নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নিরপেক্ষ নই, আমি মুক্তিযুদ্ধের পক্ষে।

রাফা

ভালবাসি জন্মভুমি বাংলাদেশ ।অসহ্য মনে হয় যে কোন অন্যায়-কে।অসততার সাথে আপোষ নয় কখনই।গালি সহ্য করার মানসিকতা শুণ্যের কোঠায়।রাজাকার,আলবদর ,আল সামস মোট কথা বাংলাদেশের বিরোধী যে কোন শক্তিকে প্রচন্ড রকম ঘৃণা করি। তার চাইতে বেশি ঘৃণা করি নব্য ছাগিয়তাবাদিদের। যারা আশ্রয় প্রশ্রয় দেয় যুদ্ধাপরাধীদের ।

রাফা › বিস্তারিত পোস্টঃ

এরা কখনই ছাত্র বা ছাত্রলীগের উত্তরশুরি হোতে পারেনা।

৩১ শে আগস্ট, ২০১৫ রাত ২:০৪



কি লিখবো ,কেনো লিখবো -কার কাছেইবা লিখে এর প্রতিকার পাবো।শিক্ষকই যখন আরেক শিক্ষককে অপদস্ত করার জন্য ছাত্রদের নিয়ে মেতে উঠে নোংরামিতে।এটা কি আমাদের সমাজের সম্পূর্ণ প্রতিচ্ছবি নয়!কতটা অবক্ষয় ঘটলে এটা আমাদের প্রতিদিনের চিত্র হিসেবে প্রতিয়মান হয়।ছাত্রলীগ নামধারি কু শিক্ষায় শিক্ষিতরা কোন সাহসে জয় বাংলা ও জয় বঙ্গবন্ধুর নামে শ্লোগান দিয়ে হালাল করতে চায় তাদের কুকির্তিকে।

জাফর ইকবাল স্যার যথার্থই উপলব্দি করতে পেরেছেন এরা যদি তাদের ছাত্র হয়ে থাকে ,তাহোলে শিক্ষকদেরই উচিত গলায় ফাস নেওয়া।যে ছাত্র নামধারি গুন্ডা-পান্ডারা আজ তাদেরই শিক্ষকদের গায়ে হাত দিতেছে ।তারা যে আগামিতে তার নিজের মা বাপের গায়ে হাত তুলবেনা তার কি কোন বিশ্বাস আছে।এরপর আসবে সেই রাজনৈতিক দলের নেতৃবৃন্দের পালা।তাই এদের ব্যাপারে কঠিন সিদ্ধান্ত গ্রহণের জন্য আর একটি মুহূর্তও নষ্ট করা উচিত নয়।

বাংলাদেশের কোন শিক্ষা প্রতিষ্ঠানেই এদেরকে ছাত্র হিসেবে গ্রহণ করার সুযোগ নেই।এই ছাত্র নামধারি গুন্ডা-পান্ডাদের যথার্থ সাস্তি দিয়ে
বহিস্কার করা হোক চিরতরে।যে ভিসি এই ঘটণার জন্য দায়ি তার ব্যাপারেও সিদ্ধান্ত গ্রহণ করতে হবে এখনি।দুর্বল নিতীর একজন শিক্ষক কি করে একটি প্রতিষ্ঠানের প্রধান নিযুক্ত হয় !

দলমতের উর্ধে উঠে এখনি সবার প্রতিবাদে সোচ্চার হওয়া উচিত।সকল বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের উচিত এর বিরুদ্ধে একতাবদ্ধ হয়ে প্রতিবাদ করা।কারন আজকের ছাত্ররাই আগামি দিনের শিক্ষক।ভবিষ্যত প্রজন্মের মা-বাবাও এরাই।আগামি দিনের দেশ পরিচালনার ভারও বইতে হবে আজকের ছাত্র ও তরুন সমাজকেই।আমাদের নিজেদের স্বার্থেই এই অন্যায়ের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে।শিক্ষা ছাড়া কোন জাতিই নিজেকে বিনির্মান করতে পারবেনা।শিক্ষা ছাড়া জাতি মেরুদন্ড ছাড়া মানুষের সমতুল্য।

