নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নিরপেক্ষ নই, আমি মুক্তিযুদ্ধের পক্ষে।

রাফা

ভালবাসি জন্মভুমি বাংলাদেশ ।অসহ্য মনে হয় যে কোন অন্যায়-কে।অসততার সাথে আপোষ নয় কখনই।গালি সহ্য করার মানসিকতা শুণ্যের কোঠায়।রাজাকার,আলবদর ,আল সামস মোট কথা বাংলাদেশের বিরোধী যে কোন শক্তিকে প্রচন্ড রকম ঘৃণা করি। তার চাইতে বেশি ঘৃণা করি নব্য ছাগিয়তাবাদিদের। যারা আশ্রয় প্রশ্রয় দেয় যুদ্ধাপরাধীদের ।

রাফা › বিস্তারিত পোস্টঃ

আমি মনে করি পাকিস্তানের অসৌজন্য মূলক আচরনের সমুচিত জবাব দেওয়া উচিত এখনি।আপনার ভাবনা কি?

০৯ ই জানুয়ারি, ২০১৬ রাত ২:০৭

বাংলাদেশের পাকিস্তানে অবস্থিত হাই কমিশন প্রত্যাহার করে ফিরিয়ে নিয়ে আসা উচিৎ অবিলম্বে।কুটনৈতিক কার্যক্রম সীমিত করে পাকিস্তানের সাথে নতুন কোন সংযোগ স্থাপন না করাই যুক্তিসংগত বলেই মনে করছি।######পাকিস্তান চরম দৃষ্ঠতাপুর্ণ আচরন করছে ।যা কোন ভাবেই গ্রহণযোগ্য নয়।তারা পুরোপুরি বর্বর মানসিকতার পরিচয় দিয়েছে যা আমাদের জন্য বহির্বিশ্বে মর্যাদা হানি করেছে।কোন কারন ছাড়াই বাংলাদেশের কুটনিতিককে প্রত্যাহার করে নেওয়ার কথা বলে ইসলামাবাদ সকল কুটনৈতিক সীমা লঙ্গন করেছে।######বাংলাদেশ তাদের কুটনিতিকদের গ্রেফতার করে বিচার না করে বড় ভুল করেছে।কারণ যেমন কুকুর ঠিক তেমন মুগুর না হলে কাজ হয়না।###পাকিস্তানের ২৩ বছরের সেই দুঃসাসন আমরা ভুলে যাইনি এখনও।আমাদের পুর্বশুরিরা ৭১ -এ এই বর্বর পাকিস্তানিদের যে শিক্ষা দিয়েছিলো তা থেকে কিছুই শিক্ষা নেয় নি।######এই জাতি শিষ্টাচারের কোন ধার ধারেনা।আমাদের অভ্যান্তরিন বিষয়ে নাক গলানো অব্যাহত রেখেছে পাকিস্তান।শুধু তাই নয় কুটনিতির সুযোগ নিয়ে পাকিস্তান থেকে সন্ত্রাস রপ্তানি করার চেষ্টা করছে পাকিস্তান।জ্বাল টাকা ছড়িয়ে আমাদের অর্থনিতিকে পঙ্গু করে দিতে চাইছে।আমদের দেশের কিছু পাকিস্তান মনোভাবাপন্ন কুৎসিত জানোয়ার তাদের সাথে সম্পৃক্ত থেকে এইসব অপকর্ম করার সুযোগ করে দিচ্ছে।###এখনি কঠোর না হোলে ভবিষ্যতে এই পাকিস্তানি জানোয়ারদের ঔদ্ধত্ব আরো বৃদ্ধি পাবে।যা আমরা স্বাধীন সার্বভৌম বাংলার জন সাধারন মেনে নিতে পারিনা।৭১-এর মত সমুচিত জবাব দিয়ে বুজিয়ে দিতে হবে বাঙ্গালী মেরুদন্ড সম্পন্ন জাতি।######আপনাদের সুচিন্তিত মতামত মন্তব্যের মাধ্যমে জানান।

