নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নিরপেক্ষ নই, আমি মুক্তিযুদ্ধের পক্ষে।

রাফা

ভালবাসি জন্মভুমি বাংলাদেশ ।অসহ্য মনে হয় যে কোন অন্যায়-কে।অসততার সাথে আপোষ নয় কখনই।গালি সহ্য করার মানসিকতা শুণ্যের কোঠায়।রাজাকার,আলবদর ,আল সামস মোট কথা বাংলাদেশের বিরোধী যে কোন শক্তিকে প্রচন্ড রকম ঘৃণা করি। তার চাইতে বেশি ঘৃণা করি নব্য ছাগিয়তাবাদিদের। যারা আশ্রয় প্রশ্রয় দেয় যুদ্ধাপরাধীদের ।

রাফা › বিস্তারিত পোস্টঃ

নির্বাচনি বৈতরনি পার হওয়ার গণতন্ত্র কি আমার আপনার প্রত্যাশিত গণতন্ত্র !!

১৯ শে ডিসেম্বর, ২০১৬ সকাল ৭:৪৪

বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপটে খালেদা জিয়া ও তার ২০ দলিয় জোটের গণতন্ত্রের যে দাবি। প্রকৃতপক্ষে কি আমরা সেই গণতন্ত্র প্রত্যাশা করি? কিংবা তাদের যে দাবি সেটাকে কি আমরা গণতন্ত্র বলে মানি।অথবা তারা যে দাবি করছে দেশে বর্তমানে গণতন্ত্র নেই সেটাও কি মনে করি?প্রকৃতপক্ষে আমার ধারনা স্বৈরশাসক ও ধর্মের অপব্যাবহারের যে নজির সৃষ্টি করেছে বিএনপি ও জাতিয় পার্টি তারা সেই তথাকথিত গণতন্ত্রই ফিরে পেতে মরিয়া হয়ে উঠেছে।

নব্বই পুর্ববর্তি গণতন্ত্রের জন্য মরিয়া হয়ে উঠেছে আজকের তথাকথিত বাংলাদেশি উদ্ভট জাতিয়তাবাদি শক্তিটি।যার সাথে বিন্দুমাত্র সম্পর্ক নেই সাধারন মানুষের প্রত্যাশিত গণতন্ত্রের।তাদের প্রয়োজন ১দিনের গণতন্ত্র যে গণতন্ত্রের আলোকে তারা ক্ষমতায় অধিষ্ঠিত হয়ে রামরাজ্য কায়েম করতে পারবে।অর্থাত নির্বাচনি গণতন্ত্র ।যাহারা নির্বাচনটি পরিচালনা করবে তাহাদের সকলকে ১ দিনের জন্য ফেরেশতা হয়ে যেতে হবে।সকল খুনি ,লুটেরা দুর্ণিতিবাজ ও জঘন্য লোকগুলোকে ক্ষমতায় যেতে বৈতরনি পার করে দেওয়ার ব্যাবস্থা করা হবে।আন্দোলনের নামে বা গণতন্ত্র পুনরুদ্ধারের নামে যারা দিনের পর দিন বাংলাদেশের নিরিহ সাধারন মানুষদের জ্বালিয়ে পুড়িয়ে ছারখাড় করে দিয়েছে।ক্ষমতায় বসিয়ে দেওয়ার জন্য গণতন্ত্রটা তাদের খুব বেশি প্রয়োজন।সংসদে গিয়ে সাধারন মানুষের জন্য বিন্দুমাত্র কাজ না করে নিজেদের আখের গুছিয়ে নেওয়ার জন্য তাদের প্রেসক্রাইব করা গণতন্ত্রটা খুব বেশিই দরকার।ক্ষমতায় গিয়ে যাদের কোন দৃষ্টান্তই নেই গণতান্ত্রিক ভাবে ক্ষমতার পরিবর্তনের ।তারাই সেজেছে আজকের গণতন্ত্র পুনরুদ্ধারের মাতা পিতা।তামাশা মনে হয় একেই বলে।অদল বদল করে দেশের মানুষের রক্ত শুষে খাওয়ার জন্য ১দিনের গণতন্ত্রটা খুব জরুরী।পৃথিবীতে একমাত্র দেশ বাংলাদেশ যেখানে ক্ষমতায় যাওয়ার জন্য কোন জনকল্যান মুলক কাজ করার প্রয়োজন হয়না।সরকারের ব্যার্থতার দিকে তাকিয়ে থাকলেই সফল-এই হোচ্ছে আমাদের আজকের রাজনিতিবিদ।বাংলাদেশের জন্মের বিরোধিতাকারিদের সাথে নিয়ে তাদের সহযোগিতায় কোন গণতন্ত্রে ফিরিয়ে নিয়ে যেতে চায় খালেদা জিয়ার বিএনপি!আজ পর্যন্ত তারা যুদ্ধাপরাধীদের থেকেই বিযুক্ত হয়ে প্রমান করতে পারেনি তারা বাংলাদেশ ও এই দেশের সংবিধানের প্রতি অনুগত।মুক্তিযুদ্ধ ও একাত্তরের চেতনাই যারা অনুভব করতে ব্যার্থ তারা চায় গণত্ন্ত্র।প্রথমিক শর্তই পুরন করতে পারে নাই স্বাধিন সার্বভৌম বাংলাদেশের প্রতি।তারা কি করে গনতান্ত্রিক ধারায় বাংলার মানুষকে শাসন করতে চায়!সেবা করার মনোভাব যে তাদের বিন্দুমাত্র নেই তাদের আস্ফালনে বার বার প্রমাণিত হয়েছে।

