নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নিরপেক্ষ নই, আমি মুক্তিযুদ্ধের পক্ষে।

রাফা

ভালবাসি জন্মভুমি বাংলাদেশ ।অসহ্য মনে হয় যে কোন অন্যায়-কে।অসততার সাথে আপোষ নয় কখনই।গালি সহ্য করার মানসিকতা শুণ্যের কোঠায়।রাজাকার,আলবদর ,আল সামস মোট কথা বাংলাদেশের বিরোধী যে কোন শক্তিকে প্রচন্ড রকম ঘৃণা করি। তার চাইতে বেশি ঘৃণা করি নব্য ছাগিয়তাবাদিদের। যারা আশ্রয় প্রশ্রয় দেয় যুদ্ধাপরাধীদের ।

রাফা › বিস্তারিত পোস্টঃ

জিয়া পেট্ট্রোল বোমা ও শিবির পেট্ট্রোল বোমা নিপাত যাক।

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১২:১১

মাননিয় ,প্রাক্তন রাস্ট্রপতি জনাব বি,চৌধুরী।

আপনি কি বাংলাদেশের রাষ্ট্রপতি ছিলেন নাকি অন্য কোন আফ্রিকা বা মিডল ইষ্টের কোন দেশের রাষ্ট্রপতি ছিলেন ! আপনি কি চোখ বন্ধ করে রেখেছেন যে দেখতে পারছেননা কারা পেট্ট্রল বোমা মারতেছে ? আপনার কি ধারনা আইসিস বা তালেবানরা এসে এখানে বোমা মেরে আমার ভাই ,বোন,মা বাবাকে হত্যা করে যাচ্ছে ।নাকি আল-কায়েদা এসে ককটেল দিয়ে সাধারণ মানুষকে হত্যা করতেছে।



বিবেককে জাগ্রত করে দেখুন-এই বোমা পেট্ট্রোল জিয়া,এই বোমা পেট্ট্রোল শিবির।এর বাইরে কোন কিছুই নেই।এই দেশকে ধ্বংসের শেষ সীমানায় যারা নিয়ে যেতে পারে সেই গোষ্ঠিটি সে কাজেই লীপ্ত রয়েছে।৭১-এ যেমন জ্বালিয়ে পুড়িয়ে ছাড়খার করতে চেয়েছিলো কিন্তু পারে নাই ।সেই আক্রোশের আগুনে আজ সাধারণ মানুষকে জ্বলন্ত অঙ্গারে পরিনত করছে।কারন সাধারণ জনগণ রুখে দাড়িয়েছিলো বলেই তারা পরাজিত হয়েছিলো।আজকে আবার আমরা সেরকমই কঠিন সময়ের মুখোমুখি ।আজকেও সেদিনের মত বাংলাকে রুখে দাড়াতে হবে।এবং যবনিকা টানতে হবে ৭১-এর সফল পরিসমাপ্তির মাধ্যমে।এবার আর ইচ্ছাকৃত ভাবে এরিয়ে যাওয়ার কোন সুযোগ নেই।যদি বাংলাদেশের পক্ষে কথা বলতে চান।তাহোলে সব কিছুর আগে পেট্ট্রোল বোমা কিভাবে বন্ধ করা যায় সে কথা বলুন ।অন্য কোন কথা নয়।প্রথম এবং বর্তমানের একমাত্র প্রায়োরিটি হইতেছে জিয়া ও শিবির পে্ট্ট্রোল সন্ত্রাস বন্ধ করতে হবে।

সাধারণ মানুষের প্রতি তাদের আক্রোশ-কারন দূর্ণিতীবাজ ও রাজাকারদের ক্ষমতায় নিতে মানুষ কেনো নিজের প্রান বাজী রেখে আন্দোলনে নামছেনা।কারন সাধারণ মানুষের রক্তের পিচ্ছিল পথ বেয়েই ক্ষমতায় যেতে চায় খালেদা /তারেক গংরা।কাজেই তারা জিবন দিয়ে যখন ক্ষমতায় নিবেনা যুদ্ধাপারাধীর দোষরদের ।তাদেরকে এর বিনিময়ে পেট্ট্রোল বোমায় দগ্ধ হয়েই মরতে হবেই। তাদের কে বাচাবে এটাই দেখতে চাইছে জামাত/বিএনপি।ক্ষমতায় যেতে পারলেও সাধারণ মানুষকে মারবে ক্ষমতার বাইরে থাকলেও সেই একই কাজ করবে জামাত/বিএনপি।



