নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

সবাই চায়, যুদ্ধ বন্ধ হোক; যুদ্ধ বন্ধ করা কি সহজ?

০৬ ই নভেম্বর, ২০২৩ সকাল ১১:৪০



গত ৭ই অক্টোবর হামাস ইসরায়েলের ভেতরে, সাধারণ মানুষের উপর আক্রমণ করে ১টি যু্দ্ধের সুচনা করেছে; মিডিয়া ইহার নাম দিয়েছে "ইসরায়েল-হামাস যু্দ্ধ"। এখন বিশ্বের কোটি কোটী মানুষ ৩ সপ্তাহ যাবত এই যু্দ্ধ বন্ধ করার জন্য মিছিল করছে, যুদ্ধ বন্ধ হয়েছে? এখনো হয়নি; সামান্য যুদ্ধবিরতি করাও সম্ভব হচ্ছে না।

আজকে ৩ দিন জোকার বাইডেনের শক্তিশালী ডিপ্লোমেট, ফরেন-সেক্রেটারী কয়েক দেশের সাথে কথা বলেছে, কিন্তু কিছুই বদলায়নি। আজকের পৃথিবী ভয়ংকর কমপ্লেক্স, এখানে সামান্য একটি সন্ত্রাসী গ্রুপের আক্রমণে যুদ্ধের সৃষ্টি হয়েছে; কিন্তু বিশ্বের শতশত দেশ ইহাকে বন্ধ করতে পারছে না; জাতিসংঘের জেনারেল কাউন্সিলে ১২০টি দেশ ভোট দিয়েছে যুদ্ধ বন্ধ করতে, ১৩টি দেশ যুদ্ধ বন্ধের বিপক্ষে ভোট দিয়েছে, মানে ওরা যুদ্ধকে চালিয়ে যাবার পক্ষে!

সামান্য হামাস যা শুরু করেছে, বিশ্বের সবাই মিলেও উহাকে বন্ধ করতে পারছে না; বলতে হয়, যুদ্ধ সৃষ্টি যত সহজ, বন্ধ করা মোটামুটি অসম্ভব। হামাস শুরু করেছিলো, হামাস ইহাকে বন্ধ করতে পারবে? এখন যুদ্ধ যেভাবে চলছে, এইভাবে যদি ইহা চলে, ইহা যখন শেষ হবে, কমপক্ষে উত্র গাজায় অস্ত্রধারী কোন হামাস জীবিত থাকবে না, ২০ হাজারের কাছাকাছি ফিলিস্তিনীর প্রাণ যাবে, ৪৫ হাজার পংগু হবে, গাজা বলতে কোন কিছু থাকবে না।

আমি ৮ই অক্টোবরে ১টি পোষ্ট দিয়েছিলাম, শিরোনাম ছিলো, "গাজা নামের কিছু থাকবে কিনা বলা মুশকিল"। আমি যুদ্ধের উপর বিশেষজ্ঞ নই; কিন্তু ১৯৬৭ সাল থেকে আরব-ইসরায়েল যুদ্ধ দেখে আসছি। পিএলও ১টা গেরিলা আক্রমণ করতো, আর গড়ে কিছু ফিলিস্তিনী প্রাণ হারাতো, কয়েকটা গ্রাম হারাতো, অনেক সিলিস্তিনীর বাড়ী ভেংগে ফেলা হতো।

জোকার বাইডেন তার বড় ডিপ্লোমেটকে মিডলইষ্টে পাঠায়েছে; উহা বলছে যে, যুদ্ধ বন্ধ করা যাবে না, এমন কি বিরতীও করা যাবে ন;। তা'হলে, উহার ডিপ্লোমেসীটা কি? কিছু একটা আছে, আপনারা বের করতে পারেন কিনা দেখেন তো?

