নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি তমাল। তমাল মানে তমাল বৃক্ষ! আমি বৃক্ষের মতোই সরল, সহজ এবং মোহনিয়। পেশায় একজন পুরঃ কৌশল প্রকৌশলী। কাজ করেছি দেশের স্বনামধন্য কোন এক দপ্তরে। বর্তমানে উচ্চশিক্ষার জন্য জার্মানীতে অবস্থান করছি। আমি ভালবাসি মানুষ,দেশ এবং পরিবেশ। ধন্যবাদ।

মুহাম্মদ তমাল

একুশ শতকের অদৃষ্ট,সুপথের সন্ধানী তবু পথভ্রষ্ট,পূর্নতায় হৃদয় সিক্ত,রজক জয়ন্তী পূর্ন বন্দি অবশেষে মুক্ত।

মুহাম্মদ তমাল › বিস্তারিত পোস্টঃ

জন্মদিন

২২ শে মে, ২০২০ বিকাল ৫:৪৮

২২ শে মে, আর একটা জন্মদিন।
জন্মদিন মানে সেই চিরচেনা অনুভূতি হলেও এবারের জন্মদিনটা আলাদা। কি এক অদ্ভুত সময়। প্রতিটা জন্মদিনে এক প্রাণোচ্ছলতা কাজ করলেও এবারের মৃত্যুর খুব কাছে দাড়িয়ে জন্মদিন দেখছি আর টানছি জীবনের ঘ্রান।

কত সুন্দর এ জীবন, সুন্দর চারপাশের মানুষেরা। সময় সত্যিই দামী, কিভাবে ফুরিয়ে যাচ্ছে, কাজের কাজ কিছুই হচ্ছে না, হারিয়ে ফেলছি জীবনের অমূল্য সম্পদ সমূহ। প্রিয় চেনা মুখ গুলো অচেনা হচ্ছে। আমার পরিধি বাড়ছে, কমছে ঘনত্ব। বন্ধুত্বসুলভ মানুষের অভাব নেই, তবে অভাব প্রকৃত বন্ধুর।

জীবনে কোন অপ্রাপ্তি নেই, যা চেয়েছি, সৃষ্টিকর্তা তার থেকে অনেক বেশী দিয়েছে। তারপরও আরো পেতে মন চায়, মন চায় জীবনের রং মেখে হেটে যেতে অনেকটা দুর। প্রিয় চেনা পথ গুলোতে আরো অনেকবার হেটে যেতে। আর গাইতে জীবনের গান। প্রিয় চেনা মানুষের ভীড়ে, অনুভূতি, প্রিয় মূহূর্তের ভাগীদার হতে। আর মাথা নিচু করে স্নেহ, ভালবাসা কুড়াতে।

পৃথিবীর কোন মানুষ শতভাগ পরিশুদ্ধ নয়, আমিও তার ব্যতিক্রম নই। তবুও সবসময় চেষ্টা করি এমন কিছু করতে যাতে ভালবাস না পাই, অন্ততপক্ষে, ঘৃনার ভাগীদার না হই। তারপরও স্বার্থপরতা, ঘৃনা, বিদ্বেষ, লোভ নিজেকে ঠেলে দেয় পাপিষ্ঠদের দলে। প্রতিটা পাপ আমাকে উপলব্ধি করতে শেখায়, পিছনের মিথ্যা গুলো অনুপ্রেরিত করে সত্য বলতে।

জীবনের প্রাপ্তি সমূহকে বড় করে দেখলে আমার প্রাপ্তি আপনার, তোমার এবং তোদের ভালবাসা। যারা যারা শুভাকাঙ্ক্ষী আছেন, তাদের আমার প্রতি শ্রদ্ধা, স্নেহ, ভালবাসা, কৃতজ্ঞতা এবং শুভ কামনা অবিরত।

আজকের জন্মদিনে আমার চাওয়া, আর একটা সুস্থ পৃথিবী। পৃথিবীর সব মানুষ ভাল থাকুক, সুস্থ থাকুক।

শুভ জন্মদিন তমাল।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২২ শে মে, ২০২০ রাত ৮:০২

রাজীব নুর বলেছেন: শুভ জন্মদিন। ভালো থাকুন। সুস্থ থাকুন।

২২ শে মে, ২০২০ রাত ১০:১২

মুহাম্মদ তমাল বলেছেন: ধন্যবাদ ভাই। সালাম নিবেন।

২| ২২ শে মে, ২০২০ রাত ৮:৩৪

নেওয়াজ আলি বলেছেন: শুভেচ্ছা এবং ভালোবাসা

২২ শে মে, ২০২০ রাত ১০:১১

মুহাম্মদ তমাল বলেছেন: কৃতজ্ঞতা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.