নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমিত্ব কে আবিষ্কার করা...

তাওিহদ অিদ্র

জীবন অর্থবহ...

তাওিহদ অিদ্র › বিস্তারিত পোস্টঃ

ডিয়ার সি টু স..........

০৪ ঠা মার্চ, ২০১৮ সকাল ১০:২১


বিপ্লব মানে লাল।লাল মানে লালপানি।গোট্টা দুনিয়া লাল।কমরেড,থামির জায়গায় শাড়ি রিপ্লেসমেন্ট কিভাবে হইছে এটা যদি বুঝতেন।তাহলে লালপানির ন্যাপকিনের কিস্তি শোধকরার জোকস আমার শুনা হইতো না।ডিয়ার আপনিতো প্যাকেজ অর্ধেক শো করছেন।বাকি অর্ধেক কে দেখাইবো তা নিয়া কেউ চিন্তা করতেছে না।আমি করতেছি।কমরেড আমি একখান লালথইলা দিতে চায় আপনারে।তাইলে প্যাকেজটা ফুল হইবে।
বাংলাদেশের প্রায়পুরুষের বিচীবদা কালা।কালার ইচ্ছে হইছে কালার লাল করবে!করতে পারে।তারাও তা ওইরকম চিন্তা করতে পারতেছেনা।
বেশিরভাগ নারীরা মাসিক বা পিরিয়ডের সময় কোম্পানির ন্যাপকিন প্যাড ইউজ করতেছে না।আপনি করতেছেন।উঁচাতলার নারীরা সেটা করতে পারে।শো করা এক ন্যাপকিন দিয়া কেমনে তিন-চারদিনের কাম চালাবেন ভারি চিন্তা করি না।তবে হালকা করে চিন্তা করতেছি।ঘরের মা-বোন-প্রেমিকা-আদারাস পিপি সবাইতো ত্যানাপ্যাডা মাইরা কাম চালাইতেছে।এই যে চালাইতেছে তা কি মনে করেন? তারা কেউ জানে নাই বইলাই করেন নাকি জেনে করেন!সে খোঁজ আপনি পান নাই।তার পেছনে অর্থ আছে!তারা অর্থনীতিশাস্ত্র না জানলেও টাকাশ্রাদ্ধ কিভাবে না হয় সেটা জানে।জানে বইলাই করে না।বেশিরভাগ নারীরাতো প্যান্টি পরে না।ব্রা পড়েনা।ইয়াংরা বেশি পড়ে।তাও কোন কোন টাইপ ইয়াংরা পড়ে তাও ভাববার কথা।যেখানে বেশিরভাগ প্যান্টি পড়ে না তাদেরকে ন্যাপকিন দিলেতো হবে না তার সাথে প্যান্টিও দিতে হবে।তা দিতে না পারলে কমরেড আপনি বস্তা প্রদর্শন করুন।এখনো যেখানে নারীরা মাসিকরে অসুখ বইলা ডাকে তারে কি দিয়া সুস্থতার গল্প কইবেন?জিগান না…সুস্থতা কয় কিনা?
পুরুষরা মাসিকরে গন্ধ,অশুচি এইরকম কথা খুব একটা কয় বলে জানি আবার জানি না।তারা শিকারে স্বীকার কইরা পারে।অসম্ভব কিছু না।কিন্তু কোন শ্রেণী এটা কইতে পারে তাতো আপনি কমরেড জানেন।আপনি উঁচাতলারে প্রদর্শন করছেন তো উঁচাতলার পুরুষেরটাও করতেন।