যুদ্ধ শুরু করে রুগ্ন লোকেরা, ইহাকে যারা সাপোর্ট করে, তারাও রুগ্ন। আজকে, বৃটেনের রুগ্ন প্রাক্তন পিএম বোরিস ইসরায়েলে এসে , রুগ্ন নেতানিয়াহুর সাথে দেখা করে গেছে! বিশ্বে এখন রুগ্নরা ক্ষমতায়, এরা যুদ্ধ শুরু করছে, কিন্তু ইহাকে বন্ধ করা সম্ভব হচ্ছে না।


মন্তব্য ৩২ টি রেটিং +২/-০

মন্তব্য (৩২) মন্তব্য লিখুন

১| ০৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:০১

শাহ আজিজ বলেছেন: দিন যত যাচ্ছে ইসরায়েল - হামাস সংঘাত ততই জটিল হয়ে উঠছে । হেজবোল্লাহর সাথে ইসরায়েলের সীমিত আক্রমন পাল্টা আক্রমন চলছে । ভয় হচ্ছে আশপাশ দিয়ে যুদ্ধ ছড়িয়ে না পড়ে । সবচে আগ্রহ বেশী জারজ আয়াতোল্লাহদের , ধ্বংস হোক শালারা ।

০৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:০৬

সোনাগাজী বলেছেন:



হামাস আর কি সংঘাত করবে? কাজের মাঝে বড় কাজ করেছে, ২০ হাজার ফিলিস্তিনী শেষ, ৪৫ হাজর পংগু হবে।

আশপাশে যাতে না'ছড়ায়, সেজন্য ব্লিংকেন এসেছে ওখানে।

২| ০৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:০৭

শূন্য সারমর্ম বলেছেন:



যত দিন যাবে,রুগ্নরাই ক্ষমতায় থাকবে, এটার ব্যাখ্যা কি আপনার কাছে?

০৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:১১

সোনাগাজী বলেছেন:



এটা ১টা ভয়ংকর সাইকল, পুরো ইউরোপে ভয়ংকর ডানেরা ক্ষমতায় আসছে, চীন এভাবে চলবে, ভারতে বিজেপি থাকবে আরো কিছু সময়; আমাদের দেশে রুগ্নরা সব দখলে রাখবে আরো ১৫/২০ বছর।

৩| ০৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:১৩

কাছের-মানুষ বলেছেন: এই যুদ্ধ আপাতত সহসাই থামবে না বরং কিছুটা ছড়িয়ে পরার আশংকা আছে, তবে আমেরিকা চাচ্ছে অন্য কেউ যাতে না জড়ায় এই যুদ্ধে! হামাস এবার কোণঠাসা হয়ে যাবে, তবে ইজরাইলের ইমেজ ভয়ংকর-ভাবে ক্ষতি হয়েছে এবার, আমেরিকায়ও ইজরাইল বিরোধী মিছিল হচ্ছে ডিসিতে!

০৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:২০

সোনাগাজী বলেছেন:


ব্লিংকেন দেশদেশ ঘুরছে যাতেহেজবুল্লাহ যুদ্ধে না জড়ায়, বা ইরান কোনভাবে সাহায্য করতে না পরে।

হিটলার যেভাবে ইহুদীদের মেরেছে, ঘরবাড়ী-ছাড়া করেছে, তারা সেটা করেছে ফিলিস্তিনীদের উপর; এবার তাদের পৃথিবী ছোট হয়ে আসছে; এক সময় এরাই হয়তো এটম বোমা ব্যবহার করে আত্মহত্যা করবে। এই যুদ্ধের কারণে বাইডেন হয়তো নির্বাচিত হবে না।

৪| ০৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:১৯

শূন্য সারমর্ম বলেছেন:


ভয়ংকর সাইকল ভাঙার উপায় নেই,তাহলে ভয়ংকর সাইকল থেকে সৃষ্ট সমস্যাসমূহ সমাধানের আশা দেখা কতটুকু উচিত?

০৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:২৩

সোনাগাজী বলেছেন:




সমস্যার সমাধান হবে। যারা লীগ অব নেশনসকে অগ্রাহ্য করেছিলো, তারাই আবার ইউএন গঠন করেছিলো, তারাই ইসরায়েল গঠন করেছে। ১০/১৫ বছরের মাঝে জলবায়ুর চাপে সবার মাথায় মগজ ফেরত আসবে।

৫| ০৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:৫৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

যুদ্ধ না করে কৃষি ও চিকিৎসা খাতের গবেষণা ও উন্নয়নে বেশী টাকা খরচ করা দরকার।

০৬ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৫:১৫

সোনাগাজী বলেছেন:




গাজায় কৃষিকাজ করে রেডক্রস।

৬| ০৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:৪৫

জ্যাক স্মিথ বলেছেন: একমাত্র হামাস এবং ফিলিস্তিনি জনগণই পারে এ যুদ্ধ বন্ধ করতে। তবে মনে হচ্ছে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস এবার হামাসের বিরুদ্ধে ব্যবস্থা নিবে। জঙ্গিবাদ দিয়ে কখনোই শ্বান্তি প্রতিষ্ঠা করা সম্ভব নয়, এসব বিষয় আলাপ আলোচনার মাধ্যমে সমঝোতা করতে হয়, মাহমুদ আব্বাস খুব সম্ভবত সে পথেই এগুচ্ছে।



ব্লিঙ্কেনের সঙ্গে বৈঠকের পর আব্বাসের দপ্তর থেকে এক বিবৃতিতে বলা হয়, সার্বিক রাজনৈতিক সমঝোতার অংশ হিসেবে গাজার দায়িত্ব নিতে প্রস্তুত ফিলিস্তিনি কর্তৃপক্ষ। আব্বাস বলেন, গাজা ফিলিস্তিনের অবিচ্ছেদ্য অংশ। পশ্চিম তীর, গাজা ও পূর্ব জেরুজালেম নিয়ে সমন্বিত রাজনৈতিক সমাধান হতে হবে।

০৬ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৫:১৮

সোনাগাজী বলেছেন:



তার বয়স বেশী হয়ে গেছে। ২০০৭ সালে হামাস গাজায় ৭০০ পিএলও সদস্যকে হত্যা করে গাজা দখল করে নেয়। এবার তাকে দা্যিত্ব দেয়া হবে; তবে, যুদ্ধের পর ফিলিস্তিনীরা তাকে মানবে না।

৭| ০৬ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৪:৪৩

রাজীব নুর বলেছেন: যখন দুই পক্ষ ঝগড়া করে। তখন একজন তৃতীয় পক্ষ দরকার হয়। এই তৃতীয় পক্ষ ঝগড়া থামাবে। আমেরিকাকে তৃতীয় পক্ষ হতে হবে।

০৬ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৫:২০

সোনাগাজী বলেছেন:



বাইডেন ১ সপ্তাহ চেষ্টা করে সবকিছু ইসরায়েলের হাতে ছেড়ে দিয়েছে; সে আগামী ভোটে টিকে থাকার সম্ভাবনা নেই।

৮| ০৬ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:১৫

আমি নই বলেছেন: ১. গনহত্যা করে হামাস ব্রিডিং করা সম্ভব, নির্মুল সম্ভব না। সুতরাং ইসরাইল গনহত্যা করে আর যাইহোক হামাস নির্মুল করতে পারবেনা। সে ২০ হাজার হোক আর ২০০ হাজার হোক।

