নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি লেখক নই, মাঝে মাঝে নিজের মনের ভাবনাগুলো লিখতে ভাল লাগে। যা মনে আসে তাই লিখি,নিজের ভাললাগার জন্য লিখি। বর্তমানের এই ভাবনাগুলোর সাথে ভবিষ্যতের আমাকে মেলানোর জন্যই এই টুকটাক লেখালেখি।

তারেক_মাহমুদ

পৃথিবীর সব ভাল টিকে থাকুক শেষ দিন পর্যন্ত

তারেক_মাহমুদ › বিস্তারিত পোস্টঃ

ব্লগডে মিলনমেলা ২০১৯

২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৪১


অবশেষে গতকাল (২৫ শে ডিসেম্বর) সব প্রতীক্ষার অবসান ঘটিয়ে শেষ হল ব্লগ ডে উপলক্ষ্যে আয়োজিত ব্লগারদের মিলনমেলা। প্রথমেই আয়োজকদের ধন্যবাদ ও অভিনন্দন জানাই এমন চমৎকার একটি অনুষ্ঠান সফলভাবে আয়োজনের জন্য। বিশেষ করে কৃতজ্ঞতা জানাই জানা আপা, জাদিদ ভাই, নীল সাধু ভাই এবং আরও যারা চমৎকার এই আয়োজনের পিছনে অক্লান্ত পরিশ্রম করেছেন তাদের প্রতি।


বড়দিনের ছুটি ছিল তাই ভেবেছিলাম এই দিনটা অন্ততঃ ট্রাফিক জ্যাম মুক্তভাবে দ্রুতই অনুষ্ঠানস্থালে পৌঁছাতে পারবো কিন্তু সে গুড়ে বালি। প্রায় দেড় ঘন্টা পর অনুষ্ঠান স্থলে পৌছালাম। আমাদের প্রিয় ব্লগার হাবিব স্যার ভাই আমাকে অভ্যর্থনা জানালেন। জাদিদ ভাইয়ের সাথে দেখা হতেই
- ভাইয়া এত দেরি কেন?


যখন সাংস্কৃতিক বিকাশ কেন্দ্রে পৌছাই তখন মঞ্চে চলছে ব্লগারদের পরিচিতি পর্ব। চেনা অনেক নিকের পাশাপাশি অনেক অচেনা নিকের ব্লগারাও উপস্থিত ছিলেন অনুষ্ঠানে। অনুষ্ঠানে উপস্থিত প্রায় ৭০-৮০ জন ব্লগার। একদিকে মঞ্চে চলছে পরিচিতি পর্ব অন্যদিকে এককোনে রয়েছে লাইভ পিঠার আয়োজন, তৈরি হচ্ছে শীতের ভাপা আর চিতই পিঠা। গুড়, নারকেল আর চাউলের গুড়ার মিশ্রনে তৈরি হচ্ছে গরম গরম ভাপা পিঠা আর চিতই পিঠার সাথে রয়েছে কাচা মরিচ আর ধনিয়া পাতার সুস্বাদু ভর্তা।মরিচের ভর্তা দিয়ে চিতই পিঠা খেয়ে একজন নারী ব্লগার আপুকে উহ--- শব্দ করতে দেখা গেল।পাশেই রয়েছে ফ্লাক্স ভর্তি চা, কফি, যদিও কফির ফ্লাস্ক দ্রুতই শেষ হয়ে গেল, চা' ই একমাত্র ভরসা।
মঞ্চে পরিচিতি পর্বের পর 'সামাজিক যোগাযোগ মাধ্যমের দায়বদ্ধতা' শীর্ষক জ্ঞানগর্ভ আলোচনা শুরু হল,আলোচনা শেষে প্রশ্নোত্তর পর্ব এবং তারপর ম্যাগাজিন বাধ ভাঙার আওয়াজের মোড়ক উন্মোচন অনুষ্ঠান। পাশাপাশি সারাছাদব্যাপি চলছে ব্লগারদের তুমুল আড্ডা। একে একে দেখা হল, বিদ্রোহী ভৃগু ভাই,কাওসার চৌধুরী ভাই, লিটন ভাই,সৌরভ ভাই,প্রামাণিক ভাই, মনিরা আপু, লিলিয়ান আপুর সাথে।
নীল সাধু ভাইয়া মাঝে মাঝেই ফেসবুক লাইভ করে দুরের বন্ধুদের অনুষ্ঠানের আপডেট দিচ্ছেন। হঠাৎ ই স্মার্ট একজন মানুষ আমার দিকে এগিয়ে এলেন এবং আন্তরিকতার সাথে আমাকে জড়িয়ে ধরলেন নিজের পরিচয় দিলেন নীল আকাশ হিসাবে। নীল আকাশ ভদ্রলোক লেখালেখিতে পারদর্শী কথাবার্তাও তেমনি চটপটে। এরপর ধ্রুবক আলো ভাই আমাকে দেখে উচ্ছ্বসিত ভাবে জড়িয়ে ধরলেন।