প্রথম আলোর সংবাদ:-
জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে ঢাকা থেকে পাকিস্তানি কূটনীতিক ফারিনা আরশাদকে প্রত্যাহারের জেরে এবার ইসলামাবাদ থেকে বাংলাদেশের কূটনীতিক মৌসুমী রহমানকে ফিরিয়ে নিতে বলেছে পাকিস্তান। বৃহস্পতিবার বিকেলের মধ্যে ইসলামাবাদ থেকে তাঁকে প্রত্যাহার করতে বলা হয়েছে। সরকারের উচ্চ পর্যায়ের একটি সূত্র মঙ্গলবার সন্ধ্যায় প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছে।
কিন্তু কূটনীতিক মৌসুমী রহমানকে কেন বাংলাদেশ ফিরিয়ে নেবে, তা জানায়নি ইসলামাবাদ। জানা গেছে, ফারিনা আরশাদকে ফিরিয়ে নিতে বাংলাদেশ যেমন পাকিস্তানকে অনানুষ্ঠানিকভাবে বলেছিল, তেমনি মৌসুমী রহমানকে ফিরিয়ে নিতে ঢাকাকে মৌখিকভাবে বলেছে ইসলামাবাদ।
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, পাকিস্তানে বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর (রাজনৈতিক) মৌসুমী রহমানকে সরকার ঢাকায় ফিরিয়ে আনছে না। তাঁকে পাকিস্তান থেকে পর্তুগালে বদলির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহস্পতিবারের মধ্যে তাঁকে লিসবনে বাংলাদেশ দূতাবাসে পাঠানো হতে পারে।
কূটনৈতিক সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলে ইসলামাবাদে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সোহরাব হোসেনকে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডেকে পাঠানো হয়। বেলা সাড়ে তিনটার দিকে মৌসুমী রহমানকে নিয়ে সোহরাব হোসেন পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (দক্ষিণ এশিয়া ও সার্ক) মোহাম্মদ ফয়সালের সঙ্গে দেখা করতে যান। এ সময় মোহাম্মদ ফয়সাল বৃহস্পতিবার বিকেলের মধ্যে মৌসুমী রহমানকে ইসলামাবাদ থেকে প্রত্যাহার করে নিতে বলেন। কিন্তু কেন মৌসুমী রহমানকে বাংলাদেশ ফিরিয়ে নেবে, সে সম্পর্কে কোনো ব্যাখ্যা দিতে পারেননি পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক।

জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে ফারিনা আরশাদকে বাংলাদেশ থেকে ফিরিয়ে নিতে বলার কয়েক দিন পর গত ২৩ ডিসেম্বর তাঁকে প্রত্যাহার করে নেয় ইসলামাবাদ। এর এক দিন পর পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, পাকিস্তান হাইকমিশনের দ্বিতীয় সচিব ফারিনা আরশাদকে বাংলাদেশের কর্তৃপক্ষ ধারাবাহিকভাবে হেনস্তা করেছে। এ ছাড়া গণমাধ্যমেও উদ্দেশ্যপ্রণোদিত ও ধারাবাহিকভাবে তাঁর বিরুদ্ধে জঙ্গি সম্পৃক্ততার অপপ্রচার চালানো হয়েছে। এসব ঘটনার প্রতিবাদ জানানোর পর তাঁকে ইসলামাবাদ প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে।
২০১৫ সালে ফারিনাসহ পাকিস্তানের দুই সরকারি কর্মকর্তাকে ঢাকা থেকে প্রত্যাহার করে নিয়েছে পাকিস্তান। জঙ্গিদের অর্থায়নের অভিযোগে ওই বছরের ১২ জানুয়ারি বনানী থেকে গ্রেপ্তার করা হয় পাকিস্তান হাইকমিশনের কনস্যুলার কর্মকর্তা মোহাম্মদ মাজহার খানকে। এরপর পাকিস্তানের হাইকমিশন মুচলেকা দিয়ে ছাড়িয়ে নেওয়ার পর ৩১ জানুয়ারি তাঁকে ইসলামাবাদে ফিরিয়ে নেওয়া হয়।
মানবতাবিরোধী অপরাধের বিচার শুরুর পর থেকে টানাপোড়েনের মধ্য দিয়েই যাচ্ছে পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক। একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে অভিযুক্ত ব্যক্তিদের দণ্ড দেওয়ায় পাকিস্তান ২০১৩ সালের নভেম্বর থেকে এ পর্যন্ত বেশ কয়েকবার বক্তৃতা-বিবৃতি দিয়ে এবং জাতীয় ও প্রাদেশিক পরিষদে নিন্দা প্রস্তাব এনে সরাসরি বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলিয়েছে। প্রতিবারই পাকিস্তানের এসব তৎপরতার তীব্র প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ।



