নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নিরপেক্ষ নই, আমি মুক্তিযুদ্ধের পক্ষে।

রাফা

ভালবাসি জন্মভুমি বাংলাদেশ ।অসহ্য মনে হয় যে কোন অন্যায়-কে।অসততার সাথে আপোষ নয় কখনই।গালি সহ্য করার মানসিকতা শুণ্যের কোঠায়।রাজাকার,আলবদর ,আল সামস মোট কথা বাংলাদেশের বিরোধী যে কোন শক্তিকে প্রচন্ড রকম ঘৃণা করি। তার চাইতে বেশি ঘৃণা করি নব্য ছাগিয়তাবাদিদের। যারা আশ্রয় প্রশ্রয় দেয় যুদ্ধাপরাধীদের ।

রাফা › বিস্তারিত পোস্টঃ

সেই\'তো নির্বাচনে এলি / তবে কেনো মানুষ পোড়ালি !!

১৮ ই নভেম্বর, ২০১৮ সকাল ১০:৩৫



বি,এন,পি / জামাত পন্থীদের আমার জিজ্ঞাসা ২০১৪-এর তুলনায় ২০১৮'তে তারা কি বেশি পেলেন ?
______________________________________________________________

অনুগ্রহ পুর্বক একটু ব্যাখ্যা কি কেউ দিতে পারেন ? আপনারা কি হাসিল করে বা কি পেয়ে নির্বাচনে যাচ্ছেন ? দলের কর্মি ও নেতাদের হয়তো এই প্রশ্নটি এরিয়ে যাওয়ার প্রচেষ্টা থাকবে। কিন্তু সাধারণ ভোটারদের এই প্রশ্নের উত্তর জানাটা খুব জরুরি।তা-নাহোলে তারা কিসের ভিত্তিতে জামাত/বিএনপি জোটকে ভোট দিবে !আপনারা এই প্রশ্নের উত্তরটা যে কোন মাধ্যমে জানিয়ে ,তারপর নির্বাচনের মাঠে আসুন।যে কোন প্লাটফর্মে আপনাদের উত্তরটা প্রচার করুন।সাধারণ মানুষকে জানতে ও বুঝতে দিন আপনারা আবারো ধোকা দিবেননা ভোটারদেরকে।পরাজয় দোড়গড়ায় দেখলে আবারো পিছুটান দিতে পারেন আপনারা।এবং আগুন সন্ত্রাসের মাধ্যমে আবারো ভিক্টিম করবেন সাধারণ মানুষ'কে।

জনসাধারণ'কে আর জ্বালিয়ে পুড়িয়ে ছারখার করবেননা সেই নিশ্চয়তা প্রদান করুন।তা -নাহোলে ইতিহাসে ভিন্ন কিছু ঘটে যেতে পারে।সাধারনত সরকারের বিরুদ্ধেই মানুষের অসন্তোষ থাকে।এবার হয়তো দেখতে হবে বিরোধী দলের বিরুদ্ধেই মানুষ আন্দোলনে নেমেছে।হয়তো তারা ধোকাবাজ বিরোধী দলকেই দেশ-ছাড়া করছে।আমরা কিন্তু পালাতে দেবোনা।ক্ষমতায় থেকে ২১শে আগস্টের মত ঘটনা ঘটিয়ে পালাতে পারলেও এবার আর সেই সুযোগ পাবেননা।বার বার মানুষ একই ঘটনার পুনরাবৃত্তি মেনে নিবেনা।

২০০৮-এর পর সত্যিকার অর্থেই বাংলাদেশ বদলে গেছে।১৯৭১-এর অসমাপ্ত বিজয়'কে পরিসমাপ্তীর পথে নিয়ে যেতে চাইছি আমরা।তার পাশাপাশি বর্তমান চলমান বিশ্বের সাথে পাল্লা দিয়ে জানান দিচ্ছি আমাদের আগমনী বার্তা।আমরা আর বিদ্যুত ছাড়া খাম্বার রাজত্বে ফিরতে চাইনা।বিগত অর্থমন্ত্রীর সেই বিখ্যাত উক্তি খাদ্যে স্বয়ং সম্পন্ন হলে ভিক্ষা পাওয়া যাবেনা ,সেই ভিক্ষুকের জাতি হিসেবে আর পরিচিত হতে চাইনা।বাঙলা ভাইদের যুগে ফিরে যেতে চাইনা।কাজেই এগুলো মোকাবেলা করার মত সৎসাহস মনে হয়না আপনাদের আছে।আমরা আমাদের নেতৃত্ব আর কোন জঙ্গী ,ধর্মান্ধ,কুচক্রী ,দূর্ণিতিবাজদের হাতে তুলে দিতে চাইনা।সাধারণ মানুষের বুকের তাজা রক্তের বিনিময়ে ক্ষমতার মসনদে আরোহন করার আশা পরিত্যাগ করে সাধার মানুষের কাছে ক্ষমা চেয়ে তারপর নির্বাচনে আসুন।

ঐক্যফ্রন্ট ও ২০ দলিয় জোট আজ একাকার হয়ে গেছে। ধোকার মাধ্যমে যাদের শুরু তাদের দিয়ে আর যাই হোক বাংলাদেশের মানুষের কোন কল্যাণ হবে একথা বিশ্বাস করার কোন কারন নেই।৭১ যে বার বার আমরা ফিরিয়ে আনি তার প্রমাণ রেখেই চলেছি আমরা ।

জয় বাংলা ,
জয় বঙ্গবন্ধু।

মন্তব্য ৪৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৪৯) মন্তব্য লিখুন

১| ১৮ ই নভেম্বর, ২০১৮ সকাল ১০:৩৯

স্বপ্নীল ফিরোজ বলেছেন:
কামাল সাহেব প্রধানমন্ত্রী হলে কি বেগম খালেদা জিয়াকে জেল থেকে বের করে আনবেন? মালয়েশিয়াতে যেমন মাহাথির সাহেব আনোয়ার ইব্রাহিমকে জেল থেকে বের করে এনেছিলেন।

