নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

এডমিন সাহেবের কাছে ইমেইল করবো নাকি?

০৭ ই ডিসেম্বর, ২০২৩ ভোর ৬:২৪




৮ই অক্টো থেকে আমি ফ্রন্টপেইজ ও কমেনটব্যানে আছি; এক সহব্লগার বলেছেন, সহসা আমার কমেন্টব্যান-মুক্ত হওয়ার সম্ভাবনা নেই, ফ্রন্টপেইজ ব্যান-মুক্ত হওয়ার জন্য এডমিন সাহবেকে বিনয়ের সাথে ১ খানা ইমেইল লিখতে। সামান্য ১ খানা ইমেইল লিখে ফ্রন্টপেইজ ব্যান-মুক্ত হওয়া গেলে, ইহা অবশ্যই করার দরকার; ফ্রন্টপেইজটা দখলে রাখার দরকার।

ভাবছি, ইমেইলটা কেমন হওয়ার দরকার; শেষে আবার হিতে বিপরিত হয়ে যায় যদি! আমি মোটামুটি , নির্ভেজাল বাংগালী; তবে ইয়াংকি মুল্লুকে কিছু সময় কাজ করেছি, ইহার প্রভাবে কিছু বাংগালীত্ব যদি কমে যায়, এবং ইমেইলে যদি উহার প্রভাব পড়ে, তা'হলে কি হবে?

ভাবছি, ব্লগারদের থেকে সামান্য ইনপুট নিলে কেমন হয়? আপনারা ইনপুট দিন; ভালো হয় যদি এডমিন সাহেবও দেন! এডমিন সাহেব কোথায় কিছু লিখলে সবাই ঝাপিয়ে পড়েন, উনি ২/৪ শব্দের কিছু একটা লিখে দিলেই চলবে, এতে ব্লগের বড় বড় ব্লগারেরা নিজেদের কলাকৌশল বাতাবেন, আশাকরি!





মন্তব্য ৪৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৪৩) মন্তব্য লিখুন

১| ০৭ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ৮:১৪

জুন বলেছেন: আমি আশা করি আপনাকে এডমিন শীঘ্রই ব্যানমুক্ত করুক। সামনে নির্বাচন কত কাহিনি হচ্ছে একেন মিয়াদের নিয়ে। শেষ সম্বল বেচে তারা নমিনেশন পেপার কিনে বাতিল হয়ে মাটিতে গড়াগড়ি দিয়ে কাদছে। এই নির্বাচনে নামার জন্য এই ঘটিবাটি বেচে দিচ্ছে এর পেছনে কারন কি এগুলো নিয়ে লিখেন। এসব ছাড়াও আন্তর্জাতিক অংগনে কত ঘটনা ঘটছে, কত ওলট পালট। তা নিয়ে না লিখে আপনি মানুষের পেছনে লেগে ব্যানড হন।
অযথা মানুষের পেছনে লাগালাগি করে কাউকে অযথা ছোট করবেন না, নিজেকেও করবেন না আশাকরি। আর আমাকে আপনার বিভিন্ন বিশষনে ভুষিত করার চেষ্টা করবেন না :)
নতুন নতুন বুদ্ধিদীপ্ত লেখা নিয়ে আসুন ফ্রন্ট পেজে।

০৭ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:১৪

সোনাগাজী বলেছেন:


আমার কোন পোষ্টে আপনি দেখেছেন যে, আমি কোন ব্লগারকে ছোট করেছি? কিছু ব্লগার আছেন, এদেরকে বড় করা কি সম্ভব? আমি চাইলে কি জটিল ভাই, জিকোব্লগ, রেজাউল১ - রেজাউল৯৬, শেরজা, নির্ব (নিনি )'দেরকে কোনভাবে বড় করতে পারবো?

০৭ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:২৭

সোনাগাজী বলেছেন:


শেখ হাসিনা মানুষকে ( কিংবা গর্দভদের ) এমপি বানায় উনাকে পিএম বানানোর জন্য; বাকীরা কেন এমপি হতে চায়?

২| ০৭ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১০:০৩

কাছের-মানুষ বলেছেন: এডমিন সাহেব আপনাকে ব্যান-মুক্ত করবেন শীঘ্রই আশা করি, অন্তত ফ্রন্ট-পেইজে আপনাকে ব্যান-মুক্ত না করার কোন কারণ নেই! আমার মনে হয় আপনি আরেকটু তাড়াতাড়ি ব্যান-মুক্ত হতেন, মাঝখানে দিয়ে বিশাল এক সাহিত্যিক কান্নাকাটি করে ব্লগ ছেড়ে যাওয়াতে আপনার কপাল পুরেছে!