শুরু হল সাংস্কৃতিক অনুষ্ঠান। একজন ছোট্ট বন্ধু হিন্দি গানের সাথে নাচ পরিবেশন করলো, যদিও এই পর্বটা আমার পছন্দ হয়নি। এরপর ব্লগার ৎৎৎ তারপর দলবল নিয়ে মঞ্চে উঠলেন। হাতে একটা মস্তবড় বাশি। তার সঙ্গী আরও দুইজন একজন তার স্ত্রী তিনি একজন আবৃত্তিকার সঙ্গে অন্য একজন পাতলা গড়নের আবৃত্তিকার। ব্লগার ৎৎৎ তার মোহনীয় বাশির জাদুতে আনন্দঘন পুরো পরিবেশটা নিজের নিয়ন্ত্রণে নিয়ে নিলেন।সকলেই কথাবার্তা বন্ধ করে তন্ময় হয়ে বাশি শুনলেন। এরপর শুরু হল উনার সঙ্গী আবৃত্তিকারের আবৃত্তি সঙ্গে ব্লগার ৎৎৎ র বাশি। এমন ভরাট কন্ঠের আবৃত্তি সত্যি আজীবন মনে রাখার মত।


সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে খাওয়া দাওয়ার পালা।
এবং সবশেষে ম্যাগাজিন এবং মগ নিয়ে নয়টার দিকে বিদায়ের পালা।ফেরার পথে আমার সঙ্গী ছিলেন নীলাকাশ ভাই। সত্যি ২৫ শে ডিসেম্বরের বিকেলটা চমৎকার ছিল।

মন্তব্য ৬১ টি রেটিং +১৩/-০

মন্তব্য (৬১) মন্তব্য লিখুন

১| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৪৮

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
ব্লগ-ডে মিলন মেলার চমৎকার সব ছবিগুলো
শেয়ার করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ
তারেক মাহমুদ ভাই। খুবই প্রাণবন্ত ছিলো
অনুষ্ঠানটি। অনেক দিন এর আবেশ থাকবে
উপস্থিত হওয়া সব ব্লগারদের স্মৃতির আয়নায়।

২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৫৪

তারেক_মাহমুদ বলেছেন: সত্যি সুন্দর এই সন্ধ্যায় আপনার উপস্থিতিতে বাড়তি আনন্দ দিয়েছে, অনেক ভালবাসা রইলো।

২| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৫৩

আলমগীর সরকার লিটন বলেছেন: চমৎকার---------

২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৫৫

তারেক_মাহমুদ বলেছেন: অনেক ধন্যবাদ আলমগীর ভাই।

৩| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৫৩

কাজী ফাতেমা ছবি বলেছেন: চমৎকার আয়োজন
ধন্যবাদ আপনাকে

২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৫৭

তারেক_মাহমুদ বলেছেন: আপু আপনাকে দেখে অনেক ভাল লাগলো, আপনার তোলা ছবিগুলো দেখলাম আরও ছবি দেখার প্রত্যাশায় রইলাম। অনেক অনেক শুভেচ্ছা রইলো।

৪| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৫৭

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:
নীল আকাশ ভদ্রলোক লেখালেখিতে পারদর্শী কথাবার্তাও তেমনি চটপটে। --- ++
আমার বেশিরভাগ সময় আপনাদের সাথে (আপনি , নীল আকাশ ভাই , কাওসার ভাই , মাহবুবুল আজাদ ভাই , ধ্রুবক আলোর ) সাথে।
হাবিব স্যার দেখেই চিনেছি। অবাক হয়েছি নুরু মোহম্মদ নুরু ভাই কে দেখে। প্রোফাইল পিকচারে উনাকে ভাই-ই ভেবেছিলাম। সামনে সামনি দেখে ভুল ভাঙলো। বয়স্ক একজন মানুষ। তবে ভাই-ই , ভাইয়ের মতোই অন্তরটা।
চমৎকার একটা সময় গেল। ভালো থাকবেন। সামুর মানুষ গুলো ভালো থাকুক।