মন্তব্য ২৮ টি রেটিং +২/-০

মন্তব্য (২৮) মন্তব্য লিখুন

১| ৩১ শে আগস্ট, ২০১৫ রাত ২:২৬

নুর ইসলাম রফিক বলেছেন: প্রতিবাদ হোক

৩১ শে আগস্ট, ২০১৫ সকাল ৮:৫৭

রাফা বলেছেন: প্রতিবাদে ,প্রতিবাদে উত্তাল হোক সারা দেশ।সরকারের কর্ণকুহরে জোড় করে হলেও প্রবেশ করিয়ে দিতে হবে আমরা ঘুমিয়ে নেই।
অন্যায়ের প্রতিবাদ আমরা করবোই।সেটা যদি হয় আমার আপনার একান্ত আপনজনের বিরুদ্ধেও।

ধন্যবাদ,নুর ইসলাম রফিক।

২| ৩১ শে আগস্ট, ২০১৫ রাত ৩:৪৯

চলন বিল বলেছেন: এরা যদি ছাত্রলীগের উত্তরসুরি না হয় তবে কারা?
কথাটা এমন যেন --- কয়লা কখনই ময়লার উত্তরসুরী হতে পারে না
আর কিছু দিন পরেই সোনার ছেলেরা বিভিন্ন ঘরে জয় বাংলা স্লোগান তুলে মা বোনদের রেপ করা শুরু করবে

৩১ শে আগস্ট, ২০১৫ সকাল ৯:২৪

রাফা বলেছেন: এরা আপনার মত উর্বর মস্তিষ্কের অধিকারি।ছাত্রলীগ থাকলেই মনে করেেন যা খুশি করার ক্ষমতা এদেরকে দিয়ে দিয়েছে সরকার।

আমার দৃৃষ্টিতে এরা ছাত্র বা লীগের কেউ হোতে পারেনা।দু'টোর একটা হওয়ার

৩| ৩১ শে আগস্ট, ২০১৫ ভোর ৫:১৫

রামন বলেছেন: যে ভাবে দলে অনুপ্রবেশ ঘটছে তাতে শিক্ষকদের আগে থেকেই সতর্ক হওয়া উচিত ছিল৷.
যাইহোক শিক্ষক প্রহারের মত ন্যাক্ক্যারজনক ঘটনায় কিছু জামাতি হেফাজতিদের অতি আগ্রহের সাথে কুম্ভীরাশ্রু বর্ষণ করতে দেখা যাচ্ছে। তারা এমন ভাব দেখাচ্ছে যে আজকের ছাত্রদের নৈতিক অবক্ষয়ের জন্য বিশ্ববিদ্যালয়গুলোতে ইসলামী সিলেবাস বিহীন শিক্ষাই দায়ী।

৩১ শে আগস্ট, ২০১৫ সকাল ১০:২০

রাফা বলেছেন: এর পুর্বের পোষ্টেই এই আশংকার কথা উল্লেখ করেছিলাম।কিন্তু ভাবিনি এত দ্রুত ঘটে যাবে ।ধর্ম ,শিক্ষা সামাজিকতার সবখানেই ওত পেতে আছে ৭১-র প্রেতাত্মারা একটু সুযোগ পেলেই দাতাল শুকরের মত ঘোত ঘোত করতে শুরু করে দেয়।

আরেকটা ১৫ই আগষ্টের পটভুমি তৈরি করার কাজ করে যাচ্ছে নিরবিচ্ছিন্নভাবে।বিশেষ করে ২১শে আগষ্ট পুরোপুরি সফল না হওয়ায় আজকের বাংলাদেশ পেয়েছি আমরা।হাসিনা ছাড়া বাংলাদেশ একটু কল্পনা করে দেখুন তাহোলেই স্পষ্ট বুঝতে পারবেন সবকিছু।