২. ইসরাইল সম্ভবত "Curse of 8th Decade" সিন্ড্রমে ভুগতেছে তাই ভয়ে এত গনহত্যা করছে। তালমুদের হিসেব অনুযায়ী ইসরাইল রাস্ট্র আর ৩ বছর টিকবে, এই কার্স ভাংগার জন্যে নেতানিয়াহু গংরা হামাসকেই একমাত্র বাধা মনে করার কারনে গাজাবাসীকে হয় সরানোর প্লান করেছে (একটা প্লান অলরেডি ফাস হয়েছে) আর না হয় যত বেশি পরিমানে সম্ভব হত্যা করে দুর্বল করে দিতে চায়। (গাজী সাহেব হয়ত কার্স-মার্স এ বিশ্বাসী নন তবে আপনার বিশ্বাসে কিছুই যায় আসে না, ইহুদিরা তথা ইসরাইলি প্রশাসন তালমুদে এবং "Curse of 8th Decade" এ বিশ্বাসী)

৩. ৭-৮ দিনে আগে আপনার একটা পোষ্টে মন্তব্য করেছিলাম নেতানিয়াহু কারোর কথা শুনবে না, আপনি বলেছিলেন বাইডেনের অবাদ্ধ হবেনা। যাইহোক কিছুটা হলেও ফলাফল দেখতেছেন।

৪. আমেরিকা চাইলে এখনই যুদ্ধ শেষ হবে, শুধু মাত্র জাতিসংঘের মাধ্যমে আন্তর্জাতিক আইন প্রয়োগ করলেই হবে কিন্তু ইসরাইলি লবিং গ্রুপ আমেরিকাকে করতে দিবে না। সুতরাং প্রেসিডেন্ট বাইডেন কি চাইল না চাইল তা নেতানিয়াহু কেয়ার করবেনা।

৫. আপনার অনেক পোষ্টে জিম্মি জিম্মি করেছেন, ইসরাইলিরা জিম্মির ব্যপারে কখনই কোনো কথা বলেনি, তারা জিম্মি উদ্ধারে অতটা উতলা নয় যতটা আপনি ছিলেন। ইসরাইলি আক্রমন শুরু ৭-৮ দিনের মাথায় কাসাম বিগ্রেড তাদের অফিসিয়ার টেলিগ্রাম চ্যনেলে বলেছিল বিভিন্ন বিল্ডিংয়ে রাখা প্রায় ৫০ জন জিম্মি বিমান হামলায় মারা গেছে। জিম্মি নিয়ে সামান্য উৎকন্ঠা থাকলেও ইসরাইল অত আক্রমন না করে আগে জিম্মি সমস্যার সমাধান করে তারপর হামলা জোরদার করত। লাস্ট জিম্মি মুক্তি দেয়ার সময়ে হামাস, রেডক্রস এবং কাতার কিছু সময়ের জন্য হলেও হামলা বন্ধ রাখতে অনুরোধ করেছিল কিন্তু ইসরাইল অনুরোধ রাখেনি।

৬. ব্লিংকেন মিডলইস্টে গিয়েছিল আরব দেশগুলোকে হামাস জুজুর ভয় দেখিয়ে আক্রমনের পক্ষে রাখতে কিন্তু দেখা গেল পরম মিত্র কাতার, জর্দান পর্যন্ত উল্টা বলতেছে আগে হামলা বন্ধ করেন তারপর আলোচনা। আর ইসরাইলতো কোনো কথাই শুনতেছেনা সুতরাং আপাতত আমেরিকার ডিপ্লোমেসি শেষ। আমেরিকা এখন কিছু করতে চাইলে সেটা জাতিসংঘের মাধ্যমে ছারা মনে হয় না কিছু করতে পারবে।

৭. নেতানিয়াহু মনে করতেছে এখন পিছিয়ে আসা মানে হল ইসরাইলের পরাজয়, সে ৭ তারিখের ঘটনায় অলরেডি ঝামেলায় আছে। (আইডিএফের সাথেও ঝামেলা হয়েছিল) সুতরাং সে আইডিএফ প্রধানের কথার বাহিরে যাবেনা।

আইডিএফ, নাফতালি বেনেটরা যতদিন চাইবে ততদিন গনহত্যা চলবে। যেহেতু আন্তর্জাতিক আইন প্রয়োগ এবং মানার বাধ্যবাধকতা নেই সেহেতু বাকি বিশ্বের কোনো বেইলো নাই। আমরা বিশ্বাসীরা ফিলিস্তিনিদের জন্য শুধু চোখের পানি ফেলতে আর প্রার্থনাই করতে পারি।

