নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

আমার পোষ্ট পড়বেন, মন্তব্য করবেন; আপনার ধারণা ও ভাবনাশক্তি রিফাইনড হবে।

০৯ ই জুন, ২০২৪ সন্ধ্যা ৬:৩৮



আমি কোন ধরণের ক্রিমিনাল মনের মানুষ নই; আমি ব্লগে আসি আপনার লেখা পড়তে; আপনি আমার লেখা পড়ুন, আমিও আপনার লেখা পড়ে দেখবো ও মন্তব্য করার শক্তি ফিরে পেলে, আপনার পোষ্ট ২/৩টি মন্তব্য করে ফিডব্যাক দেবো।

আমার লেখা সামনের পাতায় যায় না; ফলে, সবাই আমার পোষ্ট দেখার সম্ভাবনা নেই। সামুটিম একটু হিংসুক ধরণের, ওরা আমার পোষ্ট, ধারণা, দৃষ্টিভংগি পছন্দ করেন না; তাই, চেষ্টা করেন আমার পোষ্ট যেন সবাই দেখতে না'পায়। আপনারা অনেকই জানেন যে, কিছু কিছু বিষয়ে আমার ধারণা, ভাবনা ও দৃষ্টিভংগি গড় বাংগালী থেকে ভালো; আমাকে যে সামুটিম অকারণে বারবার সেমিব্যান করে থাকে, ইহার বিপক্ষে আপনাদের প্রতিবাদ করা উচিত।

যাক, প্রতিবাদে আপনারা যদি শক্তিশালী না'হয়ে থাকেন, সেটা হঠাৎ করে বদলাবে না; কিন্তু আমার পোষ্ট পড়লে আপনি উপকৃত হবেন, এতে সন্দেহ নেই। আপনি যদি দেশে থেকে থাকেন, এবং কোন কোন ব্যাপারে "থিংক ট্যাংক" হয়েও থাকেন, বিদেশ নিয়ে আমি যা লিখি, এতে আপনার ধারণা রিফাইনড হবে।

জাদিদ সাহেব আমাকে নিয়ে পোষ্ট লিখেছিলেন কিছুদিন আগে; তাতে উনি আমার সুনাম করেছেন ও কৌশলে আমাকে অপদস্হ করেছেন; যাক, আমার বিষয়ে উনার যা ধারণা তা আমি বদলাতে পারবো না। সেই পোষ্ট যাঁরা মন্তব্য করেছেন, তাঁদের বড় অংশ উনার এই ধরণের মনোভাব পছন্দ করেেননি। আবার যারা ব্লগে কাউয়ার ঠ্যাং, বগার পা লেখেন, ১০/১২ পাতা লম্বা মন্তব্য করেন, তাঁরা আমার বিপক্ষে দুনিয়ার হাবিজাবি মন্তব্য লিখেছেন।

আমাকে ব্যান, সেমিব্যান করলে, যাঁরা প্রতিবাদ করতেন, সামুটিম তাঁদেরকে নিস্তব্ধ করে দিয়েছে। ব্লগের মালিকেরা সব সময় ব্লগারের সংখ্যা বাড়াতে চেষ্টা করেন; কোন কারণে, সামুটিম ব্লগার কমাতে চান; ইহা নিশ্চয় একটি ইউনিক বিজনেস প্ল্যান, যা স্বাস্হ্যকর নয়।


মন্তব্য ১১ টি রেটিং +১/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ০৯ ই জুন, ২০২৪ রাত ৮:১০

সোনাগাজী বলেছেন:




সত্যপথিক শা্য্যানের পোষ্টের জন্য মন্তব্য:

আপনার বাসার চাকরাণী সত, গার্মেন্টস'এর ১০০ ভাগ মেয়ে সৎ, দেশের কৃষকদের ৭০ ভাগ সৎ, ভালো; এরা দেশ চালায়?

যারা দেশ চালায়: সচীবরা, পুলিশ বাহিনী, মিনিষ্টার ও এমপিরা, এরা সত? যেই এমপি কলকাতায় নিহত হয়েছে, সে সৎ চিলো? এরশাদ ও বেগম জিয়া সৎ ছিলো?