ধন্যবাদ,রামন।

৪| ৩১ শে আগস্ট, ২০১৫ ভোর ৬:২৩

আমি আবুলের বাপ বলেছেন: এই ৬৫ জনের বেলায় দল মত নির্বিশেষে প্রতিবাদ করেছিলেন?নাকি জাফর স্যার একাই শিক্ষক? ছাত্রলীগের হাতে পাঁচ বছরে ৬৫ শিক্ষক লাঞ্ছি ত।http://www.rtnn.net/bangla//newsdetail/detail/3/44/118347#.VeOnMhJutzQ

৫| ৩১ শে আগস্ট, ২০১৫ সকাল ৭:০৬

সরলপাঠ বলেছেন: ডঃ জাফর কয়েকদিন পর পর খবরের শিরোনাম হন শাহজালাল বিশ্ববিদ্যালয়ে তার রাজনৈতিক ভূমিকার জন্যে। আর ছাত্রলীগ খবরেরে শিরোনাম হয় অছাত্রের মত আচরনের জন্যে। জাফর সাহেবের উচিৎ হয় সত্যিকারের রাজনীতি করা, নতুবা তিনি আওয়ামীলীগের কোলে বাম আদর্শের আগাছা হিসাবে শুধু নিত্য নতুন সমস্যাই তৈরি করে যাবেন। এতে মানুষ শুধু বিভ্রান্তই হবে, কিন্তু দেশের কল্যানে কোন কাজে আসবেনা।

৩১ শে আগস্ট, ২০১৫ সকাল ৮:৫২

রাফা বলেছেন: না,আপনার মতের সাথে আমি একমত নই।সবাইকে কেনো কিছু ঘটলেই রাজনিতী করতে হবে।আমি আপনি বা জাফর ইকবাল স্যার আমরা কেউ রাজনিতীর বাইরে নই।
তিনি সঠিক সময়ে তার ভুমিকা রেখেই যাচ্ছেন ।আগামি প্রজন্মের জন্য।তার যা মূল কাজ তা তিনি করেই যাচ্ছেন-তিনি তার পেশার প্রতি অসৎ এটা স্যারের কোন শত্রুও বলতে পারবেনা।আমরাই বরং একটু বেশি আশা করি।যদিও বর্তমানে আওয়ামি লীগের সরকার রাষ্ট্রিয় ক্ষমতায় অধিষ্ঠিত তাই বলে কি বিবেকবান সব মানুষের কথায় সরকার কর্ণপাত করে চলেছে।এরকম ভাবার কোন কারন নেই।
জাফর স্যাররা যদি আগাছা হয় ,তাহোলে আমি আপনি কি?এভাবে বিভ্রান্ত করবেননা সাধারণ মানুষকে।

ধন্যবাদ,সরলপাঠ।

৬| ৩১ শে আগস্ট, ২০১৫ সকাল ৮:১৮

চাঁদগাজী বলেছেন:

লাল, নীল, সাদা, কালো সব শিয়ালই এক সময়ের ক্যাডার ছিলো।

৩১ শে আগস্ট, ২০১৫ সকাল ১০:৫৬

রাফা বলেছেন: ছাত্র রাজনিতীতে ক্যাডার শব্দটির আবির্ভাব কিভাবে হয়েছে বলুনতো এবং কখন থেকে হয়েছে এটুকু জানা থাকে যদি তাহোলে সব কিছুই পরিস্কার বুঝে যাাবেন।

ধন্যবাদ,চাদঁগাজী।

৭| ৩১ শে আগস্ট, ২০১৫ সকাল ১০:২৫

আমি আবুলের বাপ বলেছেন: স্যারের "তোমরা যারা ছাত্রলীগ কর এবং আমার বউকে মারো" লেখার সময় কি এখনো হয়নি?

