না।ভোটের মাঠে তারাও জামানত হারায়।

১৯ শে জানুয়ারি, ২০২৩ রাত ১:২১

সোনাগাজী বলেছেন:



লোকজন ওয়াজ মাহফিলে যায় লোক দেখানোর জন্য

৪| ১৯ শে জানুয়ারি, ২০২৩ রাত ১:৩০

হাসান কালবৈশাখী বলেছেন:
কোন দরকার নেই। মেসি ফেসিকে টিভিতে দেখাই ভাল।
বরং এই টাকা দিয়ে দেশের সকল স্কুল পর্যায়ে ফুটবল প্রতিযোগিতা বাধ্যতামুলক ভাবে চালু করা উচিত।

১৯ শে জানুয়ারি, ২০২৩ রাত ১:৪৯

সোনাগাজী বলেছেন:



আপনি কখনো ফুটবলে লাথি মেরেছিলেন?

৫| ১৯ শে জানুয়ারি, ২০২৩ রাত ২:৩১

ফেরদৌসী মাসুদ বলেছেন: কথা একেবারে মন্দ বলেননি। ফেরদৌস ভাই তো প্রতিবেশী দেশে প্রচারনার জন্য যায়, এই না হয় আমরা নিয়ে আসি। এতে করে খেলাও দেখা হলো ভোটের প্রচারণাও হলো।

১৯ শে জানুয়ারি, ২০২৩ রাত ২:৩৯

সোনাগাজী বলেছেন:



জাতি ওদের ফ্যান।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.