নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবন হলো এক কাপ গরম চা আর একটি জ্বলন্ত সিগারেটের মতো। গরম চা এক সময় জুড়িয়ে যাবে, সিগারেটের তামাকও পুড়ে শেষ হয়ে যাবে।

পয়গম্বর

The woods are lovely, dark and deep, But I have promises to keep, And miles to go before I sleep, And miles to go before I sleep.---Robert Frost

পয়গম্বর › বিস্তারিত পোস্টঃ

কানাডা\'র ক্যুবেক প্রভিন্সে স্কিলড ওয়ার্কার প্রোগ্রামে রেজিস্টার করার শেষ সুযোগ

০৮ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:৪২


কানাডা’র ক্যুবেক প্রভিন্সে Quebec Skilled Worker Program (QSWP)এর মাধ্যমে আসতে হলে যে অ্যাপ্লিকেশন করতে হবে, তার আর মাত্র সপ্তাহ খানেক বাকি। যারা ইমিগ্র্যান্ট হয়ে ক্যুবেক প্রভিন্সে আসতে চান এবং এখনও অনলাইন অ্যাকাউন্ট করেননি, তারা ১৬ আগস্ট, ২০১৬ এরআগে দ্রুত তা সম্পন্ন করুন কেননা ১৬ আগস্ট হচ্ছে এই প্রোগ্রামের আওতায় প্রোফাইল সাবমিটের ওপেনিং তারিখ। যদিও এই মাসের ২২ তারিখ পর্যন্ত প্রোফাইল সাবমিটের তারিখ নির্ধারন করা হয়েছে কিন্তু এর ৫০০০ কোটা পূরণ হতে ১ ঘন্টার ও কম সময় ব্যয় হয় ।

QSWP প্রোগ্রামটি পয়েন্ট সিস্টেমে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে পরিচালিত।

যারা এই প্রোগ্রামে অ্যাপ্লিকেশনের জন্যে উৎসাহী, তারা online intake management system Mon projet Québec এর মাধ্যমে প্রোফাইল তৈরি করুন।

পরবর্তী ইনটেকের সময় ১৬ আগস্ট, ২০১৬, মন্ট্রিয়ল সময় সকাল ৮.৩০।

Mon projet Québec এর মাধ্যমে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে অনলাইন প্রোফাইল সাবমিটকারী ৫০০০ অ্যাপ্লিকেশন গ্রহণ করা হবে।

অ্যাকাউন্ট রেজিস্ট্রেশন সম্পন্ন করার পর একজন আবেদনকারীকে অ্যাপ্লিকেশন প্রোফাইল তৈরি করতে হবে। এই প্রোফাইলে নিম্নোক্ত বিষয়গুলো সম্পর্কে আবেদনকারীকে তথ্য প্রদান করতে হবে:
• information relating to civil status,
• education history,
• work history,
• experience in Quebec, and
• language knowledge

প্রিন্সিপ্যাল অ্যাপ্লিক্যান্ট-এর ফ্যামিলি মেম্বারদেরও কিছু তথ্য এখানে প্রদান করতে হবে। যারা এই প্রোগ্রামে আবেদন করতে চান, তারা ১৬ আগস্ট, ২০১৬ ইনটেক তারিখের আগেই সঠিক তথ্যগুলো দিয়ে প্রোফাইল কমপ্লিট করে রাখুন।

সর্বশেষ ধাপটি হলো সাবমিশন। ঠিক এই মুহূর্তে সাবমিশন বাটনটি কাজ করবেনা। যেহেতু ১৬ আগস্ট তারিখের আগে ইনটেক পিরিয়ডটি বন্ধ আছে। কিন্তু সামনের ১৬ আগস্ট, ২০১৬ তারিখে এই ইনটেক অপশন এবং the Soumettre/Submit button কাজ করবে। ১৬ আগস্ট তারিখে প্রোফাইল সাবমিটের জন্য আবেদনকারী উক্ত লিঙ্কে প্রবেশ করলে সরাসরি কুইবেক ভার্চুয়াল রুমে পৌঁছে যাবেন এবং সেখানে তার সামনে কতজন আছেন এবং তার সিরিয়াল নম্বর কত তা স্ক্রীনে দেখতে পাবেন । এরপর আবেদনকারীর সময় আসলে তিনি একাউন্টে লগ ইন করে প্রোফাইল সাবমিটের জন্য ১০ মিনিট সময় পাবেন। যেহেতু মাত্র ১০ মিনিটের মধ্যে সাবমিশনের কাজটি সারতে হবে তাই প্রোফাইলের সব কাজ আগে থেকেই শেষ করে রাখতে হবে।

