নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

আমাদের এলাকায় নৌকার মুল প্রার্থী জয়ী হয়েছে! ( সাময়িক )

০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ৯:০৯



আমাদের সংসদীয় এলাকাটি হচ্ছে, চট্টগ্রামের ১টি সংসদীয় এলাকা; এখানে নৌকার মুল প্রার্থী জয়ী হয়েছে ( আন-অফিসিয়েলী ); খুবই ভদ্র, খুবই বড় ব্যবসায়ী, লাঠিয়াল নয়, উচ্চ-শিক্ষিত, সরাসরি মানুষের কোন ক্ষতি করার সম্ভাবনা কম; কিন্তু বিশ্বের এই ক্রিটিক্যাল সময়ে দেশের আপামর সাধারণ মানুষের জীবনযাত্রার মান বাড়ানোর জন্য কোন দরকারী বিল/আইন করার সম্ভাবনা নেই; তবে প্রসেসটা থিওরিটিক্যালী জানেন বলে আমার ধারণা। দেশের আগামী পার্লামেন্টের ৩ জন ভালো মানুষকে গণনায় আনলে ২য় স্হানে থাকার সম্ভাবনা আছে।

উনি ব্যবসায়ী পরিবারের ৩য় জেনারেশনের লোক, এমপি হয়ে নিজেদের ব্যবসার উন্নতি করাই সেই পরিবারের ট্রেডিশন; উনি আধুনিক জেনারেসনের ব্যবসায়ী, উনার মুল লক্ষ্য হচ্ছে, পারিবারিক ব্যবসাকে সুরক্ষা দেয়া, পরিবর্ধন ও মনোপোলির সুযোগ সৃষ্টি করা, সাথে পারিবারিক প্রতিপত্তি। এর বাহিরে, দেশ যেভাবে চলছে, ইহার ফলে যারা ভালো করবে, তাদের সাহায্য করার প্রচেষ্টা।

উনার বিপক্ষে ছিলো আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী; বিদ্রোহী প্রার্থী শতকরা ১০০ ভাগ অসৎ, বড় ব্যবসায়ী; সব কর্মকান্ড শহরে, গ্রামে নিবেদিত সমাজ সেবক। মানুষকে সব ব্যাপারে সাহায্য করে, সাহায্যের অভিনয় হলেও করে; টেলিফোন করলে পাওয়া যায়। আমাকে ৩ বছর আগে বলেছিলো যে, কমপক্ষে ৪ শত পরিবারকে চালায় ( উনার ক্যাডার )। বিএনপি-জামাত থেকে শুরু করে, সব দলের সব নেতাদের সাথে ঘনিষ্ট। আমাদের সংসদীয় এলাকায় এখন আওয়ামী লীগ-বিরোধী ভোটের সংখ্যা বেশী। যদি বিএনপি-জামাতকে ভোট দানে বাধা না'দেয়, কিংবা অন্য কোনভাবে কিছু না'করে, বিদ্রোহী প্রার্থী জয়ী হয়ে যাবে।

মুল প্রার্থী শেখ হাসিনার সাথে ঘনিষ্টভাবে পরিচিত, বিদ্রোহী প্রার্থী হচ্ছে ওয়ায়দুল কাদেরদের আীশির্বাদ-প্রাপ্ত। মুল প্রার্থী, উনারা পারিবারিকভাবে শেখ হাসিনার সাথে ঘনিষ্ঠ, কিন্তু ওবায়দুল কাদেরকে আওয়ামী লীগের সেক্রেটারী হিসেবে পাত্তা দেয় না। বিদ্রোহী প্রার্থী ৩ বছর আগে শেখ হাসিনার সাথে জাতিসংঘে এসেছিলো, শেখ হাসিনা উনাকে জানেন, এবং বিএনপি-জামাতের সরকারের সময় এলাকায় আওয়ামী লীগকে টিকিয়ে রেখেছিলো।

আমাি ভেবেছিলাম যে, বিএনপি-জামাতী ভোটারেরা ভোট দেয়ার সুযোগ পেলে বিদ্রোহী প্রার্থীকে ভোট দেবে, ও উনার বিজয়ের সম্ভাবনা ছিলো; মনে হচ্ছে, এলাকার বিএনপি সমর্থকেরা ভোটে যায়নি।

নতুন এই এমপি ভালোও করবে না, সরাসরি খারাপ কিছুও করবে না; তবে, ১ জন এমপি থেকে জাতি যা পাবার কথা, জাতি তা পাবে না।

মন্তব্য ২৪ টি রেটিং +২/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ৯:৩৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

ব্যাপক অনিয়ম ও বলল ভোট প্রদান।
ঢাকার-০১ আসনে দরবেশ বাবাজি জয়ী হয়েছে!