ভোটারদের এটা জানানো উচিত।

১৮ ই নভেম্বর, ২০১৮ সকাল ১০:৪৪

রাফা বলেছেন: শুধু খালেদা জিয়া নয় ।বাবর সুদ্ধ সকল খুনিরা বেরিয়ে আসবে।আর প্রিন্স ও ফিরে আসবে ২১শে আগস্টের সমাপ্তী টানতে।

ধন্যবাদ,স্ব.ফিরোজ।

২| ১৮ ই নভেম্বর, ২০১৮ সকাল ১০:৫১

হাবিব বলেছেন: গতবার কচু পাইছিলো এইবার মুলা পাইছে.....

১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:০৮

রাফা বলেছেন: আমার কাছে প.ডিম আর টমেটু আছে।

ধন্যবাদ,হা.স্যার।

৩| ১৮ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:১০

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: সাধারণ মানুষ কী বলে? 2014 নির্বাচনে কী হয়েছিল? সুষ্ট নির্বাচন?
এবারও সেটা হবে! চিন্তার কোন কারন নেই!

১৮ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:৪৫

রাফা বলেছেন: বাংলাদেশের ইতিহাসে সবচাইতে কঠিন নির্বাচন হয়েছিলো।পাঁচ শতাধিকেরও বেশি কেন্দ্র আগুনে পুড়েছিলো।ভোটারদের'কে -ভোট প্রয়োগের কারনে ধানক্ষেতে ফেলে পিটিয়েছিলো।প্রিজাইডিং অফিসারকে হত্যা করেছিলো।২০ জনেরও অধিক আইন শৃংখলা বাহিনির সদস্যকে হত্যা করেছিলো।অসংখ্য গাড়ি ও সরকারি বেসরকারি সম্পদ জ্বালিয়ে পুড়িয়ে ছারখার করেছিলো জামাত/বিএনপি ২০ দলীয় জোটের গুন্ডা পান্ডা ও রাজাকাররা।
না ,এবার আর সেরকম কিছুই হবেনা।আপনি চেষ্টা করে দেখতে পারেন -আশা করি আপনার সেই চেষ্টা সফল হবেনা ।যে হাতে আগুন দিতে যাবেন সেই হাতই পুড়িয়ে দেওয়া হবে। এবং আমি সেই চিন্তায় চিন্তিত হতেই পারি।

ধন্যবাদ,সৈ.তা.ইসলাম-আশা করি আপনার উত্তরটি আমি দিতে পরেছি।

৪| ১৮ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:৪৩

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: এইরে রাফা ভাই 2014 আর এই ১৮ কি ১৯ এর নির্বাচন পৃথিবীতে বিরল হয়ে থাকবে । ;) মানুষ জানে আওয়ামীলিগ সরকার
জয় লাভ করতে জানে তাদের পরাজয় বলে কোনো কথা নাই সবই সিস্টেম পলিসি। :P
শুধু শুধু বিএনপি এই নির্বাচনে এলো । :(

১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৫০

রাফা বলেছেন: আপনি মনে হয় সেই নির্বাচনের ধারে কাছেও ছিলেন-না।যারা ভোট দিয়েছে এবং অনুষ্ঠিত হতে সাহায্য করেছে প্রত্যেকে জিবনটা হাতের মুঠোয় নিয়ে করেছে।ঐ আগুন সন্ত্রাসের সময়।দুরে দাড়িয়ে সার্কাস দেখে নাই অংশগ্রহণকারিরা।আমি ঐ নির্বাচনের পরে বলেছিলাম ৫% হলেও এই সরকারকে তার মেয়াদ পূরণ করতে হবে।
বি,এন,পি/জামাত'কে বুঝিয়ে দিতে হবে নির্বাচন কোন পুতুল খেলা নয় যে থুক্কু দিয়ে আবার শুরু করে দিলাম।এটার পেছনে কোটি কোটি টাকা ও লক্ষ লক্ষ মানুষের শ্রম ব্যায় হয়।সো কারো রাইট নেই দেশের টাকার শ্রাদ্ধ করার।

ধন্যবাদ,হা.ব্রো।

৫| ১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:২৮

নাহিদ০৯ বলেছেন: বাংলাদেশের ইতিহাসে সবচাইতে কঠিন নির্বাচন হয়েছিলো। পাঁচ শতাধিকেরও বেশি কেন্দ্র আগুনে পুড়েছিলো। ভোটারদের'কে -ভোট প্রয়োগের কারনে ধানক্ষেতে ফেলে পিটিয়েছিলো।প্রিজাইডিং অফিসারকে হত্যা করেছিলো। ২০ জনেরও অধিক আইন শৃংখলা বাহিনির সদস্যকে হত্যা করেছিলো। অসংখ্য গাড়ি ও সরকারি বেসরকারি সম্পদ জ্বালিয়ে পুড়িয়ে ছারখার করেছিলো জামাত/বিএনপি ২০ দলীয় জোটের গুন্ডা পান্ডা ও রাজাকাররা।[/sb #:-S

এগুলা বাদ দিলে ২০১৪ সালের নির্বাচন একদম পারফেক্ট একটা নির্বাচন হয়েছিলো। অন্ততঃ এক সময়ে বাংলাদেশের স্বাধীনতা কামী মানুষের পক্ষের রাজনৈতিক দলের কাছে এটাই স্ট্যান্ডার্ড একটা নির্বাচন। এরকম নির্বাচন নাটক ৫ বছর পর পর চাইলে অবশ্যই নৌকায় ভোট দিন। !:#P

ওহ হ্যাঁ সাথে জঙ্গি, রাজাকার, পোড়াও জ্বালাও নামের মিডিয়া নাটক ও ফ্রি পাবেন প্রয়োজনে!! :-<

১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৩৮

রাফা বলেছেন: সাবাশ....এই কথাগুলো একটি শ্রেনী বিশেষের কথা।ঐ গুলো বাদ দিলে কি নির্বাচন হইতো সেটা দেখার সৎ সাহস কি ছিলো বা আছে আপনাদের ?