৩১ শে আগস্ট, ২০১৫ সকাল ১০:৫০

রাফা বলেছেন: জাফর ইকবাল স্যারকে নিয়ে আপনাদের যন্ত্রণা কোথায় এটা ১টা ক্লাস ফাইভের ছাত্রও বুঝে।কই আগড়তলা আর কই চকির তলা!!
আবুলের বাপের চিন্তাভাবনা আর কতটা উন্নত হবে!

৮| ৩১ শে আগস্ট, ২০১৫ সকাল ১০:৫০

বিদ্রোহী সিপাহী বলেছেন: ভাই জাফর স্যারও তার ছাত্রদের মতোই মেরুদণ্ডহীন বলেই মনে হয়

০১ লা সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:৩৩

রাফা বলেছেন: এটা হয়তো একান্তই আপনার ব্যাক্তিগত মতামত।কেনো স্যার কি লাল, নীল, হলুদ নিয়ে থাকলে মেরুদন্ড সম্পন্ন মনে হইতো আপনার!

৯| ৩১ শে আগস্ট, ২০১৫ সকাল ১০:৫৬

আমি আবুলের বাপ বলেছেন: আমার যন্ত্রণা এই জায়াগায় । এই ৬৫ জনের বেলায় দল মত নির্বিশেষে প্রতিবাদ করেছিলেন?নাকি জাফর স্যার একাই শিক্ষক? ছাত্রলীগের হাতে পাঁচ বছরে ৬৫ শিক্ষক লাঞ্ছি ত।http://www.rtnn.net/bangla//newsdetail/detail/3/44/118347#.VeOnMhJutzQ

১০| ৩১ শে আগস্ট, ২০১৫ দুপুর ১২:৩৯

ইছামতির তী্রে বলেছেন: আমার অভিমত হলো, জাফর ইকবাল স্যারকে টিচিং-এ বেশী মনোযোগ হতে হবে। এতে সাধারণ ছাত্র--ছাত্রীদের লাভ। কিন্তু দিনে দিনে উনার শিক্ষকতা পেশা ছাপিয়ে একজন সেলিব্রেটি ইমেজ বেশী শক্তিশালী হয়ে উঠছে। সাত সকালে ভিসিকে অফিসে ঢুকতে বাধা দিতে যাওয়া মোটেই বুদ্ধিমানের কাজ নয়; তা সে যতই 'যৌক্তিক কারণ' থাক না কেন। এর প্রমাণ ত আমরা দেখলাম। শিক্ষকগণকে অবশ্যই শান্তিপূর্ণ উপায়ে দাবি-দাওয়া আদায় করতে হবে।

অনেকেই এই তথ্য যোগ করেছেন যে, তিনিই প্রথম শিক্ষক নন যাকে/যাদের লাঞ্ছনা করা হয়েছে। কাজেই এতে এখন আর অবাক হই না। শিক্ষকগণ যতদিন নিজেদের স্থানে ফিরে না যাবেন ততদিন এসব ঘটতেই থাকবে। কারণ মাথায় পচন ধরেছে।

০২ রা সেপ্টেম্বর, ২০১৫ রাত ২:০৪

রাফা বলেছেন: হুম আপনার আংশিক মতামতের সাথে একমত।শিক্ষকতাটাই তার মূল লক্ষ হওয়া উচিত।কিন্তু শিক্ষা সংক্রান্ত সকল কাজেই শিক্ষক এবং ছাত্রদেরকে সচেতন থাকতে হবে।

আমার ধারনা উনি একজন নির্মোহ মানুষ।উনার অন্য কোন উচ্চাভিলাষ নেই বলেই আমার ধারনা।

ধন্যবাদ,ইছামতির তীরে।

১১| ৩১ শে আগস্ট, ২০১৫ রাত ৮:০৮

জাতির গ্রান্ডপা বলেছেন: না ভায়া হতেই পারেনা এরা ছাত্র... । এদেশে আর ছাত্র আছে নাকি??? সব তো ইউরোপ আমেরিকা চলে গেছে।...। ইটালিতেও দেখবেন কি সুন্দর অবস্থা ছাত্রদের।...। ওদের রাজনীতি লাগেনা মুনে হয়...।। ওইসব দেশ দেখার সৌভাগ্য হলে আমাদের আপনার অভিজ্ঞতা বলতে পারেন...।।

