নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

গাজাবাসীকে কেহ শাত্বনা দিচ্ছে না, কেহ সাহায্য করছে না

১৪ ই অক্টোবর, ২০২৩ ভোর ৬:২৮



**** বাইডেন ২০ পরিবারকে শান্ত্বনা দিয়েছে, যাদের পারিবারিক সদস্যদের হামাস ধরে নিয়ে জিম্মি করে রেখেছে।

**** মিশর যদি বর্ডার না'খোলে, এই অবস্হায় ইসরায়েল যদি গাজা আক্রমণ করে, ইসরায়েলকে বড় ধরণের সমস্যা পড়তে হবে।

কিছুক্ষণ আগে, উত্তর গাজার ১টি হাসপাতাল দেখাচ্ছিলো সিএনএন; করিডোরে ষ্ট্রেচারে একটি ৯/১০ বছরের আহত মেয়ে শুয়ে চীৎকার দিচ্ছে, "কেহ নেই, ওরা সবাকে মেরে ফেলেছে; আমাকে একটু লুকায়ে রাখো, ওরা আমাকেও মেরে ফেলবে।" একজন ডাক্তার তাকে শান্ত করার চেষ্টা করছে; আশপাশে পুরো করিডোরে আহত বাচ্চারা পড়ে আছে, হাতে মুখে রক্ত; পরিস্কার করে দেয়ার জন্য কেহ নেই; হাসপাতালের বেশীরভাগ মানুষ পায়ে হেঁটে দক্ষিণ দিকে রওয়ানা দিয়েছে। ডাক্তারকে সাংবাদিক প্রশ্ন করলো, "ওর মা-বাবা কেহ আছে এখানেে?" ডাক্তার বললো, " কিছু লোকজন ওকে এখানে রেখে গেছে, আপাতত ওর আপন কেহ আসেনি।"

তার একটু আগে, সিএনএন'এর সাংবাদিক এন্ড্রু কুপার ইসরায়েলের ১ জন লোকের সাথে কথা বলছিলো; সেই লোকের বোন ও ভগ্নিপতিকে হামাস হত্যা করেছে রান্নাঘরে, শোয়ার ঘরে তাদের জমজ ২টি শিশু ১৩ ঘন্টা একা পড়েছিলো; স্হানীয় হাসপাতালের লোকেরা প্রতিবাড়ী ও ঘর চেক করতে গিয়ে গত শনিবার সন্ধ্যায় খুঁজে পায়। লোকটির পরিবার বাচ্চাদের নিয়ে এসেছে। লোকটাকে এন্ড্রু অনেক শা্ত্বনা দিয়েছে; ২/১ দিনের ভেতর তাদেরকে বর্ডার থেকে সরায়ে নিয়ে যাবে।

আজকে সারাদিন মহিলারা ও ছোট বাচ্চারা দক্ষিণ দিকে যাচ্ছে! দক্ষিণ দিকে গিয়ে কি বাঁচার সম্ভাবনা আছে? মিশর মানুষকে তাদের দেশে ঢুকতে দিচ্ছে না; আথচ এই মিশরের প্রেসিডেন্ট গামায়েল নাসের ১৯৪৮ সালে ভুল সিদ্ধান্ত নিয়ে নতুন দেশ, ইসরায়েলের বিপক্ষে যুদ্ধ করে পরাজিত হয়েছিলো; আজকের গাজা হচ্ছে মিশর সংলগ্ন রিফিউজী ক্যাম্প।

সব আরব দেশগুলো যদি দায়িত্ব নিতো যে, গাজা আক্রমণ করার দরকার নেই; হামাসকে ওখান থেকে তারাই বের করে দেবে; তা'হলে মানুষের এই অবস্হা হতো না। আজ অবধি ২ হাজারের বেশী সাধারণ মানুষ প্রাণ হারায়েছে , ৪ হাজারের বেশী আহত। হাসপাতালের আহত লোকদের কি করে, কে নিবে দক্ষিণ দিকে?