হুমমম,সব মিডিয়ার সৃষ্টি নাটক।বাংলা ভাই নাই।হাসিনার ব্যাগেই ছিলো গ্রেনেড।জজ মিয়ার অদ্ভুত আগমন।শতভাগ সত্য ঘটণা।

একটা প্রবাদ আছে-যার মনে যা ফালদা উঠে তা।এটাই হলো আপনার পরিচয়।আশা করি যাদের বুঝার দরকার তারা এটুকুতেই বুঝে যাবে।

৬| ১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৩০

নাহিদ০৯ বলেছেন: হ্যাঁ তবে জগাখিঁচুড়ি দলের ভিন্ন মতের কোন্দলের মধ্যে কামাল, ফখরুল, কাদের সিদ্দিকি এর মতো শখানেক সলিড রাজনৈতিক রাও হয়তো ঠিকমতো কাজ করতে পারবেন না। জগাখিঁচুড়ি কেউ ই চায় না।

১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৫৫

রাফা বলেছেন: ছাগল দিয়ে হাল চাষের কাজ হয়না।শিয়াল বাঘের ছাল গায়ে চড়িয়ে ভাবতেই পারে সে সিংহের সাথে লড়াই করবে কিন্তু কাজের বেলায় বৃক্ষের পরিচয় মেলে তার ফলে।

৭| ১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৪২

বাকপ্রবাস বলেছেন: হাও বদলে যাচ্ছে মনে হচ্ছে, এসব পুরোনো কথায় আর কাজ হবেনা, আওয়ামিলীগ দিয়েই এবার বিএনপি ক্ষমতায় আসবে, সামনের সারিতে সব আওয়ামিলীগ, কিবরিয়ার ছেলে পর্যন্ত চলে আসছে। নিশ্চিত ভয় ধরে গেছে আওয়ামী শিবিরে তায় ইনিয়ে বিনিয়ে বর্তমান ইস্যুগুলো আড়াল করার চেষ্টা হচ্ছে।
শেয়ার বাজার
ব্যাংক লুট
গুম হত্যা
দুইনম্বরী নির্বাচন
বিডিআর হত্যা
সাগরু রুনি
কোটা / ছাত্র আন্দোলন
হেফাজত / শাপলা
এমন ক্ষতগুলো সারানো কী এত সহজ!!

১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৫৮

রাফা বলেছেন: স্বপ্ন দেখা ভালো...তবে কুজো যদি চিৎ হয়ে শুইতে চায় সমস্যা'তো কিছু আছেই।দেখেন কৈ-এর তেলে কৈ ভাজতে পারেন কিনা ।

৮| ১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৪৩

নাহিদ০৯ বলেছেন: হুমম। এটাই আমার পরিচয়। আমি তো পরিচয় গোপন করিনি! যাদের বোঝার দরকার আসলে তাদের কে লাম সাম বোঝানোর জন্য আপনি হয়তো খোলস পরতে পারেন, আমি পরিনি। :-/

১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:২২

রাফা বলেছেন: এর পরে মন্তব্য করিলে খোয়াড়ে প্রেরন করিতে বাধ্য হইবো।যাহা আমার নিতী বিরুদ্ধ।

৯| ১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৫৮

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: #বি,এন,পি / জামাত পন্থীদের আমার জিজ্ঞাসা ২০১৪-এর তুলনায় ২০১৮'তে তারা কি বেশি পেলেন ???
১. প্রশ্নটা কি শুধু বিম্পি-জাশিদের জন্য??
২. যারা কোন দল করে না, তারা উত্তর দিলে কি রাজাকারের ট্যাগ খাবে??

[♦ জামাত ২০১৪তে নির্বাচন করতে পারতো, ২০১৮তে পারবে না।
♦ ২০১৪তে মেকাপ ম্যাডাম ফাটকের বাইরে ছিলেন। ]



স্যরি টু সে,
শেখ হাসিনা বড় জোর ভালো(!) শাষক, আদর্শ নেতা তিনি এখনো হতে পারেন নি। আর ছাত্রলীগ, ছাত্রদল ও শিবিরের মধ্যে কোন পার্থক্য নেই। (দ্বিমত থাকলে একটা সাধারণ ছাত্রকে জিজ্ঞাসা করুন।)


পুনশ্চঃ
লীগ কি ধোয়া তুলসী পাতা? কানা বগীদের মত দলকানা হয়েন না।

১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:০৯

রাফা বলেছেন: না,কোন সমস্যা নাই।তবে,কিন্তু ,যদি'তে না গেলে ঐ শ্রনীভুক্ত হওয়ার আশংকা নেই।

সঠিক পর্যবেক্ষনের জন্য,ধন্যবাদ।

আমি অন্ধ হলে কি আর প্রলয় বন্ধ হবে ! কাজেই ঐখানে জাস্তিফাই করার কিছু নেই তবে একটা পার্থক্য আছে।ছাত্রলীগ অস্র নিয়া দেশের পক্ষে যুদ্ধ করছে।আর এক মায়ের পেটের ভাইয়েরা তাদের বিরুদ্ধে যুদ্ধ করছে।এইটা আপনার কাছে হয়তো বড় বিষয় না কিন্তু আমার কাছে অনেক বড় পার্থক্য।

