নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

মহাজাগতিক চিন্তাকে: মগজ থাকলে কেহ শিবির হবে কেন, কোন আমলাটি সত্য কথা বলতে জানে?

২৩ শে জুলাই, ২০২৩ বিকাল ৪:২১



পাকিস্তানী আমলে জামাতের ষ্টুডেন্ট শাখার নাম ছিলো "ইসলামী ছাত্র সংঘ"; ইহার সদস্যদের থেকেই বেশীরভাগ রাজাকার ও আলবদর হয়েছিলো ১৯৭১ সালে। জন্ম থেকে যেসব সন্তান পংগু জল্লাদ হয়ে জন্ম নিতো, ইহাদের স্হান হতো ইসলামী ছাত্র সংঘে। যুদ্ধের সময় এদের হত্যাকান্ডে বাংলা নিস্তব্ধ হয়ে গিয়েছিলো!

জিয়া যখন বাংলাকে আবার পাকিস্তানে রুপান্তরিত করতে বিএনপি গঠন করলো, ইসলামী ছাত্র সংঘকে আবার রাজনীতির ফিল্ড নিয়ে এলো, যাতে আওয়ামী লীগ ও ছাত্রলীগ ভয়ে রাস্তায় নামতে না'পারে। এই জল্লাদদের আগের ইতিহাসকে মুছে দেয়ার জন্য নতুন নাম দেয়া হলো,"ছাত্র শিবির"। বিএনপির ছায়ায় থেকে এরা মুলত: হত্যাকান্ড চালাতো ও ছাত্রলীগের ছেলেদের "পায়ের রগ" কেটে দিতো; এই জল্লাদেরা চট্টগ্রান কলেজ ও চট্টগ্রাম ইউনিভার্সিটিকে দখল করে, মাদ্রাসায় রূপান্তরিত করেছিলো। এই জল্লাদেরা ২০১৬ সালেও দেশে তান্ডব চালায়েছে; এখন শেখ হাসিনার ভয়ে আত্মগোপনে আছে দেশের মাঝে; একাংশ চলে গেছে মিডল ইষ্টে, লন্ডন ও নিউইয়র্কে। নিউইয়র্কে গাঁজার ব্যবসা, ফাষ্টফুড ব্যবসা ও ডেলিভারীতে ভালো করেছে।

বিদেশে, এদের সাথে ২/১মিনিট কথা বললে বুঝতে পারবেন, এরা অতিভক্তির লোকজন; চেহারায় ১টা ট্রেইড মার্ক আছে, এক ধরণের ছোট বিশ্রী দাঁড়ি। দেশে এরা ১০০ ভাগ হায়েনা ছিলো, বিদেশে এসে টাকা অর্জন করে ভালো আছে; কিন্তু জামাতকে নিয়মিত টাকা পাঠায়। ব্রুকলীনে রাতের ১২ টার দিকে হঠাৎ নির্জন রাস্তায় ১০/২০ একত্রিত হয়ে বিয়ার, মদ ও মাদক খেয়ে ৩০ মিনিট হইহুল্লোড় করে, আবার নিজেদের ডেরায় ফিরে যায়। এরা মানসিকভাবে জল্লাদ ও পংগু, যেখানে যাক না কেন, এদের নেতাদের ফাঁসী হবে।

ব্যুরোক্রেসীর আসল আবিস্কারক ছিলো রোমানরা, এরা সরকারের নির্বাহী অংশ। এরপর এদের হাতে দেশের সব ধরণের কাজ ছেড়ে দিয়ে আনন্দে দেশ চালাতো বৃটিশেরা। বৃটিশ একই ব্যবস্হা চালু করে কলোনীতে। কলোনীর সাধারণ মানুষ বৃটিশকে পছন্দ করতো না, বৃটিশ ইহা ভালোভাবে বুঝার পর, কই'এর তেল কই ভাজতো, উহাও সেই ব্যুরোক্রেসী। ভারতের প্রতিটি মানুষকে জাত-বর্ণে ভাগ করে আসছে ভারতের হিন্দুরা, মুসলমানেরা পেয়েছে তাদের হিন্ষু পুর্বপুরুষদের থেকে। বৃটিশ এই বিভক্তিকে কাজে লাগায়ে ব্যুরোক্রেসীর সৃষ্টি করে; এদেরকে অঢেল সুবিধা দিয়ে, নিজেরা আনন্দ করে কলোনী চালিেয়ে গেছে; ইহা এখনো চলছে ভারতে। বাংগালী ছেলে ব্যুরোক্রেট হলে সে মানুষ থেকে আলাদা হয়ে যায়, সে আগুনের তৈরি শয়তানে রুপান্তরিত হয়।


