নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমিত্ব কে আবিষ্কার করা...

তাওিহদ অিদ্র

জীবন অর্থবহ...

তাওিহদ অিদ্র › বিস্তারিত পোস্টঃ

পর্যটনের সূত্র ........

২৯ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৩:২৮





পর্যটনের সূত্র হলো –সেক্স আর মদ।
বিশুদ্ধ প্রকৃতি দেখার জন্য কেউ পর্যটনে আসে না।বিদেশীরা তাই বাংলাদেশে আসে না।তারউপর রয়েছে নিরাপত্তার অভাব,সীমাহীন অভদ্রতা। পর্যটনের মধ্যে টনে টনে সেক্স আর মদ উন্মুক্ত করতে হবে।দিনশেষে কিন্তু ওটাই চায়।।….এমনিতেই তো সবাই তা করছে ঘোষণা ছাড়াই।ঘোষণা দিয়ে করলেতো সেটা একদিক দিয়ে ভাল শোনায়।পর্যটনের কর্তাব্যক্তিরা কত হা-হুতাশ করছে।আরে--ধর্ম দিয়ে,কুংসস্কার দিয়ে পর্যটনকে রক্ষা করা যাবে না।এমনটাও ভাবতে পারেন,বাংলাদেশ থেকে যারা ঘনঘন থাইল্যান্ড বা মালয় দেশে যায় তারা কি ওখানে হজ্জ করতে যায়?

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২৯ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৪৬

আশরাফুল এষ বলেছেন: ঘোষণা দেওয়া টা কি যুক্তিযুক্ত .।।?

৩০ শে অক্টোবর, ২০১৭ সকাল ১০:১১

তাওিহদ অিদ্র বলেছেন: মন্তব্যের জন্য ধন্যবাদ।ঘোষণা যে সবসময় মাইকে দিতে হবে এমন কোন কথা নেই।উদ্যেগই হলো ঘোষণা।

২| ২৯ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৫১

সম্রাট ইজ বেস্ট বলেছেন: তার মানে আপনার মতে ঘোষণা দিয়েই নষ্টামির সুযোগ করে দেয়া উচিত?

৩০ শে অক্টোবর, ২০১৭ সকাল ১০:১৪

তাওিহদ অিদ্র বলেছেন: মানুষ এমনই যা দেখে যা বিশ্বাস করে তার বাইরে যেতে পারেন না।সে হিসাবে আপনার তথাকথিত নষ্টামির সাথে আমি থাকতে পারি না।নষ্টামি বলতে কি বুঝেন?? .........এ ধারণা থেকে বাংলাদেশের বেশিরভাগ মানুষ বের হতে পারে না।অথচ এমন কোন আকাম নাই যা দেশিরা করেনা।মাদকে দেশ গিলে ফেলছে তবু বলছেন মাদক সেবনে নষ্টামি !! বাস্তবাদী হয়ে যুক্তিবাদী হয়ে পরিত্রাণ খুঁজতে হলে তথাকথিত ধারণা থেকে বেরিয়ে আসতে হবে। ধন্যবাদ।

৩| ৩০ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:৫৬

রাজীব নুর বলেছেন: সহমত।

৩০ শে অক্টোবর, ২০১৭ সকাল ১০:১৬

তাওিহদ অিদ্র বলেছেন: বেশি লেখা লিখতে চাইনি।অল্পতে দেশের সিনারিও কোন জায়গায় আছে তা বুঝাতে চেয়েছি।ধন্যবাদ।

৪| ৩০ শে অক্টোবর, ২০১৭ রাত ১০:৪৫

রাখালছেলে বলেছেন: নষ্টামির কিছু নাই । ট্যুরিষ্টরা সারাদিন ঘুরে ক্লান্ত হয়ে গেলে ঘরে ফিরে কি ঘুমিয়ে কাটাবে ? না । তারা তখন আরও শান্তি খুজে ফিরবে । তাদের চাওয়া পাওয়া যতটুকু তা দিতে সমস্যা কোথায়। নাকি ভারত, নেপাল,শ্রীলংকা,থাইল্যান্ড এরা সবাই খারাপ আর শুধু আমরা ধর্মের নামে ভাল । আরে ভাই দেশে টাকা আসলে ধর্ম পালনে কোন সমস্যা নাই ।

৩১ শে অক্টোবর, ২০১৭ সকাল ১০:৪৭

তাওিহদ অিদ্র বলেছেন: প্রত্যেক দেশে দেশে কিছু কিছু বিশেষ উদ্যোগ থাকে,এ থাকাটাই স্বাভাবিক।কোন দেশ জাতিকে খারাপ ভাবতে পারি না।ভাবতে নেই ও বটে।তবে প্রত্যেক দেশই যখন ব্যবসা করে তখন ব্যবসার প্রতিটি মুভমেন্ট চিন্তা করে সুযোগ সুবিধার ব্যবস্থা করে।অথচ এ দেশে সেটা করা যায় না।তথাকথিত সামাজিক,ধর্মীয় দোহায় দিয়ে।আমাদের অভিজ্ঞতা হলো এই টার্মগুলো ব্যবহার করেই বেশিরভাগ মানুষ আকামে লিপ্ত।এ ভন্ডামি থেকে সবারই বের হওয়া চায়।ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.