এমনকি আমিও ধোয়া তুলসী পাতা না।কারন আমার দেশের শত্রুদের যম আমি কাজেই তাদের কাছে যে আমি জঘন্য এটা বলার অপেক্ষা রাখেনা।

ধন্যবাদ,পা.প্রতিক্রিয়া।

১০| ১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:১৫

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: অনেক কিছু বুঝেন আপনারা। ভালো।।।। এক নেতার কাহিনী বলি। সে লিগের। বোনের জামাই বি এন পি। মামা হল বি এন পি। বাবা সাবেক লীগের বিখ্যাত নেতা। নিজে বিয়ে করেছে এক বি এন পি নেতার ভাগনীকে। কথা হল এই জেলাতে যে ই ক্ষমতাই আসুক। ঘুরে ফিরে তারাই।


একটা প্রতিবেদন পড়েছিলাম। আওয়ামীলীগ আর বি এন পিতে যত বড় নেতা আছে।
বেশির ভাগ জিয়া ফেমিলি নয়তো শেখ ফেমিলি।।


আময়াদের দেশে থেকে লাভ নাই।। আর তেনা পেচাইয়েন না।।


১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:২৫

রাফা বলেছেন: আপনার ধারণা বা বিশ্বাস সম্পুর্ণ আপনার।আমার স্বাধিনতায় হস্তক্ষেপ করার কোন যুধিষ্ঠির বাহাদুর আপনি !!নিজের সিমানায় অবস্থান করুন।

১১| ১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৪৯

রাজীব নুর বলেছেন: আপনার পোষ্ট এবং মন্তব্য গুলো মন দিয়ে পড়লাম।

১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:১০

রাফা বলেছেন: ভেরি গুড .....আপনার অভিমত কি?

১২| ১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:১৪

আবুল খায়ের মোহাম্মদ রফিকুল হক বলেছেন: এবার ওরা নির্বাচনে এসেছে “ছলে-বলে-কলে-কৌশলে ও ষড়যন্ত্রে” নির্বাচনে জিততে।

শুভেচ্ছা আপনাকে।

১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:৩৬

রাফা বলেছেন: ধন্যবাদ,আ.খা.মো.র.হক । অপেক্ষায় রইলাম নতুন কি ভেলকি নিয়ে এসেছে তা দেখতে।

১৩| ১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:৪৫

ভিন্নচিন্তা ভিন্নমত ভিন্নপথ বলেছেন: @ রাফা- জনাব, বিএনপি/ঐক্যজোট নির্বাচন করার সিদ্ধান্ত নিয়ে আপনাকে বড় মুসিবতে ফেলে দিলো দেখছি ! বেশ তো ছিলো বিনা ভোটে একশ চুয়ান্ন আসনে নির্বাচিত হওয়া ! মজাই মজা !

তা, বালুর ট্রাক নিয়ে রেডি তো ?

১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:৫৫

রাফা বলেছেন: তিন- ভি , আপনি কি বালি সপ্লাই দিবেন নাকি / ট্রাক রেন্টে দিতে চান ? মনে হয়না প্রয়োজন আছে ।তবে চুরি সাপ্লাই দিতে পারেন বি,এন,পি/জামাত'কে।(ঐক্য'তো শুধুই মুখোশ) ।কমেন্টের শব্দ চয়ন দেখে'তো মনে হয় আমার চাইতে আপনারই বেশি মজা। ;)

১৪| ১৮ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৩:১১

নতুন নকিব বলেছেন:



পোস্ট পড়লাম। মন্তব্যগুলোও।

আপনি ভাল আছেন নিশ্চয়ই।

১৯ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:৩৮

রাফা বলেছেন: আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।পড়লেন কিন্তু কিছু বললেন-না ।কিন্তু কেনো.....?

ধন্যবাদ,ন.নকিব।

১৫| ১৮ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৫:৫৪

মো: মাসুদ রানা (এম আর) বলেছেন: আপনার লেখাটা পড়ে ভালো লাগলো। পক্ষে বিপক্ষে যাই লিখেছেন সবই স্পষ্টভাষী। অন্যদেরমত মুখ লুকিয়ে কোন একটা বিশেষদলের তোষামদ করেন নি। যাইহোক সবারই একটা বোধ শক্তি আছে এবং এই বোধটা যে যেভাবে কাজে লাগায়। আপনার কাছে হয়তো আওয়ামীলীগই সেরা এবং আমার কাছে বিএনপি। তবে সবচেয়ে বড় কথা আমরা সবাই মানুষ। মানুষ হয়ে যেন আমরা মানুষের কোন ক্ষতি না করি এটাই আমার কাম্য।

১৯ শে নভেম্বর, ২০১৮ সকাল ১০:৫৯

রাফা বলেছেন: হুমম.।সবার উপরে মানুষ সত্য ।তাহার উপরে নাই।চিরাচরিত অধঃপতনের রাজনিতী থেকে মুখ ফিরিয়ে নিয়েছে মানুষ।এখন প্রত্যাশার সাথে প্রাপ্তিটা না মিললে খবর আছে রাজনিতীবিদদের।

আমার প্রোফাইলে পরিস্কার করে লিখে দিয়েছি আমি কোন পক্ষের।কোন রকম ভন্ডামির মধ্যে আমি নেই।ধন্যবাদ,মো.মা.রানা (এম,আর নাইন-মাসুদ রানার সিক্রেট কোড)।

১৬| ১৮ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৪২

চাঁদগাজী বলেছেন:


