নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

প্রসংগঃ প্রশাসনিক দক্ষতা ও অদক্ষতা বা ইচ্ছা অনিচ্ছা!

২৮ শে মার্চ, ২০২১ দুপুর ১২:০০

প্রশাসনিক দক্ষতা/অবকাঠামো নিয়ে যাদের কথা আছে, তাদের নিজের অভিজ্ঞতা থেকে সামান্য বলি। আমি এখন যে এপার্ট্মেন্টে ভাড়া থাকি, এখানে প্রায় বছর দুই পার হয়েছে। আমি এখানে আসার পরে এক মাঝ বয়সি এপার্ট্মেন্ট ম্যানেজার ছিলেন, উনাকে আমি প্রায় এক বছর পেয়েছি। আমি তার দক্ষতা, সারা এপার্ট্মেন্টের করিডোর ছাদ ইত্যাদিতে প্রায় হেঁটে বেড়াতে দেখতাম, প্রতিটা ফ্লোর (১৫তলা বিল্ডিং) আমি একদম ঝকঝকে দেখতাম, নামাজের জায়গা, খেলা ধুলার জায়গা, ছাদ, পার্কিং ইত্যাদি এরিয়া এতই ঝকঝকে থাকত যে, যেখানে ইচ্ছা সেখানেই বসা যেত। সন্ধ্যা হলে করিডোরে লাইট অন এবং ফজরের আজানের সময় আমি তাকে দেখেছি লাইট অফ করতে।

তিনি চলে যাবার পরে প্রায় গত এক বছরে অন্য আর একজন ম্যানেজার নিয়োগ পেয়েছেন, এখন আর এপার্ট্মেন্টের জায়গা গুলো তেমন পরিস্কার থাকে না, প্রায় সকালে অফিসে বের হতে আমি কমন ফ্লোরে, করিডোরে হাফ ইঞ্চি ধুলোবালি পড়ে থাকতে দেখি (জুতার তলার ছাপ লক্ষ করি), মানে এখন আর নিয়মিত পরিষ্কার করা হয় না, সন্ধ্যা হলে করিডোরে বাতি জ্বলে না (আমি অফিস ফিরে নিজেই আমার ফ্লোরে বাতি জ্বালাই) যারা এই কাজ করে তাদের উপরে এই ম্যানেজারের কোন মিনিটরিং নেই। গত শুক্রবার খেলাধুলার জায়গাতে গিয়ে দেখি, টেবিল টেনিস খেলার টেবিলে ধুলোবালি, ক্যারাম্বোর্ডের গুটি নেই, নামাজের জায়গাও তেমন পরিস্কার নেই, ছাদের কোন ব্যাঞ্চেই বসা যায় না, ছাদের গাছ গুলো প্রায় মৃত, নিয়মিত পানি দেয়া হয় না বলে হয়ত।

হ্যাঁ, এই হচ্ছে ব্যক্তি এবং প্রশাসন। এখন অনেকে প্রশ্ন তুলতে পারেন, আপনারা কি করেন, তাকে যোগ্য করে তুলছেন না কেন? আমি ভাড়াটিয়া হিসাবে যদিও তেমন বলা শোভা পায় না তবুও অনেকবার তার করনীয় কলা কৌশল নিয়ে বুঝিয়েছি, কেমন করে সহজে এই কাজ গুলো করা যায় তা বলেছি, সে সংশোধনের কোন চেষ্টা করছে বলে এক বছরেও মনে হয় নাই। তাকে আমি সারা বিল্ডিঙ্গের নানান জায়গাতে কখনো ঘুরে বেড়াতে দেখি নাই। উপরন্তু আজকাল সে আমাকে দেখলে কেমন জানি বিরক্তিবোধ করে, কমিটির সভাপতিও তার পক্ষে কথা বলে, এতএব বুঝতেই পারছেন!

হ্যাঁ, অযোগ্য বাক্তির হাতে প্রশাসন পড়লে যা হয় আর কি! ব্যাপক অর্থে চিন্তা করার জন্য আবেদন জানিয়ে গেলাম

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৮ শে মার্চ, ২০২১ দুপুর ২:৪৮

রাজীব নুর বলেছেন: দুষ্টলোকদের এড়িয়ে চলাই ভালো।

২৮ শে মার্চ, ২০২১ বিকাল ৪:০৭

সাহাদাত উদরাজী বলেছেন: হ্যাঁ, ভাড়াটিয়া আজ আছি কাল নাই, অহেতুক কথা বাড়িয়ে কি হবে! কিংবা কত জায়গাতে কত বলবো, দেশের সবর্ত্র একই অবস্থা!

২| ২৮ শে মার্চ, ২০২১ বিকাল ৩:২৬

বিড়ি বলেছেন: ছোট্ট ঘটনার মাধ্যমে পুরো দেশের পরিস্থিতি বুঝিয়ে দিলেন।

২৮ শে মার্চ, ২০২১ বিকাল ৪:০৮

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ, হ্যাঁ, এখন এটাই সত্য। অথচ বুঝলে আমাদের সবার জীবন আজ অনেক সুন্দর হতে পারত!

৩| ২৮ শে মার্চ, ২০২১ রাত ১১:৪১

ঢুকিচেপা বলেছেন: খুব সুন্দর উপস্থাপনা।
একজন দক্ষ মানুষের সদিচ্ছা থাকলে অবশ্যই ভালো কিছু করা সম্ভব।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.