০৬ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৩১

সোনাগাজী বলেছেন:



তালমুদ, তোরাহ, বাইবেল ও কোরানে যতপ্রকার অপ্রকৃতিক কথা আছে, ( কার্স, মার্স, কাহিনী ... ) সেগুলো নিয়ে ইহুদীরা মাথা ঘামায় না।

জাতিসংঘে ফিলিস্তনের জন্য স্বীকৃত সংস্হা হচ্ছে পিএলও; পিএলও'র চুক্তি যাতে কার্যকর করতে না'পারে, হামাস ও ইসলামী জ্বিহাদ সেইদিকে কাজ করেছে; ২০০৭ সালে গাজায় হামাস ৭০০ পিএলও সদস্যকে হত্যা করেছে।

৯| ০৬ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৪৬

আমি নই বলেছেন: লেখক বলেছেন:
তালমুদ, তোরাহ, বাইবেল ও কোরানে যতপ্রকার অপ্রকৃতিক কথা আছে, ( কার্স, মার্স, কাহিনী ... ) সেগুলো নিয়ে ইহুদীরা মাথা ঘামায় না।


আপনার জানার ঘাটতি আছে।

জাতিসংঘে ফিলিস্তনের জন্য স্বীকৃত সংস্হা হচ্ছে পিএলও; পিএলও'র চুক্তি যাতে কার্যকর করতে না'পারে, হামাস ও ইসলামী জ্বিহাদ সেইদিকে কাজ করেছে; ২০০৭ সালে গাজায় হামাস ৭০০ পিএলও সদস্যকে হত্যা করেছে।

২০০৭ সালে কি হয়েছে তা নিয়ে দুনিয়ার কেউ বসে নাই। আমেরিকার ইচ্ছায় জাতিসংঘ চাইলে সমাধান ১ ঘন্টায় হবে। ইসরাইল যুদ্ধঅপরাধ করেছে এটা জাতিসংঘ বলেছে, কিন্তু আমেরিকার কারনে কিছু করার ক্ষমতা নাই।

০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:৪৪

সোনাগাজী বলেছেন:



২০০৭ সালে হামাস পিএলও'এর ৭০০ জনকে হত্যা করেছে; ১৯৭১ সালে রাজাকারেরা হত্যা করেছে কয়েক লাখ; এগুলোর হিসাবের দরকার নেই? বংশের ভেতর রাজাকার ছিলো কেউ?

১০| ০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:০২

দি এমপেরর বলেছেন: আমেরিকা আন্তরিক হলে যুদ্ধবিরতি সম্ভব।

০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ১২:৩৮

সোনাগাজী বলেছেন:


বাইডেন শুরুতে কিছু একটা করতে চেয়েছিলো, পরে বুদ্ধি হীনতার কাজ করেছে; আগামী নির্বাচনে লাথি খাবে।

১১| ০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:৩৩

আমি নই বলেছেন: লেখক বলেছেন:
২০০৭ সালে হামাস পিএলও'এর ৭০০ জনকে হত্যা করেছে; ১৯৭১ সালে রাজাকারেরা হত্যা করেছে কয়েক লাখ; এগুলোর হিসাবের দরকার নেই? বংশের ভেতর রাজাকার ছিলো কেউ?


গার্বেজ উত্তর। ডাক্তার দেখাইতে বলেছিলাম বহু আগে, দেখাইছিলেন??