দেশে কোন একাডেমিক জরীপ নেই; আওয়ামী লীগের অবস্হা বুঝা মোটামুটি সহজ হচ্ছে না

১৯ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১২:০৯

রাফা বলেছেন: বাংলাদেশে জরীপের কোন মূল্য নেই।চাটুকারিতায় পরিপুর্ণ থাকে মোটামুটি সকল জরীপেই।আওয়ামি লীগ নয় আস্থা রেখেন শেখ হাসিনার উপর।শেষ কার্ডটা খেলবেন শেখ হাসিনাই।কারন দলের মধ্যে বিশ্বাস ঘাতকের অভাব নেই।তাই শেখ হাসিনা লাগামটা নিজের হাতেই রখেছেন।সময় হলেই রাশ টেনে ধরবেন।এবং জয় হবে আ.লীগেরই।

১৭| ১৮ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:৫১

সনেট কবি বলেছেন: তখন তারা মনে করে ছিল তেমন করে তারা লাভবান হবে। পরে দেখলো তাতে তাদের লস ছাড়া কিছুই কপালে ঝুটেনি। এবার মনে করছে তারা কেছু হলেও পাবে। তাই কাচু মাচু করে ভোটে এসেছে। এমন কি ভোট পাহারা দিয়ে তারা জয়ের আশাও করছে। আর তাছাড়া ভোট না করতে করতে তাদের মাঝে অচলবস্থা তৈরী হয়েছে, সেটা সচল করতেই এ নয়া ব্যবস্থা। কিন্তু বাস্তবতা হলো তখন আর এখন অবস্থা একই রকম চলছে। তবে এক কাজ কত আর করা যায়? সে জন্য তারা এখন স্টাইল চেঞ্জ করেছে। তা’ছাড়া আওয়ামী লীগও একটু একটু ভয় ভয় পাচ্ছে।

১৯ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১২:১৬

রাফা বলেছেন: এখানেই সফলতা শেখ হাসিনার রাজনিতীর। তার চাইতে বয়োবৃদ্ধ রাজনিতীবিদদেরও বিশ্বাস করাতে পেরেছেন যে তারাও জিতে যাবেন ভাবনাতে।
বাই চান্স আর লাকের উপর নির্ভর করে রাজনিতী হয়না। রাজনিতীতে সব কিছু নিজেকেই অর্জন করে নিতে হয়।আর শেখ হাসিনার চাইতে ভালো কেউ এই সত্যটা উপলব্দীও করতে পারবেনা।

শুধু বলে রাখলাম,জয় বাংলা ,জয় বঙ্গবন্ধু ।ধন্যবাদ,স.কবি।

১৮| ১৮ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:০৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: সুষ্ঠু ভোটেই প্রমাণ হবে সংখ্যাগরিষ্ঠ জনগণ কাকে চায়। এত অস্থির হওয়ার তো কিছু নাই। ঐক্যফ্রন্ট না জেতার জন্য প্রচারণা চালাতে থাকেন...

২৩ শে নভেম্বর, ২০১৮ সকাল ১০:৫৭

রাফা বলেছেন: সুষ্ঠ ভোটে বিএনপি/জামাতের বেইল নাই।বলুন তরিকা নম্বর ২-এর মাধ্যমে কোন ভোট হইলে তাহারা দিবাস্বপ্ন দেখতে পারে।কিন্তু দুঃখের বিষয় সে সম্ভাবনা শুণ্যের কোঠায়।

আমরা প্রচারনায় ব্যাস্ত আর আপনারা সেটার সুযোগ নিয়ে অপ-প্রচারে ব্যাস্ত পার্থক্যটা এখানেই।

১৯| ১৯ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:৪৫

নতুন নকিব বলেছেন:



রাজনীতিকে এখন ব্যক্তি, গোত্র কিংবা বড় জোর দলীয় স্বার্থে ব্যবহার করা হয়। দেশ এবং দেশের মানুষের জন্য এখনকার রাজনীতি নয়। এজন্যই রাজনীতি নিয়ে কথা বলতে ইচ্ছে হয় না। পারতপক্ষে বলি না।

১৯ শে নভেম্বর, ২০১৮ সকাল ৯:৩৫

রাফা বলেছেন: রাজনিতী আষ্ঠেপৃষ্ঠে জড়িয়ে আছে আমাদের মধ্যে।অথচ এর থেকে দুরে থাকতে চাই আমরা।সেজন্যই'তো রাজনিতী দুর্বৃত্তদের কবলে চলে যাচ্ছে ধীরে ধীরে।
একটু ভাবুন রাজনিতীর দৈণ্য-দশার জন্য আপনি ,আমিও কি দায়ী নই? সবাই ভাবি, অন্য কেউ করে দিবে আমাদের কাজটা।প্রকৃতি কখনই শুণ্যতা রাখেনা ।স্রোতের সাথে ভালো জিনিষ না আসলে আবর্জনা দিয়ে তা পরিপুর্ন হয়ে যায়।আপনার যতটুকু করার আছে ততটুকুই করুন দেখবেন পরিবর্তন আসবেই।ধন্যবাদ।

২০| ১৯ শে নভেম্বর, ২০১৮ সকাল ৯:২২

নতুন নকিব বলেছেন:



রাজনীতি আষ্ঠেপৃষ্ঠে জড়িয়ে আছে আমাদের মধ্যে। অথচ এর থেকে দূরে থাকতে চাই আমরা। সেজন্যই তো রাজনীতি দুর্বৃত্তদের কবলে চলে যাচ্ছে ধীরে ধীরে।

একটু ভাবুন, রাজনীতির দৈণ্য-দশার জন্য আপনি, আমিও কি দায়ী নই? সবাই ভাবি, অন্য কেউ করে দিবে আমাদের কাজটা।প্রকৃতি কখনই শুণ্যতা রাখেনা। স্রোতের সাথে ভালো জিনিষ না আসলে আবর্জনা দিয়ে তা পরিপুর্ন হয়ে যায়। আপনার যতটুকু করার আছে ততটুকুই করুন, দেখবেন পরিবর্তন আসবেই।