০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ৯:৪৫

সোনাগাজী বলেছেন:



দেশের ভয়ংকর যেসব পরিবার বাংলাদেশে শুরু থেকে জাতির ক্যাপিটেলকে দখল করে অন্যদের সুযোগ ও সম্পদ দখল করেছে, বেক্সিমকোর দরবেশ তাদের মাঝে অন্যতম ১ জন।

২| ০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ৯:৪২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



আমার নিজের ধারণা, লাখ লাখ আওয়ামীলীগ নেতাকর্মী ও তাদের পরিবার পরিজনেরা যদি ভোট দিত তাহলেও মোট কাস্টিং ভোট ৫০ শতাংশের কাছাকাছি চলে আসতে পারতো ।

আমার আরো ধারণা , আওয়ামী লীগের অনেক নেতাকর্মী ও তাদের সমর্থকরা ভোট কেন্দ্রে যায়নি।
আফসোস।

পরীক্ষা না দিয়ে অথবা নকল করে পরীক্ষায় পাস করার মধ্যে কোন কৃতিত্ব আছে কি!?

০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ৯:৪৮

সোনাগাজী বলেছেন:



আওয়ামী লীগের তৃণমুলের লোকজন ( যারা সাধারণ মানুষের দলে য পড়েন ) শেখ হাসিনার উপর আস্হা হারায়েছেন, ভোটে মানুষ হয়নি; তৃণমুলের লোকজন গেলে শতকরা ৪২ থেকে ৪৫ ভাগ ভোট এসে যেতো।

৩| ০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ৯:৪৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


যমুনা টেলিভিশনের বিভিন্ন সংবাদ ক্লিপ দেখে এটাই পরিষ্কার হলো যে 174 সংসদীয় আসন ঢাকা ১ এর নির্বাচনে অসংখ্য নাবালক ভোটার ভোট কেন্দ্রে গিয়ে জালভোট দিয়ে এসেছে অবাধে।

সংশ্লিষ্ট কেন্দ্রের দায়িত্বরত কর্তা ব্যক্তিরা এমনকি নির্বাহী ম্যাজিস্ট্রেট পর্যন্ত কিছুই বলেননি ।

আরও আশ্চর্যের বিষয়, নির্বাহী ম্যাজিস্ট্রেট তার নিজের নাম বলতেও লজ্জা পাচ্ছিল এবং নাম না বলে সে পালিয়ে গেছে।

০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ৯:৫১

সোনাগাজী বলেছেন:



সব সরকারী কর্মচারী ( ভোটে অংশ নেয়া) চাকুরীর রক্ষার্থ কিংবা অসততা করে প্রমোশান পেতে, লাভবান হতে গিয়ে পুরোপুরি অসত হয়ে গেছে।

৪| ০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ৯:৪৯

বিজন রয় বলেছেন: শুধু বিএনপির সমর্থক নয় লীগের সমর্থকরাও ভোট দিতে যায়নি। যাবে কেন, তারা জানে তাদের দল জিতবে।

০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ৯:৫৩

সোনাগাজী বলেছেন:



শেখ হাসিনা নিজের দলের ভোটারদেরও মুল্য দেয়নি; ফলে, দলের সাধারণ মানুষ উনার উপর আস্হা হারায়েছেন; উনার সরকার নিয়ে কিছু ঘটলে তৃণমুল এগুবে না ভবিষ্যতে।

৫| ০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ৯:৫০

নিমো বলেছেন: কিছু মনে করেবেন নআ, আপনার লেখাগুলো এই ব্লগ ও দেশের জন্য মূল্যহীন। একটা ব্লগে আপনাকে অক্ষম করে রাখা হয়েছে কারণ ঘটনাক্রমে ক্ষমতার (ব্লগের) ভর কেন্দ্রে থাকা কারও কারও আপনাকে পছন্দ নয়। এবার ভাবুনতো হাসিনার পুরো পরিবারকে যারা মেরেছে, তার প্রাণনাশের চেষ্টা করেছে, তিনি ক্ষমতায় থেকে তাদের চুমু খাবেন বলে আশা করছেন। আমার অবাক লাগে ব্লগের এই একাংশই যখন আপনাকে একঘরে করার ব্যাপারে একাট্টা, এরাই আবার হাসিনার প্রাণনাশকারীদের জন্য অবাধ ও সুষ্ঠু নির্বাচন দাবি করে। কারণ আপনি কেবল মন্তব্য দিয়েই উনাদের জন্য অসহ্য হয়েছেন। এবার হাসিনার কথা একটু ভাবুনতো। আর ব্লগের মডুর মত উদার গণতান্ত্রিকতো গোটা বিশ্বে বিরল। আগে দেশের আর্থ-সামাজিক জটিলতা বুঝুন, তারপর না হয় এসব উদার গণগন্ত্রে আলাপ দিয়েন। ব্লগের যেসব নির্লজ্জ অবাধ ও সুষ্ঠ নির্বাচন নিয়ে তড়পাচ্ছে, তাদের আগে আপনার ব্যাপারে সহনশীল হতে বলুন, তারপর না হয় হাসিনাকে জ্ঞান দিবে। আগে দুই পয়সার ব্লগে গণতন্ত্র আনুন, তাহলেই দেশে গণতন্ত্র আসবে। বিন্দু বিন্দু জল থেকেই সিন্ধু হয়। আপনার সামান্য মন্তব্যের অধিকার নিয়েই যাদের সচেনতা নাই, তাদের মুখে আর যাই হোক ভোট, নির্বাচন এসব কথা মানায় না। ভালো থাকুন।