উত্তর গাজার কিছু কিছু যায়গায় ইসরায়েলী বাহিনী প্রবেশ করেছে। ইসরায়েল এত বেশী তাড়াহুড়া করাটা বেশ অস্বাভাবিক; এদের আচরণ দেখে এদের সততা নিয়ে সন্দেহ হচ্ছে।


মন্তব্য ২৭ টি রেটিং +০/-০

মন্তব্য (২৭) মন্তব্য লিখুন

১| ১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ৭:৫১

আহমেদ জী এস বলেছেন: সোনাগাজী ,



ইসরায়েল এত বেশী তাড়াহুড়া করাটা বেশ অস্বাভাবিক; এদের আচরণ দেখে এদের সততা নিয়ে সন্দেহ হচ্ছে।

সন্দেহ হবার কথাই। সততা কবেই বা ছিলো ? নীচের দু'টো লিংক যদি কেউ দেখেন তবে সন্দেহের কারনগুলো অনেক পরিষ্কার হবে।

প্যালেষ্টাইন এবং ইজরাইল

ইজরাইলী দখল

১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ৮:১৩

সোনাগাজী বলেছেন:



আমি গত শনিবার থেকে লাইভ দেখছি! হামাস যা করেছে, এদের স্হান দোযখে হওয়া উচিত; তবে, ইসরায়েলের যুদ্ধে সাধারণ মানুষের প্রান যাচ্ছে। ইসরায়েল হামাসের অন্যায়ের জন্য সাধারণ ফিলিস্তিনীদের মৃত্যুদন্ড দিচ্ছে।

২| ১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ৮:২৭

আমি নই বলেছেন: ইসরায়েল এত বেশী তাড়াহুড়া করাটা বেশ অস্বাভাবিক; এদের আচরণ দেখে এদের সততা নিয়ে সন্দেহ হচ্ছে।

পিগমি, ছোট মগজ, প্রশ্নফাস জেনারেসন, ডোডো পাখি, মাথায় কুকুরের ক্রমজম, এই জাতীয় নিম্ন বুদ্ধির মানুষ ছারা কি কেউ ইসরাইলের সততা নিয়ে প্রশ্ন করতে পারে? আজব....

১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ৮:৩০

সোনাগাজী বলেছেন:



আপনার ভাবনাচিন্তা বেদুইনদের সমান; ফলে, আপনার বক্তব্য নিয়ে আমি ভাবছি না; আমি ৬ দিন লাইভ দেখে নিজেই ভাবছি।

৩| ১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ৮:৩৮

আমি নই বলেছেন: লেখক বলেছেন:
আপনার ভাবনাচিন্তা বেদুইনদের সমান; ফলে, আপনার বক্তব্য নিয়ে আমি ভাবছি না; আমি ৬ দিন লাইভ দেখে নিজেই ভাবছি।


ওকে, বেদুইন এ্যড করা হল =p~ =p~

বেদুইন, পিগমি, ছোট মগজ, প্রশ্নফাস জেনারেসন, ডোডো পাখি, মাথায় কুকুরের ক্রমজম, এই জাতীয় নিম্ন বুদ্ধির মানুষ ছারা কি কেউ ইসরাইলের সততা নিয়ে প্রশ্ন করতে পারে? আজব....

১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ৮:৪১

সোনাগাজী বলেছেন:


শোনেন, আমি বিশাল ,ভয়ানক এক সমস্যা মিডিয়ার লাইভে দেখছি ও বুঝার চেষ্টা করছি; আপনি আপনার মাথার আবর্জনা সেখানে ঢালছেন; একটু সময় নিয়ে চুপ করে বসে থাকুন।

৪| ১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ৮:৪৭

রিদওয়ান খান বলেছেন: চাচা, আপনার অনেক বয়স হয়েছে। বাচলেও সর্বোচ্চ আর ক'দিন-ই বা বাচবেন। এসব চাটাচাটি বাদ দেন। কত আর চাটবেন?

১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:০২

সোনাগাজী বলেছেন:



আপনি বিছানায় ব্যায়াম করেন, ঢাকার ওয়াসার মিনারেল ওয়াটার ও কেমিক্যাল দেয়া মুরগীর খাবারের ফুচকা খান, মোবিল-পোড়া বাতাসে নিশ্বাস নেন ও ফেইসবুকে কবিতা লেখেন; আপনার বুদ্ধি ও আয়ু বাড়বে।

১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:০৪

সোনাগাজী বলেছেন:



আপনি তো ব্রিটিশ ব্লগার; আপনার ব্লগিং'এর ইতিহাস:

পোস্ট করেছি: ০টি
মন্তব্য করেছি: ৫৪টি
মন্তব্য পেয়েছি: ০টি
ব্লগ লিখেছি: ৫ মাস ৫ ঘন্টা

৫| ১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:১৫

শ্রাবণধারা বলেছেন: গাজাবাসীকে কেউ সান্ত্বনা দিচ্ছেনা, কারন হামাসের কৃতকর্মকেই প্রথম এবং প্রধান হিসেবে পশ্চিমা মিডিয়া ব্যাপক প্রচার চালাচ্ছে।

