নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

ফিলিস্তিন নিয়ে মুসলিম সরকারগুলোর কথা কেন পশ্চিম কানে নেয় না।

২৬ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৩০



**** আজকে ইসরায়েলী ট্যাংক গাজায় প্রবেশ করেছে ****

তুরস্কের এরদেগান হামাসকে নিয়ে কি বলেছে? হামাস নিয়ে এরদেগানের ভাষা ও অবস্হান আমাদের ব্লগার বাউন্ডুলের সমান; এরদেগান বলেছে, "হামাস সন্ত্রাসী নয়, স্বাধীনতাযোদ্ধাদের বাহিনী"। তুরস্ক ন্যাটোর সদস্য, এর থেকে শক্তিশালী কোন মুসলিম দেশ আছে?

শেখ হাসিনার সরকার "ভিসা সেংশান" নিয়ে লবিং করতে করতে হয়রান, ফিলিস্তিনের ব্যাপারে ঋষিকে টেলিফোন করে বলতে পারবে, "গাজায় ৭ হাজার মানুষকে হত্যা করার পর, তুমি কি কারণে ইসরায়েল গিয়ে সহানুভুতি জানাচ্ছ ও বলছ যে, ইসরায়েল নিজকে রক্ষার জন্য যুদ্ধ চালিয়ে যেতে পারে?"

মিশর, জর্ডান, সৌদী, সবাই আমেরিকার উপর সরাসরি নির্ভরশীল। একমাত্র পাকিস্তানের কাছে এটমবোমা আছে, উহার অবস্হা কি? উহা এখন আফগানী রিফিজীদের বস্তি ভেংগে, ওদেরকে দেশে পাঠাচ্ছে, আর মসজিদে বসে ফিলিস্তিনীদের স্বাধীনতার জন্য দোয়া করছে। আপনাদের মাঝে যারা ফিলিস্তিনের স্বাধীনতার জন্য দোয়া করেননি, তারা মাজারে কিছু টাকা দিয়ে ফিলিস্তিনের স্বাধীনতার জন্য দোয়া করে দেবেন।

সিরিয়া, লেবানন, ইয়েমেন, লিবিয়া, কুয়েত, ইরাক, নাইজেরিয়া কি কি করতে পারে? আফ্রিকার মালির সব তরুণ আমেরিকা চলে এসেছে কিভাবে যেন! প্রতিদিন ব্রুকলীনে ভিক্ষা করছে, লিগ্যাল ওয়ার্ক পারমিট না'থাকায় গায়ে গতরেও খাটতে পারছে না, লেখাপড়া জানে না; ইউরোপ মালির সরকারকে খুঁজছে, ওদের লোকজনকে ইউরোপ আসতে বাধা দেয়ার জন্য।

আজকে ব্রাসেলসে মিটিং বসাচ্ছে, কি করে নৌকার লোকদের ঠেকানো যায়; ঢাকার জন্য বেশ বড় ধরণের খারাপ খবর, রেমিট্যান্স কমে যাবে।

এখন প্রায় প্রতিদিনই জাতিসংঘে ফিলিস্তিন সমস্যা নিয়ে আলোচনা হচ্ছে। আমি লাইভে জাতিসংঘে বাংলাদেশের স্হায়ী দুতকে কিছু বলতে দেখছি না। এক সময়, আমাদের বিদেশ মন্ত্রী আবদুল মোমেন সাহেব ঐ পদে ছিলেন; উনাকে দেখলে মনে হয়, উনি কিছু বলতে পারতেন?

ইরান'এর কথা আপনারা জানেন; এরা একমাত্র অস্ত্রধারী মুসলিম দেশ, যারা জাতিসংঘে জোর দিয়ে কিছু বলতে পারতো! কিন্তু তারাই হামাস, হিজবুল্লাহ, শিয়া মিলিশিয়াদের পালনকর্তা, তাদের কথা কেহ শুনবে? কয়েকদিন আগে নিজ দেশের মেয়েদের পিটাচ্ছিলো, এখন প্রতিবাদকারীদের ফাঁসী দিচ্ছে! এখন বুঝেন, মুসলমানেরা কিভাবে ফিলিস্তিনকে সাহায্য করবে? বাকী আছে ব্লগে ফিলিস্তিনীদের জন্য ১টা মিলাদ করা।



মন্তব্য ৩৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩৩) মন্তব্য লিখুন

১| ২৬ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৪৬

কামাল১৮ বলেছেন: আপনার ঘাড়ের উপর খঁড়গ ঝুলছে। সাবধান হয়ে যান।

২৬ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:০৫

সোনাগাজী বলেছেন:



দেশের বড় অংশ মানুষ বেকুব, ১০ ভাগের বেশী মানুষ অন্য নাগরিকদের জন্য হুমকি

২| ২৬ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:১৪

ঋণাত্মক শূণ্য বলেছেন: পাত্তা দিলে লাভ কি? ইস্রাইলী দালাল গুলি দিয়ে ওরা এই অংশ চাপে রাখতে চায়। এক এমবিএস এর দাপটে বাইডেন এখনও সোজা হয়ে দাড়াতে পারে না, প্রায়ই সিড়ি দিয়ে উঠতে গেলে পড়ে যায়। ইস্রাইলের উপরে ওদের পাত্তা দিলেতো বাইডেনের এডাল্ট ডায়াপার পরে ঘুরা লাগবে!

২৬ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:২৬

সোনাগাজী বলেছেন:



ছাত্রাবস্হায় আপনি অপেক্ষাকৃতভাবে বুদ্ধিমান ছিলেন, ওয়েভসাইট করে টাকা আয় করে পড়ালেখা চালিয়ে গেছেন; কিন্তু অন্যদের ইহা শিখাাননি; আরব গিয়ে বেদুইন লেভেলে চলে গেছেন।

৩| ২৬ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:২৪

আমি নই বলেছেন: সবাই নিজের গদি বাচাতে ব্যস্ত। বিশ্ব এখন একটা জংগলে পরিনত হয়েছে, জংগলে যেমন কোনো আইন চলেনা, নেকরেরা যাকে খুশি ধরে খায় তেমনি যখন যার শক্তি বাড়বে সে দুর্বলকে খেয়ে ফেলবে। এই সকল মানবতা, ইউএন, আন্তর্জাতিক আইন সব ফেক ধারনা হয়েই থাকবে।

২৬ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:২৮

সোনাগাজী বলেছেন:




বিশ্ব ঠিক আছে, সামু থেকে বুঝা যায় যে, বাংলাদেশ ও মুসলিম বিশ্ব জংগলে পরিণত হয়েছে।

৪| ২৬ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৩৫

আমি নই বলেছেন: লেখক বলেছেন:
বিশ্ব ঠিক আছে, সামু থেকে বুঝা যায় যে, বাংলাদেশ ও মুসলিম বিশ্ব জংগলে পরিণত হয়েছে।


মুসলিম বিশ্ব বাদ দ্যান, আমরাতো সব অসভ্য, জংলি। আপনার সভ্য দেশ গুলো কি আন্তর্জাতিক আইন মানতে বা মানাতে বাদ্ধ?

২৬ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৪২

সোনাগাজী বলেছেন:



এখনকার আন্তর্জাতিকভাবে সবাই হলো সন্ত্রাস থামানোর পক্ষে।

৫| ২৬ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৪০

জ্যাক স্মিথ বলেছেন: সাধারণ মুসলিম জনগন না বুঝলেও মুসলিম রাজনীতিবিদেরা ঠিকই বুঝে পশ্চিমাদের সাথে লড়াই করার মত শক্তি, সামর্থ্য, অর্থ, বুদ্ধি এবং দক্ষতা এর কিছুই তাদের নেই, যে কারণে তারা সবসময় পশ্চিমাদের তোয়াজ করেই যায়। এই একবিংশ শতাব্দিতে এসেও যদি একটি জাতির মাথায় জ্বীন-ভূত, ফেরেশতা, শয়তান, আল্লা, দৈত্য-দানব, জাদু, তাবিজ-কবজ, পীর, ফকির ইত্যাদি বিষয়ে ভারপুর থাকে তাহলে তারা জ্ঞান-বিজ্ঞানে উন্নতি করবে কিভাবে? কিছু লোক যদি জ্ঞান বিজ্ঞানের চর্চা করতেও চায় তাহলে তাদের থামিয়ে দেয়া হয় বাধ্য হয়ে তারা পশ্চিমা বিশ্বে চলে যায়, এভাবে মেধাগুলো সব পশ্চিমা বিশ্বে চলে যাচ্ছে।

পশ্চিমারা মুসলিম বিশ্ব থেকে মেধা নিচ্ছে, অর্থও নিচ্ছে এভাবে তারা সর্বদিক দিয়েই লাভবান হচ্ছে। ট্রাম্পের সময়ে আমেরিকা সৌদি থেকে বিপুল পরিমাণে টাকা কামিয়েছে, কিন্তু বাইডেন কাজটা ঠিকঠাক মত করতে পারতেছে না উল্টো মধ্যপ্রাচ্চ্যের প্রভাব হারাতে বসেছিল চীনের কারণে, যে কারণে বাইডেন এতটা এ্যাগ্রেসিভ আচরণ করছে।

