নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

লকডাউনঃ ১৪ইং এপ্রিল ২০২১ইং, প্রথম দিন।

১৪ ই এপ্রিল, ২০২১ দুপুর ১:৫৪

কিছুক্ষন আগে ছাদে উঠেছিলাম, লকডাউন কেমন হচ্ছে তা দেখার জন্য। রাস্তাঘাট ফাঁকা, যে দুই একটা চলছে তা হিসাবে আনা যায় না। তবে কাঁচা বাজারের দিকে মানে মালিবাগ সুপার মার্কেটের দিকে চোখ পড়লো, সেখানে রাস্তায় অনেক লোক দেখছিলাম, এতে মনে হল, বাজার খোলা আছে।

আজকের আবহাওয়া খুব গরম, যে দিকে চোখ যাছিলো খা খা করছিলো।

গতকাল সন্ধ্যায় এই ফ্লইওভারে যে জ্যাম দেখেছিলাম তা বর্ননাতীত।

ফ্লাই ওভারে একজন ফটোগ্রাফারকে ছবি তুলতে দেখলাম।


লক ডাউন দেখে অনেক কথাই মনে পড়ে, তবে এই করোনা আমাদের কত কি কেড়ে নিল বা নিচ্ছে। মধ্যবিত্ত থেকে নিচের সবাই একটা ধাপ নিচে নেমে গেছে বলে মনে হচ্ছে। মাঝারি কিছু ব্যবসা আর নেই বললেই চলে।

তবে থেকে নেই কিছুই!

সুস্থ্য চিন্তাভাবনাও লোপ পাচ্ছে দিনের পর দিন। একদম বাধ্য না হলে ঘর থেকে বের হবেন না, কারন আমাদের দেশের বর্তমান করোনা সময় হচ্ছে সব চেয়ে বাজে সময়! সামান্য ভুলে মরে পড়ে থাকা এখন তুড়ি দেয়ার মত ব্যাপার! ফলে আপনার প্রিয়জনকে আপনিই ভালবেসে আলগে রাখুন, এটা এখন আমার আপনার দায়িত্ব। সন্তান বা প্রিয় মানুষকে আপনিই ভালবেসে কাছে রাখুন। এতে আপনারই মঙ্গল। আপনার প্রিয় মানুষটা হারিয়ে গেলে, আপনারই যাবে। এই কষ্ট দুঃখ দুনিয়ার আর কেহ বুঝবে না! সুতারাং ভেবে চলুন।

মন্তব্য ৯ টি রেটিং +১/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ১৪ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:০৯

রাকু হাসান বলেছেন:

ভালো। এ দেশে লক ডাউন.. এক আতঙ্কের নাম।বারবার একই ভুলের খেসারত দেওয়ার উত্তম সময়
বোধহয় আসন্ন।

২| ১৪ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:১৬

সভ্য বলেছেন: লেখা পড়ে মনে হচ্ছিলো হরতাল জাতীয় কিছু.আরে এতো নেয়াহেত লকডাউন। আমার যদি বাইরে যাবার সত্তি কোনো কারণ থাকে তবে আমি বাইরে যেতে পারবো.এখানে জ্বালাও পোড়াও কিছু নেই। লেখা ভালো লেগেছে. আপনাকে নতুন বছরের শুভেচ্ছা।

৩| ১৪ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:৩৯

রেজওয়ান ইসলাম বলেছেন: ছবিগুলো দারুন তুলেছেন। এক সময় মালিবাগ-সিদ্ধেশরী এলাকায় নিয়মিত যাতায়াত ছিল।তখন ফ্লাই ওভার ছিল না,মালিবাগের স্কাই লাইনও অন্যরকম ছিল।

৪| ১৪ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:৪১

মোহামমদ কামরুজজামান বলেছেন: " দুর্দশার ও নীচে " এর নাম লকডাউন। আর এই করোনা মানুষের অনেক কিছু বদলে দিচছে যা আগে কেউ ভাবতেও পারেনি। আর আসলেই মধ্যবিত্ত শ্রেণী হারিয়ে যাচছে সমাজ থেকে এই করোনার প্রভাবে।

৫| ১৪ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:১৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

এত দিন বুঝিনাই লকডাউন কি
আজ তা মালুম হলো ভাই উদাজি।
এভাবে কয়েকদিন যদি কঠোর থাকে
করোনা কভু ছুঁতে পারবেনা আর তাকে।

আপদ বালাই চিরদিন থাকে নারে ভাই
কয়েক দিন আমরা একটু নিয়ম মেনে যাই।
হবে শেষ করোনার এ কথা ঠিক
সুবাতাস বইবে জেনো নিশ্চিত।

৬| ১৪ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:০৫

চাঁদগাজী বলেছেন:



গত বছর মার্চের কাজ আজকে চলছে, আগামী বছরও চলতে পারে।

৭| ১৪ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:৪৬

রাজীব নুর বলেছেন: লকডাউন ভালৈ হচ্ছে।

৮| ১৫ ই এপ্রিল, ২০২১ রাত ১২:১৫

মেঘনা পাড়ের ছেলে বলেছেন: ছবিগুলো দেখে বুকটা হাহাকার করে উঠলো....

৯| ১৮ ই মে, ২০২১ সকাল ৭:২৮

খায়রুল আহসান বলেছেন: ছবিগুলো ইতিহাস হয়ে রবে। করোনার প্রকৃত ক্ষয়ক্ষতি নিরুপণ করা সম্ভব হবে হয়তো আরও কয়েক বছর পর।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.