আপনার কমেন্টে অনেক ব্লগারদের অবজেকশোন আছে, সেটার দিকে লক্ষ রাখুন। আপনাকে ফ্রন্ট পেইজ এক্সেস দেয়ার দাবি জানাচ্ছি এডমিনের প্রতি।

০৭ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১০:১৪

সোনাগাজী বলেছেন:


কোনটা সাহিত্য ও কোনটা অপ-সাহিত্য, সেটা অনেক ব্লগার বুঝেন না; যেই সাহিত্যক চলে গেছে, উহা পর্ণ-সাহিত্যিক ছিলো, রুমীকে আপমান করেছে, ১ জন নারী ব্লগারকে অপমান করেছে ও আমাকে খারাপ কথা বলেছে; উহার সহযোগী ছিলো ৩/৪ জন। এদেরকে আমি এদের ১ম পোষ্ট থেকেই বুঝতে পারি, এই জন্য আমাকে এর জন্য মাসুল দিতে হয়।

৩| ০৭ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১০:১৬

জুন বলেছেন: এডমিনের কাছে আপনার ব্যানমুক্তির অনুরোধ জানালাম। আপনার রাজনৈতিক বিশ্লেষণমুলক লেখাগুলো মিস করি। এই যে ইস্রাইল গাজা যুদ্ধ লাগায় জেলেনেস্কি কৌতুক অভিনেতাটা ভাতে মরতেছে তাকে নিয়ে লেখা চাই সাথে আমাদের দেশের রাজনৈতিক ঘটনা প্রবাহ। তবে আপনি এক চোখ কানা বকের মত আচরণ করবেন না ;)

০৭ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১০:৩৬

সোনাগাজী বলেছেন:



ধন্যবাদ, আমি চেষ্টা করবো।

৪| ০৭ ই ডিসেম্বর, ২০২৩ দুপুর ১২:৩২

শূন্য সারমর্ম বলেছেন:


হ্যালো,সোনাগাজী বলছি
ফ্রন্টপেইজে আমাকে রাখুন, ভালো হবে।

০৭ ই ডিসেম্বর, ২০২৩ দুপুর ১২:৩৯

সোনাগাজী বলেছেন:



আমার পোষ্ট সামনের পাতায় এলে কোন ধরণের অসুবিধা হওয়ার কারণ নেই।

৫| ০৭ ই ডিসেম্বর, ২০২৩ দুপুর ১:৪২

আঁধারের যুবরাজ বলেছেন: আশা করছি কর্তৃপক্ষ বিষয়টি পুনর্বিবেচনা করবেন, আপনাকে আবারো প্রথম পাতায় দেখা যাবে ।

তবে আপনি যে এখনো "মোটামুটি , নির্ভেজাল বাংগালী " রয়ে গিয়েছেন , সেটা কিছু ব্লগারের নাম নিয়ে কটাক্ষে বোঝা যায়! কলাকৌশলের কিছু নাই গাজী ভাই ,ব্লগের সবাই সবার মতো লিখুক। কোনো সমস্যা হলে সেটা যাদের দেখার কথা তারাই দেখবে। আপনি আপনার পছন্দের বিষয় নিয়ে লিখুন।

০৭ ই ডিসেম্বর, ২০২৩ বিকাল ৫:০৮

সোনাগাজী বলেছেন:



মাষ্টার্স করে লোকজন যদি ৫ম শ্রেণীর গরুর রচনা লিখে, উহার উপর ২/১ লাইন মনতব্য তো করতে হয়!

