নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ই ওয়াসিম, আমি ই হ্যাভেন ! আমি ও বলতে চাই !

ওয়াসিম ফারুক হ্যাভেন

ব্লগিং হউক সমাজ পরিবর্তনের হাতিয়ার ।

ওয়াসিম ফারুক হ্যাভেন › বিস্তারিত পোস্টঃ

সতর্কীকরন পোষ্ট

০১ লা নভেম্বর, ২০১৭ রাত ১২:০৪

দীর্ঘদিন যাবৎ আমাদের দেশের প্রায় সব জাতীয় পত্রিকায় কানাডার জব ভিসার বিজ্ঞাপন প্রচার করে আসছে যা দেখে মনে হবে কানাডার জব ভিসা বোধ হয় খুবই সহজ ও সস্তা । দৈনিক বাংলাদেশ পত্রিকার একটি প্রতিষ্ঠানে বিজ্ঞাপন দীর্ঘ দিন যাবৎ আমার চোখে পরে আসছে । তাই আমি ঐ প্রতিষ্ঠানটির সাথে যোগাযোগ করি । তারা কানাডার A & W Restraint এ বিভিন্ন পদে লোক নেওয়ার কথা বলে বেশ কয়েক দিন বিজ্ঞাপন প্রচার করে আসছিল আমি । বিজ্ঞাপন প্রচারকারি ঐ প্রতিষ্ঠানটির সাথে যোগাযোগের পর আমি তাদের প্রচার করা কানাডার নিয়োগকারী প্রতিষ্ঠান A & W Restraint এ যোগাযোগ করলে তারা আমাকে জানান যে এটা সম্পুর্ন ভুয়া ও মিথ্যা । কানাডার A & W Restraint বাংলাদেশ থেকে কোন লোক নেয় না বা নেয়ার পরিকল্পনা ও নেই । এর ই মধ্যে আমি উইনার ইন্টা: সাথে আগ্রহ দেখিয়ে যোগাযোগ করলে তারা আমাকে বলেন তাদের ফাইল ওপেনিং ফি বাবদ বিশ হাকার টাকা প্রদান করতে হবে যদিও তারা বিজ্ঞাপনে কোন অগ্রিম টাকা নিবেনা বলে প্রচার করে আসছে । তার পর আমি ব্যপারটা দৈনিক বাংলাদেশ প্রতিদিন এর বিজ্ঞাপন শাখায় ফোন করে বিষয় টি অবহিত করি এর পর কয়েক দিন তারা শুধু কানাডা জব ভিসা বলেই বিজ্ঞাপন প্রচার করে আসছিল ইদানিং তারা কানাডার COASON FARM & SEAFOOD কোম্পানিতে লোক নিয়োগের বিজ্ঞাপন প্রচার করে আসছে । আমি শত ভাগ নিশ্চিত যে এটা ও সম্পুর্ন রুপে ভুয়া ও মিথ্যা । তারা আপনার কাছ থেকে তথাকথিত ফাইল খোলার নাম করে যে টাকা হাতিয়ে নিচ্ছে তা কখনোই আপনি বা আপনারা ফেরৎ পাবেন না । আপনাকে মাস ছয়েক ঘুরিয়ে ক্লান্ত করে ফেলবে । পরে আপনি নিজেই ঐ বিশ হাজার টাকার কথা ভুলে যাবেন । শুধু এমন একটি প্রতিষ্ঠান ই না প্রতিদিন দেশের বিভিন্ন জাতিয় পত্রিকায় ভুরি ভুরি এই ধরনের লোভনীয় বিজ্ঞাপন প্রচার করা হচ্ছে । যা দেখে আমাদের হতাশা গ্রস্হ্য বেকার যুব সমাজের একটি অংশ হুমরি খেয়ে পরছে । সাধারন বেকার যুবকদের কাছ থকে লক্ষ লক্ষ চোখের সামনে দিয়ে কোটি কোটি টাকা টাকা হাতিয়ে নিচ্ছে । এ নিয়ে আমাদের সরকার তথা প্রশাসনের কোন মাথা ব্যাথাই নেই । তাই আমি সবার কছে অনুরোধ করবো আপনরা এই ধরনের লোভনীয় বিজ্ঞাপন দেখে প্রতারনার ফাঁদে পা দিয়ে কষ্টের টাকা ও মূল্যবান সময়ের অপচয় করবেন না ।
-ধন্যবাদ


মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০১ লা নভেম্বর, ২০১৭ রাত ১:০৫

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: ধন্যবাদ সচেতন করার জন্য।

২| ০১ লা নভেম্বর, ২০১৭ দুপুর ১২:০৯

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: শুধু কানাডা নয়, আমেরিকা , সুইডেন সহ নানা দেশের কথা বলে এরা বিজ্ঞাপন দেয়। এরা আপনাকে ইন্টারভিউ বোর্ড পর্যন্ত নিবে। সেখানে গেলে সঙ্গত কারনে এপ্লিকেশন বাতিল। মাঝ খান থেকে আপনার ২০ হাজার হাওয়া । আমার দুই আত্মীয় ২০, ২০= ৪০ হাজার খুইয়েছেন।

৩| ০১ লা নভেম্বর, ২০১৭ দুপুর ১২:৫৯

ঢাকাবাসী বলেছেন: দুনিয়াতে সবচাইতে করাপটেড মানুষ বাংলাদেশের এটা বহুবার প্রমানিত। এদেশের ব্যাবসায়ীরা দুনিয়াতে সবচাইতে নীতিহীন মিথ্যুক প্রতারক লোভী ব্যাবসায়ী।

৪| ০১ লা নভেম্বর, ২০১৭ বিকাল ৩:৩৪

রাজীব নুর বলেছেন: পত্রিকাওয়ালারা এই ভুয়া বিজ্ঞাপন গুলো না ছাপালেই পারেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.