ধন্যবাদ।


একেবারেই সঠিক বলেছেন। তবে, একেবারে যে নেই তা নয়। আছি। ঐ যে বলেছি, পারতপক্ষে বলি না। কথা বলাই যেখানে বিপজ্জনক সেখানে কে যায় যেচে মরতে? দেখলেন না, বেচারা মইনুল কি সাংঘাতিক একটা শিক্ষাই না পাচ্ছেন! তাই চিন্তা করেছি, নিতান্ত প্রয়োজন ছাড়া বেহুদা বিপদ ডেকে আনার কি প্রয়োজন! ঘরের খেয়ে বনের মোষ তাড়ানো এমনিতেই তো ভালো না (ব্লগের রাজনীতিকে কেউ কেউ 'ঘরের খেয়ে বনের মোষ তাড়ানো' বলে থাকেন)। তারপরেও তাড়াবো, প্রয়োজনে এবং পরিমিতভাবে।

প্রতিমন্তব্যের বিষয়ে শুধু এটুকুই বলবো, অসাধারন বলেছেন। আজকের সকালটা যেন পূর্ন করে দিল আপনার প্রজ্ঞাপূর্ন প্রতিমন্তব্য। দু:খিত! আপনার প্রতিমন্তব্যটি কোড করতে গিয়ে কয়েকটি বানান একটু পরিবর্তন করে দিয়েছি। সম্ভবত: আপনি মোবাইল থেকে মন্তব্য করেছেন।

অনেক ভালো থাকুন।

১৯ শে নভেম্বর, ২০১৮ সকাল ৯:৪১

রাফা বলেছেন: বাহ্ ! ধন্যবাদ,আপনার বুঝিয়ে দেওয়ার পদ্ধতির জন্য। আমার বানান অনেক ভুল হয়।বিশেষ করে -রসসইকার আর দীর্ঘইকার নিয়ে।বেশিরভাগ পোষ্ট কাজের ফাঁকে লিখতে হয়।সময় খুব অপ্রতুল।

২১| ১৯ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:৫০

কামরুননাহার কলি বলেছেন: আমি কোন দলের নয়, আমি কথা বলি দেশ ও দশের।
এখন বলি রাজনীতি কি? এর উত্তর আমি যদি কারো কাছে জানতে চাই তাহলে সবারই উত্তর এক রকম হয়ে যায়। তারা বলে রাজনীতির মতো খারাপ আর কোন জিনিসই হতে পারে না! তখন আমার মাথায় দুনিয়ার সব চিন্তা ঘুরপাক খায়। মানুষ এইসব কি বলে হায় খোদা রাজনীতি এতো খারাপ!
তখন আমার মনে গবেষণা সৃষ্ট্রি হয়- নাহ রাজনীতি খারাপ হতেই পারে না। খারাপ তো হয় তারা যারা রাজনীতি করে। খারাপতো মানুষের মন-মানসিকতা।
এখন বলি- আগেই বলেছি “আমি কোন দলের নয়, আমি কথা বলি দেশ ও দশের”।
এরশাদ দেশ শাসন করেছে শৈইরাচারী শাসন, খালেদা জিয়া নাকি গরিবের তিন কোটি টাকা আত্মস্বাধ করছে! এর পর আমি বুঝতে শিখলাম ন্যায় অন্যায় কাকে বলে। আমি ২০১৩ সাল থেকে বুজতে শিখলাম কিছু অ, আ, ক, খ এর মতো রাজনীতির খেলা। সেখানে পুরনো রাজনীতির থেকে দেখলাম আরো বেশি অন্যয়। কিন্তু সেগুলোকে কেউ মাথায় তুলছে না, এমনকি আপনিও না, আপনার লেখায় আমিও পেলাম অন্য কোনো গন্ধ পেলাম। আপনি জনগনের কথা ভাবলেন না। যেখানে ৮ শ কোটি টাকা লুটপাট, বাংলাদেশ ব্যাংক থেকে এতোগুলো বছর পর স্বর্ণের ভল্টে কি ভাবে ভুতরে কান্ড হলো, যেখানে জনগনের টাকা প্রতিনিয়ত লুট হচ্ছে যেখানে প্রশাসন হয়ে গেছে গুষখোর, চাঁদাবাজিখোর, অন্যায় খোর, যেখানে প্রতিদিন হচ্ছে ধ্বর্ষণ, নির্যাতন, তাদের কোন বিচার হচ্ছে না। যেখানে মেধাবীরা কুলির কাজ করছে আর অমেধাবীরা অফিসার গীরী করছে, সারাদেশ পুরো অন্যায়ের মধ্যে চলছে। যে দেশের মানুষ মোটেও ভালো নেই সেই দেশের মানুষের কথা ভাবলেন না?
আমি আবারও বলছি- আমি কোন দলের নয়, আমি কথা বলি দেশ ও দশের। এই দেশের কোন রাজনীতির দলই আমার পছন্দ না। আপনিকি দেখছেন না যে দেশের কি অবস্থা? দেশ উন্নত হচ্ছে কিন্তু এই সব তো জনগণের টাকা ধারা হচ্ছে তাই কি নয়? তবে জনগণ এই সব চায় না আমার ধারণা যেটা। জনগণ চাই শান্তি আর শান্তি। আপনি হয়তো সেইসব নেতাদের মতোই কালো গ্লাসের মধ্যে বসে এসি ওয়ালা রুমে বসে দেখতে পাচ্ছে দেশে অনেক উন্নত হচ্ছে। কিন্তু একবার রাস্তার ফুটপাতে নেমে দেখেন পাবলিক গাড়িতে চড়ে দেখেন দেশের কি হাল হচ্ছে।
আমি শুধু আমার না প্রত্যেক জনগনের হয়ে কথা বললাম। ভেবে আমি যেটা বলছি সেটা সত্যি কি না। যদি আমার কথা গুলো আপনার কাছে মনে হয় এই কথা গুলোর কোন যুক্তি নাই। তাহলে মনে করবো আপনি, আপনার নিজের কথা আর দলের কথাই ভাবেন, দেশ ও দশের কথা আপনি মোটেও ভাবেন না।