আর যেসব পুরুষরা নারী ব্রা প্যান্টি ন্যাপকিন কিনে দিতেছেন ও প্রদর্শন করতেছেন।সেটাও বিপ্লব।কেননা নারীর অর্থসংস্থান না কইরা নারী নিজের জিনিস নিজের পছন্দ মতোন কিনতে না পারার সার্মথ্যরে ভালবাসার নাম দিয়া কিনে দেবার ভড়ং করতেছে।দয়া দাক্ষিণ্যের ও ন্যাপকিন প্যান্টি ব্রা কালার দেখে চুজ করার সুযোগ নাই।সাইজ মেলার সুযোগ নাই।কোনমতে বস্তা বাঁধি দিতে পারলেই হইবো!সি টু সি শ্রেণীরা, সর্বজনীনরে করলেতো শ্রেণী বিভাজন থাকে না। সে সাম্যবাদতো আপনারা করতে পারতেছেন না।পরস্পর”ওটা এখন উঁচাতলার নিচেরতলার সিনেরমতোন একখান বাজারি শব্দ।বাজারে সব প্রদর্শন করা যেতে পারে তবে বাধ্যতা নাই।যেটা প্রদর্শন করতেছেন ওটা শিক্ষা বা গোপনীয়তার জন্য প্রদর্র্শণ করতেছেন না।শ্রেণীঅবস্থানের লেদার শো করতেছেন।প্রদর্শণ করারে কোন দোষ দিবার নাই।বিপ্লবের আংশিকতায় বিভ্রান্তির দোষ আছ বটে।ফুল বিপ্লব কবে হইবো সি টু সি!
অন্যপার্টে আসি….
একদিকে ডাক্তাররা প্রতিষেধক দিচ্ছে অন্যদিকে কমরেডরা প্রতিরোধ দিচ্ছে!
টাইট প্যান্টি না পড়তে।টাইট ব্রা না পড়তে।যোনিমুখে অথবা স্তনে নানা রোগ হয়।তাছাড়াও সুন্দরীউঁচাতলা নারীর আশপাশ কালা হয়ে যায় তারা তাও রক্ষা করতে পারতেছে না।ঘষামাজা করেও না।শুকনো ছাই,ধুন্দলের শুকনা গতর দিয়েও পারতেছে না।
পুরুষেদের পরার্মশ দিচ্ছে জাঙ্গিয়া না পড়তে।সবসময় জাঙ্গিয়া পড়লে বীচিতে টেনশন হয় ও আশেপাশে নানান কালাচান রোগ হইতে পারে।তয় কোনভাবেই কালাবদার বীচি লাল হবে না!
জাঙ্গিয়া-প্যান্টি-ব্রা না পড়লে যেখানে প্রতিরোধ সেখানেই কমরেড আপনি প্রতিষেধক দিচ্ছেন।প্যাডম্যান সিনেমা দেইখা উপমহাদেশের একপার্ট বিপ্লব দেখলেন।আরেকপার্ট দেখলেন না!
আর কালা বদা-বীচির পুরুষরা না বুঝেই তাতে চিক্কুর পাড়তেছে,মনে করতেছে তার বীচি এই রক্তে লাল হয়ে যাবে!প্রদর্শনে উঠবে।তো বীচিও প্রদর্শণ করুন কমরেড।প্রদর্শণকারীরাও বিনা পয়সায় কর্পোরেট কোম্পানির সেলসম্যানশীপ পাইয়া গেছে তাও বিনা বেতনে।সি টু সি ছাড়া, কমরেড ছাড়া, বিনাবেতনে পুঁজিবাদের সম্প্রসারণ আর কারা করতে পারে?যেখানে পুঁজিবাদরে চব্বিশ বাই সাতে মারতেছে ….গোল মিস করার মহড়ার জন্য আর্জেন্টিনা হিগুয়ানরে নাম দিছে এলপাপিতো!!
(সি টু সি – কমরেড টু কমরেড)

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা মার্চ, ২০১৮ সকাল ১০:৪৪

রাজীব নুর বলেছেন: মানে কি?"
কিছুই তো বুঝলাম না!

০৪ ঠা মার্চ, ২০১৮ বিকাল ৩:১১

তাওিহদ অিদ্র বলেছেন: মানে বুঝলেন না কেন? ....... উঁচাতলার একজন নারীবাদীর স্যানিটারি ন্যাপকিন প্রর্দশনের প্রতিক্রিয়া জানালাম এই লেখায়।


:)
ধন্যবাদ।

২| ০৪ ঠা মার্চ, ২০১৮ বিকাল ৩:৫১

রাজীব নুর বলেছেন: ও আচ্ছা। আচ্ছা।

০৫ ই মার্চ, ২০১৮ বিকাল ৪:৪৩

তাওিহদ অিদ্র বলেছেন: :) :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.