নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমিত্ব কে আবিষ্কার করা...

তাওিহদ অিদ্র

জীবন অর্থবহ...

তাওিহদ অিদ্র › বিস্তারিত পোস্টঃ

খুন কইয়েন না।নির্মূল কইয়েন!!!

২১ শে মে, ২০১৮ সকাল ১০:৩৩


ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুর্তাতে মাদকব্যবসায়ীদের নির্মূল করার নামে খুন করেছিলেন।বাংলাদেশের সুপ্রিম এক্সিকিউটিভও তাই করতেছেন।তার নির্দেশেইতো ক্রসফায়ার চলতেছে।তারে আবার খুন কইয়েন না।নির্মূল কইয়েন!
সবরোগের ঔষুধ প্যারাসিটামল।
সবকতৃর্ত্ববাদী রাষ্ট্রের ঔষুধ ক্রসফায়ার।
দুটোই উপশম!!!!
-

বার্মারে আগলাই রাইখা কখনো ইয়াবা মাদক নির্মূল করা যাইবো না।গোস্বা করে বার্মার লগে আলাপ বন্ধ করে রাখেন!!র্বামা আপনারে ঠেসায় দিছে।বার্মা আপনারে দু-পয়সা ও গুনে না।বার্মা বালটাও আপনি ছিঁড়তে পারবেন না।বার্মার দশলাখ রোহিঙ্গা দেখছেন!ও মানবতার মা পুরো দেশের ৯৫ ভাগ মানুষের ঘরে মাদক ঢুকায় দিয়া পুরো রাষ্ট্ররে ডিপ মাইরা দিছেন তা দেখতেছেন না।
-

যুদ্ধ করতেও অনেক সময় হেডাম লাগে!যুদ্ধও করতে জানতে হয়।যুদ্ধ করতে স্কিল লাগে।যুদ্ধ করলেই শান্তি প্রতিষ্ঠা হয় না।শান্তির জন্য যুদ্ধ করতে হয়।যুদ্ধরে কি মিসাইল ভাবতেছেন- ও মানবতার মা।।জানেন যে তারলেগে কোন কিছু দিয়ে পারবেন না।কোন রকম দক্ষতা স্কিল আপনার উন্নয়ন দেশের মাইনসের নাই।এরা সবজায়গায় ফেলটুস!!
দেশের খাতায় এরা উন্নয়ন প্লাস!
-

ওরা আছে খাবারে,ওরা আছে ঘুষে,ওরা আছে ধর্মান্ধতায়,ওরা আছে আইটেমে,ওরা আছে শোভাযাত্রায়,ওরা আছে ময়দানে মাইকে,ওরা আছে মাদকে,প্রতারিত ভেজাল ব্যবসায়।
এইরকম স্কিল আনকাইন্ডফুল ম্যানেজমান্ট লইয়া দেশের উন্নয়ন আগায় নিতেছেন!আমরা দেখতেছি,শুনতেছি,বুঝতেছি—আমরা সুন্দরবনে বসবাস করি উন্নয়ন সুন্দরী দেইখা দেইখা্।উন্নয়ন তুমারে অহন সুন্দরী বৃক্ষের মতোন লাগে।দূর থেইকা সুন্দর।কাছে গেলে ধুরবাল!!
-

তো এখন দুর্তাতের মতোন হাজার পাঁচেক ক্রসফায়ার-উন্নয়ন দেন।দেন না।আর দেখেন না – ইয়াবা বন্ধ করা যায় কিনা!যেখানে রাষ্ট্র আমলা,মন্ত্রী,এমপি,পাবলিক সার্ভেন্ট এর একাংশ ইয়াবা মাদক ব্যবসায় জড়িত।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২১ শে মে, ২০১৮ সকাল ১০:৫০

রাজীব নুর বলেছেন: সহমত।

২১ শে মে, ২০১৮ দুপুর ২:৫৫

তাওিহদ অিদ্র বলেছেন: ধন্যবাদ :)

২| ২১ শে মে, ২০১৮ সকাল ১১:৩৯

ঢাবিয়ান বলেছেন: দেশ হিসেবে ফিলিপাইনের অবস্থান আমাদের চেয়ে অনেক উপড়ে। ফিলিপাইনের প্রেসিডেন্ট ড্রাগ ডিলারদের খুন করেছিলেন মাদক নির্মুলের উদ্দেশ্যেই। আমাদের দেশে যেখানে মন্ত্রী, আমলারা এই ব্যবসায় জড়িত সেখানে আচমকা এই ক্রুস্ফায়ার কেবল সন্দেহ তৈরী করে।

২১ শে মে, ২০১৮ দুপুর ২:৫৯

তাওিহদ অিদ্র বলেছেন: মাদকের কোন লেভেল নাই।ফিলিপাইনের প্রেসিডেন্টও একই কাম করতেছেন-মানে ফিলিপাইনরে কখনো তিনি মাদকনির্মূল করতে পারবেন না। ফিলিপাইনের পরিবেশ ও একই।একটা নেশনের যখন লক্ষ্য উদ্দেশ্য,প্রায়োগিকতা ঠিক থাকে না সেসব প্রতিটি দেশেই একইরকম অবস্থা বিরাজ করছে।

ধন্যবাদ।

৩| ২১ শে মে, ২০১৮ দুপুর ১:১৫

কাইকর বলেছেন: এইদেশে ভাই ভন্ডদের অভাব নেই।সবাই মুখোশ ধারী। সামনে থেকে বলতেছে ড্রাগ থাকবে না। আবার ভিতরে ভিতরে তারাই এই ব্যবসা করে।

২১ শে মে, ২০১৮ বিকাল ৩:০১

তাওিহদ অিদ্র বলেছেন: মতামতের জন্য শুভেচ্ছা ।ধন্যবাদ।

৪| ২১ শে মে, ২০১৮ দুপুর ২:৪৫

জুনায়েদ বি রাহমান বলেছেন: মদক ডিলারদের নির্মূল করা যেতে পারে।তবে সেবীদের ক্রসফায়ার আত্মঘাতী সিদ্ধান্ত। (আইনশৃঙ্খলা বাহিনীর উপর আস্তা রাখতে পারতেছি না।)

২১ শে মে, ২০১৮ বিকাল ৩:০৩

তাওিহদ অিদ্র বলেছেন: মাদক নির্মূল করতে হলে অনেকগুলো ফ্যাক্টর নিয়ে কাজ করতে হয়........একটা বাদ দিয়ে আরেকটা করলে কোন কিছুরই বেসিক সমাধানে আসা যায় না।দেশে হচ্ছেও তাই।মনে হতে পারে নির্মূল আসলে কিচ্ছু হয়নি ।
ধন্যবাদ মতামতের জন্য।

৫| ২১ শে মে, ২০১৮ বিকাল ৪:২২

ব্লগার_প্রান্ত বলেছেন: রাইট

২২ শে মে, ২০১৮ সকাল ১০:০০

তাওিহদ অিদ্র বলেছেন: কি রাইট-বুঝলাম না।

ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.