আমি এখনো পর্যন্ত ভোট দেই নাই আমি নতুন ভোটার আমি দেশের নতুন প্রজন্ম নতুন নাগরিক। ন্যায় অন্যায় বোজার পরেও আমি কোন দলকেই সাপোর্ট করি না। আমি শুধু দেশের আর দশের কথাই ভেবছি। আমি আমার চোখে দেখা অনেক অন্যায় অবিচার হতে দেখেছি । সেগুলোকে আমি কি ভাবে মেনে নিবো বলতে পারেন। আর এই জন্য মানুষ ভাবে রাজনীতি অনেক খারাপ, কিন্তু তারা বুজতে পারে না যে রাজনীতি নয় মানুষের মন-মানসিকতা অনেক খারাপ।
সরি, ভুল হলে ক্ষমা করবেন।

২২| ১৯ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:৫২

পলাশবাবা বলেছেন: আওয়ামী লীগের একটা বিষয় আমার খুব ভাল লাগে। এরা মিথ্যা তথ্য লক্ষ্য কোটি বার বলে আর মনে করে মিথ্যাটা সত্যি হয়ে গেছে। ঘটনা সেরকম কিছু না ভাই। আসলে আমরা বাংলাদেশের জনগন শুনতে খুব ভালবাসি। কিন্তু ওনারা মনে করেন আমরা বিশ্বাস করেছি। আমরা মনে করি " আচ্ছা থাক, মানি মানুষ একটা কথা বলেছেন। বাদ দাও।"

সমস্যা হল মিথ্যা তথ্য সত্যির মত মনে হলেও ওটা পুরোপুরি সত্য হয় না । মিথ্যা চিরকালই মিথ্যা।

যাইহোক। আমার একটা প্রশ্ন ছিল , ২০১৪ সালে বি এন পি র তথাকথিত " জ্বালাও পোড়াও " তে বি এন পি র কতজন নেতার বিচার হয়েছে। উত্তর হল কেউ না।
" জ্বালাও পোড়াও " করতে গিয়ে হাতে নাতে কয় জন গ্রেফতার হয়েছে। উত্তর হল কেউ না।

একটা ফেয়ার নির্বাচন হলেই টের পাবেন ভাই ২০১৪ সালের তুলনাই ২০১৮ সালে বি এন পি কে আপনারা কি উপহার দিলেন। ( ফেয়ার নির্বাচন অবশ্য দরকার নাই, আপনি এত খারাপ না যে কিছু অনুমান করতে পারবেন না। )

বাদ দেন । আপনে বরং ১৯৭১ বিক্রিতে মন দেন।

২০ শে নভেম্বর, ২০১৮ সকাল ৭:১৮

রাফা বলেছেন: হয় নাই বা হোচ্ছেনা কে বললো আপনাকে !১৯৭১ সালের অপরাধের বিচার হয়েছে ৩৫ বছর পর।১৯৭৫, ১৫ই আগস্টের অপরাধেরও বিচার হয়েছে।৩রা নভেম্বর হত্যার বিচার হয়েছে।২০০৪ সালের ২১শে আগস্ট বর্বরোচিত হত্যাকান্ডের বিচার হয়েছে।বি,ডি,আর হত্যাকান্ডেরও বিশাল বিচারটি হয়েছে।সবগুলো বিচার কিন্তু হয়েছে আওয়ামি লীগ সরকারের আমলেই।কাজেই এটা ভাবার কোন কারন নেই আগুন সন্ত্রাসের বিচার হবেনা।
আপনাদের প্রত্যেকের বিচার হবে আগুন সন্ত্রাসের জন্য ।এটা নিয়ে চিন্তিত হওয়ার কোন কারন নেই।বিপরীতে ।আইন করে বিচার বন্ধ করেছে বাংলাদেশের তথাকথিত ঝাতিয়তাবাদি ও জামাত সরকারের আমলে।ইনডেমিনিটি দিয়েছিলো ৭৫-এর হত্যাকারি ও হার্ট এ্যটাকের হত্যার নায়কদের।এমনকি জিয়া হত্যার বিচারও করেনি খালেদা জিয়া।কোন অসুবিধা নেই আইনের সাশনের পুর্ণ বাস্তবায়ন করে এই বিচারগুলোও আমরা করবো ইনশা্ আল্লাহ্ ।

নির্বাচন হবেই হবে ।নির্বাচন আপনাদের মত কাপুরুষেরা ঠেকাতে পারেনি পারবেওনা।৭১-এর কথা মনে হলে কি গায়ে জ্বর চলে আসে নাকি।বাশের কেল্লা আর সোনা ব্লগে অহরহই আপনাদের এই কমন ডায়লগ সুনা যেতো।সেই অভ্যাস যে পরিত্যাগ করতে পারেন নাই তা আবারও প্রমাণীত হলো।

আগুন সন্ত্রাসের বিচারের ফলাফল দেখার জন্য প্রস্তুতি নিতে থাকেন।অচিরেই আসবে।

২৩| ১৯ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৫৪

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: @ লেখক বলেছেন: ...
ছাত্রলীগ অস্র নিয়া দেশের পক্ষে যুদ্ধ করছে। আর এক মায়ের পেটের ভাইয়েরা তাদের বিরুদ্ধে যুদ্ধ করছে।এইটা আপনার কাছে হয়তোবড় বিষয় না কিন্তু আমার কাছে অনেক বড় পার্থক্য।

আছে তো ঐ পুরান কুমিরের ছাও। ৫২-৭১বিক্রি করে আর কত, রাফা?? বিশ্বজিৎতেরা কোথায়?