২৬ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৫০

সোনাগাজী বলেছেন:




মুসলমান পরিবারগুলো চেষ্টা করে অন্য পরিবারের লোকজন যেন পড়ালেখায় পিছিয়ে থাকে, চাকুরী না পায়, সমান অধিকার যেন না'পায়।

৬| ২৬ শে অক্টোবর, ২০২৩ রাত ৮:০৮

শ্রাবণধারা বলেছেন: একসময় ইরানকে মুসলিম দেশগুলোর মধ্যে শিক্ষাদীক্ষায় এবং গণতান্ত্রিক সরকার ব্যবস্থার কারনে উন্নত এবং সম্ভাবনাময় মনে করতাম। ইরানের নেতারা যেভাবে মেয়েদের মাথায় কাপড় না পড়ার কারনে পিটিয়ে মেরে ফেললো এবং আন্দোলনকারীদের ফাঁসি দিলো তাতে বুঝলাম দেশ হিসেবে ইরান শুধু নিকৃষ্ট নয়, অতি নিকৃষ্ট এবং এদের নেতাদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত।

সৌদির এমবিএস এর কথা ভাবুন। সে খুনী স্কোয়াড পাঠিয়ে এমব্যাসীতে সাংবাদিক হত্যা করে তার শরীর কেটে টুকরো টুকরো করে ফেলার নির্দেশ দিল। এই বীভৎস লোক কি করে নৈতিক শক্তি অর্জন করবে ফিলিস্তিনের মানুষের পক্ষ নিয়ে পাশ্চাত্যের নেতাদের সাথে আলোচনায় বসতে?

২৬ শে অক্টোবর, ২০২৩ রাত ৮:১৩

সোনাগাজী বলেছেন:



সালমান রাজ প্রাসাদের সবার থেকে ক্ষমতা কেড়ে নিয়েছে; সাংবাদিক ব্যতিত আরো অনেক মানুষ হত্যা করেছে; সে একটি "ইন্টেলিজেন্ট শহর" গড়ছে, সেখানে মানউষ মেরেছে; সেইদিক থেকে আমেরিকা তাকে পেয়ে বসেছে।

ইরান মানবতার বিপক্ষে অবস্হান নিয়েছে, যা ধর্মীয়রা সব সময় করে।

৭| ২৬ শে অক্টোবর, ২০২৩ রাত ৮:১৬

জ্যাক স্মিথ বলেছেন: আমার এক সময়ের বিজ্ঞানের শিক্ষক যার সাথে আমরা ক্রিকেট খেলতাম, একসাথে টিভিতে খেলা দেখতাম, খেলাধূলা, আন্তর্জাতিক রাজনীতি, ফিলসোফি, দেশি-বিদেশী বিভিন্ন বিষয়ের প্রাথমকি জ্ঞান তার কাছ থেকেই পেয়েছি, স্যার হলেও তিনি আমাদের বন্ধুর মতোই ছিলেন। সে সময় তাকে প্রচুর জ্ঞানী ভাবতাম এবং আমার আইডল মনে করতাম। আমার ছেলেবেলার সেই আইডল, আমার বিজ্ঞানের শিক্ষক এখন প্রতি বছর বউ-শাশুরি নিয়ে আটরশী পীরের দরবারে যায়, দু্‌ই তিন দিন করে থাকে। ইদানিং লম্বা দাঁড়িও রাখা শুরু করছে। বছরে দুই/একবার তার সাথে সাক্ষাৎ হয় কিন্তু তিনি আর আগের সেই স্যার নেই, চিন্তা চেতনায় ব্যাপক পরিবর্তন। কিন্তু উনার সাথে আর এসব বিষয়ে কোন তর্কে জড়াইনি উল্টো উনার ভাবনাগুলোর সাথেই পরিচিত হই। উনার এ অবস্থা দেখে আমি চরম হতাশ!! :( আসলে আশেপাশের পরিবেশ যে কোন মানুষকে পরিবর্তন করে দিতে পারে। মাঝে মাঝে মন চায় এই দুনিয়াডা ছেড়ে চলে যাই।



২৬ শে অক্টোবর, ২০২৩ রাত ৮:৩০

সোনাগাজী বলেছেন:




বাংগালীরা ভারত থেকে ৫০ বছর পেছনে আছে, বিশ্ব থেকে ১০০ বছর পেছনে আছে; আমরা ১৯২৩ সালের কলোনিয়েল ভারতে আছি।

