নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নিরপেক্ষ নই, আমি মুক্তিযুদ্ধের পক্ষে।

রাফা

ভালবাসি জন্মভুমি বাংলাদেশ ।অসহ্য মনে হয় যে কোন অন্যায়-কে।অসততার সাথে আপোষ নয় কখনই।গালি সহ্য করার মানসিকতা শুণ্যের কোঠায়।রাজাকার,আলবদর ,আল সামস মোট কথা বাংলাদেশের বিরোধী যে কোন শক্তিকে প্রচন্ড রকম ঘৃণা করি। তার চাইতে বেশি ঘৃণা করি নব্য ছাগিয়তাবাদিদের। যারা আশ্রয় প্রশ্রয় দেয় যুদ্ধাপরাধীদের ।

রাফা › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশ না হয় ভারত -যে জিতবে সেই দল ফাইনাল খেলবে নিশ্চিত।

১৫ ই মার্চ, ২০১৫ ভোর ৬:১৬



আমরা যদি ভারতকে থামাতে না পারি তাহোলে কেউ পারবেনা এটা কনফার্ম।২০১৫-র বিশ্বকাপে ভারত এখন পর্যন্ত সত্যিকারের চ্যালেন্জের মুখে পড়েনি।আমরা যদি শক্ত চ্যালেন্জ ছুড়ে দিতে পারি তাহোলে তা অতিক্রম করার মত শক্তি ভারতের নেই বলেই আমার বিশ্বাস।আন্তর্জাতিক অঙ্গনে ভারতের ক্রিকেট ইতিহাস প্রায় শত বছরের হোতে চললো।আর আমাদের ২০ বছরের ইতিহাসে আমরা সব টেষ্টপ্লেয়িং কান্ট্রিকে হারিয়েছি।ভারত যা কল্পনাও করতে পারেনি সেই সময়।ভারত আমাদেরকে যে অবজ্ঞার দৃষ্টিতে দেখে তার সমুচিত জবাব হবে এখান থেকেই ভারতের বিশ্বকাপ স্বপ্নের ছুটি দিয়ে দেওয়া।



গতকাল জিম্বাবুয়ের সাথে ভারতের ম্যাচটা দেখার পর।আমার কাছে খুব কঠিন মনে হয়নি ভারতের বিরুদ্ধে জয়লাভ করা।মাথার বুদ্ধি শারিরিক কসরত দিয়ে ভারতকে জয় করা আমাদের পক্ষেই খুব সম্ভব।মাসরাফি ভাইকে শুধু শেষবারের মত বিশ্বকাপে জ্বলে উঠতে হবে।নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফিকে শুধু আর একবার প্রমাণ করতে হবে তার টাইটেলটা যথার্থ।



আর আমাদের ওপেনিং জুটিতে রয়েছে খুব বড় ধরনের সমস্যা।তামিম ইকবাল পুরো ৯৯% ব্যার্থ এই বিশ্বকাপে।যদি এই ম্যাচে সে কিছু না করে দেখাতে পারে তাহোলে বাংলাদেশকে তাদের নাম্বার ওয়ান ওপেনিং পার্সনকে নিয়ে অবশ্যই ভাবতে হবে।তামিমের সাথে আরেক প্রান্তে মুশফিককে দিয়ে ওপেনিং করালে এই ম্যাচে কনফার্ম ভালো করবে মুশফিক।রুবেল ইংল্যান্ড ম্যাচে যা করেছিলো তার পুনরাবৃত্তি করতে হবে শুধু ।এর বেশি কিছু নয়।সৌম্য ও মাহমুদ উল্ল্যা তাদের দায়িত্ব এখন পর্যন্ত সুচারুভাবেই করছে বলে পরিলক্ষিত হোচ্ছে ।কাজেই ওদেরকে নিয়ে কোন সমস্যা নেই।

তবে সাকিব ভাইয়ের অনেক কিছু করার আছে এই ম্যাচে।ওয়ার্ল্ড-এর নাম্বার ওয়ান ওয়ানডে খেলোয়াড়ের কাছ থেকে আমরা সত্যিকার অর্থে মন জয় করা কোন পারফর্মেন্স দেখতে পাইনি এখন পর্যন্ত ।আমরা ষোল কোটি বাংলাদেশি সেটা দেখার প্রতিক্ষায় আছি।সেটা ভারতের বিপক্ষেই দেখতে চাই ।আমরা সাকিবের কাছে স্বরণিয় করে রাখার মত খেলা দেখতে চাই কোয়ার্টার ফাইনালে ।তারপর যদি হেরে যাই আমাদের কোন দুঃখ থাকবেনা।আর বাকি সবাই যারা আছে তারা ফিল্ডিং-এ যথাযথ দায়িত্ব পালন করলে আমরা ইনশাহ আল্লাহ জিতে যাবো ভারতের বিরুদ্ধে প্রথম কোয়ার্টার ফাইনালে।এবং এটা জিতলে আমাদের জন্য ফাইনাল খেলা নিশ্চিত হয়ে যাবে।