মন্তব্য ৩২ টি রেটিং +৪/-০

মন্তব্য (৩২) মন্তব্য লিখুন

১| ২৩ শে জুলাই, ২০২৩ বিকাল ৪:৪২

শাহ আজিজ বলেছেন: উত্তম ব্য়ান।।

২৩ শে জুলাই, ২০২৩ বিকাল ৪:৪৪

সোনাগাজী বলেছেন:



মনে হচ্ছে, এই ২ ভয়ংকর শ্রেণীর ব্যাপারে আমার ধারণা সঠিক আছে।

২| ২৩ শে জুলাই, ২০২৩ বিকাল ৫:৪৭

শূন্য সারমর্ম বলেছেন:


আমার পরিচিত কয়েকজন আছে শিবির,কোপ মারার অপেক্ষায় আছে, কাউকে তেমন জানতে বুঝতে দেয় না।

আমলাতন্ত্রের পেছনে পুরো তরুণ প্রজন্ম জীবন বিসর্জন দিতেও প্রস্তুত।

২৩ শে জুলাই, ২০২৩ বিকাল ৫:৫৬

সোনাগাজী বলেছেন:



তরুণ প্রজন্মের যেই অংশ জানে যে, ওখানে মধু আছে, তারা সেখানে যাবে, না'হয় আত্মবিসর্জন দেবে।

প্রত্যেক জাতিতে কিছু পংগু, জল্লাদ সন্তান জন্মে, উহারা অঘটন ঘটায়; বাংগালী জাতিরগুলোকে জামাত বিক্রুট করে।

৩| ২৩ শে জুলাই, ২০২৩ সন্ধ্যা ৬:৪৭

কামাল১৮ বলেছেন: আমলারা থাকবে রাজনীতিবিদদের অধীন।আমাদেরটা হয়ে গেছে উল্টো।আমাদের রাজনীতিবিদরা বিদ্যার দৌড়ে আমলাদের অনেক পিছনে।
আমাদের গোড়ায় অনেক গলদ হয়ে গেছে।তার খেসারত দিচ্ছে জাতি।ধর্মীয় উগ্রবাদ আবার মাথাচাড়া দিয়েয়ে।আসামিকে তারা ছেড়েদিতে বলছে নয়তো আগুন জ্বালাবার হুমকি দেয়।

২৩ শে জুলাই, ২০২৩ সন্ধ্যা ৬:৫৫

সোনাগাজী বলেছেন:


শেখের সময় কিছুটা বুদ্ধিমানরা বাম দলে যেতো; শেখ হাসিনা শুধু মাসলম্যনাদের নেতৃত্বে নিয়ে এসেছে। শেখ হাসিনার সময়, ছাত্রলীগের বেশীরভাগ ক্যাডারেরাও দলের নেতৃত্ব চলে গেছে; ব্যুরোক্রেটরা এদেরকে গাধা বানিয়ে পিঠে চড়ে।

৪| ২৩ শে জুলাই, ২০২৩ রাত ৮:০৫

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: আগামী গনতন্ত্রের পথ চলা কেমন হবে ???
..............................................................
২০২৪ শে জানুয়ারী সংসদ নির্বাচন হয়তো চলমান থাকবে !
তবে পরবর্তী সংসদ নির্বাচন কি হবে
তার কোন চিত্র আকঁতে পারছি না ।

২৩ শে জুলাই, ২০২৩ রাত ৮:১৫

সোনাগাজী বলেছেন:


যারা দেশের অবস্হা বুঝেন, তারা শেখ হাসিনার উপর খুবই বিরক্ত; কিন্তু সমস্যা হচ্ছে, বাকী দলগুলো এখন আর রাজনৈতিক দলের সংজ্ঞার মাঝে পড়ে না।

ভোট সঠিক সময়ে হবে। তবে, নির্বাচনের পর দেশে ভয়ংকর রাজনৈতিক ক্রাইসিস হবে।

৫| ২৩ শে জুলাই, ২০২৩ রাত ৮:১৭

মহাজাগতিক চিন্তা বলেছেন: মগজ না থাকলেও মগজ ছাড়াই শিবির আছে। আবার আমলাও আছে। আছে বিশাল জনগণ। এজনগণ বিগড়ে গেলে অসুবিধা হয় সেকথাও ইতিহাসে লেখা আছে। নতুবা আইউব খানকে ক্ষমতা ছেড়ে যেতে হবে কেন? বিরোধী দাবী না মানলে আগামী নির্বাচন ভোটার বিহীন হবে বলে অনুমান হয়। তো ভোটার বিহীন এমপি দ্বারা গঠিত সরকার নিয়ে আওয়ামী লীগ আগের মত পুরো মেয়াদ শেষ করতে পারে কিনা সেটাও দেখার বিষয়।

২৩ শে জুলাই, ২০২৩ রাত ৮:৩৩

সোনাগাজী বলেছেন:



গণতন্ত্রে সব নাগরিকের রাজনীতি করার অধিকার আছে; তবে, যারা ঐতিহাসিকভাবে জাতির বিপক্ষে হত্যাকান্ড ঘটায়েছে তাদেরকে রাজনীতি থেকে দুরে রাখার দরকার ছিলো। দেশের বিপক্ষে যুদ্ধের কারণে জামাত- শিবির ও মিলিটারী শেখ হত্যা করায় তাদের দল বিএনপিকে বিলুপ্ত করার দরকার ছিলো।

আগামী নির্বাচনের পর, দেশ সংকটের মাঝে প্রবেশ করার সম্ভাবনা আছে।

৬| ২৩ শে জুলাই, ২০২৩ রাত ৮:২৫

বাকপ্রবাস বলেছেন: জামাত শিবির এর ভাবসাব সেটা না করলে বেহেস্ত মিস

লিগ এর চাইতে বড় বোগাস, হিংস্র আর সন্ত্রাসী কাউকে মনে হয়না

বিএনপি একটা হযবরল দল, পাগল ছাগল মনে হয়

২৩ শে জুলাই, ২০২৩ রাত ৮:৩৫

সোনাগাজী বলেছেন:



বিএনপি ও জাপা মিলিটারীর প্রোডাক্ট, জামাত জাতির বিপক্ষে যুদ্ধাপরাধ করা দল; এই ৩টি দল না'থাকলে রাজনীতি সুস্হ পথ খুঁজে পেতো।

৭| ২৩ শে জুলাই, ২০২৩ রাত ৮:৪০

মহাজাগতিক চিন্তা বলেছেন: বেশ কিছু দিন পর পর হলেও নিরপেক্ষ নির্বাচনের দরকার আছে। জনরোষ ঠেকানোর জন্য এটা দরকারী। কেউ মনে করলো জনগণ কিছু করবে না। কিন্তু জনগণ বিদ্রোহ করে বসলে তখন তাদের কোন উপায় থাকবে না। সুতরাং সময় থাকতে সুচিন্তা করতে হবে। সময়গেলে সাধন হবে না।

২৩ শে জুলাই, ২০২৩ রাত ৮:৪৫

সোনাগাজী বলেছেন:



আওয়ামী লীগ ছিলো সব ধরণের মানুষের দল; কিন্তু শেখ হাসিনার সময় দুষ্টরা সুযোগ বেশী পেয়েছে বিএনপি ঠেকানোর অজুহাতে; এখনকার লাঠিয়াল আওয়ামী লীগ জাতির সকল সম্পদ ও সুযোগ দখল করে দেশকে কলোনী বানায়েছে।