৮| ২৬ শে অক্টোবর, ২০২৩ রাত ৮:২৮

জ্যাক স্মিথ বলেছেন: সরি অফটপিক বিষয়ে কমেন্ট করার জন্য- এই এই যে আরেকজন বিজ্ঞানের শিক্ষকের কি অবস্থা দেখুন, ড. নাবিল উনাকে হয়তো অনেকেই চিনেন, বেশ জনপ্রিয় একজন শিক্ষক। উনি বিজ্ঞানের ক্লাসে ছাত্রদের বৈজ্ঞানিক উপায় বেহেশতো দোজখের আকার আয়াতন মাপা শিখায়। :-B তো এসব ছাত্ররা বড় হয়ে বেহেশতো দোজখের ইঞ্জিনিয়ারই হবে, এরা কি আর পশ্চিমাদের সাথে অস্ত্র বানানোর প্রতিযোগিতা করতে পারবে?

২৬ শে অক্টোবর, ২০২৩ রাত ৯:১৯

সোনাগাজী বলেছেন:



ইয়েমেনের শতকরা ৬০ জন ইডিয়ট, বাংলাদেশে শতকরা ২০/২৫ জন হবে, এসব নাবিল, কাবিল ইডিয়ট।

৯| ২৬ শে অক্টোবর, ২০২৩ রাত ৮:৩৩

শ্রাবণধারা বলেছেন: জ্যাক স্মিথ পশ্চিমাদের সাথে অস্ত্র বানানোর প্রতিযোগিতা কার চেয়ে বেহেশতো দোজখের আকার আয়তন মাপার ইঞ্জিনিয়ার হওয়া ভালো।

১০| ২৬ শে অক্টোবর, ২০২৩ রাত ৮:৪৫

জ্যাক স্মিথ বলেছেন: @শ্রাবণধারা - খারাপ বলেন নি, এসব অস্ত্র-প্রযুক্তি নিয়ে থেকে লাভ কি? সবাই তো একদিন তো মরেই যাবো, সুতরাং বেহেশতে একটি প্রসাদ বানানোর পদ্ধিতি শিখাই ভালো। =p~

১১| ২৬ শে অক্টোবর, ২০২৩ রাত ৯:০৯

ঋণাত্মক শূণ্য বলেছেন: লেখক বলেছেন: ছাত্রাবস্হায় আপনি অপেক্ষাকৃতভাবে বুদ্ধিমান ছিলেন, ওয়েভসাইট করে টাকা আয় করে পড়ালেখা চালিয়ে গেছেন; কিন্তু অন্যদের ইহা শিখাাননি; আরব গিয়ে বেদুইন লেভেলে চলে গেছেন। - আরব বেদুইনরা বাইডেনের হাটুর জোর ভেঙ্গে দিয়েছে, বেচারা এখানে ওখানে হোচট খেয়ে পড়ে! আরব বেদুইনদের লেভেলে গিয়ে আমি আপনার হাটুর জোর ভেঙ্গে দিয়েছি। আপনি আমার কথার উত্তর কখনোই দিতে পারেন না, না পরে পারসোনাল এ্যাটাককে একমাত্র মুক্তির উপায় বানিয়ে নিয়েছেন।

কিছু শিখেছি বেদুইনদের থেকে। খারাপ কি? বিশ্ব জোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র।

২৬ শে অক্টোবর, ২০২৩ রাত ৯:১৮

সোনাগাজী বলেছেন:



আপনার সুনাম করলেই বলেন পারসোনাল এটাক! জোব্বা পরেন, ভ্যালী ডেন্স দেখেন। আপনার পরিবার আপনার সাথে?

১২| ২৬ শে অক্টোবর, ২০২৩ রাত ১০:৪৭

জ্যাক স্মিথ বলেছেন: যুগে যুগে মুসলীম ও অন্যান্য জাতি দ্বারা ইহুদীরা ভয়ঙ্কর নির্যাতন এবং বর্বরোচিত হত্যাযজ্ঞের স্বীকার হয়ছে, নিচের এই ভিডিও থেকে তা এক নজড় দেখে নিন। An Open Letter To The World

২৬ শে অক্টোবর, ২০২৩ রাত ১০:৫৪

সোনাগাজী বলেছেন:



গত ২০০ বছরে মুসলমানেরা ইহুদীদের তেমন কোন ক্ষতি করেনি, ইউরোপ ইহুদীদের নির্যাতন করেছিলো।

১৩| ২৬ শে অক্টোবর, ২০২৩ রাত ১১:৩১

আমি নই বলেছেন: ফিলিস্তিন আসলেই খারাপ, আরে ইসরাইল তোদের জমি/বাড়ী দখল করতেছে, শুটিং প্রাক্টিস করার সময় না হয় বছরে ৪০০-৫০০ করে মারতেছে তাই বলে তোরা প্রতিবাদ করবি?? হাহ... এত খারাপ মানুষ হয়।

জ্যাক স্মিথের জন্য সুখবর--
Moshe Feiglin, Israeli politician and former Knesset member, said in an interview with Aljazeera that the only solution is the “complete destruction of Gaza, before invading it… Destruction like Dresden and Hiroshima, without a nuclear weapon.”