২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:১০

তারেক_মাহমুদ বলেছেন: জি আপনারা আপনারা ছিলেন বলেই সন্ধ্যাটা এত সুন্দর ছিল। নুরু ভাইকে আমি ফেসবুকে আগেই দেখেছি তবে ছবিতে দেখা আর বাস্তবে দেখা এক নয় আমিও আপনার মতই অবাক হয়েছি। অনেক ধন্যবাদ ও ভালবাসা সৌরভ ভাই।

৫| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৫৮

কাজী ফাতেমা ছবি বলেছেন: নুরু ভাইকে আমি কেনো চিনলাম না :(

২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:০৪

তারেক_মাহমুদ বলেছেন: ইনিই আমাদের নুরু ভাই

৬| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:০২

সেলিম আনোয়ার বলেছেন: অনেক নতুন মুখের দেখা পেলাম । কৌশিকও বহুদিন পর ।। নীলাকাশকে প্রথম দেখলাম। ব্লগার পূণর্মিলনি মানেই দারুন কিছু মানুষের সন্নিধ্য ।

২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:১৩

তারেক_মাহমুদ বলেছেন: একদম ঠিক বলেছেন সেলিম ভাই ব্লগারদের মিলনমেলা মানেই দারুণ কিছু মানুষের সান্নিধ্য

৭| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:১১

নয়ন বিন বাহার বলেছেন: হায় হায়। উনিই নূরু ভাই?
আমিই পুরাই মিস করলাম। :(

২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:১৫

তারেক_মাহমুদ বলেছেন: হা হা হা, বোঝা যাচ্ছে অনেকেই নুরু ভাইকে চিনতে পারেনি।

৮| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:১৩

কাজী ফাতেমা ছবি বলেছেন: আমিও মিস করলাম উনাকে দেখেছি কী মনে নাই। ইশ ছবি তুলতে পারলাম না :(

২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:১৬

তারেক_মাহমুদ বলেছেন: আহা,

৯| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:২৪

রাজীব নুর বলেছেন: অনেককে চিনলাম। ভালো লাগলো পোষ্ট টি।

২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:২৯

তারেক_মাহমুদ বলেছেন: অনেক ধন্যবাদ রাজীব নুর ভাই, আপনি আসবেন আশা করেছিলাম।

১০| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:৩৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমাদেরকে জানানো হয় নি যে শিশুটি হিন্দি গানের সাথে নাচবে। এটা গায়ে হলুদ কিংবা পিকনিক না - এটা শিশুটির সাথে আসা পুর্নবয়স্ক কেউ বুঝবেন না, এটা আমাদের মাথায়ও আসে নাই। যখনই হিন্দি গান বাজানোর শুরু হয়, আমি দ্রুত এসে তা বন্ধ করি এবং আনুষ্ঠানিকভাবে ক্ষমা ও দুঃখ প্রকাশ করি।

যদি আপনি ছাদে আড্ডারত না থাকেন, তাহলে নিশ্চয় সেটা খেয়াল করেছেন। একই সাথে আপনার পোষ্টে উল্লেখ্য করা প্রয়োজন ছিলো যে এই অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য আমরা অনুষ্ঠানিকভাবে দুঃখ ও ক্ষমা প্রার্থনা করেছি। কারন এই বিষয়টি খুব স্পর্শকাতর।

২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:৪৮

তারেক_মাহমুদ বলেছেন: কাভা ভাই হিন্দি গান শুরু হওয়ার সাথে সাথে আমি উঠে ছাদে চলে আসি তাই দুঃখপ্রকাশের বিষয়টি খেয়াল করিনি তাই বিষয়টি পোস্টে উল্লেখ করা হয়নি। আপনাকে পুনরায় ধন্যবাদ সুন্দর আয়োজনের জন্য।