আমদের আত্নপরিচয়ের ভিতরে আমাদের ধর্ম, সংস্কৃতি এবং জাতি হিসেবে নিগ্রহ হবার, বঞ্চিত হবার স্মৃতি আছে, তাই আমরা ফিলিস্তিনিদের দুঃখ কষ্টে তাড়িত হচ্ছি। কিন্তু পাশ্চাত্যের মানুষের দুঃখ কষ্টের ধারনা অনেকটা ৯/১১ থেকে তৈরি। নিজ দেশ থেকে বিতাড়িত, ভূমিহীন, অধিকারহীন মানুষের চাইতে জঙ্গিদের দৌরাত্ম্য এবং আতংক তাদের পীড়িত করছে বেশি।

১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:২০

সোনাগাজী বলেছেন:



আমেরিকা ও ইউরোপের সাধারণ মানুষ হামাস ও ইসরায়েলের সেনাবাহিনী থেকে গাজাবাসীদের রক্ষার কথা বলছে; ইহা শুনতে বাধ্য হবে বাইডেন।

৬| ১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:৪১

আমি নই বলেছেন: লেখক বলেছেন:
শোনেন, আমি বিশাল ,ভয়ানক এক সমস্যা মিডিয়ার লাইভে দেখছি ও বুঝার চেষ্টা করছি; আপনি আপনার মাথার আবর্জনা সেখানে ঢালছেন; একটু সময় নিয়ে চুপ করে বসে থাকুন।


আবর্জনাতো আপনিই। যেই বিষয়ে আপনি আজকে সন্দেহ করতেছেন সেটা আমরা প্রথম থেকেই করতেছি। আপনি সিএনএন, বিবিসিতে লাইভ দেখতেছেন, আমরা পশ্চিমাদের মতামত গুলোও দেখতেছি।

গতকালকেই ট্রুডো যখন আবারো ইসরাইলের প্রতি পুর্ন সমর্থন ব্যাক্ত করলেন তখন একজন সাংবাদিক প্রশ্ন করলেন ইসরাইল আন্তর্জাতিক আইন অনুসরন করছে কিনা তখন ট্রুডো প্রশ্ন পাশ কাটিয়ে গেলেন। কেন? আন্তর্জাতিক আইন শুধু ফিলিস্তিনের জন্য আর আত্বরক্ষার অধিকার শুধু ইসরাইলের?

ওদের মত আপনিও জোর যার মুল্লুক তার নিয়মে বিলিভ করেন। অতএব ব্লগে আবর্জনা নিক্ষেপ বন্ধ করে চুপ থাকেন। গাজার নিউজ আপনি যতটা জানেন তার চেয়ে আমরা কম জানিনা। কেবল টিভি আমাদের ঘরেও আছে, আপনার থেকে শুনতে হবেনা।

১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:২২

সোনাগাজী বলেছেন:



আপনি ফেইসবুকের মানুষ, আপনার মন্তব্য পড়ে আমার কি হবে? আপনি তো লিখতে জানেন না।

আপনার ব্লগিং:

পোস্ট করেছি: ০টি
মন্তব্য করেছি: ৪৬৩টি
মন্তব্য পেয়েছি: ০টি
ব্লগ লিখেছি: ১১ বছর ৩ মাস

৭| ১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:৫১

তানভির জুমার বলেছেন: কুলাঙ্গার ছাড়া কেউ ইসরাইল কে সমর্থন করতে পারে না। হামাস কেন হামলা করেছে এটা এই লিংকের ভিডিও পাবেন। https://www.youtube.com/watch?v=K5A1nAEuIeM

১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:০৬

সোনাগাজী বলেছেন:


হামাস ইসরায়েলকে সাহায্য করছে ফিলিস্তিনিনীদের হত্যা করতে।

৮| ১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:০৬

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: বঙ্গীয় জেহাদি সাপোর্টার আছে, ওরা ফেসবুক-ব্লগে স্বাধীনতার সমর্থন দিচ্ছে। কিছু একটা হবে অলৌকিক শক্তিতে।

১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:০৮

সোনাগাজী বলেছেন:



দেশ ভরে গেছে 'ফেইসবুক জেনারেল'এ'।

৯| ১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৩০

বাউন্ডেলে বলেছেন: গাজী ভাই , গত ৭৫ বছরে সেটেলাররা যতো নিরিহ মানুষ ফিলিস্তিনে হত্যা করেছে তার ১ ভাগ সেটেলারও মারা যায়নি ফিলিস্তিনিদের হাতে । এই বয়সে মিথ্য্যাচার করে বিতর্কিত এশিয়ান না হওয়ার পরামর্শ দিচ্ছি। প্রবাসীদের পশ্চিমা চামচাগিরি সহনিয় পর্যায়ে থাকা উচিৎ।

১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৩৭

সোনাগাজী বলেছেন:




