নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

বিএনপি-জামাতের অতি উৎসাহ ২০১৬ সালের মতো নৈরাজ্যের সৃষ্টি করবে!

৩১ শে জুলাই, ২০২৩ রাত ৯:৫৬



বিএনপি ১ম রাউন্ডে ( ঢাকা শো-ডাউনে ) বিজয়ী হয়েছে, তারা বেশ উৎসাহিত হয়েছিলো; ২য় রাউন্ড, ঢাকার ১০ যায়গায় অবস্হান নেয়া'র চেষ্টা করতে গিয়ে পুলিশের কাছে পরাজিত হয়েছে। এখন বিএনপি ঢাকা নিয়ে আরো চেষ্টা করবে, নাকি ছোট শহরগুলো ও গ্রামের দিকে যাবে? ছোট শহর ও গ্রামে পুলিশ নেই; সেখানে বিএনপি ভালো করবে; কিন্তু উহা দেশকে অরাজকতার দিকে নিয়ে যেতে পারে। বিএনপি যদি তার লক্ষ্য অর্জন করতে না'পারে, তারা চাইবে দেশে যেন মিলিটারী আসার মতো পরিস্হিতি হয়; তারপর যা'হয় হবে, আওয়ামী লীগ যেন ক্ষমতা হারায়; সেটা চাইলে, অরাজকতা কিংবা গৃহযুদ্ধের দরকার আছে।

শেখ হাসিনা নিজের সরকার ও আওয়ামী লীগের কর্মকান্ড সঠিকভাবে বুঝলে তিনি বুঝতে পারতেন যে, সাধারণ মানুষ উনার থেকে সরে গেছেন। সাধারণ মানুষ সরে যাওয়ার পর, তাঁদেরকে ফিরায়ে আনার জন্য তিনি রাজনীতি করেননি, এখনো করছেন না; তিনি আশা করছেন যে, পদ্মাসেতু ও মানুষের বিএনপি-জামাত-ভীতি ভোট পাবার জন্য, ভোটে জয়ী ঘোষণা করার জন্য যথেষ্ট! এবার ভোটের পরও মাঠ অশান্ত থাকবে।

যেসব মানুষ সরে গেছেন, তারা বিএনপি-জামাতকে সাপোর্ট না'করলেও গ্রাম ও ছোট শহরের আওয়ামী ক্যাডারেরা আক্রান্ত হলে, এরা খুশী হবে; ইহা বিএনপি ক্যাডারদের পক্ষে যাবে। গ্রামে ও ছোট শহরের আওয়ামী ক্যাডারেরা চাকুরী করে না; কিন্তু তারা সাধারণ মানুষ থেকে ভালো আছে, তাদের ছেলেমেয়েরা ভালো স্কুলে পড়ে, অনেকের পরিবার শহরে থাকে; এরা চাঁদাবাজী, ভুমিদস্যুতা, মাদকসহ সব ধরণের অপকর্মের মাঝে আছে।

তৃণমুলের আওয়ামীরা নতুন আওয়ামী ক্যাডারদের কার্যকাপ পছন্দ করে না; ফলে, শেখ হাসিনা পুরোনো আওয়ামী লীগকে সহসা মাঠে পাবে না। মাঠ যদি আওয়ামী লীগের দখলে না'থাকে, ব্যুরোক্রেটরা ও আইনশৃংখলা বাহিনীর গলার সুর নরম হয়ে যাবে।

মানুষের সরে যাওয়াকে টের পেলে, বিএনপি-জামাত না'চাওয়ার আগেই যদি শেখ হাসিনা তত্বাবধায়ক সরকারের মাধ্যমে ভোটের ঘোষণা দিতেন, বিএনপি শো-ডাউন করার সুযোগ পেতো না।


মন্তব্য ১৮ টি রেটিং +১/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ৩১ শে জুলাই, ২০২৩ রাত ১০:১০

মহাজাগতিক চিন্তা বলেছেন: শেখ হাসিনা জনগণের মনের অবস্থা বুঝতে পারছেন না।

৩১ শে জুলাই, ২০২৩ রাত ১০:১৫

সোনাগাজী বলেছেন:



উনার দরকার ছিলো ঢাকাতে গার্মেন্ট'স শ্রমিক, উত্তর বংগে চাষী, চট্টগ্রাম ও নোয়াখালীর ব্যবসায়ী সমিতি ও উপকুলের লোকদের সাথে আলাদাভাবে মিটিং করা, ও মানুষের বক্তব্য শোনা; উনি ইডিয়ট বিসিএসদের উপর নির্ভার করে বসে আছেন।

২| ৩১ শে জুলাই, ২০২৩ রাত ১০:৩০

জ্যাক স্মিথ বলেছেন: বিএনপি ধীরে ধীরে আওমী ফাঁদে পা দিচ্ছে।

৩১ শে জুলাই, ২০২৩ রাত ১০:৫৯

সোনাগাজী বলেছেন:




আওয়ামী লীগ শুধু বিএনপি-জামাতের জন্য ফাঁদ পাততে জানলে ভালোই হতো; ওদের ফাঁদে এখন পুরো জাতি; এই ফাঁদের কারণে ২ লাখ পরিবার দেশের ব সম্পদ ও সুযোগ দখল করে বসে আছে; বাকীরা আরব, ইুরোপিয়ান, এমন কি আফ্রিকানদের হাতে নির্যাতিত হচ্ছে।

৩| ৩১ শে জুলাই, ২০২৩ রাত ১০:৪০

শূন্য সারমর্ম বলেছেন:




অরাজকতায় এবার ঠিক জন নিহত হতে পারে?

