নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

মিলিটারী ও বিএনপি-জামাত জাতির চাওয়া-পাওয়াকে বদলায়ে দিয়েছে!

২১ শে আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৬:৫০



আমি ব্যক্তিগতভাবে চাচ্ছিলাম যে, ড:হাসান মাহমুদ, দীপুমনি, মোস্তফা কামাল, মোস্তফা জাব্বার, আবদুল মোমেন, প্রকুখ যেন আগামী নির্বাচনে পরাজিত হয়; কিন্তু বিএনপি-জামাত ১ দফা দেয়ার পর, মনে হচ্ছে যে, শেখ হাসিনার সরকার টিকে থাকুক, বিএনপি-জামাতের ক্লাউনদের হাতে যেন শেখ হাসিনার সরকারের পতন না'ঘটে! শেখ হাসিনার সরকার মানেই ড:হাসান মাহমুদ, দীপুমনি, মোস্তফা কামাল, মোস্তফা জাব্বার, আবদুল মোমেন, প্রমুখ ক্লাউনরা; এখন বিএনপি-জামাত বিরোধীরা আগামী ৫ বছরে শেখ হাসিনার কোন দোষ খুঁজে পাবে না, সবাই উনার সাফল্য গণনা করবেন বিএনপি-জামাতের থামানোকে; একটা দাবী থাকবে, বিএনপি-জামাত থামাও, নাগরিক উন্নয়নের কথা ভাবার সময় থাকবে না।

দেখছেন, বিএনপি-জামাত কিভাবে চাওয়া-পাওয়াকে বদলায়ে দিতে পারে? শেখ হাসিনা দেশে ফেরত আসার পর কি স্বাধীনতাকামীরা শেখ হাসিনার কাছে কি চাকুরী চেয়েছে, পদ্মাসেতু চেয়েছে, মেট্রোরেল, ফ্রি এডুকেশন চেয়েছেন? মানুষ একটা জিনিষ চেয়েছেন, মিলিটারীকে ড্রাইভিং সীট থেকে সরাও, তাদের সািনবোর্ড বিএনপি-জামাতের ব্যবসা বাণিজ্য বন্ধ কর! মানুষ চেয়েছেন সাইদী-গোলাম আজমদের ফাঁসী দাও, বেগম জিয়াকে জেলে দাও, হাওয়া ভবনের ডাকাতদের জেলে দাও!

মিলিটারী ও বিএনপি-জামাত-জাপা মানুষের চাওয়া-পাওয়াকে ১৮০ ডিগ্রি বদলায়ে দিয়েছে! বিএনপি-জামাত ১ দফা দেয়ার পর, মানুষ ড: হাসান থেকে শুনতে চায়, বিএনপি-জামাতের বিপক্ষে সরকার কি করছে? মানুষ চায় যে, আবদুল মোমেন এমন কিছু বলুক যাতে বুঝা যায় যে, আমেরিকা ও ভারত শেখ হাসিনার পাশে আছে; এসব লোকজনও পপুলার হয়ে যাবে।

১৯৭৫ সালের হত্যাকান্ড জাতির চাওয়া-পাওয়াকে বদলায়ে দিয়েছে! বিএনপি-জামাত-জাপা দেশের মানুষের রাজনৈতিক ভাবনাকে বদলায়ে দিয়েছে, মানুষ রাজনীতির কথা ভুলে গিয়ে, রানৈতিক দলগুলোর পক্ষে জমায়েত হয়েছে। এখন যে বিএনপ-জামাত ঢাকা দখল করতে চাচ্ছেে; আওয়ামী লীগ যে ঢাকাকে দখলে রাখতে চাচ্ছে, ইহা মানুষের অধারের জন্য নয়, ইহা দলগুলোর নিজের লোকদের জন্য মাত্র।

বিএনপি-জামাতের সাপোর্টারেরা দলে কাছে কিছুই চাহে না; তারা চায়, তারেক এসে আবার হাওয়া ভবন চালাক, যা ইচ্ছে হয় তা করুক; শুধু শেখ হাসিনা যেন ক্ষমতায় থাকতে না'পরে!