ব্লগার রাজিব সত ও আমি সত; কিন্তু বিদ্রোহী ভৃগু সৎ নন; তিনি মিথ্যা বলেছিলেন ব্লগে: ১ জ্বীন নাকি উনাকে "আছাড় মেরেছিলো", তিনি মিথ্যুক।

২| ০৯ ই জুন, ২০২৪ রাত ৮:৩১

আরেফিন৩৩৬ বলেছেন: আপনি ব্যান হোন এটা আনি অন্তত চাই না৷ তবে আপনি মন্তব্যে যতেষ্ট তীর্যক। সেটি অনেকেই নিতে পারেন না, আবার গঠনমুলক ভাবে জবাব দিতেও পারেন না। আমি কোন মতাদর্শেরই উগ্রপন্থায় বিশ্বাসী নই। তবে আপনি সবার পোস্ট পড়েন এটা অনেক বড় যোগ্যতা।

০৯ ই জুন, ২০২৪ রাত ৮:৫৪

সোনাগাজী বলেছেন:



আমার বিশ্বাস, আমার মন্তব্য সঠিক! আমাদের এডমিন সাহেব সম্প্রতি পোষ্ট লিখেছেন, কিভাবে দোয়া করলে আল্লাহ শোনার সম্ভাবনা বেশী; এইসব মানুষজন এডমিন হওয়ার সঠিক নয়।

৩| ০৯ ই জুন, ২০২৪ রাত ৯:১০

কামাল১৮ বলেছেন: আমার কোন কাম কাজ নাই।তার পরও সব পোষ্ট পড়ি না।বড় পোষ্ট দেখলে এড়িয়ে যাই।কিছু পোষ্ট পড়া মানে সময়ে অপচয়।এটা ঠিক না বেঠিক।

০৯ ই জুন, ২০২৪ রাত ১১:২৭

সোনাগাজী বলেছেন:



বেশীরভাগ বড় লেখাই অপ্রয়োজনীয় বিষয়ে ও অমুলক ধারণাভিত্তিক; পড়লে বুঝা যায় যে, দেশের লোকজন কি করছেন!

৪| ১০ ই জুন, ২০২৪ সকাল ১১:৩০

নতুন বলেছেন: আপনার পোস্টের বিষয়গুলি খুবই ভালো। আপনার ভাবনা বেতিক্রম, নতুন ভাবনার খোরাক থাকে।

কিন্তু আপনি মাঝে মাঝে রেগে গিয়ে অন্যের প্রতি ব্যক্তি আক্রমন করে বসেন যেটা ঠিক না। এই কাজের জন্যই আপনাকে ব্যান হতে হচ্চে, পোস্টের কারনে হবার কথা না।

আপনি একটু রাগ নিয়ন্ত্রন আনেন দেখবেন সব ঠিক হয়ে যাবে।

১০ ই জুন, ২০২৪ সকাল ১১:৫৯

সোনাগাজী বলেছেন:



আমার ধারণা, বাংগালী হিসেবে আমি খুবই কম বদরাগী মানুষ; অপু, শায়মা, নীল আকাশ, জটিল ভাই, জুল ভার্ণ, ভুয়া, প্রমুখ ভয়ংকর বদরাগী; এডমিন সাহেবও বেশ উপরের লেভেলের বদরাগী মানুষ; এঁরা দুধেভাতে আছে, দেখছি! আমার কি একটু মাত্রা বাড়ানোর দরকার!

৫| ১১ ই জুন, ২০২৪ রাত ২:২০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: https://www.dhakatimes24.com/2024/06/07/355828

১১ ই জুন, ২০২৪ ভোর ৪:১৯

সোনাগাজী বলেছেন:



লিংক কেন দিয়েছেন, পলিতঃিনের ব্যাপারে?

৬| ১১ ই জুন, ২০২৪ রাত ২:২৭

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: মানুষ মানে মান +হুস !!!
...........................................................
আমরা সবাই এর সঠিক পূর্ণ প্রয়োগ করতে অভ্যস্হ
হলে আর কোন সমস্যা থাকবে বলে মনে হয় না ।

১১ ই জুন, ২০২৪ ভোর ৪:২১

সোনাগাজী বলেছেন:


মানুষ মানে মানুষ, এটা ঠিক আছে! সামু ব্লগারদের সবাই অতিমানব; এডমিন সাহেব মহামানব।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.