মন্তব্য ১৫ টি রেটিং +২/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ০৯ ই জানুয়ারি, ২০১৬ রাত ২:১৯

চাঁদগাজী বলেছেন:


পাকীদের বড় কুটনৈতিক মিশন হচ্ছে জামাতের অফিস ও খালেদা জিয়ার অফিস।

০৯ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ২:০৭

রাফা বলেছেন: উনিতো পাকিস্তানের প্রধানমন্ত্রী ছিলেন।কারন এখনও স্বাধিনতা মেনে নিতে পারেননি।জানজুয়ার পরাজয় কিভাবে মানবেন বলুন।

২| ০৯ ই জানুয়ারি, ২০১৬ সকাল ৭:৩৬

নীল আকাশ ২০১৬ বলেছেন: জামায়াত বা বিএনপির অফিসে কখনও কোন পাকিস্তানি নাগরিককে যেতে দেখেছেন চাদ্গাজী ভাই? আমি যতদূর জানি, আসমা জাহাঙ্গীর আর হামিদ মীর নামে দুই পাকিস্তানি প্রায়ই আওয়ামী লীগের অফিসে গিয়ে চা বিস্কুট খেয়ে আসে।

০৯ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৪:১৫

রাফা বলেছেন: পাকিস্তানিদের চাইতে তো কম নয় স্বয়ং খালেদা জিয়া ও গয়েস্বর রায়।এরা দ'জনেইতো ১লক্ষ পাকিস্টানিদের চাইতে বেশি।

৩| ০৯ ই জানুয়ারি, ২০১৬ সকাল ৮:৫০

হাসান কালবৈশাখী বলেছেন:
বিএনপির অফিসে পাকিস্তানি নাগরিককে যেতে দেখা লাগে নাকি?

১০ ট্রাক অস্ত্র, কোরবানির আগে গরু ব্যাবসায়ীদের দেউলিয়া করতে কন্টেইনার বোঝাই জাল ভারতীয় রুপী, জংগিদের দুতাবাসের গাড়ীতে উঠিয়ে মহিলা কর্মকর্তার সাথে খোসগল্প।
এসব কি অফিস বসে করা লাগে?

০৯ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৫:২০

রাফা বলেছেন: পাকিস্তান এম্বেসির দায়িত্ব পালন করতেছেন স্বয়ং খালেদা জিয়া ও গয়েস্বর গংরা।নিরাপত্তার দায়িত্ব নিয়েছে এই সংগঠনটি।

ধন্যবাদ,হা.কালবৈশাখী।

৪| ০৯ ই জানুয়ারি, ২০১৬ সকাল ১০:৪০

টোকাই রাজা বলেছেন: আমি মনে করি পাকিস্তানের অসৌজন্য মূলক আচরনের সমুচিত জবাব দেওয়া উচিত এখনি। সহমত
ফাকিস্তানকে কখনও ছাড় দেয়া উচিত নয়।