পোষ্টের শিরোনাম দিছেন সবাই চায়, যুদ্ধ বন্ধ হোক; যুদ্ধ বন্ধ করা কি সহজ?, যুদ্ধ হচ্ছে ২০২৩ এ, আলোচনাও হচ্ছে ২০২৩ এর যুদ্ধ নিয়ে। আপনার কি মনে হয় হামাস, পিএলও, ইসরাইল, বা আমেরিকা অথবা অন্য যে কোনো পক্ষ ২০০৭ সালের হিসেব করার জন্যে বসে আছে? বিষয়টা কি এমন যে আগে ২০০৭ এর হিসেব হবে তারপর যুদ্ধ বন্ধ হবে???? গার্বেজ লজিক দ্যান কেন?

আচ্ছা আপনার জীবনে আপনি কোনো বিষয়ে কারো সাথে কোনোদিন কি একমত হতে পেরেছিলেন? বা কারো সাথে দ্বীমত হলে সেটা পয়েন্ট দিয়ে ডিফেন্ড করতে পেরেছিলেন নাকি সারা জীবন এমনই বুঝে না বুঝে শুধু তর্কই করে গেছেন??



০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ১২:৪০

সোনাগাজী বলেছেন:




আমি আমার প্রফেসরদের সাথে একমত হতে পেরেছিলাম; কোন বাংগালীর সাথে একমাত হওয়ার দরকার হয়নি।

১২| ০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ১১:২৭

কামাল১৮ বলেছেন: যুদ্ধ বন্ধ করলে লাভ কি?যদিও আমি যুদ্ধের পক্ষে না।এখানে গাজাবাসি যুদ্ধ চায়।

০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ১২:৪২

সোনাগাজী বলেছেন:



কোন সুস্হ মানুষ যুদ্ধ চাহে না; যারা যুদ্ধ করেছেন, তারা জানেন যে, যুদ্ধটা আসলে কি!

১৩| ০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ১২:৪৮

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: বিশ্বে এরকম যুদ্ধ চলছে , চলবে আরও নুতুন কোন স্হানে
শুরু হবে, আর জাতিসংঘ শক্তিশালী মুরুব্বীর ভয়ে চুপ
থাকবে ।

...................................................................................
আর দূর্বল যারা তাদের জন্য ,
প্রেশক্রিপশন হাতে পিটার / ফিটার ঘুরে বেড়াবে ।

০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ১২:৫৩

সোনাগাজী বলেছেন:



৫২ বছর পর দুর্বল কেন? অপদার্থ আর গাধারা মিলে দেশ চালালে দেশ ও জাতি ইয়েমেন, সিরিয়া, লেবানন, আফগানিস্তনের মতো হয়ে থাকবে যুগের পর যুগ।

১৪| ০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ১:৪৭

জ্যাক স্মিথ বলেছেন: আচ্ছা একটা প্রশ্ন: দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় হিটলারের নৎসী বাহিনীর বর্বরতা দমন করতে গিয়ে বৃটেন লক্ষ লক্ষ জার্মান নারী, পুরুষ, শিশু হত্যা করেছে; উক্ত যুদ্ধে বৃটেনের যত নাগরিক মারা গিয়েছিলো তারচেয়ে কয়েকগুণ বেশি জার্মান নাগরিক হতাহত হয়েছিলো। এখন আমার প্রশ্ন হচ্ছে; হিটলারকে নির্মূল করে কি তাহলে বৃটেন ভুল কাজ করেছিলো? বৃটেনের কি তাহলে যুদ্ধাপরাধের শ্বাস্তি হওয়া উচিৎ? সাধারণ জনগনের ক্ষয়-ক্ষতি হবে এ কথা চিন্তা করে কি বৃটেনের উচিৎ ছিলো ফুল হাতে নিয়ে নৎসী বাহিনীর মোকাবেলা করা?

আমি যদি আপনার পরিবারের ১০ জনকে খুন করে আরও তিনজনকে কিডন্যাপ করে নিয়ে এসে কোন এক গর্তে লুকাই আপনি কি তখন আমার সাথে আলোচনায় বসার জন্য চিঠির মাধ্যমে প্রস্তাব দিবেন? নাকি পাশের বাড়ির কারো কাছে বিচার দিবেন আমার নামে?