মন্তব্য ৩২ টি রেটিং +১/-০

মন্তব্য (৩২) মন্তব্য লিখুন

১| ২১ শে আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৭:৩১

ফেনা বলেছেন: এ ত দেখি এক তামিল সিনেমা। তামিল থেকে একজন ডিরেক্টকে ডেকে আনেন, তার জন্য এই স্ক্রিপ্ট জবরদস্ত হবে। হাজার কোটি টাকার বানিজ্য করতে পারবে। সব থেকে বড় বেপার সে হয়ত অস্কারও পেয়ে যেতে পারে। =p~

২১ শে আগস্ট, ২০২৩ রাত ৮:০৭

সোনাগাজী বলেছেন:




আগে ২/১টা তামিল সিমেমা দেখি; বাংলাদেশ ওদের বাজার কেমন?

২| ২১ শে আগস্ট, ২০২৩ রাত ৮:৪০

কামাল১৮ বলেছেন: আমিরিকার বেআইনি লম্ফঝ্ম্ফ অনেকটা থেমে গেছে সেই সাথে থেমে গেছে বিএনপি জামাতের বাদর নাচ।দিন যত গড়াবে আরো থেমে যাবে।আমেরিকার মাথা থেকে এখনো এক বিশ্বের ধারনা যায় নাই।আমেরিকার কোন বক্তব্যই আওয়ামী লীগ আমলে নেয় নাই।
গত দুই বছর থেকেই আওয়ামী লীগ বলে আসছে আগামী নির্বাচন হবে সুষ্ঠু ও নিরপেক্ষ।গত দুই নির্বাচন বিএনপি জামাত বিতর্কিত করতে চেয়েছে,বিতর্কিত হয়েছে।আগামী নির্বাচন বিএনপি জামাত বিতর্কিত করতে চাইলেও হবে না।বিএনপি জামাতের এই চাল সরকার বুঝে ফেলেছে।

২১ শে আগস্ট, ২০২৩ রাত ৮:৪৭

সোনাগাজী বলেছেন:



আমেরিকা বাংলাদেশের নির্বাচন নিয়ে চিন্তিত, এই কথা আমি বাংলাদেশের লোকদের মুখে শুনছি; বিএনপি'র লোকেরা আমেরিকান কংগ্রেসম্যানদের ও সিনেটরদের ২/৪ জনের কাছে লবিং করছে; ইহাতে আমেরিকার সরকার যুক্ত নয়। আওয়ামী লীগে কোন সঠিক রাজনীতিবিদ নেই, যার কাছে থেকে শেখ হাসিনার কোন পদক্ষেপ সম্পর্কে কোন আভাস পাওয়া যাবে।

৩| ২১ শে আগস্ট, ২০২৩ রাত ৮:৪২

জ্যাক স্মিথ বলেছেন: বিএনপি জামাত এখন যতই ভালো ভালো কথা বলুক না কেন, এদের কথায় কিন্তু কান দেয়া যাবে না। ক্ষমতা পাওয়ার লোভে এরা এখন ফেরেশতা সেজেছে। দুষ্টু লোকের মিস্টি কথায় ভুলা যাবে না।

২১ শে আগস্ট, ২০২৩ রাত ৮:৪৯

সোনাগাজী বলেছেন:



মিলিটারী ওদের পেছনে না'থাকলে, ওদের অক্সিজেন নেই।

৪| ২১ শে আগস্ট, ২০২৩ রাত ৯:১১

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



এখনকার মিলিটারি অনেক পরিণত, মনে হয়।

২১ শে আগস্ট, ২০২৩ রাত ৯:২৭

সোনাগাজী বলেছেন:


মিলিটারীতে জিয়া ও এরশাদ পন্হিরা সব সময় জন্ম নেবে সময় মতো। শেখ হাসিনার অসলতা ও নিজের রাজনৈতিক দলকে লাঠিয়ালে পরিণত করায়, দেশে এক সময় অরাজকতা দেখে দিবে; তখন মিলিটারীকে ডাকতে হবে।