১১| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:৩৮

মাহমুদুর রহমান সুজন বলেছেন: তারেক ভাই বর্ণিল এই আয়োজন নিসন্ধেহে অপূর্ব আয়োজন ছিল। আমার মোত যারা মিস করছে তারা আফসোস ছাড়া কি আর করার আছে। তারপরেও গদদিন থেকে অনুষ্ঠানের আপঠেট সবকয়টা পোস্ট দেখে মন ভরে গেছে। সবাইকে আন্তরিক শুভেচ্ছা। আকাশ ভাইকে একটু ছবিতে চিনতে চাইছিলাম কিন্তু পারিনি। পুরানদের অনেককেই চিনি (ছবিতে)। তবে যারা নতুন তাদের সাথে তেমন পরিচয় নেই।

২৬ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:০৯

তারেক_মাহমুদ বলেছেন: সুজন ভাই সর্বডানে আমি আমার পরের জন প্রামাণিক ভাই,তারপর নুরু ভাই, নীলাকাশ ভাই, এবং সবশেষে স্বপ্নবাজ সৌরভ ভাই ।

১২| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ২:৪১

আরজু পনি বলেছেন: পিসিতে বসতে না পারার কারণে একটা পোস্ট দেওয়া হতে বঞ্চিত হলাম।

সুন্দর পোস্ট!
শুভকামনা রইলো।

২৬ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:১১

তারেক_মাহমুদ বলেছেন: আপনাকে দেখে এবং আপনার কথা শুনে অনেক ভাল লাগলো, অনেক ভাল থাকবেন, শুভকামনা রইলো।

১৩| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:০৯

রোকনুজ্জামান খান বলেছেন: আমিই মনে হয় সবচেয়ে ছোট্ট ব্লাগার। ছবিতে যাদের দেখলাম তারা আমার থেকে বয়সে বড় এবং ম্যাচিউর।

২৬ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:১৩

তারেক_মাহমুদ বলেছেন: ছোট বড় কোন ব্যাপার নয়, সবচেয়ে বড় কথা আমরা সবাই সামুকে ভালবাসি।

১৪| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৪:২৪

শের শায়রী বলেছেন: ৎৎৎ ভাইকে দেখলাম উনার সাথে অনেক আগে একটা হৃদয়ের সম্পর্ক তৈরী হয়েছিল আমার আগের (মানে সাত বছর আগের) পোষ্ট গুলোতে যার প্রমান। আচ্ছা ভাই নীল আকাশ ভাই কোনটা? নীল জ্যাকেটা না নীল চাদর পড়া, ভৃগু ভায়াকে একটু চিনিয়ে দেবেন? পনি আপা, মনিরা আপাকে চিনলাম। আফসুস এমন একটা মিলন মেলা আমি মিস করলাম।

একদিক থেকে ভালোই হল যাদের কে এত এত শ্রদ্ধা করি যাদের লেখা অনুসরন করে লেখার চেষ্টা করি তাদের সামনে গেলে কিনা নির্বাক হয়ে যেতাম। তবে ঠিকই এদের খুজে বের করে হৃদয় নিংড়ানো শ্রদ্ধা প্রকাশ করব,

প্রানবন্ত লেখায় কৃতজ্ঞতা।।

২৬ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:৩২

তারেক_মাহমুদ বলেছেন: শের শায়েরী ভাই ছবিতে মাঝের জন বিদ্রোহী ভৃগু ভাই, ডানপাশে কালো জ্যাকেট পরা অগ্নি সারধী ভাই এবং অন্যজন নীলআকাশ ভাই। অনেক ধন্যবাদ ও ভালবাসা।

১৫| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:০৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
কাজী ফাতেমা ছবি বলেছেন: নুরু ভাইকে আমি কেনো চিনলাম না

ছবি আপু, মনে খুব কষ্ট পাইলাম!
এতবার দেখাহওয়া সত্বেও আপনি
আমাকে চিনতে পারলেন না!!
তবে বয়স বেড়েছে, বাহ্যিক অবয়ব
পরিবর্তনের কারনেও হতে পারে
আপনি খেয়াল করতে পারেন নি।

২৬ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:৩৩

তারেক_মাহমুদ বলেছেন: হা হা হা আমি কিন্তু ঠিকই চিনেছি আপনাকে নুরু ভাই।

১৬| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:২২

নীল আকাশ বলেছেন: নাচের সাথে হিন্দি গান দেয়াটা যেই ব্লগার তার মেয়েকে নাচতে দিয়েছেন সর্ম্পূণ তার দোষ।
এটা বেসিক কমন সেন্স। আপনি বাংলা ব্লগ ডে অনুষ্ঠানে আসবেন আর আপনার মেয়েকে হিন্দি গানের সাথে নাচাবেন এই রকম নিদারুণ রূচি সম্পন্ন ব্যক্তি যে আপনি, সেটা জাদিদ ভাই কেন, আমরা উপস্থিত কেউই চিন্তা করিনি!