ওহ, আমিতো আবার ১০ম শ্রেনীতে ১০ লাইন কবিতাই মুখস্ত বলতে পারতাম না সুতরাং জ্যাক স্মিথ আর গাজীভাইয়ের সাথে চিল্লায়া বলতে হবে ইসরাইলই ঠিক বাকি সব মিথ্যা। স্কাই নিউজ দেখা স্টার্ট করা লাগবে, ইসরাইলের মানবতা গুলো মিস করতেছি।

২৭ শে অক্টোবর, ২০২৩ রাত ১:১০

সোনাগাজী বলেছেন:



১০ম শ্রেণীতে ১০ লাইন কবিতা মুখস্হ করতে যাদের অসুবিধা হয়নি, তাদের ভাবনাচিন্তা পরিস্কার থাকার কথা।

১৪| ২৬ শে অক্টোবর, ২০২৩ রাত ১১:৩৩

রাজীব নুর বলেছেন: ইজরাইল ৭১ থেকেই আমাদের সাপোর্ট করেছে। কিন্তু এখন বাংলাদেশিরা শুক্রবার জুম্মা নামাজ শেষে এই ইজরাইলেওকে গালি দেয়। হজুর সম্প্রদায় ইজরায়েল উপর মারাত্মক ক্ষ্যাপা।

২৬ শে অক্টোবর, ২০২৩ রাত ১১:৪৬

সোনাগাজী বলেছেন:




এই হুজুরদের ৮০ ভাগ ১৯৭১ সালে স্বাধীনতাকামী বাংগালীদের পতন চেয়ে মসজিদে দোয়া করেছিলো; এগুলো অপদার্থ

২৬ শে অক্টোবর, ২০২৩ রাত ১১:৪৮

সোনাগাজী বলেছেন:



আপনি ব্লগে সব সময় আসবেন না, আপনার দরকারী কাজ শেষ করে রাতের দিকে আসবে।

১৫| ২৭ শে অক্টোবর, ২০২৩ সকাল ৭:২৫

অহরহ বলেছেন: মুসলিম দেশগুলো বুদ্ধিহীন, পশ্চিমারা ওদের সিরিয়াসলি নেয় না।

২৭ শে অক্টোবর, ২০২৩ সকাল ৭:৩১

সোনাগাজী বলেছেন:


বাংলাদেশের কোন ইমেজ আছে? ইয়েমেনের কোন দুতের কথা কেহ শোনে? তুরস্কের এরদেগানের ভাষণের পর, জেনারেল এসেম্বলীর কেহ ওদের কথা শুনবে? ইরানের কোন কুটনীতিবিদকে কেহ সন্মান করে? সুদান ও নাইজেরিয়ার লোকজন জাতিসংঘে গেলে কেহ তাদের বক্তব্য শোনে?

১৬| ২৭ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১২:০৯

বাউন্ডেলে বলেছেন: পৃথীবি একটি ক্রান্তিকাল অতিক্রম করছে । আমরা এই যুগের এখন পর্যন্ত নীরব স্বাক্ষী। অতি বৃদ্ধদের এসব ব্যাপারে মাথা না ঘামানোটাই তাদের জন্য নিরাপদ।

২৭ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:০৯

সোনাগাজী বলেছেন:




গাজায় আপনার মতো কমবুদ্ধিমানরা হামাসকে সাপোর্ট দেয়ায় আজকে গাজার এই অবস্হা

১৭| ২৭ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১২:৫৯

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: আপনি ব্লগে সব সময় আসবেন না, আপনার দরকারী কাজ শেষ করে রাতের দিকে আসবে।

বাসায় বাসায় ফিরতে ফিরতে রাত ১১ টা বেজে যায়। অনেক ক্লান্ত লাগে। ঘুম এসে যায়। এজন্য অফিসে কাজের ফাকে সামুতে একটু উকি দেই। ব্যস।

২৭ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:১০

সোনাগাজী বলেছেন:




অফিস উহা পছন্দ করবে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.