৫| ২১ শে আগস্ট, ২০২৩ রাত ৯:৫৮

ডার্ক ম্যান বলেছেন: মিলিটারি'র কাজ দেশের সার্বভৌমত্ব রক্ষা করা। দেশকে নেতৃত্ব দেওয়া নয়।
১৫ আগস্টের কলঙ্ক থেকে এরা কখনো মুক্তি পাবে না।
ড: ইউনুস নাকি আবারো ত্রাতা হওয়ার জন্য উঠেপড়ে লেগেছেন।

২১ শে আগস্ট, ২০২৩ রাত ১০:৩২

সোনাগাজী বলেছেন:



ড: ইউনুস নোবেল পেয়েছেন; কিন্তু জাতির ব্যাপারে উনার কমনসেন্স কম; উনার দরকার ছিলো রাজনীতি করে দেখা, মানুষ উনাকে কেমনভাবে দেখেন; উনি যেই পরিমাণ ভুল করেছেন, সেগুলো উনার জন্য বোঝা হয়ে গেছে।

আমাদের মিলিটারীকে পাকী মিলিটারীর মতো অকারণ বেশী সুযোগ দেয়া হয়েছে সব সময়।

৬| ২১ শে আগস্ট, ২০২৩ রাত ১০:৩৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: কথা ঠিক। বঙ্গবন্ধু বেচে থাকলে কি করতেন জানি না। তবে হয়তো চেষ্টা করতেন দেশের জন্য ভালো কিছু করতে। ওনার সদিচ্ছা ছিল কিন্তু দিক ঠিক করতে দেরী করেছেন। তার পরেও বাংলাদেশ নিয়ে ওনার অনেক আবেগ ও আশা ছিল।

তবে শেখ হাসিনাও ভুলে গেছেন যে ১৯৭১ সালে ক্ষমতা হস্তান্তরের ঝামেলা থেকেই বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সূত্রপাত হয়। এখন উনি গণতান্ত্রিক উপায়ে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়াকেই হত্যা করে ফেলেছেন। আওয়ামীলীগের ছেলেপেলেরা মাত্র ছয় মাস সুবোধ বালকের মত চললে এখনও আওয়ামীলীগ ভোটে জিতবে। বাংলাদেশে উনি জীবিত থাকা অবস্থায় নিরপেক্ষ কোন নির্বাচন হবে বলে মনে হয় না। তাই উনিই ক্ষমতায় থাকুক। জনগণ মোটামুটি মেনে নিয়েছেন ওনাকে। এটা মন্দের ভালো আর কি। কিন্তু উনি দেশের সাধারণ জনগণের কষ্ট বুঝতে অপারগ। বেশীদিন আরাম আয়াসে থাকলে গরীব লোকের কষ্ট বোঝা যায় না। আরেকটা কারণ হোল উনি যাদের নিয়ে রাজনীতি করেন তারা ভালো আছে। তাই উনি মনে করেন দেশের মানুষ ভালো আছে। অর্থনীতি, উন্নয়ন, সমৃদ্ধি বলতে উনি শুধু রাস্তা, ঘাট, সেতু আর সুড়ঙ্গকে বোঝেন। এই দেশের গরীব, অসহায় মেয়েদেরকে কেন এখনও গার্মেন্টসে কাজের নামে নির্যাতিত হতে হচ্ছে এটা উনি ভালো বোঝেন বলে মনে হয় না। এটা আরেকটা সমস্যা। এই দেশে নারী নির্যাতন অনেক বেশী। উনি নারী হয়েও তেমন কোন পদক্ষেপ নেয়ার প্রয়োজন বোধ করেন নি। কিন্তু এটা কমিয়ে আনতে উনি পাড়তেন। বর্তমানে অসম্ভব শক্তিশালী একজন নেতা তিনি। আন্তর্জাতিক পরিমণ্ডলে ওনার অবস্থান খারাপ না।