অন্যদেশ থেকে এসে ইহুদীরা রাষ্ট্র পেয়ে গেছে, স্হানীয়রা কেন পায়নি? কারণ, আরব নেতারা বড় বড় ধরণের ভুল করেছে; নে্তাদের অনেকেই আপনার মতো কম জ্ঞানী ছিলো! কি কি ভুল করে, আরব নেতারা ১৯৪৮ সালে ফিলিস্তিনের স্বাধীনতা ঘোষণা করেনি, সেটা আপনি সারা জীবনেও বের করতে পারবেন না। এখন কি করে ১৯৯৩ সালের চুক্তিতে পিএলও দেশ পেতে পারে, সেটাও আপনার মাথায় ঢুকবে না।

১০| ১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৩৪

কামাল১৮ বলেছেন: ৭১এর দৃশ্যই দেখছি।আমাদের বাড়ী ঘর পুড়িয়ে দিতো এখানে বোমা মেরে উড়িয়ে দিচ্ছে।আমাদের লোক জন হাটু কাদায় হাটতো এরা পাকা রাস্তায় কেউ হেটে কেই গাড়িতে।
আলোচনা শুরু হওয়া দরকার।

১৪ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:২৭

সোনাগাজী বলেছেন:



পুরোপুরি '৭১ এর মতো; মানুষ চট্রগ্রাম শহর ও পটিয়া থেকে ত্রিপুরা গেছে হেঁটে; ছোট বাচ্ছারা হেঁটে গেছে, অণ্য কোন উপায় ছিলো না।

১১| ১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৪৯

আমি নই বলেছেন: লেখক বলেছেন:

আপনি ফেইসবুকের মানুষ, আপনার মন্তব্য পড়ে আমার কি হবে? আপনি তো লিখতে জানেন না।


মন্তব্যর উত্তর দেয়ার ক্ষমতাইতো আপনার নাই। আর আপনার মতো বেকার না আমরা, ব্লগের স্টাটিসটিকস ধুয়ে পানি খান।আমেরিকায় পড়ছেন, চাকরি করছেন মানেই বিশাল কিছু নন আপনি।

১৪ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:২৮

সোনাগাজী বলেছেন:




আপনার মন্তব্যের উত্তর দেয়ার জন্য ব্লগার না'হল তরকারীকে অনুরোধ করবো।

১২| ১৪ ই অক্টোবর, ২০২৩ সকাল ১১:১৭

জ্যাক স্মিথ বলেছেন: বাংলাদেশের মত এত ছোট এবং গরীব একটি দেশ যদি বছরের পর বছর ধরে ১০ লাখ রোহিঙ্গিদের আশ্রয় দিতে পারে তাহলে মুসলিমদের তীর্থ ভূমি মধ্যপ্রাচ্চ্যের দেশগুলো গাজাবাসীকে আশ্রয় দিচ্ছে না কেন?

আসলে মধ্যপ্রাচ্চ্যের মানুষ ভাল না এদের মন মরুভুমির মতন চরমাভাপন্ন, আমি বেশকিছু সৌদি প্রবাসীর কাছে শুনেছি, সৌদিয়ানরা অমানুষ, সৌদি হচ্ছে কাফেরর দেশ :`> । একজন মুসলীম কতটা কষ্ট পেলে নবীর ভুমি সৌদিয়ানদের কাফের বলতে পারে বিষয়টা বুঝতে মোটেও বেগ পেতে হয় না, আসলে ওরা বাঙালীদের মানুষ মনে করে না প্রচুর অত্যাচার করে, বাঙালী নারীদের দাসি হিসেবে কিনে নিয়ে যায়।

১৪ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:৩২

সোনাগাজী বলেছেন:



আরবদের মগজ থাকলে ১৯৪৮ সালে ফিলিস্তিন হওয়ার পর ইসরায়েল হতো। যাক, বিশ্ব সব দেখছে; এবার ইসরায়েল যা করছে, সবকিছুতে সাপোর্ট পাবে না; মিশর বর্ডার না'খোলার আগে গাজায় গেলে ভয়ংকর প্রতিবাদ হবে।

১৩| ১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:০৮

রাজীব নুর বলেছেন: ইসরায়েল কোন সাধারণ রাষ্ট্র নয়।
ইউক্রেন রাশিয়া যুদ্ধে ইসরায়েল ইউক্রেনকে সহায়তা করেছে। পুতিন কোনো এক বিচিত্র কারনে ইসরায়েলকে ভয় পায়।

১৫ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৫:১৫

সোনাগাজী বলেছেন:



সোভিয়েতের সময় থেকে ইহুদীরা রাশিয়ানদের পছন্দ করতো না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.