নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তুমি কেমন করে গান করো হে গুনী, আমি অবাক হয়ে শুনি, কেবল শুনি ।।

ঠাকুরমাহমুদ

sometimes blue sometimes white sometimes black even red, even golden ! yes dear - its me - i am sky ! color your life, than your life will be colorful

ঠাকুরমাহমুদ › বিস্তারিত পোস্টঃ

সামহোয়্যারইন ব্লগে বাবা দিবস নিয়ে কিছু আলোচনা

২২ শে জুন, ২০২১ সকাল ১১:৪২



বাবা দিবসে ব্লগে পোস্ট এসেছে খুব সম্ভব চার থেকে পাঁচটি। এবং মন্তব্যও খুব সীমিত। সেখানে বাবা দিবসে বাবা নিয়ে চুরান্ত বিরক্ত শিরোনামে ভিন্নধর্মী একটি পোস্ট পড়তে গিয়ে দেখেছি তিনিও নিজ বাবার গুণগুলোই বলেছেন। এগুলো দোষ না। এবং এটিই হওয়া উচিত। দোষ পাপ অন্যায় এগুলো ভিন্ন বিষয় যা উক্ত পোস্টে পাইনি বা একজন (সাধারণ) সন্তানের চোখে পড়ার কথা না। পিতামাতা নিয়ে অনেকের মাঝে বিরূপ ধারণা থাকতে পারে - আমি বিশ্বাস করি ব্লগারদের মাঝে পিতামাতা নিয়ে কোনো বিরূপ ধারণা নেই, থাকার কথাও না। সন্তানের কাছে পিতামাতাই ঈশ্বর।

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর বিষয় সম্পূর্ণ আলাদা। আমরা ব্লগে আলোচনা করছি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর সাথে প্রতিযোগিতা করে নয়। তাই ব্লগকে সামাজিক যোগাযোগ মাধ্যমের সাথে তুলনা করা চলে না। ফেসবুক টেসবুকে তিনলাইন লিখে পোস্ট দিলে শ খানেক লাইক সহ মন্তব্য - অচাম হইচে, সেইরাম হইচে, মাইরা লা, কাইট্টা লা জাতীয় মন্তব্য আসে! - যা ব্লগে আশা করা যায় না। আশা করা উচিতও না। আর ব্লগে এই ধরনের লেইম মন্তব্য করাও উচিত না।

ব্লগের উপ-শিরোনামে উক্ত ব্লগ সম্পর্কে কিছু কথা লেখা আছে “পেশা, বয়স, মত-ভিন্নমত ও ধর্ম-বর্ণ নির্বিশেষে বিশ্বজুড়ে বাংলাভাষাভাষির বাংলায় পড়ালেখার একটি শক্তিশালী মাধ্যম। - তাই আমি বিশ্বাস করি ব্লগে বাংলা ভাষার প্রাধান্য বেশী হবে। দেশের আঞ্চলিক ও কথ্য ভাষার চালাচালি অবশ্যই না।

আমার ব্লগিং জীবনে খুব সম্ভব এটি আমার সবচেয়ে ছোট পোস্ট। জানতে খুব ইচ্ছে করছে, কোনটি জরুরী? বাবা দিবস, মা দিবস, নারী দিবস, ২১শে ফেব্রুয়ারী, ২৬শে মার্চ, ১৬ই ডিসেম্বর নিয়ে গল্প করা নাকি পরীমনিদের নিয়ে হৈচৈ চিৎকার চেচামেচি করে ব্লগ সার্ভার জ্যাম করে দেওয়া?



বিশেষ দ্রষ্টব্য: পোস্টে ব্যক্তি আক্রমণ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।
কৃতজ্ঞতা স্বীকার: সামহোয়্যরাইন ব্লগ।
ছবি: সামহোয়্যাইন ব্লগের লোগো কফিমগে ফটোশপ করা হয়েছে।





মন্তব্য ১০ টি রেটিং +৩/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২২ শে জুন, ২০২১ সকাল ১১:৫৯

হাবিব বলেছেন: ব্লগ হওয়া উচিত পরিবেশ বান্ধব। সমসাময়িক ঘটনার বিশ্লেষণ, করণীয় প্রতিকার। ব্লগ যদি ফেসবুক-টেসবুক হয় সমস্যা।

২২ শে জুন, ২০২১ দুপুর ১২:০৩

ঠাকুরমাহমুদ বলেছেন:




ব্লগে ইনবক্স এসএমএস আদান প্রদান সুবিধা দিলেই কিয়ামত লেগে যাবে - এটি লিখে রাখেন। ব্লগ হওয়া উচিত পরিবেশ বান্ধব। সমসাময়িক ঘটনার বিশ্লেষণ, করণীয় প্রতিকার। ব্লগ যদি ফেসবুক-টেসবুক হয় সমস্যা। - ১০০ ভাগ সত্য।