৬| ০৭ ই ডিসেম্বর, ২০২৩ দুপুর ২:৪২

রানার ব্লগ বলেছেন: ব্লগে একটা নটিশ দেয়া উচিৎ । কেউ গাজী সাহেব কে নিয়ে লিখবে না এবং গাজী সাহেব কাউ কে খোচা দেবে না । দিলে বা লিখলে আজীবন ব্যান ।

০৭ ই ডিসেম্বর, ২০২৩ বিকাল ৫:০৯

সোনাগাজী বলেছেন:



আমাকে খোঁচা দিয়ে কেহ কেহ আলোচনায় আসতে চেষ্টা করেন।

৭| ০৭ ই ডিসেম্বর, ২০২৩ বিকাল ৫:৩৬

মিরোরডডল বলেছেন:




বলেছিলাম, সামনে বিজয় দিবস, মুক্তি চেয়ে ফ্রন্ট পেইজ এক্সেসের জন্য এডমিনকে ইমেইল করতে।
কিন্তু সেইটা নিয়ে এইভাবে পোষ্ট দেয়ার জন্য হিতে বিপরীত না হয় আবার :)

যতটুকু দেখেছি আগে, ব্যান নিয়ে লেখালেখি পোষ্ট বা রিকোয়েস্ট এডমিনের পছন্দ না।
এনিওয়ে, যেটা বলেছিলাম, কমেন্ট ব্যান মুক্ত করবে না কিন্তু ফ্রন্ট পেইজে লেখার রিকোয়েস্ট রাখতেও পারে, ব্লগ এডমিনকে সরাসরি ইমেইল করা হোক।

০৭ ই ডিসেম্বর, ২০২৩ রাত ৯:০৩

সোনাগাজী বলেছেন:



সামু নিজ প্রয়োজনে আমাকে মুক্ত করবে।

৮| ০৭ ই ডিসেম্বর, ২০২৩ বিকাল ৫:৫৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনি এই ভাবে লিখতে পারেন -

মাননীয় মডারেটর মহোদয়,

যথাবিহিত সম্মান প্রদর্শনপূর্বক নিবেদন এই যে, আমি নিম্নস্বাক্ষরকারী গত .………… দিন যাবত মন্তব্য নিষেধাজ্ঞায় আছি। অন্যের পোস্টে মন্তব্য করিতে অক্ষম হওয়ার কারণে আমি অত্যধিক মনোবেদনার মধ্যে দিয়ে দিনাতিপাত করিতেছি। বহু ব্লগার আমার মন্তব্য পাওয়ার জন্য তীর্থের কাকের মত কা কা কা রবে ডাকিতেছে। আমি অকপটে বলিতে চাই যে তোষামোদি প্রকৃতির মন্তব্য আমি করিতে অভ্যস্ত না এই কারণে কতিপয় তোষামোদ প্রিয় ব্লগার আমার মন্তব্য হজম করিতে পারে না। উহাদের ষড়যন্ত্রের কারণে আজিকে আমার এই দশা।

পিঠ চাপড়া চাপড়ি ব্লগিং যে দেশ ও জাতির কোন কল্যাণ বহিয়া আনিবে না এই কথা আপনি উত্তম রুপেই অবগত আছেন। আপনি শুনিয়া আনন্দে আত্মহারা হইবেন যে 'প্রশ্ন ফাঁস জেনারেশন', 'ডো ডো পাখির মগজ' ইত্যাদি আমার নিজের আবিষ্কার করা কিছু নব্য প্রতিশব্দ। একজন তোষামোদ প্রিয় ব্লগারকে সঠিক পথে আনিবার জন্য এই প্রতিশব্দ সমুহ অত্যন্ত ফলপ্রসূ এবং কার্যকরী ঔষধ স্বরূপ। আমি নিজে বহুবার এই শব্দমালা সমুহ উপযুক্ত জায়গায় প্রয়োগ করিয়ে হাতে নাতে ফল পাইয়াছি।

আমার বক্তব্য আর দীর্ঘায়িত না করিয়া মহোদয়ের কাছে আমার সবিনয় নিবেদন যে আমি জ্ঞাতসারে কোন ব্লগারকে কখনও কটু কথা বলি নাই। শুধুমাত্র কতিপয় তোষামোদ প্রিয় ব্লগারকে সঠিক পথে আনিবার প্রয়োজনে কদাচিৎ কিছু শক্তিশালী শব্দমালা প্রয়োগ করিয়াছি। আমার দৃঢ় বিশ্বাস আমার এই সব শব্দমালার কারণে বহু ব্লগার তাদের ভুল শুধরাইয়া সঠিক রাস্তায় আসিয়াছে।

অতএব মহোদয়ের কাছে বিনীত অনুরোধ আমার মন্তব্য নিষেধাজ্ঞা যেন অচিরেই অপসারণ করা হয় এবং আমি যেন আমার ক্ষুরধার এবং শক্তিশালী মন্তব্যের মাধ্যমে পুনরায় ব্লগ, দেশ এবং জাতির সেবা করিতে পারি।

