নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

যুদ্ধবিরতি শেষে, নেতানিয়াহু কি আবার যুদ্ধ শুরু করার মতো অবস্হানে আছে?

২৫ শে নভেম্বর, ২০২৩ সকাল ৮:৪২



**** হামাসের বেদুইন মগজে উটের মল প্রবেশ করেছে; শনিবারের জিম্মিদের ছাড়ছে না ****

**** দেখা যাচ্ছে, হামাস হায়েনা নেতানিয়াহুর নাকে রশি লাগায়ে ঘুরাচ্ছে, দাবী পুরণ করে জিম্মিদের ছেড়েছে *****

ফিলিস্তিনীরা আজকে অনেক যায়গায় বিজয় উৎসব করেছে; ফিলিস্তিনীরা জানতো যে, যুদ্ধবিরতি হলে, নেতানিয়াহু নতুন করে যুদ্ধ শুরু করার মতো অবস্হানে থাকবে না।ফিলিস্তিনীদের বিজয় উৎসবকে থামাতে ইসরায়েলী পুলিশ ও আইডিএফ ওয়েষ্ট ব্যাংকে অপারেশন চালাচ্ছে।

এই বিরতিকে কাজে লাাগাচ্ছে হামাস; ফিলিস্তিনের ভাগ্য নির্ধারণ হবে শীগ্রই, এবং ফিলিস্তিন চালানোর দায়িত্ব পাবে হামাস।

উ: গাজার লোকজন আসলেই হামাসের সাথে মিলেমিশে কাজ করছে, উ: গাজার লোকজন নিজেদের বিধ্বস্ত বাড়ীঘরে উঠার শুরু করেছে; এখন উত্তর গাজায় অবস্হিত ইসরায়েলী সৈন্যবাহিনী নিজেদের অবস্হান নিয়ে সমস্যায় পড়বে; কারণ, সাধারণ মানুষের সাথে হামাস সদস্যরা উত্তর গাজায় প্রবেশ করছে।

যুদ্ধবিরতি শেষ হলে, নেতানিয়াহু আগের মতো পুরোদমে আর যুদ্ধ শুরু করতে পারবে না; যদি শুরু করে, এবার নতুন শ্লোগান উঠবে, "ইহুদীদের ইসরায়েল থেকে সরাও"। মুখ রক্ষার জন্য নেতানিয়াহু সৈন্যবাহিনীকে দ: গাজায় যাবার অর্ডার দিবে, কিংবা প্ল্যান প্রকাশ করবে; তখন ইউরোপ ও আমেরিকার নেতানিয়াহুর মুখ রক্ষা করার জন্য অনুরোধ করবে যুদ্ধবিরতি আরো বাড়ানোর জন্য।

বিশ্ব পরিস্হিতি ও ইসরায়েলের আভ্যন্তরীণ অবস্হা দেখে মনে হচ্ছে, নেতানিয়াহু নতুন করে যু্দ্ধ শুরু করার মতো অবস্হানে নেই; যদিও এখনো সে বলছে যে, যুদ্ধের শেষ হয়নি। জিম্মি বিনিময়ের আগে, ইসরায়েলী বাহিনী যুদ্ধ করে যদি ১ জন জিম্মিকেও মুক্ত করতে পারতো, ইসরায়েলীরা যুদ্ধের প্রয়োজনীয়তা অনুভব করতো! ইসরায়েলের লোকজন নেতানিয়াহুকে শহর ভাংগার ও মানুষ মারার জন্য প্রাইম মিনিষ্টার করেনি। যদিও যু্দ্ধাবস্হায় ইসরায়েলীরা কোনভাবে নেতানিয়াহুকে চাকুরীচ্যুত করবে না, যুদ্ধের শেষে জাতির রোষানলে পড়বে এই নতুন ইহুদী হিটলার।