অযথা ব্লগ ডে প্রোগ্রামের সাথে একে সর্ম্পকিত করার দরকার নেই যেখানে, জাদিদ ভাই চরম লজ্জিত অবস্থায় স্টেজে উঠে মাইকে এর জন্য দুঃখ প্রকাশ করেছেন। উনি এই অনুষ্ঠান করার জন্য কত টুকু কষ্ট করেছেন সেটা সবাই আমরা দেখেছি।

নুরূ ভাইকে দেখে আমি অনেক অবাক হয়েছি তবে উনার সাথে পরিচিত হতে পেরে আমি আনন্দিত। এবং আপনি, সৌরভ ভাই, কাওসার ভাই সহ সবার সাথে যেই জম্পেস আড্ডা হয়েছে সেটার কোন তুলনাই হয় না। শুধু আপনাদের সাথে দেখা করার জন্য আমি ছুটি নিয়ে চট্টগ্রাম থেকে এসেছি।
নিশ্চয় প্রতিবছর এই অনুষ্ঠান হবে আর সবার সাথে আমাদের দেখা হবে।
শুভ কামনা রইল।

২৬ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:৩৭

তারেক_মাহমুদ বলেছেন: হিন্দি গান শুরু হওয়ার সাথে সাথেই আমি বেরিয়ে এসেছে তাই অনাকাঙ্ক্ষিত ঘটনাটা আমার চোখ এড়িয়ে গেছে যাই হোক আমরা আমরাইতো কোন ব্যাপার না।
যাই হোক আপনার সাথে সৌরভ ভাই কাওসার ভাই আজাদ ভাইয়ের সাথে আড্ডাটা সত্যি মনে রাখার মত ঘটনা। আশাকরি আবারও দেখা হবে।
শুভেচ্ছা ও ভালবাসা রইলো।

১৭| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:৩৭

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: চমতকারে আয়োজনে উপস্থিত থাকতে পেরে অনেক ভাল লাগছে।

২৭ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ২:১৫

তারেক_মাহমুদ বলেছেন: আপনার মত একই অনুভূতি আমারও লিটন ভাই, অনেক শুভেচ্ছা ও ভালবাসা।

১৮| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ রাত ৮:০০

সোহানী বলেছেন: অনেককেই চিনলাম । কোন একদিন সামনাসামনি দেখা হবে।

ধন্যবাদ আপডেটের জন্য।

২৭ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ২:১৬

তারেক_মাহমুদ বলেছেন: আপনার জন্য অনেক শুভকামনা একদিন দেখা হবে ইনশাল্লাহ।

১৯| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ রাত ৮:৫৬

আরিফ ই্সলাম বলেছেন: lrbinventiveit

২০| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ রাত ৯:৫৪

মাহমুদুর রহমান সুজন বলেছেন: তারেক ভাই, নূর ভাইকে মনে মনে চিনে নিয়েছিলাম। আপনাকে আগে থেকেই চিনতাম। নীলাকাশ ভাই, স্বপ্নবাজ সৌরভ ভাইকে চিনিয়ে দেওয়ার জন্য অনেক ধন্যবাদ ভাই।

২৭ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ২:১৯

তারেক_মাহমুদ বলেছেন: অনেক শুভকামনা, আশাকরি একদিন আপনার সাথেও দেখা হবে।

২১| ২৭ শে ডিসেম্বর, ২০১৯ রাত ২:২৬

ডঃ এম এ আলী বলেছেন:



খুবই সুন্দরভাবে অনুষ্ঠানটির একটি চিত্র তুলে ধরেছেন ।
সপরিবারে আসার জন্য নিবন্ধন নিয়েও নেহায়েত অনিবার্য্য ব্যক্তিগত কারণে
এই মিলন মেলায় উপস্থিত হতে পারিনি। তবে আপনার পোষ্টে অনেক
প্রিয় ব্লগ ব্যক্তিত্বের ছবি দেখে তাদের পরিচিতি মনের মনিকোঠায়
গেথে নিয়েছি । তাঁদের ছবিসহ পরিচিত করার জন্য আপনার প্রতি
কৃতজ্ঞতা জানাই । আশা করি সামনের ব্লগ দিবসে দেখা হবে ।
অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন করার জন্য আয়োজক ও অন্যান্য
কলা কুশলীদের প্রতি রইল অভিনন্দন ।

আপনার প্রতি রইল শুভেচ্ছা

২৭ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ২:২১

তারেক_মাহমুদ বলেছেন: আমি নিলাকাশ আপনার কথা অনেকবার বলেছি, এবার না সামনে কোনএকদিন দেখা হবে ইনশাল্লাহ। অনেক অনেক ভালবাসা।

২২| ২৭ শে ডিসেম্বর, ২০১৯ রাত ৩:৩৫

শাহিন বিন রফিক বলেছেন:



খুব ভাল কেটেছিল সময়।

২৭ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ২:২৬

তারেক_মাহমুদ বলেছেন: জি সত্যি সময়টা অসাধারণ ছিল ❤

২৩| ২৭ শে ডিসেম্বর, ২০১৯ সকাল ১০:১৭

আহমেদ জী এস বলেছেন: তারেক_মাহমুদ,




শীতের কামড় থেকে বাঁচতে এরকম একটি জমজমাট আসরের উষ্ণতা হয়তো দরকার ছিলো।
কিন্তু সেটা আর হয়ে উঠলোনা! তাই তো ভাবছি বসে একলা ঘরে - " কি জানি কিসের লাগি প্রান করে হায় হায়..........."
প্রিয়তে রাখছি শীত চাদরের মতো মাঝেমাঝে গায়ে জড়াতে...............

২৯ শে ডিসেম্বর, ২০১৯ সকাল ১০:৪০

তারেক_মাহমুদ বলেছেন: সত্যি ভাইয়া আপনাকে আমরা অনেক মিস করেছি, শুধু আমি নই সেদিন অনেকেই আপনার কথা বলছিলেন, আশাকরি সামনের দিনগুলোতে আবারও দেখা হবে। অনেক অনেক ভালবাসা।

২৪| ২৭ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৫৫

রাজীব নুর বলেছেন: কাভা ভাই যদি ব্লগারদের নিয়ে এই শীতে একটা পিকনিক আয়োজন করে তাহলে খুব ভালো হয়।

২৯ শে ডিসেম্বর, ২০১৯ সকাল ১০:৪২

তারেক_মাহমুদ বলেছেন: আপনিতো ভাই পিকনিক আয়োজন করলেও আসবেন না, যাইহোক পরের প্রগ্রামে আপনাকে চাই ই চাই।

২৫| ২৭ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:৪৯

মা.হাসান বলেছেন: তারেক ভাই, আপনার সাথে দেখা হওয়ার ইচ্ছা মনে ছিলো, এবারে অপূর্ণ রয়ে গেল, কপালে থাকলে বই মেলায় দেখা হবে।
আপনার কল্যানে অনেকের চেহারার সাথে পরিচয় হলো। অনেক ধন্যবাদ।

২৯ শে ডিসেম্বর, ২০১৯ সকাল ১০:৪৭

তারেক_মাহমুদ বলেছেন: আপনার সাথে দেখা হলে আমারও খুব ভাল লাগতো, ইনাশাল্লাহ বইমেলায় দেখা হবে। শুভকামনা রইলো।

২৬| ২৭ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:১৫

আকতার আর হোসাইন বলেছেন: বাহ, দারুণ। চমৎকার মুহুর্তই কাটালেন
ব্লগারদের পরিচিতি পর্বের একটা ভিডিও হওয়া দরকার ছিল, মত প্রকাশের স্বাধীনতা বিষকয়ক বক্তব্যেরও একটা ভিডিও হওয়া দরকার ছিল, কবিতা আবৃত্তিরও ভিডিও হওয়ারর দরকার ছিল। তাহলে বাইরে থেকে আমরা আরো উপভোগ করতে পারতাম। যদিও নীল সাধু ভাইয়ার ফেসবুক লাইভে কিছু ভিডিও দেখেছি কিন্তু সেগুলো ছিল অপূর্ণ।।