এই সন্ত্রাসের কাছে মাথা নত করে সংলাপে যাওয়ার অর্থ হইতেছে ভবিষ্যতে হিজবুত তাহেরি ,নসরুললাহ-র মত দলও পেট্ট্রোল বোমা ফাটিয়ে মানুষ হত্যা করে সরকারকে বাধ্য করতে পারবে সংলাপের জন্য।তাহোলে হারবে শুধুই এদেশের সাধারণ মানুষ।আজকে ১০০ অথবা ২০০ জনকে পুড়িয়ে সংলাপে যেতে পারলে পরবর্তিতে ৫০০/৬০০ জনকেও পুড়িয়ে সংলাপে যাওয়া জায়েজ হয়ে যাবে।সাধারণ মানুষের জিবন কি তাহোলে এতই সস্তা ।এখন বাংলার জনগণকেই হিসেব করে বের করতে হবে এই ফ্রান্কেনস্টাইনকে তারা কি করবে !এই ফ্রাংকেনস্টাইনকে সমুলে উতপাটন করব. নাকি নিজেরা কোরবানি হোতে থাকবে ক্ষমতালিপ্সু দুর্ণিতীবাজ যুদ্ধাপরাধিদের হাতে।



কাজেই সব কিছুর পুর্বে আমরা সাধারণ মানুষের নিরাপত্তার জন্য সরকারের যা যা করা দরকার তাই করবে।সরকার সর্বশক্তি নিয়োগ করবে।প্রয়োজনে সকল বাহিনির সমন্নয়ে শুদ্ধি অভিযান চালাতে হবে.।সন্ত্রাসী ও পেট্ট্রোল বোমাবাজদের ধরতে হবে।এমন কঠিন সাস্তীর ব্যাবস্থা করতে হবে যেনো বোমাবাজরা বিচারের সন্মুখিন হওয়ার পুর্বেই নিজেরাই আত্মহত্যা করে ভয়ে।আসুন আমরা সরকারকে বাধ্য করি এই দানবীয় শক্তি আর কোন মানুষের জিবন কেড়ে নেওয়ার পুর্বে তাদেরকে স্তব্ধ করে দেওয়ার বন্দোবস্ত করি।পাকিস্তানকে যেমন করে বিদায় করেছিলাম ।ঠিক তেমনি করে রাজনীতির অঙ্গন থেকে চিরতরে বিদায় জানাই জাহান্নামের এই অপশক্তিকে।



এখন মাননীয় প্রক্তন রাষ্ট্রপতি বি চৌধুরী কি চান আশা করি স্পষ্ট করেই বলবেন।



জয় সাধারন মানুষের হবেই হবে।শুধু সময়ের অপেক্ষা-মাত্র।

মন্তব্য ২০ টি রেটিং +০/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১২:৩০

মোহাম্মদ মজিবর রহমান বলেছেন: পেট্রলবোমা দিয়ে মানুষ কে পুড়িয়ে মারছে?বি,এন,পি না আওয়ামি লীগ,সেটা আগে নিশ্চিত হউন।
বি,এন,পির ভোটের অধিকার আদায়ের শান্তিপূর্ণ আন্দোলনকে অন্যখাতে প্রবাহিত করতে আওয়ামি লীগ যে এ কাজ করছে না তা আপনি কিভাবে নিশ্চত হলেন?সংবাদপত্রে খবর ছাপে আওয়ামি লীগের লোকজন পেট্রলবোমা সহ ধরা পরে,আওয়ামি লীগের অফিস থেকে পেট্রলবোমা উদ্ধার।আওয়ামি লীগ পেট্রল বোমা দিয়ে কি করে?প্রশ্নটা লেখকের কাছে রইল।

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ৮:৫৪

রাফা বলেছেন: হুমম..আপনিই পারবেন বি,এন,পি উদ্ধার করতে ।আপনার মত নিবেদিত প্রান কর্মিই পারবে.....তাহোলে আর গুলি চালাতে কোন অসুবিদা নেই কি বলেন ?
আওয়ামি লীগকেই তার লোকজনকে হত্যা করতে দেন।আপনাদের আন্দোলনতো তাহোলে নতুন মাত্রা পাবে কি বলেন?