আশা করি ২০১৫ সালের বিশ্বকাপ স্বরণিয় করার জন্য এটুকু কাজ বাংলার দামাল ছেলেরা জান প্রাণ মন উজাড় করে খেলবে।মাঠে খেলবে তোমরা ১১জন আর বাইরে তোমাদের জন্য শুভকামণা থাকবে আমাদের ষোল কোটি প্রাণের।

জয় বাংলা ,বাংলার জয়-

হবে হবে হবে নিশ্চয়।

মন্তব্য ১২ টি রেটিং +২/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১৫ ই মার্চ, ২০১৫ সকাল ৮:৪০

নীল আকাশ ২০১৪ বলেছেন: আমাদের উইনিং ফ্যাক্টর হল রিয়াদ আর মাশরাফি। এর মধ্যে মাশরাফি হল রিস্কি ফ্যাক্টর। এই দুইজন ফল করলে কোন সাবস্টিটিউট নাই।

কিন্তু ভারতের ধাওয়ান, কোহলি, শামী, মোহিত - সবাই আছে দুর্দান্ত ফর্মে । এরকম একটা উজ্জীবিত টীমের সাথে আমাদের ভাঙা-চুড়া টীম নিয়ে জেতার আশা কিভাবে করি?

১৫ ই মার্চ, ২০১৫ সকাল ৯:১০

রাফা বলেছেন: না বাংলাদেশ এবার এককভাবে কারো উপর নির্ভর করেনি।সমষ্টিগতভাবে খেলেই এই পর্যন্ত এসেছে।আমি বাজী ধরে বলতে পারি ১জন মাশরাফির খারাপ করায় কিছুই যাবে আসবেনা যদি ১০জন সন্মিলিতভাবে ভালো খেলে।মনে রাইখেন ভাঙা শামুকেই কিন্তু পা কাটে।

আপনার অবশ্য হতাশ হওয়ারই কথা।

২| ১৫ ই মার্চ, ২০১৫ সকাল ১০:৫৬

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন:

স্বপ্ন দেখতে নেই মানা। যদি ভারত দুর্দান্ত ফর্মে এবং তাদের একঝাক ম্যাচ উইনার আছে কিন্তু তাদের হারানো অসম্ভব নয় কিছুতেই।

নির্দিষ্ট দিনে যে ভাল খেলবে সেই জিতবে।

১৬ ই মার্চ, ২০১৫ সকাল ৭:১৭

রাফা বলেছেন: শুধু ১ঘন্টার ব্যাপার ৪বছরের প্রস্তুতির পরিসমাপ্তি ।মাত্র ১০টা ভালো বল করতে পারলেই হয়।নিউজিল্যান্ডকে হারানোর খুব কাছে গিয়েছিলাম আমরা।ভারতকে হারিয়ে সেটার পরিসমাপ্তি করতে পারবে ইনশাহ আল্লাহ।

৩| ১৫ ই মার্চ, ২০১৫ দুপুর ১:১১

নুরএমডিচৌধূরী বলেছেন: াপনার কতা সতয়ি হওক

১৭ ই মার্চ, ২০১৫ সকাল ১১:০৫

রাফা বলেছেন: খেলেই প্রমাণ করতে হবে আমরাও পারি।আশা করি হতাশ হবেননা।

৪| ১৫ ই মার্চ, ২০১৫ দুপুর ১:২৭

সুমন কর বলেছেন: অাশা করা যেতে পারে !

১৯ শে মার্চ, ২০১৫ সকাল ৭:৪১

রাফা বলেছেন: সঠিক সময়ে সঠিক কাজটি করতে পারলেই নিরাশ হোতে হবেনা ইনশাহ-আল্লাহ।

৫| ১৫ ই মার্চ, ২০১৫ দুপুর ২:০৩

দিশেহারা রাজপুত্র বলেছেন: ম্যাশ মেইন ফ্যাক্টর। সাকিব বিশ্বকাপে ফ্লপ করছে যার কারনে ডেথ ওভারে আমরা রান তুলতে পারছি না। আর তামিমের কথা নাই বা বল্লাম।

দলীয় সাফল্যই ভারত জয়ের মূলমন্ত্র হওয়া উচিত।

৬| ১৯ শে মার্চ, ২০১৫ সকাল ৭:০৭

চাঁদগাজী বলেছেন:


এখন দেখার জন্য অপেক্ষা, সব বলা হয়েছে, সব আশা প্রকাশ করা হয়েছে।

১৯ শে মার্চ, ২০১৫ সকাল ৮:২৬

রাফা বলেছেন: Click This Link

৭| ২৭ শে মার্চ, ২০১৫ দুপুর ১২:৪৮

সেলিম আনোয়ার বলেছেন: বাংলাদেশ জিতলে ঠিকই ফাইনালে যেত ।ভারত পারেনি ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.