বাবা দিবস নিয়ে আপনার কবিতাদ্বয় খুবই মনকাড়া হয়েছে।

২| ২২ শে জুন, ২০২১ দুপুর ১২:২১

সাসুম বলেছেন: আমি বাবা দিবস নিয়ে ব্লগ লিখেছিলাম একটা। সেখানে লিখতে চেয়েছি আমাদের বাবা দের করা অন্যায় কে জাস্টিফাই করার কোন মানে হয় না।

এর চেয়ে আমাদের উচিত, আমরা যাতে বাবাদের করা অন্যায় গুলা না করে আমাদের সন্তান দের ভাল মানুষ করে গড়ে তুলতে পারি।

বাবা দিবস ও দূর্নীতি তে প্রথম হওয়া বাংলাদেশ

২২ শে জুন, ২০২১ দুপুর ১২:৫৫

ঠাকুরমাহমুদ বলেছেন:




আপনার পোস্ট আমি পড়েছি। আপনার দিক থেকে আপনি যথার্থ লিখেছেন। শুধু শিরোনামটি বিভ্রান্ত করেছে।

জীবন চলার পথে অন্যায় পাপ ভুল ধরতে পারা সহজ কাজ না। সাধারণ মানুষের এক জীবন চলে যায় এগুলো বুঝতে বুঝতে ততোদিনে সে নিমজ্জিত হয়ে পরে ডুবে যায় অতলে। সমগ্র বাংলাদেশে সিভিল কোর্টগুলোতে দেখতে পাবেন সবচেয়ে বেশী মামলা চলে বাদী-বিবাদী যথাক্রমে স্বামী-স্ত্রী ও ভাই-বোন। সবগুলো মামলা অর্থ ও অর্থ আত্মসাৎ, বাড়ি ও জমি আত্মসাৎ সংক্রান্ত। মাতাপিতার সাথে সন্তানের মামলা দূর্লভ!

৩| ২২ শে জুন, ২০২১ দুপুর ১:১৪

হাসান কালবৈশাখী বলেছেন:
বাবা দিবস, মা দিবস, নারী দিবস, ২১শে ফেব্রুয়ারী, ২৬শে মার্চ, ১৬ই ডিসেম্বর ইত্যাদি সবগুলো দিবস থাকা উচিত।
পরীমনিদের নিয়ে হৈচৈ স্কিপ করে যান।
কফিমগে ব্লগের লোগো, ফটোশপ। এক্সেলেন্ট হয়েছে।

২২ শে জুন, ২০২১ দুপুর ১:২৭

ঠাকুরমাহমুদ বলেছেন:




সত্যিকার বাস্তব কি জানেন? পরীমনিদের জন্য সত্যিকারের ভিকটিম বিচার পায় না। বিচার ব্যবস্থা পরীমনিদের জন্য লং এ্যান্ড লেনদি প্রসিডিউরের খাতায় জমা পরে। (বাঘ আসে গল্পের মতো আইন ও প্রশাসনকে বিভ্রান্ত করা হয়ে থাকে)

হাসান কালবৈশাখী ভাই, আপনার জন্য একটি পোস্ট লিখছি। আশা করছি দ্রুত পোস্টটি পাবেন। আপনাকে অশেষ ধন্যবাদ।

৪| ২২ শে জুন, ২০২১ বিকাল ৩:৩৩

কাজী ফাতেমা ছবি বলেছেন: বাবা দিবসের পোস্ট পড়তে পারিনি ভাইয়া

সময় কম পাই । যার কারণে নিজেও পোস্ট দিতে গিয়ে হিমসিম খাই

২২ শে জুন, ২০২১ বিকাল ৩:৫২

ঠাকুরমাহমুদ বলেছেন:





বাবা দিবসের পোস্ট পড়তে পারিনি ভাইয়া, সময় কম পাই । যার কারণে নিজেও পোস্ট দিতে গিয়ে হিমসিম খাই

বোন, কোনো সমস্যা নেই। আপনার বাবার প্রতি আপনার কি পরিমান ভালোবাসা আছে তা আমি জানি। আপনার কাছে সিরিজ ছবি আশা করছি। আপনি ইতিমধ্য ২টি পোস্ট দিয়েছেন বাকি আছে আর একটি। সাজানো গোছানো সিরিজ সিরিয়াল ছবি চাচ্ছি। শুরু থেকে শেষ এমন একটি ছবি ব্লগ।

৫| ২২ শে জুন, ২০২১ রাত ১১:৫০

কামাল১৮ বলেছেন: বাবা দিবসে বস্তুনিষ্ট পোষ্ট গিয়েছিল রাজীব নুর।সেখানে কোন ভনিতা ছিল না।যা সত্য তাই লিখেছেন।তার অভাব অনুভব করছি।

২৩ শে জুন, ২০২১ রাত ১২:০২

ঠাকুরমাহমুদ বলেছেন:



রাজীব নুর আহত হয়েছেন। তাই বেড রেস্টে আছেন। সময় হলে তাঁকে প্রথম পাতায় আবার দেখতে পাবেন। আগামীতে মজাদার লেখা নিয়ে আসছি আশা করি পড়ে আনন্দ পাবেন। আপনিও ভনিতা বিহীন মানুষ। আপনার মন্তব্যগুলো ভালো লাগে। পাশে থাকার জন্য ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.