ধন্যবাদ।

০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ২:৪২

সোনাগাজী বলেছেন:



২য় বিশ্বযুদ্ধে যুদ্ধ হয়েছে সৈন্য বাহিনীর সাথে সৈন্য বাহিনীর; বৃটিশ বা আমেরিকানরা সাধারণ নাগরিককে টার্গেট করে হত্যা করেনি, সেটা করেছিলো হিটলারের গেষ্টাপো ও সোভিয়েত বাহিনী।

১৫| ০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ২:৫৪

আমি নই বলেছেন: @জ্যাক স্মিথ দ্বিতীয় বিশ্বযুদ্ধটা ছিল একটা যুদ্ধ যেখানে দুইটা সমান পক্ষ ছিল। এখন যা হচ্ছে স্রেফ গনহত্যা। আর এই গনহত্যা ৭৫ বছর থেকে চলছে, যারা কানা-ঠসা তারা ৭ তারিখ থেকে টের পাচ্ছে।

জ্যাক স্মিথ বলেছেন: আমি যদি আপনার পরিবারের ১০ জনকে খুন করে আরও তিনজনকে কিডন্যাপ করে নিয়ে এসে কোন এক গর্তে লুকাই আপনি কি তখন আমার সাথে আলোচনায় বসার জন্য চিঠির মাধ্যমে প্রস্তাব দিবেন? নাকি পাশের বাড়ির কারো কাছে বিচার দিবেন আমার নামে?

আমি যদি প্রচন্ড ক্ষমতাশালী হই তাহলে আপনাকে ধরার জন্য যা করা দরকার তাই করব। প্রয়োজনে আপনার পুরো গোষ্ঠীর সকল প্রয়োজন মেটাবো, তারপর আপনাকে ধরে এমন শাস্তী দেব যাতে আর কেউ কখনই এরকম না করে। অবস্যই আপনার অপরাধের শাস্তী আপনার সন্তানকে দেবনা যেটা দেখে আপনার মত আরো নতুন কেউ জন্ম নেয়।

আমি যদি প্রচন্ড ক্ষমতাশালীর সাথে কাপুরুষ হই এবং আপনার বাড়ী, জমি সবকিছু দখল নিতে চাই তাহলে আপনার অপরাধের জন্য আপনার পুরো গোষ্ঠীকে শেষ করে দেব বা দেয়ার চেষ্টা করব।

যদিও এখন পর্যন্ত হাসপাতালে বা রিফিউজি ক্যাম্প এমনকি রাস্তাতেও বোমা মেরে একজন অস্ত্রধারীতেও মারার দাবী ইসরাইল করে নাই তারপরেও একটা প্রশ্ন একজন হামাস অস্ত্রধারী যদি ইসরাইলের কোনো হাসপাতালে বা জনবহুল স্থানে অনেককে জিম্মি করে তাহলে ইসরাইল কি সেখানেও বোমা মেরে উরে দেবে??

উত্তর হলো না, দেবেনা।

০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ৩:০৫

সোনাগাজী বলেছেন:




হিটলার যেভাবে ইহুদীদের হত্যা করেছে, নেতানিয়াহু ঠিক একইভাবে ফিলস্তিনীদের হত্যা করেছে ৭৭ বছর। আগে মিডিয়ার অভাবে মানুষ বুঝতে পারেনি, এখন সবকিছু দেখে মানুষ হতভম্ব। এখন থেকে ইহুদীরা সমস্্যার মাঝে প্রবেশ করেছে।

১৬| ০৭ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:৩৬

রাজীব নুর বলেছেন: আপনার কি মনে হয় না, টাম্পের চেয়ে বেশি অযোগ্য ব্রাইডেন?

০৭ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৫:০৮

সোনাগাজী বলেছেন:




ট্রাম্প অসৎ ব্যবসায়ী ও আমেরিকায় রেসিজম ফেরত আনছে। কিন্তু বাইডেন অপযুক্ত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.