৭১সালে ছাত্রলীগের চেয়ে ছাত্রইউনিয়ন ও সাধারণ ছেলেরা বেশী যুদ্ধে করেছে।জুয়েল, আযাদ, বদি, রুমি ওরা কিন্তু রাজনীতির মধ্যে ছিল না।(আমার ছোট নানাও যুদ্ধে গিয়েছিল)



ভার্সিটির হলে আমি ছাত্র রাজনীতি দেখেছি, চোখের সামনে ভালো ছেলেরা কীভাবে নষ্ট হয় দেখেছি। নিকুচি করি ওসব নোংরা রাজনীতির। বর্তমানে ছাত্রলীগ/ছাত্রদল/শিবির সব এক, ওদের হাতে দেশ পড়লে জাহান্নাম করে ছাড়বে।

২০ শে নভেম্বর, ২০১৮ সকাল ৭:২৯

রাফা বলেছেন: আপনার দেখার দৃষ্টিভঙ্গী আর আমার দেখার দৃষ্টিভঙ্গী কখনই এক হবেনা।আপপনি শুধু নেগেটিভ গুলোই দেখতে পান কারন সংবাদ হয় ঐ অপরাধগুলোই।ভালো গুলো কখনও সংবাদ হয়না।কারন সেটাকে স্বাভাবিক বলে মনে করে সবাই।আপনার চিন্তা হলো পুকুর নিয়ে ।আর আমার মহা সাগর ,কাজেই পার্থক্য থাকবেই।আমিও ছাত্র রাজনিতী করেই ক্ষুদ্র একজন কর্মি হতে পেরেছি বলেই আমার বিশ্বাস।
আমার যা গৌরবের তা শত বছর পুরোনো হলেও সেটা আমার গৌরবেরই।(এই উদাহারণটা দিতে চাচ্ছিলাম না-কিন্তু আপনাকে উপলব্দী করার জন্য দিতেই হোচ্ছে।আপনার মা ,বাবা,দাদা ,নানা-সবাই পুরোনো হয়ে গেছে তাদের'কে ভুলে যান।কি দরকার আপনার বংশ পরিচয়ের ?
ধন্যবাদ।

২৪| ২০ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:৩৭

পলাশবাবা বলেছেন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, 'আমরা কোনো প্রতিদান চাই না। আমরা ভারতকে যা দিয়েছি সেটি তারা সারা জীবন মনে রাখবে।

বিষয়টা যদি একটু ব্যাখ্যা করেন দাদা।

২০ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:৫৩

রাফা বলেছেন: আমার দেশের স্বার্থের বেলায় ভারতের কোন বেইল নাই আমার কাছে-এটা একেবারে ফিলিপস বাত্তির মত পরিস্কার।ভারত শুধু নিতে জানে।দেওয়ার বেলায় ঠন ঠন।
সেই আর্ধেক ডিমের পুরোটা খেয়ে যাবেনের দেশের মানুষের আত্মার কোন পরিবর্তন নাই।এটা আমি খুব ভালো করেই জানি ।
কাজেই এইসব আমার কাছে বলে লাভ নেই।মমতাকে নিয়ে পোষ্ট দিয়ে ধুয়ে দিয়েছিলাম।সেটা যে আপনার চোখে পড়ে নাই তা বুঝতেই পারলাম।

২৫| ২০ শে নভেম্বর, ২০১৮ সকাল ৯:৩৪

পলাশবাবা বলেছেন: আমি ভাবসি বিডিআর হত্যাকান্ডের সাথে ভারতের কোন যোগসূত্র আছে। আমি পুরাপুরি ভুল চিন্তা করেছি। আমার মনে হয় বাংলাদেশের মানুষ ভুল বিশ্বাস করে। আইন করে এই ভুল ভাংগানো দরকার। :)

আচ্ছা বোঝা গেল আপনে আওয়ামী লীগ করেন আর আওয়ামী লীগের ভারতনীতি মানেন না।

আপনে তো হুইল পাউডার দিয়ে ধোয়া তুলশী পাতা ( বা পুরা গাছ )।




২০ শে নভেম্বর, ২০১৮ সকাল ১০:১১

রাফা বলেছেন: আপনি ভাবছেন ,ভাবতে থাকেন।ভাবতে কোন দোষ নাই ।ভাববেন যখন আরো বিশাল কিছু ভাবেন।মনে মনে ট্রাম্পের যায়গায় নিজেরেও ভাবতে পারেন কোন সমস্যা নাই।

আমি তথ্যের ভিত্তিতে বিচার বিবেচনায় বিশ্বাসী।প্রমাণে বিশ্বাসী।চিলে কান নিয়ে গেছে চিলের পিছনে দৌড়ানোদের দলে নেই।

জি হুজুরের রাজনিতি আমি করিনা।নিতীর রাজনিতীই আমার রাজনিতী।আশা করি বুঝাইতে পারছি।

২৬| ২০ শে নভেম্বর, ২০১৮ সকাল ১০:৩৮

পলাশবাবা বলেছেন: লাষ্ট প্রশ্ন শুনলাম জানুয়ারির প্রথম সপ্তাহে ভারত যাওয়ার বাস ট্রেন বিমান মাইক্রোবাস ঠেলাগাড়ি, ভ্যান রিক্সা , সিএনজি করিমন নসিমন , লেগুনা সহসব যানবাহন আগাম বুকিং হয়ে গেছে । এটা কি আপনারা না টুরিষ্ট পার্টি?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.