নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

মার্ক উইন্সের ইমরান খানের দেশ ভ্রমন দেখুন!

২২ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:২০

যারা আমার সাথে অনেক দিন ধরে আছেন, তারা জানেন যে, আমি মার্ক উইন্সের একজন ভক্ত। তাকে নিয়ে আমি বেশ কয়েকটা ব্লগ লিখেছি! আমার জানামতে মার্ক উইন্স দুনিয়ার ফুড ব্লগারদের সেরা। তার সাথে আমার যোগাযোগ আছে এবং সামনে ব্যাংকক গেলে আমি তার সাথে দেখা করতে যাব বলে আশা রাখি, এবং পারলে কিছু বাঙ্গালী রান্না তাকে খাইয়ে দেব!

তবে আমি লজ্জিত যে তাকে বাংলাদেশে আসতে আমন্ত্রন জানাতে পারছি না, কি দেখাবো তাকে, কি খাওয়াবো এই দেশে! কোথায় নিয়ে গেলে তাকে বলতে পারবো, এটা খেয়ে দেখুন, এটা দুনিয়া সেরা খাবার! যাই হোক, লিখলে অনেক কথা লিখতে হয়, সেই কথায় আর একদিন যাব! যা লিখতে বসছিলাম, এই আর কি!

এই উস্তাদ মার্ক উইন্স কিছু দিন আগে ১৬ দিনের সফরে ইমরান খানের দেশ (দেশটার নাম নিতে পারছি না) সফরে গিয়েছিলেন! এখন প্রায় ১৬টা ভিডিও তো আসবেই, আজ পর্যন্ত ৪টা এসে পড়েছে! কিছু হলে বা সামান্য বিরুদ্ধে কথা বললে যারা বলেন, গাট্টি বোছকা নিয়ে ওই দেশে চলে যান, তারা এই ভিডিও গুলো দেখতে পারেন! আমাদের দেশের সাথে কোথায় কোথায় মিল আমিল আছে তা জানতে পারেন!

ওহ, মার্ক উইন্সকে একটা ভিডিওতে বাংলাদেশের নাম মুখে নিতে দেখলাম! ভিডিও গুলো দেখুন! কানার হাটবাজার!

[yt|https://www.youtube.com/watch?v=N7kvo94PKN4&fbclid=IwAR1kxGzHc9_D9J9DG9rK2TaYFIB_MPbmDf86mv_GV6D9iGuCn62SEDLKXlI
নমুনা ১


নমুনা ২

আপনার ইচ্ছায় দেখুন!

মন্তব্য ১০ টি রেটিং +৫/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২২ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:৩৭

নজসু বলেছেন:



নিয়ে আসুন না আমাদের দেশে।
পদ্মার ইলিশ খাওয়াবেন।
পাটালি গুড়ের পায়েস।
এখন তো শীতকাল সাথে খেজুর রস।

দেখাবেন সবুজ বাংলার অপরূপ প্রকৃতি।
শীতে শুকিয়ে যাওয়া মরা নদীর অপূর্ব দৃশ্য।
গায়ের বাঁকে মেঠো পথে, ধানের খেতে দোল খাওয়া উত্তাল পাতা।

নাম না বলা দেশটার চেয়ে আমরা কম আছি কিসে?

ওদের ওখানে যেতে পারলে, আমাদের এখানেও আসতে পারবে উজ্জ্বল ভাই।

২২ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:৪৬

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ আপনাকে।

২| ২২ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:৪৪

মাহমুদুর রহমান বলেছেন: নজসু ভাইয়ের সাথে সহমত।

৩| ২২ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:৫২

অপু দ্যা গ্রেট বলেছেন:





কি দেখাবো ?

রাতারগুলো , নিকলি হাওড়, সাতলা গ্রাম পদ্মের রানী, হাজির বিরিয়ানি, স্টারের ফালুদা, সিলেট এর সাত রং এর চা, পুরান ঢাকার ঐতিহাসিক বড় পোলা, বাখরখানি, পদ্মা পারের ইলিশ, প্রতিটি জেলাতেই কিছু বিশেষ খাবার রয়েছে ।

চাইলে অনেক কিছুই দেখানো যায় খাওয়ানো যায় ।

৪| ২২ শে নভেম্বর, ২০১৮ রাত ৯:২৯

আখেনাটেন বলেছেন: ভারতের 'গ্রান্ডপা'র কিচেন' নামে মনে হয় একটি বিখ্যাত ইউটিউব চ্যানেল আছে। মাঠের মধ্যে এক দাদা মহা অায়োজনে নানারকম রেসিপির পদ তৈরি করে চলেছে। বেশ মজার লেগেছিল। খাবারগুলো শেষে এতিম খানায় মনে হয় সরবরাহ করা হয়।

আপনাকে অনেকদিন পর দেখলাম উদরাজী ভাই।

৫| ২২ শে নভেম্বর, ২০১৮ রাত ১০:৩৮

রাজীব নুর বলেছেন: বাহ !!

৬| ২২ শে নভেম্বর, ২০১৮ রাত ১১:২৬

পদ্মপুকুর বলেছেন: আমাদের দেশে আতিথ্য দেওয়ার জন্য খাবারের মেনুর অভাব পড়েছে, প্রথমবার শুনলাম!!

৭| ২৪ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৪৮

নীল-দর্পণ বলেছেন: এই লোকের ভিডিও গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আমিও চিন্তা করি উনাকে যদি বাংলাদেশে আমন্ত্রণ জনানো হয় তাহলে কী খাওয়ানো যাবে? প্রথম কমেন্টকারী নজসুর সাথে কিছুটা একমত। কিছুটা এই কারনে যে খাঁটি গুড় সংগ্রহ করা খুব কষ্টের এখন। ভেজাল ছাড়া কী আছে…!

৮| ২৭ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৩৯

জাহিদ হাসান বলেছেন: এই লোককে আমি দুই বছর ধরে ইউটিউবে দেখে আসতেছি। তার ইথিওপিয়া, ঘানা, জ্যামাইকা, থাইল্যান্ড, মিয়ানমার সব জায়গায় খাওয়া-খাওয়ি দেখেছি। আমার আম্মাকে তার ভিডিও দেখাইছি, আম্মা বলে- এই ছেলে এত খায় তবুও মোটা হয় না কেন?

৯| ২৯ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:৪৯

এইচ তালুকদার বলেছেন: মার্ক উয়িন্সকে আমিও অনুসরন করি,পাকিস্থান থেকে চাপলি কাবাব বলে একটা জিনিষ দেখালেন,খুব ভালো লাগলো।চাপলি কাবাবের মত কিছু একটা বানিয়ে ফেলুন না

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.