০২ রা সেপ্টেম্বর, ২০১৫ রাত ২:৩৫

রাফা বলেছেন: বাহ-বেশ মজারতো.....এদেরকে তাহোেলে আপনার কাছে ছাত্র মনে হয়!!একই আদর্শ নাকি আপনারও?
ইউরোপ আমেরিকাতেও অছাত্র -ছাত্র আছে।আরো বিপদ জনক পর্যায়েরও আছে।

কিন্তু আমাদের মত ৯ মাসে দেশ স্বাধিন করা জাতি পৃথিবিতে আর একটাও নেই।কাজেই ইউরোপ আমেরিকা নয় আমরাই হোতে পারি তাদের জন্য উদাহারণ।

১২| ০১ লা সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:১৫

ফাহাদ মুরতাযা বলেছেন:



:D :D :D
:D
জায়গা মতো বাণী দিয়া দিলেন। তয় আমরা বেশীরভাগ নতুন ব্লগ করি, সবাই কি বুঝবে?

@জাতির গ্রান্ডপা

১৩| ০১ লা সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১২:৩৭

তাজ - সৈয়দাবাদী । বলেছেন: Well @ followers, I do like Prof. Jafar Iqbal sir, But I am getting pain that how can it possible as a an eminent Jafar sir to get lost or protest to VC ? ( as a Boss of jafar sir ). Movement can done various way that means discipline way or polite way from the Professor groups.

I strongly think that the people want like the same but not recklessly.

In addition, chatra leque should have not involved with such kind of issue, this is very bad for the history of Bangladesh or Govt. or Political parties which must be given punishment.

So, Govt. should go make a example ............Let,s see ......as a mass people of the county.

১৪| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৮:৩৫

দ্বীন মুহাম্মদ সুমন বলেছেন: falotu ফালতু ... চামচা মনে হচ্ছে ...

০৭ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১১:০২

রাফা বলেছেন: ছাগু থেকে খাসিতে রুপান্তরিত মনে হইতেছে।

১৫| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:৪৪

দ্বীন মুহাম্মদ সুমন বলেছেন: গরু থেকে গাভীতে রুপান্তরিত মনে হইতেছে ... হাহাহাহাহা :-B ...

১৬| ১০ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১১:৪৯

রাফা বলেছেন: Click This Link

১৭| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১২:১৪

রাকিবুল হাসান অন্তু বলেছেন: হ্যা আমরা জানি ছাত্রলীগের এক সময় উজ্জল অতীত ছিল। কিন্তু সেই ছাত্রলীগ এখন আর নেই! এদের কে ব্যাবহার করা হচ্ছে রাজনৈতিক উদ্দেশ্য অবৈধ ভাবে সম্পন্ন করার লাঠি বা লাঠিয়া্ল হিসাবে। এবং একই কারনে এদেরকে পথভ্রষ্ঠ করা হচ্ছে।
আনোলন এদের বিরুদ্ধে নয়!
তাদের বিরুদ্ধে করতে হবে যারা এদের কে ব্যাবহার করছে।
বরং এদেরকে সঠিক পথে পরিচালনা করার জন্য উদ্যোগ গ্রহণ করতে হবে।

১৩ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১২:৩৪

রাফা বলেছেন: সত্যিকারের ১জন ছাত্র কখনই পথভ্রষ্ঠ হোতে পারেনা।আর ভুল যে কারোই হোতে পারে ,কিন্তু সেটা স্বিকার করে নেওয়ার সৎ সাহস ১জন ছাত্রের অবশই থাকতে হবে।

ধন্যবাদ, র.হা.অন্তু ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.