০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ৯:৫৭

সোনাগাজী বলেছেন:



আমি এখনো চাই যে, শেখ হাসিনা সঠিকভাবে জাতিকে চালিয়ে কমপক্ষে ভারত কিংবা সিংগপুরের মতো করুক; কিন্তু তিনি সেটা করছেন না।

উনি এই ভোটে ৩০০ ক্রিমিনালদের পালামেন্টে আনছেন উনাকে পিএম করার জন্য মাত্র।

আপনি সমসাময়িক বিষয়, রাজনীতি ও অর্থনীতি নিয়ে লিখুন।
ব্লগে যারা আমার বিরোধীতা করে, আমার ব্যান চায়, এদের একজনও সৎ লেখক নয়, বরং আগাছা মাত্র।

৬| ০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ৯:৫১

মোহাম্মদ গোফরান বলেছেন: দরবেশ সহ আরও বেশ কিছু দূর্নীতিবাজ নির্বাচিত হওয়ায় বেশ মর্মাহত হয়েছি।

০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ১০:০০

সোনাগাজী বলেছেন:



শেখ হাসিনা যেই কৌশল করেছেন, এতে উনার নমিনেশন যারা পেয়েছে, তারা মোটামুটি জয়ী হবে। কিন্তু তিনি মাফিয়া, দুষ্ট ব্যবসায়ী ও লাঠিয়ালদের নমিনেশন দিয়েছেন।

৭| ০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ১০:৩৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ব্যারিস্টার সুমন জিতার মাধ্যমে প্রমাণিত হয়েছে দেশে সুষ্ঠু নির্বাচন হয়েছে।

০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ১০:৪০

সোনাগাজী বলেছেন:





সে কোন দলের লোক?

৮| ০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ১০:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: সাতকানিয়ায় জামাইত্যারা ঈগল কে জিতাই দিসে। তারপরও বলবে এগুলো হাস্যকর নির্বাচন।

০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ১০:৪০

সোনাগাজী বলেছেন:



ঈগল কি স্বতন্ত্র?

৯| ০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ১০:৪৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ২ জনই স্বতন্ত্র।

০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ১০:৪৯

সোনাগাজী বলেছেন:



স্বতন্ত্ররা জয়ী হয়েছে, হোক! দেখা যাক, আমেরিকা, ভারত ও ইউরোপীয় ইউনিয়ন কি বলে!

১০| ০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ১০:৫২

মোহাম্মদ গোফরান বলেছেন: ইনু এবং গায়িকা মমতাজ ও হারছে। পটিয়ার শামসুল হক স্বতন্ত্র দাড়ায়ছিল। হারছে। এইবার লোকজন যোগ্যদের ভোট দিসে।

০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ১১:১৪

সোনাগাজী বলেছেন:



এদের ১ জনও পার্লেমেন্ট সদস্য হিসেবে ফ্রি এডুকেশন, জব ফর অল, সবার জন্য চিকিৎসা, আন-এমপ্লয়মেন্ট ভাতা, গার্মেন্টস'এর মেয়েদের জন্য বাসস্হান ও বাচ্ছাদের জন্য কিন্ডার গার্টেন, ঋন খেলাফীদের থেকে টাকা আদায়, দ্রব্য মুল্য স্হতিশীল রাখার জন্য বিল আনার মতো দক্ষ নয়।

১১| ০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ১১:১৫

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: মাশাআল্লাহ আমরা আমরাই ৪০% বা ৪২% পেয়ে বিজয়ী হয়েছি। কিন্তু বুঝলাম না বাকি ৬০% বা ৫৮% ভোটার কোথায় ? তাও ব্যাপক কারচুপির অভিযোগ আছে।একেই বোঝা যায় দেশের জনগন শুধু বিএনপি নয় বর্তমান আওয়ামী সরকারকেও পর্তাক্ষান করছে।

০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ১১:১৮

সোনাগাজী বলেছেন:



অন্য কোন দল আছে, যা মানুষের সাপোর্ট পেতে পারে?

১২| ০৮ ই জানুয়ারি, ২০২৪ রাত ১২:৫৩

কামাল১৮ বলেছেন: স্বতন্ত্র দ্বিতীয় অবস্থানে। বিরোধী দল কারা হয় দেখার বিষয়।মন্ত্রিপরিষধ গঠনের পর একটা চিত্র বোঝা যাবে।এখনো পর্যন্ত সব ঠিকঠাক চলছে।

১৩| ০৮ ই জানুয়ারি, ২০২৪ রাত ১২:৫৬

সোনাগাজী বলেছেন:


গর্দভদের বিবিধ ভাগে ভাগ করলেও তারা গর্দভই থাকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.