মগটা দারুণ। ম্যাগাজিনের প্রচ্ছদ দারুণ।

২৯ শে ডিসেম্বর, ২০১৯ সকাল ১০:৪৯

তারেক_মাহমুদ বলেছেন: ফেসবুকে আশাকরি কিছু কিছু ভিডিও পেয়ে যাবেন। অনেক অনেক ভালবাসা।

২৭| ২৮ শে ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:২৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: ভাগ্যিস শের শায়রী ভঅয়া চিনতে চেয়েছিলেন ;)
নইলেতো বুঝী আমাকে ভুলেই গেছিলেন :P হা হা হা

শায়রী ভায়াকে আন্তরিক ধন্যবাদ :) আশা করি স্বপ্ন ভঙ্গ হয়নি ;)

সত্যিই খুব আনন্দঘন সফল দারুন একটা পুর্নমিলনী হলো।
কৃতজ্ঞতা কা_ভা ভাইয়ের, নীল সাধূ দা সহ যাদের অক্লান্ত পরিশ্রমে এই বিশাল আয়োজন সফল হয়েছে সকলের প্রতি।

২৯ শে ডিসেম্বর, ২০১৯ সকাল ১০:৫২

তারেক_মাহমুদ বলেছেন: সত্যি এই অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন করতে কা ভা ভাই প্রচুর পরিশ্রম করেছেন উনাকে ধন্যবাদ দিলে কম হয়ে যাবে। সকলের জন্য ভালবাসা।

২৮| ২৮ শে ডিসেম্বর, ২০১৯ রাত ৮:০১

মোঃ মাইদুল সরকার বলেছেন:

চমতকার। ছবিতে অনেককে দেখলাম।

২৯ শে ডিসেম্বর, ২০১৯ সকাল ১০:৫৪

তারেক_মাহমুদ বলেছেন: আমি এবং নীলাকাশ ভাই আপনার কথা বলছিলাম আপনি আসলে ভাল লাগতো। অনেক ভাল থাকুন।

২৯| ২৮ শে ডিসেম্বর, ২০১৯ রাত ৮:১৬

জুন বলেছেন: তারেক মাহমুদ আপনার পোস্টের মাধ্যমে অনেক সহ ব্লগারকেই চেনা হলো বিশেষ করে নুরু ভাইকে। উনার প্রো পিক দেখে অনেক দিন ধরেই বিভ্রান্ত ছিলাম :)
মগটা খুব সুন্দর তবে ম্যাগাজিনের প্রচ্ছদটা আরেকটু আলোকজ্বল হলে আমার কাছে ভালো লাগতো।
ভালো লাগা রইলো।
+

২৯ শে ডিসেম্বর, ২০১৯ সকাল ১০:৫৫

তারেক_মাহমুদ বলেছেন: জি নুরু ভাইকে দেখে অনেকেই অবাক হয়েছেন আবার অনেক চিনতে পারেননি। আশাকরি আপনার সাথেও একদিন দেখা হবে আপু।

৩০| ২৯ শে ডিসেম্বর, ২০১৯ সকাল ১১:২৬

ৎঁৎঁৎঁ বলেছেন: পোস্টের জন্য ধন্যবাদ। অনেকদিন পরে অনেকের সাথে দেখা হল, কারও কারও সাথে প্রথমবার। আপনার পোস্টে নিজেকেও খুঁজে পেলাম!
শুভেচ্ছা রইলো।

২৯ শে ডিসেম্বর, ২০১৯ সকাল ১১:৪২

তারেক_মাহমুদ বলেছেন: ওয়াও, আপনাকে আমার পোস্টে পাবো ভাবিনি প্রিয় ৎৎৎ ভাই, আপনার মোহনীয় বাশির জাদুতে সত্যি আমরা মুগ্ধ। ভালবাসা নিরন্তর।

৩১| ৩০ শে ডিসেম্বর, ২০১৯ রাত ১০:৪৬

আমি তুমি আমরা বলেছেন: ব্লগডে'র চমতকার সব ছবি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

০১ লা জানুয়ারি, ২০২০ দুপুর ১২:৫০

তারেক_মাহমুদ বলেছেন: আপনাকেও ধন্যবাদ, নতুন বছরের শুভেচ্ছা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.