কথায় বলেনা সঙ্গদোষে লোহা ভাসে।ছাগুদের সান্যিধ্যে থাকতে থাকতে চিন্তা ভাবনাও ছাগুদের মতই হয়ে গেছে।নাকি আপনি জাতিয়তাবাদির ছাল চড়িয়েছেন নিজের শরিরে !

২| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১:০০

আজকের বাকের ভাই বলেছেন: "জিয়া পেট্রোল বোমা" বাহ, ভালই বলেছেন!
দয়া করে একটু ইতিহাস ঘেটে জানাবেন, ১৯৯৬ এর পেট্রোল বোমার নাম কী ছিল?

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ১০:০৭

রাফা বলেছেন: লেখক বলেছেন: আপনাদের সমস্যা হলো কখনই পুরো সত্যটা বলেন-না।অর্ধ সত্য মিথ্যার চাইতে ভয়ংকর ,এবং আপনারা সে পথেই হাটেন।
যে কালু মিয়ার সাক্ষে প্রমাণ করার চেষ্টা করা হয়েছিলো এইটা আওয়ামি লীগের কাজ।সেই ছিচকে চোর আগে থেকেই জেলখানায় বন্দি ছিলো।এই গান পাউডার দিয়ে বাসে আগুন দেওয়ার সময়।(ঐটা পেট্ট্রোল বোমা ছিলোনা)আমি কোন হত্যা কান্ডই সমর্থন করিনা ।যদি ঐ ঘটণায় আওয়ামি লীগের কেউ জড়িত থাকে অবশ্যই তার সাস্তী দাবি করছি।

আপনাদের মত একটি ঘটণা দিয়ে আরেকটি ঘটণা কখনই জাষ্টিফাই করার পক্ষে আমি নই।নিরিহ সাধারণ মানুষ হত্যা করে খুব বাহাদুর হয়ে গেছেন মনে হয়।ক্ষমতা থাকলে আওয়ামি লীগের সাথে যুদ্ধ করুন।

আশা করি এরপর আর নির্বোধের মত কোন কিছু না জেনে জাষ্টিফাই করবেন-না।যদি মানুষ হয়ে থাকেন তাহোলে এখনি আওয়াজ তুলুন ,পেট্ট্রোল সন্ত্রাস বন্ধ কর।

৩| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১:০৭

আরিফুর রহমান বাবুল বলেছেন: মামা.....মনেহয় এই সরকারের আমলে ভালই মাল কামাই করেছ, আরে হামন্দীরপু......পেট্রোল বোমা ৯৬ তোমার সরকার চালুকরেছে, তুমার মত ছেচরাদের দিয়ে,এখনো তাই করছ তোমরা, বুঝলা মামা???

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ১১:০৫

রাফা বলেছেন: আপনার কি ভাগ লাগবে নাকি?
৯৬ -এ আন্দোলন হয়েছিলো,আর এখন হোচ্ছে সন্ত্রাস।মাথায় মনে হয় মাছির চাইতে ক্ষুদ্র মগজ।
পূর্বেই গ্রেফতাকৃত পকেটমারের মাধ্যমে সাক্ষি দিয়ে প্রমাণ করার চেষ্টা করা হয়েছে সেটা আওয়ামি লীগের কাজ ছিলো।
ঠিক যেমন চেষ্টা করা হয়েছিলো জজ মিয়া নাটক সাজিঁয়ে।

ছাগুদের পাশে নিয়ে চলতে চলতে বুদ্ধি সেই স্তরেই নেমে গেছে।অবশ্য এই স্তরের না হইলে কি আর বরাহ শাবকদের সমর্থক হয় !

৪| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ২:০৪

ভিটামিন সি বলেছেন: হেতিরে বান্দর নাচ দেখান লাগবো।

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১২:২৫

রাফা বলেছেন: নাচটা কি আপনিই নাচবেন নাকি ?