সূত্র: Click This Link

মন্তব্য ৯ টি রেটিং +৫/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ০৮ ই আগস্ট, ২০১৬ রাত ১০:০১

সোহাগ সকাল বলেছেন: ভিসিট ভিসার ব্যাপারে কিছু লেইখেন। আর যেই প্রতিযোগিতার কথা বললেন, তা থেইকা আগেই ছিটকে পরুম!! বাপ্রেহ!

০৯ ই আগস্ট, ২০১৬ ভোর ৪:১৫

পয়গম্বর বলেছেন: ধন্যবাদ আপনার মন্তব্যের জন্যে। কানাডা'র ইমিগ্রেশন নিয়ে লেখা আমার এই ব্লগসিরিজের পরবর্তী পরিক্ল্পনা হলো কানাডা'র অন্যান্য ভিসা যেমন, ভিজিট ভিসা, স্পাউস ভিসা, ওয়ার্ক পারমিট ভিসা, বিজনেস ভিসা ইত্যাদি নিয়ে বিস্তারিত লেখা। আশাকরি আমার ফেসবুক পেজ এবং ব্লগের পাতায় চোখ রাখবেন। ফেসবুক: https://www.facebook.com/Poygombor

২| ০৮ ই আগস্ট, ২০১৬ রাত ১১:৩৭

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: আমি একবার কানাডা ভ্রমন করে এসেছি। ভিসিটর হিসেবে।২০১৯ সাল পর্যন্ত ভিসা আছে। এখন যদি স্টুডেন্ট ভিসা লাইক পিএইচডির জন্য আবেদন করি কোন পয়েন্ট পাবো বা সুবিধা আছে কি?

০৯ ই আগস্ট, ২০১৬ ভোর ৪:১৯

পয়গম্বর বলেছেন: ভিজিটর ভিসাতে কানাডা ঘুরে যাওয়াতে আপনার সুবিধা অবশ্যই আছে বলে আমি মনে করি। পরবর্তীতে কানাডা'র অন্য কোন ভিসা (যেমন স্টুডেন্ট ভিসা) এর জন্যে দাঁড়ালে আপনি যেহেতু নির্দিষ্ট সময় অতিক্রম না করেই এর আগে কানাডা ত্যাগ করেছেন, কাজেই আপনার ডকুমেন্টগুলো ভিসা কর্তৃপক্ষ অবশ্যই গুরুত্ব সহকারে বিবেচনা করবেন বলেই আমার ব্যক্তিগত মতামত। অবশ্য পরবর্তীতে অন্যকোন ভিসা এর জন্যে অ্যাপ্লাই করলে পয়েন্ট পাবার সম্ভাবনা নেই এবং তখন সঠিক কাগজাদিও জমা দেওয়াটা অত্যাবশ্যক।

৩| ০৯ ই আগস্ট, ২০১৬ ভোর ৪:৩১

হেমকান্ত বলেছেন: এবার ব্যস্ততার জন্যে আর অ্যাপ্লিকেশন করা হলোনা। নেকষ্ট টাইম।

১০ ই আগস্ট, ২০১৬ ভোর ৪:২৩

পয়গম্বর বলেছেন: নেক্সট টাইমের জন্যে এখন থেকেই যথাযথ ব্যবস্থা গ্রহণ করুন।

৪| ০৯ ই আগস্ট, ২০১৬ ভোর ৪:৪৭

গুপিগাইন বলেছেন: এই আপডেটের নিউজগুলো দিলে খুব ভালো হয়। আমরা যারা কানাডা যাবার ট্রাই করছি, তাদের জন্যে আপনার লেখাগুলো আসলেই অনেক উপকারী। ধন্যবাদ জানবেন।

১০ ই আগস্ট, ২০১৬ ভোর ৪:২৩

পয়গম্বর বলেছেন: আপনাকেও ধন্যবাদ।

৫| ২১ শে আগস্ট, ২০১৬ বিকাল ৩:৩৮

উলাম বলেছেন: আমার ওফিসে ১০ জন একসাথে চেষ্টা করছিল, কেউই প্রথম ৫০০০ ডুকতে পারেনি। :((

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.