বিনীত নিবেদক,

আপনার একান্ত বাধ্যগত ব্লগার,

সোনাগাজী (ওরফে চাঁদগাজী)

তাং - ২২ অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

০৭ ই ডিসেম্বর, ২০২৩ রাত ৯:০৫

সোনাগাজী বলেছেন:




ধন্যবাদ, ইহা কপিপেষ্ট করে দেবো।

৯| ০৭ ই ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:১৮

মিরোরডডল বলেছেন:




লেখক বলেছেন:

উনি নিজ প্রয়োজনে আমাকে মুক্ত করবেন।


তাহলে আর কি, সেই আশাতেই থাকা হোক।


সাচুর চিঠি...... :)
পার্মানেন্ট ব্যান খাবার জন্য পারফেক্ট।

০৭ ই ডিসেম্বর, ২০২৩ রাত ৯:০৪

সোনাগাজী বলেছেন:



স্যরি ভুল হয়ে গেছে, লিখতে চেয়েছিলাম:

সামু নিজ প্রয়োজনে আমাকে মুক্ত করবে

১০| ০৭ ই ডিসেম্বর, ২০২৩ রাত ৯:০৪

মোহাম্মদ গোফরান বলেছেন: কাছের-মানুষ বলেছেন: এডমিন সাহেব আপনাকে ব্যান-মুক্ত করবেন শীঘ্রই আশা করি, অন্তত ফ্রন্ট-পেইজে আপনাকে ব্যান-মুক্ত না করার কোন কারণ নেই! আমার মনে হয় আপনি আরেকটু তাড়াতাড়ি ব্যান-মুক্ত হতেন, মাঝখানে দিয়ে বিশাল এক সাহিত্যিক কান্নাকাটি করে ব্লগ ছেড়ে যাওয়াতে আপনার কপাল পুরেছে!

আপনার কমেন্টে অনেক ব্লগারদের অবজেকশোন আছে, সেটার দিকে লক্ষ রাখুন। আপনাকে ফ্রন্ট পেইজ এক্সেস দেয়ার দাবি জানাচ্ছি এডমিনের প্রতি।

সঠিক। হেতে বুঝতে পারছিল আপনে ফ্রন্ট পেজ ব্যান মুক্ত হতে যাচ্ছিলেন। তাই, প্রতিহিংসা পরায়ণ সে বিষাক্ত কীট কথার ছুরি দিয়ে হুদাই তার পোস্টে আপনাকে টেনে রক্তাক্ত করেছে আরও কয়েকজন হিংসুকের উস্কানিতে।

০৭ ই ডিসেম্বর, ২০২৩ রাত ১০:৩৯

সোনাগাজী বলেছেন:




পর্ণ-সাহিত্যিক এক সময় জেলে চলে যাবে।

১১| ০৭ ই ডিসেম্বর, ২০২৩ রাত ৯:১২

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনি ব্যান মুক্ত হলে শুধু লিখবেন। যাদের পিগমি ডোডো হাউকাউ ম্যাওপ্যাও মনে হবে ওদের ডিরেক্ট ইগনোর।

০৭ ই ডিসেম্বর, ২০২৩ রাত ১০:৪০

সোনাগাজী বলেছেন:



সমস্যা হলো, ওরা গার্বেজ সমবায় গঠন করে বসে আছে।

১২| ০৭ ই ডিসেম্বর, ২০২৩ রাত ৯:৩৪

ঢাবিয়ান বলেছেন: আপনাকে পার্মানেন্ট কমেন্ট ব্যানে রেখে ফ্রন্ট পেজে এক্সেস এর সুযোগ দেয়ার আহবান জানালাম।

০৭ ই ডিসেম্বর, ২০২৩ রাত ১০:৪৩

সোনাগাজী বলেছেন:



আমার মন্তব্য করার সুযোগ বন্ধ থাকলে ব্লগে আপনি " মধুর ক্যান্টিন শিক্ষা ব্যবস্হা"র উপর বই প্রকাশের সুযোগ পেয়ে যাবেন।