৩১ শে জুলাই, ২০২৩ রাত ১১:০১

সোনাগাজী বলেছেন:




বিএনপি-জামাতের ২০১৬ সালের অরাজকতায় ২০০ মানুষের মৃত্যু হয়েছিলো, ৪০০ জন পংগু হয়েছিলো, ১২০ জনের মুখ পুড়ে গিয়েছিলো, ১০ বিলয়ন ডলারের ব্যবসায়িক ক্ষতি হয়েছিলো। এবারও সেই লেভেলে যাবে।

৪| ৩১ শে জুলাই, ২০২৩ রাত ১১:১৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: বর্তমানে শেখ হাসিনার মূল ভরসা হোল পুলিশ আর প্রশাসন। কিন্তু ঝুকি হোল এদের চোখ উল্টাতে সময় লাগে না। তাই প্রকৃত আওয়ামীলীগারদের গুরুত্ব শেখ হাসিনাকে বুঝতে হবে। বিপদে এরাই পাশে থাকবে বাকিরা হাওয়ায় মিলিয়ে যাবে।

৩১ শে জুলাই, ২০২৩ রাত ১১:২৫

সোনাগাজী বলেছেন:



দলের ভার ওবায়দুল কাদেরের হাতে; উনি দলের জেলার/থানা নেতাদের সাথেও বসেন না। ওবায়দুল কাদের লিলিপুটিয়ান। পুলিশ আইয়ুব খানের জন্যও প্রাণ দি্তে চায়নি, এরশাদের জন্য প্রাণ দিতে যায়নি।

৫| ০১ লা আগস্ট, ২০২৩ রাত ১:৩৪

কামাল১৮ বলেছেন: বিএনপি তার কবর রচনা করছে।

০১ লা আগস্ট, ২০২৩ রাত ২:০৪

সোনাগাজী বলেছেন:


বিএনপি-জামাতের নেতারা ছিলো এই দেশের স্বাধীনতার বিপক্ষে; ওরা এতদিন টিকে আছে শেখ হাসিনা ও আওয়ামী লীগের অদক্ষতা ও অসততার কারণে।

৬| ০১ লা আগস্ট, ২০২৩ রাত ২:০৯

চারাগাছ বলেছেন:
টাঙ্গুয়ার হাওর থেকে গ্রেপ্তার ৩৪ শিক্ষার্থী কারাগারে । অভিযোগ সরকারের বিরুদ্ধে ‘ষড়যন্ত্র’। এদের মধ্যে ২৪ জন বুয়েট পড়ুয়া। পুলিশের দাবি, গ্রেপ্তার শিক্ষার্থীরা ইসলামী ছাত্রশিবিরের রাজনীতির সঙ্গে যুক্ত।

০১ লা আগস্ট, ২০২৩ রাত ২:৫২

সোনাগাজী বলেছেন:



ইসলামী ছাত্র সংঘ ( শিবিরের আগের নাম ) ১৯৭১ সালে যেভাবে বাংগালী মেরেছে, যেভাবে নারীদের তুলে নিয়ে পাকীদের হাতে দিয়েছে, জামাত-শিবিরের উপর কারো আস্হা থাকবে না আরো ১০০ বছর; এমন কি ওদের নিজের দলের মেয়েরা ওদেরকে ঘৃণা করবে।

৭| ০১ লা আগস্ট, ২০২৩ ভোর ৪:৩৭

হাসান কালবৈশাখী বলেছেন:


বুয়েটের ক্লাস বাদ দিয়ে মাসের পর মাস ২৪ টা আবরার হিজর‌‌তে। অথচ মিডিয়াতে কোন উৎকন্ঠা নেই।

০১ লা আগস্ট, ২০২৩ ভোর ৪:৫৪

সোনাগাজী বলেছেন:



শেখ হাসিনার সময়ে, বুয়েট, মেডিক্যাল ও ইউৈভার্সিটিগুলোতে কিভাবে শিবির বাড়লো, আপনি ব্যাখ্যা করেন।

৮| ০১ লা আগস্ট, ২০২৩ দুপুর ১:৩২

রানার ব্লগ বলেছেন: ২০১৬ এবং ২০২৩ সময়ের অনেক পার্থক্য । সেই অবস্থায় যেতে বি এন পি পারবে না । মানুষ সচেতন এখন অনেক । তারা কোন রাজনৈতিক দলের কামড়া কামড়িতে যাচ্ছে না । সময় হলে আম জনতা তাদের রুপ দেখিয়ে দেবে ।

০১ লা আগস্ট, ২০২৩ বিকাল ৫:৩১

সোনাগাজী বলেছেন:


বিএনপিতে যারা নেতৃত্ব দিচ্ছে, এরা সবাই লিলিপুটিয়ান, অপরাধী। এদেরকে গাধা বানিয়ে, এদের উপর চড়ে আওয়ামী ক্যাডারেরা দেশের সব নিজেদের দখলে রেখেছে।

৯| ০১ লা আগস্ট, ২০২৩ দুপুর ১:৩৪

অক্পটে বলেছেন: আপনার নিচের দুটো লাইন যদি হাসিনা বুঝতে সক্ষম হতো তাহলে উদ্ভুত পরিস্থিতির ৮০ ভাগ সমাধান হয়ে যেত। বিএনপি বুঝার আগেই হাসিনা জ্ঞানের পরিচয়টা দিতে পারতেন। এটা না করার কারণে এখন কি হবে?

অনেক খুনাখুনি হবে। অনেক মানুষ মারা যাবে। তবে সময় এখনো আছে।

০১ লা আগস্ট, ২০২৩ বিকাল ৫:৩৩

সোনাগাজী বলেছেন:



শেখ হাসিনা রাজনীতি বুঝেন না, অন্য দেশগুলোতে কি হচ্ছে, সেটা উনি বুঝেন না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.