নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমিত্ব কে আবিষ্কার করা...

তাওিহদ অিদ্র

জীবন অর্থবহ...

তাওিহদ অিদ্র › বিস্তারিত পোস্টঃ

”আমি জামাতি” …..

১৩ ই নভেম্বর, ২০১৭ সকাল ১০:২১







অবশেষে আমার এককালের সাংস্কৃতিকচর্চ্চারত(চট্টগ্রাম শিল্পকলা ভিত্তিক থিয়েটার করা) ভাইরা-রথি-মহারথি ভাইরা, খুব ভালবাসে আমাকে একটা ট্যাগ দিয়েছেন।”আমি নাকি জামাতি” বা “ও তো এখন ওই পন্থি”। যদিও তারা আমার সামনে ট্যাগ দিতে পারে নাই,পিঠে ট্যাগ দিয়েছে।এতে আমার মোটেও ক্ষোভ রাগ বিরাগ কোন কিছুই হয়নি।প্রথমে বিষ্মিত হলেও পরে প্রবোধ দিয়েছি। ঠিকই তো মাত্র এই ক’টা শব্দ বলেছে।বেশি কিছুতো বলেনি।তবে আমি আরো কিছু বিশেষণ আশা করতে পারতাম কিন্তু সেসব বলেনি।


….তবে একটা ব্যাপারতো ঠিকই হয়েছে,আমি আমার স্ব-চক্ষু দিয়ে পৃথিবী দেখতে শিখেছি।কোন নকল চোখ আমার নাই।এককোটি বাণী গ্রহণ করে একলাইনে নিজের মতামত দিতে পারি-অন্তত এটা হয়েছে।


যেহেতু তারা সংস্কৃতি চর্চ্চা করে এবং সংস্কৃতির বড়কর্তাব্যক্তি(জমিদার)তারা সেহিসাবে নতুন নতুন সংস্কৃতির অনুষঙ্গ যোগ করবে এটাতো প্রতিভার অংশ।এরকম হওয়াটাই স্বাভাবিক।এটাইতো সংস্কৃতির প্রজ্ঞা!সামান্য মত পথ ভিন্ন হলেই এইদেশে এখন যখন তখন যে কাউকে ট্যাগ লাগিযে দেয়ার যে বৈচিত্র্যর্পূণ সংস্কৃতির আর্বিভাব হয়েছে এবং যারা এর প্রসার নিজের গন্ডি ছাড়িয়ে ট্যাগ সংস্কৃতি ছড়ায় দিচ্ছেন সর্বব্যাপী তাদের অবশ্যই সাধুবাদ জানাই।কৃতজ্ঞতা জানাই।

এটাও বলা যায়- আমি আসলেই তাদের ভাবনার কারণ হয়েছি!তারা আমাকে নিয়ে ভাবছে।আমাকে নিয়ে চিন্তা করছে,ঈর্ষা করছে।আমার প্রতিটি শব্দ তারা অচ্ছুৎ করে হলেও লক্ষ্য করে। খুব জোর দিয়ে বলা যায়—আমি ঠিক পথেই আছি।তবুও তাদের শুভকামনা জানাই।ভালবাসা জানাই।আমি চাই তারা প্রোটিন পাক,বলবান হোক।তাদের প্রতিভার ঘাটতি পুষিয়ে তারা শুভবুদ্ধির সাথে যুগপ্রাপ্তির দিকে ধাবিত হোক।আপনারা ভাল থাকুন।সুস্থ থাকুন।আসছে দিনে নতুন করে আরো কা্উকে এভাবে ট্যাগ লাগিয়ে দেয়ার বরকত দান করুক।আপনাদের বুদ্ধ, খোদা, যিশু আপনাদের সহায়হোক।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.