শয়তানদের কাঁধে চেপে শয়তান থেকে নিষ্কৃতি পাওয়া যায় না। এটা উনি বুঝতে পাড়ছেন না। ওনার সবচেয়ে বেশী ক্ষতি করছে বর্ণচোরা এক শ্রেণীর আমলা আর আসে পাশের কিছু জ্ঞানপাপী চামচারা।

২১ শে আগস্ট, ২০২৩ রাত ১১:০০

সোনাগাজী বলেছেন:



শেখ হাসিনার পৃথিবীটার শুরু ১৯৭৫ সালের হত্যাকান্ড থেকে, উনার সব ভাবনায় সেটা কাজ করছে।

উনি দুর্নীতি, সিন্ডিকেট সবই বুঝেন; কিন্তু উনার একটা ভুল ধারণা আছে, সব আওয়ামী কর্মীর হাতে টাকা পয়সা থাকতে হবে; না'হয় এরা বিএনপি জামাতের টাকার সাথে পেরে উঠবে না। কিন্তু এতে যে, উনার দলই চোর ডাকাতের দলে পরিণত হচ্ছে, সেটার খবর নেই।

ব্যুরোক্রেটরা উনার বাবার মৃত্যুর পর, মিলিটারীকে সরাসরি সাপোর্ট করেছে; এখন উনি ওদের হাতে আটকা পড়েছেন।

৭| ২২ শে আগস্ট, ২০২৩ রাত ১:০৮

হাসান কালবৈশাখী বলেছেন:
দেশকে নেতৃত্বশুন্য করতে ১৯৭১ সালে ডিসেম্বরের বুদ্ধিজীবি হত্যা, ১৫ ই আগষ্ট বঙ্গবন্ধু ও চার নেতার বাড়ী আক্রমন করে পরিবার সহ হত্যা, এরপর জেল হত্যা। সব বাদ দিলেও শুধুমাত্র ২১শে আগস্টের নেতৃত্বশুন্য করতে গ্রেনেড হামলার কারনে এই স্বাধীন দেশে বিএনপি/জামাতের কোন রাজনৈতিক অধিকার থাকতে পারে না, থাকা উচিতও না।

২২ শে আগস্ট, ২০২৩ রাত ১:২২

সোনাগাজী বলেছেন:



শেখ হাসিনা যেই ধরণের সাপোর্ট পেয়েছিলেন, ২০১২/২০১৬ সালে বিএনপি, জামাত ও জাপাকে বন্ধ করার দরকার ছিলো।

৮| ২২ শে আগস্ট, ২০২৩ রাত ১:১১

তানভির জুমার বলেছেন: আওয়ামীলিগ জাতিকে চুম্মা-চাটি করেছে? বাংলাদেশীরা এখন হাড়ে-হাড়ে টের পাচ্ছে আওয়ামীলিগ কি জিনিজ । সামনের দিনগুলোতে জাতি আরো অনেক বেশী মূল্য দিবে শুধুমাত্র আওয়ামীগের কারণে।

২২ শে আগস্ট, ২০২৩ রাত ১:২৪

সোনাগাজী বলেছেন:


১৯৭২ থেকে ১৯৭৫ সাল অবধি আওয়ামী লীগ কেমন ছিলো? শেখ সাহেবকে হত্যা করায়, আওয়ামী লীগে কি পরিবর্তন হলো?

৯| ২২ শে আগস্ট, ২০২৩ সকাল ৯:৩০

সৈয়দ মশিউর রহমান বলেছেন: আপনি নাকি কমেন্ট ব্যন অবস্থায় আছেন? যদি তাই হয় তাহলে আমি আপনার কমেন্ট ব্যন উঠে নেয়ার আবেদন করছি।

২২ শে আগস্ট, ২০২৩ বিকাল ৪:৪৮

সোনাগাজী বলেছেন:




অনেক ধন্যবাদ; অকারণে আমাকে ৫ মাস কমেন্টব্যানে রাখা হয়েছে।

১০| ২২ শে আগস্ট, ২০২৩ সকাল ১০:০৩

শূন্য সারমর্ম বলেছেন:


বাঙালী আইকিউ দিয়ে সর্বোচ্চ কতদূরে যাওয়া যায়, রাজনীতিতে?