কাজেই আগে নিজেদের গণতান্ত্রিক মানসিকতায় গড়ে তুলে তারপর দাবি করুন গনতন্ত্রে ফিরে যাওয়ার জন্য।আমরা ১দিনের জন্য গণতন্ত্রে ফিরতে চাইনা।বছরের প্রতিটি দিন যেনো আমাদের জন্য গণতান্ত্রিক হয় সেই প্রত্যাশার গণতন্ত্রটা চাই আমরা।আপনাদের ক্ষমতার মসনদে অধিষ্ঠিত করার বিন্দুমাত্র অভিলাষ নেই আমাদের।সেই তথাকথিত গণতন্ত্রের কোনই প্রয়োজন নেই আমাদের।গণতন্ত্রের বিকল্প অধিকতর গণতন্ত্র সেটা আমরা খুব ভালো করেই জানি।ইতর শ্রেনির মন মানসিকতার পরিবর্তন করুন তারপর মানুষ ভেবে দেখবে ।

মন্তব্য ৮ টি রেটিং +২/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৯ শে ডিসেম্বর, ২০১৬ সকাল ৮:৫৫

চাঁদগাজী বলেছেন:


বিএনপি-জামাত ও আওয়ামী লীগের রাজনীতিবিদরা গণতন্ত্র বুঝেন না, এবং চাননি কখনো; ওরা আধুনিক রাজতণ্ত্র চালু করেছে বাংলাদেশে।

১৯ শে ডিসেম্বর, ২০১৬ সকাল ১১:৩৬

রাফা বলেছেন: যে তন্ত্রই চালু করার চেষ্টা করুক সমস্যা নেই।কিন্তু প্রথমে বাংলাদেশকে স্বিকার করে নিতে হবে।অন্য দেশের মিশন বাস্ততবায়ন করার জন্য কোন বেইল নাই এই দেশে।৭১-এর চেতনার পরিপন্থি কোন দল বা কারো রাজনিতি করার কোন অধিকার নেই।এমন কি জনকল্যান মুলক সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত থাকার অধিকারও নেই।
যুদ্ধাপরাধিদের কু-সন্তানদের এজেন্ডা বাস্তবায়ন করার জন্য বাংলার মাটি নয়।এটা মেনে নিয়ে রাজনিতি করতে হবে।এর কোন বিকল্প নেই।

ধন্যবাদ,চাঁদগাজী।

২| ১৯ শে ডিসেম্বর, ২০১৬ সকাল ৯:২৫

কলাবাগান১ বলেছেন: "মুক্তিযুদ্ধ ও একাত্তরের চেতনাই যারা অনুভব করতে ব্যার্থ তারা চায় গণত্ন্ত্র।"

