নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ও বলতে চাই !

ওয়াসিম ফারুক হ্যাভেন

ব্লগিং হউক সমাজ পরিবর্তনের হাতিয়ার ।

ওয়াসিম ফারুক হ্যাভেন › বিস্তারিত পোস্টঃ

মাননীয় প্রধান মন্ত্রী কি ডঃ ইউনূসের মাঝে তার প্রতিচ্ছবি দেখতে পান ?

১৬ ই জুলাই, ২০১৩ রাত ৮:৩৬

দীর্ঘ দিন যাবৎ আমাদের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা নোবেলজয়ী প্রফেসর মুহাম্মদ ইউনূস প্রসঙ্গে নানা ধরনের কূরুনি পূর্ন মন্তব্য করে আসছেন । গত ১১ জুলাই ২০১৩ গণভবনে কয়েকজন মন্ত্রিপরিষদ সদস্য ও উচ্চ পর্যায়ের দলীয় নেতৃবৃন্দের সঙ্গে আলোচনাকালে নোবেলজয়ী প্রফেসর মুহাম্মদ ইউনূসকে নিয়ে আবার তার বিভিন্ন অরুচিকর মন্তব্য করতে দ্বিধাবোধ করেন নি । নিনা কি কারনে প্রফেসর মুহাম্মদ ইউনূস প্রতি আমাদের আমাদের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার এত ক্ষোভ ? কেন জানি মনে হ্য় মাননীয় প্রধান মন্ত্রী প্রফেসর মুহাম্মদ ইউনূসকে তার প্রতি পক্ষ হিসেবে দেখছেন । তাই মাননীয় প্রধান মন্ত্রীর বিভিন্ন সময়ের মন্তব্য শুনলে আমার মনে পরে আয়নার কথা । আয়নার সামনে দাড়ালে কিন্তু আমরা আমাদের নিজের ই প্রতিচ্ছবি ই দেখতে পাই আয়না যতই স্বচ্ছ বা পরিস্কার ই হউকনা কেন । আর প্রফেসর ইউনূস হলেন একটি স্বচ্ছ আয়না তাই আমাদের মাননীয় প্রধান মন্ত্রী যখন সেই স্বচ্ছ আয়নাসামনে দাড়ান তখন তার নিজের প্রতিচ্ছবি কেই ই তো আয়নার ভিতর দেখতে পাবেন । তার বাইরে তো আর কিছু দেখা অসম্ভব । তাই আমার প্রশ্ন মাননীয় প্রধান মন্ত্রী কি ডঃ ইউনূসের মাঝে তার প্রতিচ্ছবি দেখতে পান ?

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুলাই, ২০১৩ রাত ৮:৫৯

পরাজিত মধ্যবিত্তের একজন বলেছেন: ওবামা কইছে চুদির ভাই, আনন্দের আর সীমা নাই----এই জাতীয় দাসবৃত্তির মানসিকতা থেকে আমাদের বেড়িয়ে আসতে হবে। ওবামা তথা ধনী দেশগুলোর নেতারা ইউনূসরে চুদির ভাই কইছে, আর আমরা আহ্লাদে আটখানা হয়ে গেলে তো সমস্যা।

‘গু’ জিনিসটা সব সময়ই খারাপ। ধরা যাক, আওয়ামী লীগ কোনো উদ্দেশ্য নিয়েই হয়তো ‘গু’কে বার বার খারাপ বলতে লাগলো। তখন বিএনপি বলা শুরু করলো, ‘গু’ ভালো। ক্ষমতায় যাওয়ার জন্য উন্মত্ত এই ‘গু’ খাওয়া দলগুলোর কারনেই দেশ বার বার পিছিয়ে পড়ছে। দেশের বিপুল জনগোষ্ঠী অশিক্ষিত থাকায় তারা দিশাহীন। গু-মুত চেনার ক্ষমতা এখনও তাদের হয়নি।

ধরে নিলাম আওয়ামী লীগ কোনো খারাপ উদ্দেশ্য নিয়েই গু কে খারাপ বলতে থাকলো তাই বলে আমরা কি বলবো , গু ভালো?

২| ১৬ ই জুলাই, ২০১৩ রাত ৯:০২

পরাজিত মধ্যবিত্তের একজন বলেছেন: পড়ার আহবান জানাই
ইউনূসের ওপর সুদখোর মহাজনদের অভিশাপ
Click This Link

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.