০৯ ই জানুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:১২

রাফা বলেছেন: ধন্যবাদ ,টোকাই রাজা।
সহমতের জন্য।

৫| ০৯ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:৫৩

রক্তিম দিগন্ত বলেছেন: সহমত আপনার সাথে।

০৯ ই জানুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:২৮

রাফা বলেছেন: ধন্যবাদের সাথে গৃহিত হলো আপনার সহমত ,রক্তিম দিগন্ত।

৬| ০৯ ই জানুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:৪১

নিমগ্ন বলেছেন: এই জাতীয় ইস্যুতে কেবল আওয়ামীলীগ নয়.........

প্রত্যেক নাগরিকের প্রতিবাদ ও প্রতিবাদের উপায় নিয়ে ভাবা উচিত।

০৩ রা ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:০৪

রাফা বলেছেন: আমার মনে হয় আমাদের এত দায় নেই যে তাদের সকল অপকর্ম মেনে নিয়ে তাদের সাথে সম্পর্ক রাখতেই হবে।পুরোপুরি কুটনৈতিক সম্পর্ক সন্কোচিত করে নোটিশ করা উচিত পাকিস্তানকে ।আমাদের দেশে তাদের ফুল হাইকমিশনের কোনই প্রয়োজনিয়তা নেই।আমাদেরও দরকার নেই তাদের সাথে কুটনৈতিক সম্পর্ক সম্প্রসারনের।সকল হাই কমিশন বন্ঢ করে দিয়ে শুধু যতটুকু না রাখলেই নয় ততটুকুই রাখা উচিত।

৭| ১০ ই জানুয়ারি, ২০১৬ রাত ১১:২৪

আহা রুবন বলেছেন: পাকিস্তানি মানুষেরা আমাদের কারও ঘরে যাবে চা-বিস্কিট খাবে সমস্যা নেই। কিন্তু কোনও জানায়ার সৃস্টিকারী,কুকুর যেন না আসে। সব পাকিস্তানিদেরই ঘৃণা করতে ইচ্ছে করে, পারি না ফয়েজ আহমদ ফয়েজ বা আজগর খানদের মতো কিছু মানুষের কারণে।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:২২

রাফা বলেছেন: এখন'তো দেখতেছি কিছু বাংলাদেশি পাকিস্তানিদের চাইতেও অধিক পাকিস্তানি।ঘৃণা তাদের প্রাপ্য,সারা পৃথিবিই তাদের ঘৃণা করে।
সাথে সাথে আমাদের দেশের পাকিস্তানি প্রতাত্মাদেরও তিব্র ঘৃনা করতে হবে।

ব্যাতিক্রম কখনই উদাহারন হয়না।হয়তো ভুল করেই তারা পাকিস্তানে জন্ম গ্রহণ করেছে।তাই তাদেরকে করুনাই করা যায় শুধু অন্য কিছু নয়।আখেরে তারা পাকিস্তানিই।

৮| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:২৮

নিমগ্ন বলেছেন: লেখক বলেছেন: আমার মনে হয় আমাদের এত দায় নেই যে তাদের সকল অপকর্ম মেনে নিয়ে তাদের সাথে সম্পর্ক রাখতেই হবে।পুরোপুরি কুটনৈতিক সম্পর্ক সন্কোচিত করে নোটিশ করা উচিত পাকিস্তানকে ।আমাদের দেশে তাদের ফুল হাইকমিশনের কোনই প্রয়োজনিয়তা নেই।আমাদেরও দরকার নেই তাদের সাথে কুটনৈতিক সম্পর্ক সম্প্রসারনের।সকল হাই কমিশন বন্ঢ করে দিয়ে শুধু যতটুকু না রাখলেই নয় ততটুকুই রাখা উচিত।

পুরাই সহমত ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.