১৯ শে ডিসেম্বর, ২০১৬ দুপুর ১২:১৪

রাফা বলেছেন: বাংলাদেশ ও মুক্তিযুদ্ধকে চ্যালেন্জ করে রাজনিতি করতে চায় বিএনপি।আর এই দেশের মানুষ সেই রাজনিতিকে আস্তাকুড়ে নিক্ষেপ না করে মাথায় তুলে নাচে ।তাহোলে দোষটা কার বিএনপি-র অপরাজনিতির নাকি বিএনপির ঔরষে জন্ম নেওয়া একটি নষ্ট প্রজন্মের?সমুলে ধ্বংস অথবা নিষিদ্ধ করতে হবে এই রাজনিতির।

৩| ১৯ শে ডিসেম্বর, ২০১৬ সকাল ৯:২৮

আহমেদ জী এস বলেছেন: রাফা ,



এদেশের গণতন্ত্র কখনই আমার আপনার প্রত্যাশিত গণতন্ত্র নয় । কেন নয় , তার সমাধান কি , নীচের লিংকে গেলে হয়তো খানিকটা আঁচ পেতে পারেন ---ভোট : ইফ দ্য কান্ট্রি ইজ দ্য আনসার, হোয়াট ইজ দ্য কোয়েশ্চেন ?

১৯ শে ডিসেম্বর, ২০১৬ দুপুর ১২:৩৫

রাফা বলেছেন: আপনার আমার প্রিয় মাতৃভুমির বিভিন্ন স্থানে ভুল মানুষ বসে আছে বেশিরভাগ স্থানে।এবং এটা সম্ভব হয়েছে আপনার ও আমার জন্যই।কোন শুণ্যস্থান অপুর্ণ থাকেনা।সমস্ত আবর্জনায় পুর্ণ হয়ে আছে ঠিক তেমনি।এগুলো ঝেটিয়ে দুর করতে হবে আমাদেরকেই।এবং আমরা যদি চাই তাহোলে সঠিক যায়গায় সঠিক মানুষগুলোকে ফিরিয়ে আনত পারবোই ইনশা-আল্লাহ।

আপনার লেখাটি পড়লাম,ধন্যবাদ ,আহমেদ জি এস।

৪| ১৯ শে ডিসেম্বর, ২০১৬ সকাল ১১:৪২

হাসান কালবৈশাখী বলেছেন:
যারা এদেশ চায় নি , বিরোধিতা করেছে, তাদের ভোটাধিকার থাকা উচিত নয়
স্বাধীন দেশে স্বাধীনতা বিরোধী জামাত শিবির ও তাদের দোসরদের কোন মতামত দেয়ার অধিকার নেই।
থাকাও উচিত নয়।
পৃথিবীর বিভিন্ন দেশের মত সুধু স্বদেশ পন্থি অর্থাৎ মুক্তিযুদ্ধ ও একাত্তরের চেতনা যারা লালন করে সুধু সেই দলগুলো নির্বাচনে দাড়াতে পারবে, স্বাধীনতা বিরোধী ও তাদের দোসরদের দল নির্বাচনের জন্য অযোগ্য হবে।
সুধু এমনটা হলেই প্রত্যাশিত গণতন্ত্র সম্ভব।
তখন যে কোন দল ক্ষমতায় আসলে সমস্যা নেই।

২৪ শে ডিসেম্বর, ২০১৬ সকাল ১০:২৬

রাফা বলেছেন: শুধু বাংলাদেশেই এটা সম্ভব হয়েছে ৭৫_এর পট পরিবর্তনের পর।শুরু থেকেই এদেরকে প্রতিষ্ঠা দেওয়ার মিশনে নিয়োজিত ছিলো মেজর জিয়ার তথাকথিত বাংলাদেশি জাতিয়তাবাদি দলটি।সেটা আজো অব্যাহত রেখেছে খালেদা জিয়ার নব্য বিএনপি।সেই পথপরিক্রমায় সৃষ্টি হয়েছে আজকের নব্য জেএমবি।
পরাজিতরা কোনভাবেই জয়ীদের পাশাপাশি চলার অধিকার রাখেনা।খুনি আর ভিকটিম একই পথের পথিক হোতে পারেনা।অথচ কুচতুর ভাবে সেই চেষ্টাই করা হয়েছে বাংলাদেশে।তাই ৪৫ বছর লেগেছে তাদের বিচার শেষ করে সাস্তি দিতে।শুধুমাত্র একটি দলের জন্য আরো বহু বছর লাগবে কলুশমুক্ত করতে।প্রতিদিন এই কথাগুলো মনে করিয়ে দিতে হবে প্রজন্মের পর প্রজন্ম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.