নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন শখের ব্লগার, ব্লগ লিখছি প্রায় বারো বছর হবে, তবে কোনো ব্লগে বেশীদিন থাকতে পারিনি, কেননা, লেখার কারণে হউক, বা ব্লগের নিয়ম কানুনের কারণে হউক, বার বার থেমে যেতে হয়েছে, ব্লগ লেখার বা হেল্প চাওয়ার কারণে সব কিছু হারিয়েছি।

সভ্য

আমি একজন ভালো মানুষ।

সভ্য › বিস্তারিত পোস্টঃ

ছবি পোষ্ট (আমাদের ব্যান্ডের ছবি, ছবিতে গোল লাল দাগে আমি কীবোর্ড বাজাচ্ছি)

১৩ ই মে, ২০২১ সন্ধ্যা ৬:৫৮

মজা হয়েছে, একদা ব্যান্ড করেছিলাম, মানুষের বাসায় বাসায় বিয়ে বাড়িতে প্রোগ্রাম করতাম। একটা ক্যাসেট ও বের হয়েছিলো, কিন্তু সোলস তখন চট্টগ্রামের এক নম্বরে ছিলো। আমাদের প্রোগ্রাম হলেও মনে করবো সোলস বাজাচ্ছে, চট্টগ্রামের মানুষ ড্রাম, কীবোর্ড, গিটার এইসব দেখলেই ভাবতো সোলস, কিন্তু আমরা মেসেজ গড়ে তোলার পর প্রায় সোলসের কাছাকাছি চলে গেছি, তারপর সোলস গেলো ভেঙ্গে সেটা ১৯৮৭ সালের ঘটনা, তপন দা বেড়িয়ে গেলো, রনি দা আর বাচ্চু (উপরওয়ালা উনাকে স্বর্গে জায়গা দিবে নিশ্চয়) ভাই এসেছিলো আমাকে সোলসের কীবোর্ডিষ্ট হিসাবে নিবে আর বাচ্চু ভাই গান করবে, আমাকে একটা কীবোর্ড নিয়ে ঢুকতে বলা হয়েছিলো, বাবা আমাকে কীবোর্ড তো দূরের কথা, ব্যান্ড করতেই দিবেন না, তাই আমি পারিনি, সেই সুযোগে পার্থ দা মেসেজের লিড গিটারিষ্ট তিনি ঢুকে গেলেন, মেসেজ অসহায় হয়ে গেলো। ব্যান্ড ভেঙ্গে গেলো, পার্থদা সোলস'এ জয়েন করার পর পর বাচ্চু ভাইও বের হয়ে গেলো সোলস থেকে, সেই এক ঘটনা ছিলো যা বলে শেষ করা যাবে না। যাক ছবিটা শেয়ার করছি, এই ছবিতে আমরা বাজাচ্ছি আ্মাদের মেসেজ ব্যান্ডের পেট্রনের বিয়েতে, পার্থদা তখন সোলসে বাজাচ্ছে বেশ সংগ্রাম করছে কেননা সোলসে তখন তপনদা আর বাচ্চু ভাই নেই, আবার এদিকে ভাঙ্গা মেসেজ কে নিয়ে ও প্রোগ্রাম করতে হচ্ছিলো, যাক আমরা বাজালাম বাহাদুর ভাইয়ের বিয়েতে.সেই এক আনন্দ ঘন দিন ছিলো। ছবিটি শেয়ার করছি। ছবিতে আরো আছে অনুপ বড়ুয়া, কাজল বড়ুয়া, টন্টি ড্রামসে ছিলো, গান গেয়েছিলো নওশাদ আলী বাবু ও (উপরওয়ালা তাকে ও শান্তি দান করুক) আর খোকন ভাই সহ মাঝে বরের গায়ে হলুদ বাহাদুর ভাইকে দেখা যাচ্ছে। দারুন ছিলো দিন গুলো।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৩ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:১৮

চাঁদগাজী বলেছেন:



এখন ব্যান্ডের জনপ্রিয়তা আছে চট্টগ্রামে?

১৩ ই মে, ২০২১ রাত ১০:৩১

সভ্য বলেছেন: চাঁদগাজী ভাই, চট্টগ্রাম হলো ব্যান্ডের আতুরঘর, হেব্বি জনপ্রিয়তা আছে চট্টগ্রামে ব্যান্ডের। একবার চট্টগ্রাম যাবেন আমার সাথে দেখতে পাবেন। তবে করোনাটা যাক গিয়া। করোনা টা সব শেষ করে দিচ্ছে, মিউশিয়ানদের কথা আর কি বলবো.খুব খারাপ অবস্তা।

২| ১৩ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:৪৮

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: 'মেসেজ' আবার জোড়া লাগান। আমারে আবার আসতে বইলেন না। আমার এ যোগ্যতা নাই

১৩ ই মে, ২০২১ রাত ১০:৩৩

সভ্য বলেছেন: মেসেজ জোড়া লাগানো যাবে না, এর মেইন ভোকালিষ্ট না ফেরার দেশে, আরেক গায়ক আমেরিকায়, ইংরেজী গায়ক নেপালে.আর যারা আছে তাদের মাঝে টন্টি ফিডব্যাকের বর্তমান ড্রামার। আমি আছি জয়পুরহাটে.কি করে সম্ভব.নট পসিবল। তবুও ভাল লাগলো বলেছেন যে। মেসেজ কে আমরা সবাই খুব মিস করি।

৩| ১৪ ই মে, ২০২১ রাত ১২:১৮

রাজীব নুর বলেছেন: কত বছর ধরে আপনি গান বাজনা করছেন?

১৪ ই মে, ২০২১ সকাল ৮:৪৮

সভ্য বলেছেন: রাজীব নুর ভাই, আমি ছোটো বেলা থেকেই গানের সাথে আছি তবে নিজে গান তেমন করতাম না, একটু বড় হয়ে মানে এসএসসি দেওয়ার পর গান করা শুরু করি, শুরুটা ভূপেন হাজারিকার গান দিয়ে করি, এরপর ইন্টারের পর ব্যান্ডের সাথে যুক্ত হয়, আমার প্রথম ব্যান্ড দল ছিলো স্পার্ক ওখানে আমি ভোকালিষ্ট ছিলাম, গান গাইতাম গুরু মানে পপ সম্রাটের গান। তারপর মেসেজ'এ অফার পাই কীবোর্ডিষ্ট হিসাবে। সেখানেও গান করতে হতো, বিশেষ করে গুরুর গান আর চট্টগ্রামের আঞ্চলিক গান, ব্যান্ড ভেঙ্গে গেলে প্রায় বিশ বছর আমার সাথে গানের সাথে সম্পর্ক ছিলো না, ঘরে বসে বসে নিজের ইচ্ছা হলে গান করতাম, ২০১১ তে যখন সব কিছু হারিয়ে ফেলি, পথের ফকির হয়ে যায় তখন আবার গান আমাকে জীবন দান করে। কিন্তু জীবন সংগ্রামে এতো বিজি ছিলাম যে নিয়মিত গান করতে পারিনি। ২০১৯ সালে আমার পুরোনো এক বান্ধবীর অনুপ্রেরণায় আবার সিরিয়াসলি গান শুরু করি। সেই থেকে এখন পর্যন্ত গান নিয়েই আছি তবে কোনো কিছু প্রফেশনালি নয়। গান করে আমি ভাত খাচ্ছি না আপাতত। আজ ঈদের দিন তাই সত্তি কথা বলছি আর আপনাকে প্রথম ঈদ মোবারক জানাচ্ছি। ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.