৫| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৫ ভোর ৫:২৭

চাঁদগাজী বলেছেন:


২০০১ সালে ডা: বদরুদ্দোজা জামাত-শিবিরের ভোট পেয়েছিলেন।

এখন নাকি সংলাপের জন্য এক বেলা খাবেন না ( তথাকথিত অনশন); উনি ক্লাউন।

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ২:৫১

রাফা বলেছেন: তারপরও উনারা বিএনপিতে থাকা কালীন সময়টা ভালো ছিলো বিএনপি-র জন্য।

৬| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ ভোর ৬:৩২

রোবোট বলেছেন: ৯৬ সালে আওয়ামি লিগ পেট্রোল বোমা মারলেই কি ২০১৪তে বোমা মারা জায়েজ হয়ে যায়? হাসিনা বোমাই বলি, আর খালেেদা বোমাই বলি, খাইতে কোন মজা নাই। নিজের গায়ে বোমা মেরে দেখেন, কেমন লাগে? আর পেট্রোল বোমার ১ম ঘটনা মনে হয় ৯৪ সালে সায়েদাবাদ/যাত্রাবাড়ি এলাকায়- পরিবহন সেক্টরের কোন গ্যান্জামের সময়।

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৩:১২

রাফা বলেছেন: এদেরকে কি দিয়ে বুঝাইবেন যে একটা অন্যায়ের জাষ্টিফাইয়ে কখনই আরেকটা অন্যায়কে সামনে নিয়ে আসা ঠিক নয়।

প্রতিটি অপরাধের বিরুদ্ধেই আমাদের অবস্থান হোতে হবে কঠোর।

২ দলকে সমান ভাবতে পারলেই মনে হয় খুব সাধু হয়ে গেলাম।যা কোন ভাবেই কাম্য নয়।যে যা অপরাধ করবে তাকে শুধু সেটার জন্যই দোষ দেওয়া বান্ছনীয়।একের অপরাধে ২জনকে সমভাবে বিচার করার অর্থই হোচ্ছে জেনে শুনে অন্যায়কে মেনে নেওয়া।অপরাধীকেও দায়মুক্তি দিয়ে দেওয়া।

৭| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১:২৪

মোহাম্মদ মজিবর রহমান বলেছেন: শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছেন,করতে থাকেন,শেষ রক্ষা হবে না।

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ২:৫৭

রাফা বলেছেন: আপনারা মাছ দিয়ে শাক রান্না করে খেতে থাকেন-পেট্ট্রোল বোমায়।

৮| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৩:১৬

যোগী বলেছেন: নাশকতা ও সহিংসতায় জড়িত ১৮৬ জনকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে ৮৪ জন জামায়াত এবং ১০২ জন বিএনপি ও এর অঙ্গসংগঠনের সমর্থক।

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৩:৩৯

রাফা বলেছেন: যোগী আমি ঐ তদোমচি-কে ভালো করেই চিনি।আপনি গালি না দিয়ে ইচ্ছামত ধোলাই করতে পারেন কথর মাধ্যমে ,সেটাই করেন।আমি তাকে ভালোমত ধরেছি ,দেখি এখন কি বলে।

৯| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৩:১৫

রঙতুলি বলেছেন: হিহিহিহি কয়েকজন মিলে এম্নে ধোলাই দিলেন? বেচারার রুটি রুজিতে হাত পরল জে =p~

২১ শে ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ৯:৫২

রাফা বলেছেন: এরা হলো বাঘের ছালের নিচে মেষ জাতিয় প্রানী।কখনই সৎ-সাহস নিয়ে পোষ্ট করেনা ইনিয়ে বিনিয়ে নিরপেক্ষতার মুখোসের আড়াল থেকেই বলে।

১০| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ ভোর ৫:৩৭

মিতক্ষরা বলেছেন: পেট্রোল বোমা অন্তত পক্ষে আওয়ামী লীগ নিপাত যেতে দেবে না। তৃতীয় শক্তি খুজুন।

১১| ০৭ ই মার্চ, ২০১৫ সকাল ৯:৪৫

মুসলিম মাহমুদ বলেছেন: চাপাতি, পেট্রোল বোমা, অগ্নিসংযোগ, ইত্যাদি এগুলো হাম্বালিগের অস্তিত্ব শক্তি। এগুলো ব্যবহার করেই ক্ষমতায় টিকে থাকে। এবং এগুলো দিয়েই বিরোধী শক্তিকে দমিয়ে রাখে। নিয়মিত ব্যবহার করে সব কিছু কে সচল রাখতে চায়,,,,,,,.।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.