আমার ধারণা, পরিস্হিতি যেখানে গেছে, যুদ্ধ শেষে ইসরায়েল হয়তো হামাসের হাতেই গাজাকে ছেড়ে দেবে! সম্ভবত: হামাসের এক অংশকে 'অসন্ত্রাসী' উপাধী দিয়ে, তাদের হাতেই ফিলিস্তিনের শাসন ভার ছাড়তে বাধ্য হবে। নেতানিয়াহুর বড় ভাইয়ের ( বাইডেন ) অবস্হা ত্রাহি মধুসুদন, আগামী ভোটে এখনই পরাজিত হয়ে বসে আছে; নিজের পদ বজায় রাখতে হলে, বাইডেনকেই সবার আগে যুদ্ধের অবসান চাইতে হবে। নেতানিয়াহুর হাতেই ইসরায়েল সবচেয়ে বেশী উন্নত হয়েছে, তার হাতেই ইহুদীরা ২য় বিশ্বযুদ্ধের আগের অবস্হানে ফিরে গেছে; তাদেরকে ইউরোপ ছাড়তে হবে আবারো।


মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৫ শে নভেম্বর, ২০২৩ রাত ১১:৫৪

আমি নই বলেছেন: জিম্মি বিনিময়ের আগে, ইসরায়েলী বাহিনী যুদ্ধ করে যদি ১ জন জিম্মিকেও মুক্ত করতে পারতো, ইসরায়েলীরা যুদ্ধের প্রয়োজনীয়তা অনুভব করতো!

দারুন কথা বলেছেন, কিন্তু চোরে না শোনে ধর্মের কাহিনি, আইডিএফ মনে হয় না কেয়ার করবে। ওরা হামলা চালাবেই। জিম্মিদের ব্যাপারে ওরা প্রথম থেকেই খুব বেশি গুরুত্ব দেয় নাই।

তবে নিজ নাগরিকদের হত্যার কারনে অবস্যই বেশ চাপে পরবে। আপনার মনে আছি কিনা জানিনা বাট গনহত্যা শুরুর প্রথমের দিকে আমি হ্যানিবাল ডিরেক্টিভের কথা বলেছিলাম, লাস্ট কয়েকদিনে আমার ধারনা সত্য প্রমান হয়ে গেছে। ইসরাইল যে জিম্মি হওয়াদের সহ হামাসকে উড়িয়ে দিয়েছিল তার নিউজ গুলো নিশ্চই আপনার চোখে পড়েছে।

জিম্মি বিনিময়ের ঘটনাটাও হাস্যকর, লাস্ট কয়েকদিনে ইসরাইল ৩১০০+ ফিলিস্তিনিকে পশ্চিম তীর থেকে কিডন্যাপ করেছে, যাদের বয়স ৯ বছর থেকে শুরু। জিম্মি বিনিময়ে ছারবে ১৫০ জনকে। বিষয়টা হাস্যকর নয়?

২৬ শে নভেম্বর, ২০২৩ ভোর ৫:০১

সোনাগাজী বলেছেন:


কি পরিমাণ জিম্মি বোমের আঘাতে মারা গেছে, ২/৩ দিনের ভেতর পরিস্কার হবে; বোমায় বেশ পরিমাণ মরেছে।

নেতানিয়াহু আসলে বিশ্বকে বুঝতেছে না, এবার বিশ্ব বদলে গেছে; নেতানিয়াহুর বাহিনীর গণহত্যা বিশ্বকে অভিভুত করেছে।

যাক, হামাস ২য় দফায় জিম্মী ছেড়েছে; না,হয় তাদের অবস্হান আবারো আগের হামাস হয়ে যেতো; এখন তারা উন্নত হামাস।

২| ২৬ শে নভেম্বর, ২০২৩ রাত ৩:০১

আঁধারের যুবরাজ বলেছেন: তাদেরকে ইউরোপ ছাড়তে হবে আবারো।
ফ্রান্সে ওদের সিনাগগগুলি আর্মি দিয়ে পাহারা দিতে হয়। যখনই পাইলাইস্টানে যুদ্ধ বা সমস্যা সৃষ্টি হয়। এই দেশের অধিকাংশ ইহুদি যাদের সামর্থ রয়েছে ইসরায়েলে বাড়ি ঘর কিনে রেখেছে। ছুটি কাটাতে অন্যদেশে যাওয়ার চাইতে ওরা ইসরায়েলে যাওয়া প্রাধান্য দিয়ে থাকে।

২৬ শে নভেম্বর, ২০২৩ ভোর ৫:০২

সোনাগাজী বলেছেন:


ইসরায়েলকে সুস্হভাবে চলতে হলে ১ বছরের কম সময়ে ফিলিস্তিন দেশ গঠন করতে হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.