৮| ২৪ শে জুলাই, ২০২৩ রাত ১২:২৮

জ্যাক স্মিথ বলেছেন: বাম দল কি আর ডান দল কি? বাম আর ডান দলের মধ্যে পার্থক্য কি? এ বিষয়ে আপনার কাছ থেকে পরিষ্কার ধারণা চাই।

ধন্যবাদ।

২৪ শে জুলাই, ২০২৩ ভোর ৫:০৭

সোনাগাজী বলেছেন:



বাম ও ডান, এই ২টি টার্ম ফরাসী বিপ্লব থেকে বেরিয়ে এসেছে; তখন বাম বলতে রাজতন্ত্র-বিরোধীদের বুঝাতো; ডান ছিলো রাজতন্ত্রের পক্ষ। সময়ের সাথে বদলে গেছে; এখন বাম বলতে সোস্যালিষ্ট, আর ডান হলো ক্যালিটেলিজমে বিশ্বাসীরা।

৯| ২৪ শে জুলাই, ২০২৩ রাত ১:০৫

নূর আলম হিরণ বলেছেন: শিবিরের বেশিরভাগ ছেলেপেলেরা ক্রিমিনাল মাইন্ডের। এরা নিজেদের গোত্রের বাহিরে অন্যের বেলায় প্রচন্ড হিংসাপরায়ণ হয়।

২৪ শে জুলাই, ২০২৩ ভোর ৫:০৮

সোনাগাজী বলেছেন:



এরা হলো হায়েনা, এদের মাঝে মানুষের কোন চিহ্ন নেই।

১০| ২৪ শে জুলাই, ২০২৩ ভোর ৪:৪১

ঢাকার লোক বলেছেন: শিবিরের ছেলেগুলো নিউ ইয়র্কে এসে মুসলিম উম্মা অফ নর্থ আমেরিকা নামে একটা মিসলিডিং নাম নিয়ে সধারণ সোজা মুসলমানকে ধর্মের আবরণে জামাতে ইসলামী দলে টানতে চেষ্টায় রত যারা প্রধানত চাঁদা সংগ্রহ করে দেশে জামাতকে অর্থায়ন করে।

২৪ শে জুলাই, ২০২৩ ভোর ৫:০৪

সোনাগাজী বলেছেন:



ওটার কথা উল্লেখ করতে ভুলে গেছি, উহা আন্তর্জাতিক ব্যাপার এবং মালটি বিলিয়ন ডলারের ব্যবসা।

১১| ২৪ শে জুলাই, ২০২৩ ভোর ৫:২৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: আমাদের দেশে জামাতের কুকর্মের কথা বিদেশী মুসলমানরা জানে না। ফলে আন্তর্জাতিক অঙ্গনের মুসলমানরা বিভ্রান্ত হয়। একইভাবে অনেক উন্নত দেশে কাদিয়ানীরা খুব ভালো অবস্থানে আছে। এই উপমহাদেশে কাদিয়ানীদের বাড়াবাড়ির খবর বিদেশে পৌছায় না।

২৪ শে জুলাই, ২০২৩ ভোর ৬:০৩

সোনাগাজী বলেছেন:



পৃথিবীতে মসলমানেরা কোথায়ও ভালো নেই; আরবের শেখেরাও ভয়ে থাকে কখন তাদের সম্পদ হাতছাড়া হয়ে যায়।

১২| ২৪ শে জুলাই, ২০২৩ সকাল ১০:৩৫

আমি নই বলেছেন: শিবির আর ছাত্রলিগের মাঝে কোনো পার্থক্য নেই, এদের ব্যান করলে দেশের অর্ধেক ক্রাইম এমনিতেই কমে যাবে।

২৪ শে জুলাই, ২০২৩ সকাল ১১:৩০

সোনাগাজী বলেছেন:



১৯৭২ সালে শেখ সাহেবের উচিত ছিলো ছাত্রলীগকে বিলুপ্ত করা; তা'হলে, উনাকে হত্যা করাটা এত সহজ হতো না।