২২ শে আগস্ট, ২০২৩ বিকাল ৪:৫০

সোনাগাজী বলেছেন:



রাজনীতি করে সন্মান অর্জন করেছিলেন শরে বাংলা ও মওলানা ভাসানী

১১| ২২ শে আগস্ট, ২০২৩ সকাল ১০:২৩

বুনোগান বলেছেন: মন্তব্য নিষ্প্রয়োজন। এই ভিডিওটি দেখুন, How Central Banks have Seized Power over our Societies

২২ শে আগস্ট, ২০২৩ বিকাল ৪:৫১

সোনাগাজী বলেছেন:



আপনার নিজের ভাবনা বলুন।

১২| ২২ শে আগস্ট, ২০২৩ দুপুর ১:৪২

রাজীব নুর বলেছেন: ঢাকা এয়ারপোর্টে আন্তর্জাতিক মানের বিশাল এক টার্মিনাল তৈরি হয়েছে। খুব শ্রীঘই সেটা উদ্বোধন হবে। সেই সাথে একটা লম্বা ফ্লাইওভার হয়েছে। যারা এয়ারপোর্টে আসবে, যাবে তাদের আর জ্যামে পড়তে হবে না। তবু মানুষ আওয়ামীলীগের ভালো কাজ গুলো চোখে দেখছে না।

২২ শে আগস্ট, ২০২৩ বিকাল ৪:৫৩

সোনাগাজী বলেছেন:




এগুলো দরকারী কাজ; তবে, এগুোর দ্বারা প্রতিটি মানুষ উপকৃত হবে না।

১৩| ২২ শে আগস্ট, ২০২৩ বিকাল ৩:৩৪

রানার ব্লগ বলেছেন: তারেকের উচিৎ দেশে এসে বক্তৃতা দেয়া ।

২২ শে আগস্ট, ২০২৩ বিকাল ৪:৫১

সোনাগাজী বলেছেন:




গার্বজের বক্তৃতা হবে গার্বেজ।

১৪| ২২ শে আগস্ট, ২০২৩ বিকাল ৪:৫৮

রানার ব্লগ বলেছেন: লেখক বলেছেন:
গার্বজের বক্তৃতা হবে গার্বেজ ।


এটাই স্বাভাবিক । গতকাল সে তার দলের উপর ক্ষুধ্য হয়েছে কারন দলের লোক মিছিলে কেবল খালেদা জিয়া আর জিয়ার নাম বলে তার নাম বলে না তাই । :D । লোকে বলে সে নাকি বলেছে দেশের লোক এখন আর খালেদা জিয়া বা জিয়া কে চায় না । B-)

২২ শে আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৭:১৪

সোনাগাজী বলেছেন:



মির্জা ফখরুল কত বড় গর্দভ, তিনি এই ইডিয়টের নির্দেশে চলছেন।

১৫| ২২ শে আগস্ট, ২০২৩ বিকাল ৫:৫১

ঢাবিয়ান বলেছেন: বিএনপির চাওয়াটা খুব স্পষ্ট। তারা চায় লুটপাঠেতর ক্ষমতা । তাদেরর এক দফায় সরকারের পতন ছাড়া আর কিছু নাই। এই কারনেই তারা জনগনকে আন্দোলনে সম্পৃক্ত করতে চুরান্ত ব্যার্থতার পরিচয় দিচ্ছে।

২২ শে আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৭:১৬

সোনাগাজী বলেছেন:



বিএনপি'তে সঠিক রাজনীতিবিদ নেই।

ওরা মানুষকে বুঝে না, মানুষের জন্য কোন কথা ওদের মুখ দিয়ে বের হয় না।

১৬| ২২ শে আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৬:৩৯

বাউন্ডেলে বলেছেন: এই লেখায় বাংলা ভাষাকে সাধু ও চলিত নিয়মে গ্রেনেড মারা হয়েছে X((

২২ শে আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৭:১৬

সোনাগাজী বলেছেন:



আমার ভাষা সমস্যা আছে, স্যরি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.