নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

উননুর

সামাইশি

সময় বয়ে যায়, ক্ষয়ে যায় জীবন, মন, সৃষ্টি, ক্লেদের গ্লানি জমা হোল যত যথাপি ঝরে যায় বৃষ্টি।

সামাইশি › বিস্তারিত পোস্টঃ

মন্তব্য

০৯ ই মার্চ, ২০১৪ সকাল ১০:০৪

আমার এ মন্তব্যটি সামুতে এক কুলাঙ্গার বাংলাদেশীর পাকিস্তান প্রীতি নিয়ে লেখায় করার জন্য লিখেছিলাম। মন্তব্যটি সেঁটে দিতে গিয়ে দেখি লেখাটি উধাও। বোধ করি সচেতন দেশপ্রেমিক সঞ্চালক পর্ষদ সেটি মুছে দিয়েছে। এখন স্টেডিয়ামের মাথা গরম লেখাটি দেখে খুব খুশি হলাম আমার মন্তব্যটি আলোর মুখ দেখল বলে। এবারে দেখা যাক কি লিখেছিলাম আমার মন্তব্যে।

জননী জন্মভূমি গরিয়সী মাতৃভূমি সবুজ শ্যামলিমার রক্তিম বাংলায় যারা পাকিস্তানি জার্সি অঙ্গে জড়িয়ে পাকিস্তানি প্রতীক রং মেখে উল্কি করে পাকিস্তানি পতাকা উড়িয়ে নাচন কোদন করে তারা বাংলাদেশের জারজ নাগরিক। এরা তিরিশ লক্ষ্য শহীদের আত্বত্যাগ মাড়িয়ে দু লক্ষ মা বোনের সভ্রম পাড়িয়ে সদর্পে নিজেদের জারজতা জাহির করে। সালাম আসাদ মতিউর তারামন বিবি প্রিয় ভাষিনী বীর শ্রেষ্ঠর রক্তে কেনা সোনার বাংলায় এদের উদ্ভব হয়েছে পচাত্তরে জাতির জনকের হত্যার মধ্যে দিয়ে, প্রয়াত জিয়াউর রহমানের কু প্রভাবের মাধ্যমে। আর এদের সারোগেট প্যারেন্ট হলো রাজাকার শাহ আজিজ যদু মিয়া নুরুল আমিন গো আজম নিজামী এবং সকল যুদ্ধ অপরাধী গং। বলা হয় ইতর শ্রেণী প্রসব করে বেশি। অস্বীকার করার উপায় নেই এরাও অবৈধতার সুযোগ পেয়ে বংশ বৃদ্ধি করতে করতে এখন লক্ষে লক্ষে রুপান্তরিত হয়েছে। সেই শুরু পচাত্তর থেকে উল্টো পথে চলা। আজকে আমরা পরিনত হয়েছি পৃথিবীর একমাত্র জাতিতে যার জন সংখ্যার অর্ধেক জাতির জনককে অস্বীকার করি। তার মৃত্যু দিবসে ভুয়া জন্মদিন করি, আনন্দ ফুর্তি করি। আমি আপনি কি করে অস্বীকার করি এদের অনুসারী কোটি কোটি যা বি এন পি জামাত জোট সঙ্গিতে প্রতিভাত। আজকে যদি আমাদের দেশের সবাই সুশিক্ষায় শিক্ষিত হত তাহলে দেশের সর্বক্ষেত্রে, বিশেষ করে দেশের প্রতিনিধিত্ব কালে আরো অনায়াস লব্ধ সাফল্য পেতাম নিরুন্কুশ দেশপ্রেমের কারণে। ক্রিকেট, বিশ্বে আমাদের মুখ উজ্জল করেছে আমাদের শারীরিক অনেক সীমাবদ্ধতা সত্তেও। আমাদের জাতিগত পূর্ণ সংহতি থাকলে তার জোরেই ১৫/২০ ভাগ জয়ে অবদান রাখতে পারতাম। যার প্রতিফলন পেতাম বিগত মাস দেড়েকে অন্তত দুটি জয় পেয়ে।

আজকে প্রথম আলোতে পাকিস্তানকে সমর্থন করা বিষয়ে একটি প্রতিবেদন দেখলাম। তবে আমার কাছে তা অনেকটা আপসকামিতা মনে হয়েছে। অসার যুক্তি দিয়ে বলা হয়েছে অনেকে ভারতকে শ্রীলংকাকে কেও ফুটবলে ব্রাজিল আর্জেন্টিনাকে সাপোর্ট করে। তাহলে পাকিস্তানকে সাপোর্ট করলে অসুবিধে কি? তাদেরকে করুক তবে পাকিস্তানকে নয়। এবং কোনদিনই নয়। কেননা তারা আমাদের ডাকাতি করেছে। আমাদের মা ভাই বোনদের হত্যা করেছে। একাত্তরে কোটি কোটি পরিবারকে সর্বস্শ হারা করেছে। আমাদের সম্পদ লুন্ঠন করেছে।

আমাদের মা বোনদের ইজ্জত লুটেছে। ওই সারোগেট ও তাদের অবয়ব কারীরা দম্ভোক্তি করে খেলায় আবার রাজনীতি কিসের। হায়রে অকাল কুস্মান্ডের দল। পাকিস্তান কি আমাদের নিজেদের পেয়ারের দেশ যে তাদের সাথে রাজনীতি করতে হবে। এটা রাজনীতি নয় এটা দেশ প্রীতি আমাদের মা ভাই বোন শহীদ বীরঙ্গনা বীর শ্রেষ্ঠদের প্রতি ভালবাসা প্রীতি। এগুলো পাকিস্তান ক্রিকেট দলকে সাপোর্ট করার অনেক অনেক উর্ধে। যে প্রতিবেশী আমাদের ডাকাতি করেছে আমার বোনের ইজ্জত লুটেছে তোমাদের ঘর বাড়ি ধুলায় মিশিয়ে দিয়েছে বিকেলে খেলার মাঠে গিয়ে তাদের খেলাকে কি তোমরা সাপোর্ট করবে। না কোনদিনই নয়। একদা যে রাজাকার সে চিরদিনই রাজাকার।

পাকিস্তানিরা একাত্তরের কৃতকর্মের জন্য আজ ও ক্ষমা চায়নি। আজ ও আমাদের সম্পদের হিস্যা প্রাপ্য বুজিয়ে দেয়নি। আর তোমাদের মত উল্টোরথের যাত্রীদের জন্য তো তাদের পোয়া বারো। আচ্ছা তোমরা পাকিস্তান ক্রিকেট প্রীতি নিয়ে এত মাতোয়ারা কিন্তু একাত্তর ইস্যুতে রাজাকার ইসুতে যুদ্ধ অপরাধ ইস্যুতে দেশের সকল মানুষের সাথে একাট্টা হয়ে বি এন পি ও তাদের দোসররা মাতোয়ারা হও না কেন। যদি তা করতে, জাতির জনককে স্বীকার করতে জামাত একাত্তুরের ভুলের জন্য ক্ষমা প্রার্থনা করতে, আমাদের জাতিগত ভিত্তি আরো দৃঢ় হত, দেশপ্রেম আরো প্রগাঢ় হত, বাংলাদেশের ক্রিকেটের জয় হত, বাংলাদেশ ক্রিকেট দল আরো দ্রুত শক্তিশালী হত আর নিরুন্কুশ যে লাভ হত তা হল আওয়ামী রাজনীতির পরাজয়।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.