নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সত্য সমাদৃত, মিথ্যা ধীকৃত

হলুদ মিডিয়ার অবাধ মিথ্যাচার প্লাবনে সত্যানুসন্ধানী অভিযাত্রী

ওয়ালী আশরাফ

ওয়ালী আশরাফ › বিস্তারিত পোস্টঃ

ধর্ম বা ধর্মীয় আচার আচরণকে ভিলেন রূপে উপস্থাপন বন্ধ করুন

২৮ শে নভেম্বর, ২০১৪ রাত ১২:০৭

ধর্ম বা ধর্মীয় আচার আচরণকে ভিলেন রূপে উপস্থাপন বন্ধ করুন
ঘটনা-১
গত ফেব্র“য়ারিতে ফ্লোরিডার স্যান্ডফোর্ডে ১৭ বছর বয়সী মার্কিন কৃষ্ণাঙ্গ তরুণ ট্রেভন মার্টিনকে তার এক বর্ণবাদী প্রতিবেশী শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তা জর্জ যিমারম্যান গুলি করে হত্যা করেছিল। ওই হত্যাকাণ্ডের পর আমেরিকায় বর্ণবাদী হামলা ও হত্যাকাণ্ডের বিরুদ্ধে ব্যাপক গণ-অসেন্তোষ তৈরি হয়েছিল।
সম্প্রতি ফ্লোরিডার একটি আদালত জর্জ যিমারম্যানকে নির্দোষ ঘোষণা করে রায় দেয়। এ রায়ের পর আমেরিকাজুড়ে ক্ষোভ ছড়িয়ে পড়ে। সর্বশেষ তথ্য মতে জর্জ যিমারম্যানকে বেকসুর খালাস দেয়ার প্রতিবাদে আমেরিকার বিভিন্ন শহরে বিক্ষোভ অব্যাহত রয়েছে। বিক্ষোভকারীরা ওকল্যান্ড ও ক্যালিফোর্নিয়ার বিভিন্ন এলাকায় ভাংচুর ও আগুন লাগিয়েছে। এই বিক্ষোভ নিউইয়র্কসহ বিভিন্ন অঙ্গরাজ্যে ছড়িয়ে পড়ছে।

ঘটনা-২
গত ১৯নভেম্বর ভারতের হরিয়ানা প্রদেশে রামপাল নামে এক ধর্মগুরুকে হত্যাকান্ডের প্রধান আসামী হিসেবে গ্রেফতার করেছে। তাকে গ্রেফতার করতে গিয়ে হরিয়ানার সহস্রাধিক পুলিশকে সপ্তাহাব্যাপী যুদ্ধ করতে হয়েছে। যাতে ৫জন নারী ও শিশু মৃত্যুবরণ করে।
উপরের কোন ঘটনাতেই সে দেশের সরকার ধর্মকে টেনে আনেনি। ধর্মকে ভিলেন হিসেবে ব্যবহার করেনি। বড়ই পরিতাপের বিষয় যে বাংলাদেশে যে কোন ঘটনায় সর্বপ্রথম ধর্ম বা ধর্মীয় আচার আচরণকে ক্রীড়ণক হিসেবে ব্যবহার করা হয়।
আপনার আশে পাশে এরকম ঘটলে তার তীব্র প্রতিরোধ করুন। আল্লাহ অবশ্যই এর প্রতিদান দিবেন। ইনশাআল্লাহ

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.