১৩| ০৭ ই ডিসেম্বর, ২০২৩ রাত ৯:৫০

শ্রাবণধারা বলেছেন: ফ্রন্টপেজে লেখার ব্যান উঠিয়ে নেয়ার পাশাপাশি "প্রশ্ন ফাঁস জেনারেশন, ডোডো পাখির মগজ, পিগমি, হাউকাউ, ম্যাওপ্যাও, গরুর রচনা" ইত্যাদি সব শব্দগুচ্ছকে বাংলাভাষায় নতুন মাত্রা দেওয়ার জন্য এডমিনের পক্ষ থেকে আপনার জন্য সম্মাননা স্মারক দেওয়া হোক এই দাবী করছি !!! :)

কৌতুক নয়, এটা সত্য যে আপনার লেখাগুলো খুঁজে বের করে পড়তে বেশ বেগ পেতে হয়। ব্লগ কর্তৃপক্ষ এই কষ্টের হাত থেকে আমাদের রেহাই দিতে পারে।

(আপনার খোঁচানো অভ্যাস কিন্তু আর গেলো না। এর আগের পোস্টেও দেখলাম একজন ব্লগারকে খুঁচিয়েছেন।)

০৭ ই ডিসেম্বর, ২০২৩ রাত ১০:৪৮

সোনাগাজী বলেছেন:



আমি বাজিয়ে দেখি, যারা লেখেন, একদিন এরা লেখক হতে পারবেন কিনা! ব্লগের বিখ্যাত গল্পকারকে সামান্য খোঁচা দেয়ার পর, দেখি, উনি আসলে "কুকুরের লেজ সাহিত্যবিশারদ"।

১৪| ০৭ ই ডিসেম্বর, ২০২৩ রাত ১০:৩৫

আহমেদ জী এস বলেছেন: সোনাগাজী,




আপনাকে আবারও প্রথম পাতায় দেখা যাবে, এমন বিষয়টি নিশ্চয়ই কর্তৃপক্ষ পুনর্বিবেচনা করবেন।

কাছের-মানুষ এর মতোই বলি ---- আপনার কমেন্ট অনেক ব্লগারদের কাছে অবজেকশনেবল মনে হয়, সেটার দিকে লক্ষ রাখুন।

জুন এর ১ম মন্তব্যের সাথে সহমত জানিয়ে অনুরোধ করবো-----নতুন নতুন বুদ্ধিদীপ্ত লেখা নিয়ে আসবেন প্রথম পাতায়।

আপনাকে প্রথম পাতায় দেখার আশায় রইলুম।

০৭ ই ডিসেম্বর, ২০২৩ রাত ১০:৪৯

সোনাগাজী বলেছেন:



ধন্যবাদ, চেষ্টা করবো।

১৫| ০৭ ই ডিসেম্বর, ২০২৩ রাত ১০:৫১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



স্যার, আপনাকে আমি আগেও বলেছি এবং মেইল করে জানিয়েছি। আপনি পোস্ট করে সাথে সাথে ফেসবুকে একটি পেজ খুলুন ।সেখানে আপনার লেখাগুলো পোস্ট করতে থাকুন। আপনার লেখা হাজার হাজার পাঠক পাঠ করবে। কেননা আপনার লেখাগুলো খুবই মানসম্মত এবং পাঠককে ধরে রাখার মতো ক্ষমতা রাখে।

সুতরাং ফেসবুকে আপনার কথাগুলো আপনার লেখাগুলো ক্রমাগত পোস্ট করতে থাকুন

০৮ ই ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:১৬

সোনাগাজী বলেছেন:



ধন্যবাদ, ভোটের পরে

১৬| ০৭ ই ডিসেম্বর, ২০২৩ রাত ১১:৪১

রূপক বিধৌত সাধু বলেছেন: ফ্রন্ট পেজে হয়তো একসেস পেতে পারেন একটা সময় পর, কিন্তু কমেন্ট ব্যান মনে হয় না এখনই তুলে নেবে। আপাতত নিজের ওয়ালেই লিখুন। কমেন্ট বা লাইক পেয়ে আলোচিত পাতায় যেতে পারে। এতেই সন্তুষ্ট থাকা উচিত।

০৮ ই ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:১৫

সোনাগাজী বলেছেন:



এত কমে কি আপনি সন্তুষ্ট হবেন?