১৩| ২৪ শে জুলাই, ২০২৩ সকাল ১১:৩৫

রানার ব্লগ বলেছেন: নব্বই পরবর্তি সময় জামাত শিবির কে বিএনপি যেভাবে দেশের আনাচে কানাচে ব্যাঙ্গের বাচ্চার মতো জন্মাতে সাহায্য করেছে তার ফলে দেশে এখন মোটামুটি জামাত শিবিরের স্লিপিং সেলের লিল্লাহে বর্ডিং ব্যাঙের ছাতার মতো গজিয়ে আছে ।

২৪ শে জুলাই, ২০২৩ সকাল ১১:৪৩

সোনাগাজী বলেছেন:



এরা নিজেদের জন্য শিক্ষা, চাকুরী ও ব্যবসার ব্যবস্হা করেছে,

১৪| ২৪ শে জুলাই, ২০২৩ দুপুর ১:৪০

রাজীব নুর বলেছেন: শিবির, ছাত্রদল, ছাত্রলীগ এদের কর্মকান্ড একই রকম। এরা ভয়ঙ্কর। এরা যে কি পরিমান হিংস্র আমি নিজের চোখে দেখেছি।

২৪ শে জুলাই, ২০২৩ বিকাল ৪:৫৭

সোনাগাজী বলেছেন:



শেখ সাহবের উচিত ছিলো ১৯৭২ সালে ছাত্রলীগের বিলুপ্তি ঘটানো। এখন শেখ হাসিনা ছাত্রলীগের বিলুপ্তি ঘোষণা করে, তাদেরকে আওয়ামী লীগে যোগদানের সুযোগ করে দিলে সঠিক হবে; শিক্ষাংগনে সব রাজনীতি বন্ধ।

১৫| ২৪ শে জুলাই, ২০২৩ বিকাল ৪:২৪

টারজান০০০০৭ বলেছেন: পশ্চিমবঙ্গে বামেরা হইয়াছে রাম , আর এই বাংলায় বামাতীরা হইয়াছে জামাতী ! ছাত্র ইউনিয়ন করা বহু বামাতীরে জামাত হইতে দেখা গিয়াছে !

এলাকায় শিবির , ক্যাম্পাসে লীগ/ দল ; এলাকায় লীগ, ক্যাম্পাসে শিবির / দল ইহাতো আকসার দেখা গিয়াছে !

মানব সৃষ্ট কোন আদর্শ আর বেঁচে নাই ! সব ধান্ধাবাজি !

২৪ শে জুলাই, ২০২৩ বিকাল ৪:৫৯

সোনাগাজী বলেছেন:



এই বাংলাকে আফগানিস্তান বানানোর জোর চেষ্টা চলছে।

১৬| ২৪ শে জুলাই, ২০২৩ বিকাল ৫:১২

অক্পটে বলেছেন: এই লেখা এবং মন্তব্যে যা বুঝাগেল তা হল শিবির এবং ছাত্রদল এরা হল কুলাঙ্গার এদের জন্মের ঠায় ঠিকানা নেই। ব্যাঙ্গের বাচ্চার মতো এরা ছড়িয়ে ছিটিয়ে আছে সমস্ত কুকর্মের সাথে এরা জড়িত এরা মানুষকে বিভ্রান্ত করছে। এরা চাঁদাবাজ দুষ্ট ও সুযোগ সন্ধানী উৎপিরক, হিংস্র আর সন্ত্রাসী সংগঠন।
আসলেই তো সাংঘাতিক!!!

অথচ উপরের সর্বনামে যা এলো তাতো ১০০% ছাত্রলীগের অহংকার। ১০০ টি ধর্ষণের রেকর্ড কি শিবির ভাঙ্গতে পারবে?? এই ব্লগে কি শিবির নিষিদ্ধ। বড় এক তরফা চলছে তাহলে।

২৪ শে জুলাই, ২০২৩ সন্ধ্যা ৭:৫২

সোনাগাজী বলেছেন:



স্বাধীনতার পর, ছাত্রলীগের রাজনীতি বন্ধ হলে, জাসদের জন্ম হতো না, শেখ এতো বিপাকে পড়তেন না। ছাত্রদলে যারা গেছে এরা ছাত্রলীগের মতো খারাপ ছেলেরাই; শিবিরে যায় হায়েনারা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.