১৭| ০৯ ই ডিসেম্বর, ২০২৩ বিকাল ৪:০৭

রাজীব নুর বলেছেন: এডমিন সাহেব আপনাকে কাচার বন্ধী করে রাখতে পছন্দ করেন।
ব্লগের মডারেটরদের জবাবদিহিতা থাকা উচিত। তাহলে অন্যায় কম হবে।

০৯ ই ডিসেম্বর, ২০২৩ বিকাল ৫:২০

সোনাগাজী বলেছেন:




এডমিন সাহেব লিখলে, আমার লেখার দরকার হতো না; আমি পড়তাম ও মন্তব্য করতাম।

১৮| ১১ ই ডিসেম্বর, ২০২৩ ভোর ৫:৩১

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: মিরোরডডল বলেছেন:যেটা বলেছিলাম, কমেন্ট ব্যান মুক্ত করবে না
কিন্তু ফ্রন্ট পেইজে লেখার রিকোয়েস্ট রাখতেও পারে,

....................................................................................................
সহমত, আমিও আশাবাদী,
অন্তত প্রথম পাতায় প্রকাশের স্বাধীনতা থাকা আবশ্যক ।

১৯| ১১ ই ডিসেম্বর, ২০২৩ ভোর ৬:২৭

সোনাগাজী বলেছেন:




মিরোরডডল নাকি থাকেন অষ্ট্রেলয়ায়, দেখি ঢাকার মহিলাদের মতো আচরণ।

২০| ১২ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ৮:২৮

মিরোরডডল বলেছেন:




কাহিনী কি খেলাঘর? আবার কি হলো?

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: মিরোরডডল বলেছেন:যেটা বলেছিলাম, কমেন্ট ব্যান মুক্ত করবে না
কিন্তু ফ্রন্ট পেইজে লেখার রিকোয়েস্ট রাখতেও পারে,


আমি কোনরকম ব্যান সাপোর্ট করিনা।

কিন্তু অনুমান করতে পারি, কমেন্ট ব্যানমুক্ত করবে না।
ইমেইল করলে হয়তো প্রথম পাতায় লেখা যাবে।

that's all I wanted to say.
এখানে ঢাকা অস্ট্রেলিয়া আসে কেনো?


১২ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:৩৭

সোনাগাজী বলেছেন:




আপনার মন্তব্য ইত্যাদি কিছুটা শায়মা, করুণাধারা ও জুনের সাথে মিল আছে।

২১| ১২ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ৮:৩৪

মিরোরডডল বলেছেন:




ভৌগোলিক অবস্থানগত দিক দিয়ে মানুষের আচরণ জাজ করিনা।
বাই দ্যা ওয়ে, আমিতো ঢাকায় জন্ম বেড়ে উঠা, ঢাকার মেয়ের আচরণ হবে না তাহলে কি সিলেটের মতো হবে? :)

খেলাঘর আমার ওপর খ্যাপা কেনো?

১২ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:৪১

সোনাগাজী বলেছেন:



আপনার কিছু মন্তব্য কিছু অসৎ ব্লগারদের জন্য উৎসাহের মতো ছিলো।

২২| ১২ ই ডিসেম্বর, ২০২৩ দুপুর ১:২৬

মিরোরডডল বলেছেন:





আপনার মন্তব্য ইত্যাদি কিছুটা শায়মা, করুণাধারা ও জুনের সাথে মিল আছে।

জানিনা কিসের ভিত্তিতে বলা হয়েছে, তবে মিল থাকতে পারে, অস্বাভাবিক কিছু না।

ব্লগার খেলাঘরকে আমি যেমন রেস্পেক্ট এবং পছন্দ করি, একইভাবে ব্লগার শায়মাপু, ধারাপু, জুনাপু ওদেরকেও আমি সন্মান করি, পছন্দ করি।

saying this, I would say better not to compare with anyone.
Each person has their own uniqueness.

খেলাঘর, আপুরা অথবা আমি প্রত্যেকে যার যার মতো, কেউ কারো মতো না।
জীবনে কত কিছু আছে ভাবনার, কে কার মতো এসব নিয়ে আমি কখনো ভাবি না।
খেলাঘরকেও বলবো এসব ভেবে সময় নষ্ট না করতে।

ভালো থাকবে।


১২ ই ডিসেম্বর, ২০২৩ দুপুর ২:০৩

সোনাগাজী বলেছেন:



স্যরি, তুলনা করা ঠিক হয়নি। তবে, আপনি ঠিক ঢাকার নারীদের মতো হওয়ার কথা নয়, আপনি পশ্চিমের সংস্কৃতিতে তাল মিলায়ে চলছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.