নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নিরপেক্ষ নই, আমি মুক্তিযুদ্ধের পক্ষে।

রাফা

ভালবাসি জন্মভুমি বাংলাদেশ ।অসহ্য মনে হয় যে কোন অন্যায়-কে।অসততার সাথে আপোষ নয় কখনই।গালি সহ্য করার মানসিকতা শুণ্যের কোঠায়।রাজাকার,আলবদর ,আল সামস মোট কথা বাংলাদেশের বিরোধী যে কোন শক্তিকে প্রচন্ড রকম ঘৃণা করি। তার চাইতে বেশি ঘৃণা করি নব্য ছাগিয়তাবাদিদের। যারা আশ্রয় প্রশ্রয় দেয় যুদ্ধাপরাধীদের ।

রাফা › বিস্তারিত পোস্টঃ

কে বেশি অপরাধী ? (দেশনেত্রী নাকি যুবরাজ)।

২০ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:২২



একজন দন্ডিত আসামী কি করে একটি দলের নির্বাচনি প্রক্রিয়ায় অংশ গ্রহণ করতে পারে? তাহোলে জেলখানায় আরো যে সকল মানুষ বন্দি আছে তারা নয় কেনো ! আমার ক্ষুদ্র চিন্তায় এটুকু বুঝতে পারি কোন দন্ডিত ব্যাক্তি যদি নিজেকে নির্দোষ বা নিরপরাধ প্রমাণ করতে চায় তাহোলে তাকে আদালতের দারস্থ হতে হয়।কারন যে আদালতের দ্বারা তিনি দন্ডিত হলেন সেই আদালতের মাধ্যমেই আইনি লড়াই করে প্রমাণ করতে হবে উনি নিরপরাধ।এর কোন বিকল্প আছে কিনা আমার জানা নেই।

খালেদা জিয়া দলিয় প্রধান হয়ে ,দন্ডের কারনে কেনো নির্বাচনি প্রক্রিয়ার সাথে যুক্ত হোতে পারবেন-না?পক্ষান্তরে আরো গুরুতর অপরাধে দন্ডিত হয়ে সুদুর প্রবাসে থেকে কিভাবে তারেক জিয়া নির্বচনি প্রক্রিয়ায় অংশ গ্রহণ করছে ! সেতো আরো বেশি অপরাধী ।প্রথমত উনি আদালতের প্রতি বিন্দুমাত্র শ্রদ্ধাশীলতো নয়ই বরং আইনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শণ করে স্পর্ধা প্রদর্শন করিতেছে।অপরাধ করে বিচারের হাত থেকে পালিয়ে থাকাতো আরেকটি অপরাধ। উনি নিজেই ভোটে দাড়ানো তো দুরের কথা ভোটই দিতে পারছেননা।তবুও উনিই মূল হর্তাকর্তা।আমাদের দেশেই মনে হয় এটা সম্ভব।

বাংলাদেশে একটি নতুন আইন তৈরি করার পক্ষে আমি।এমন একটি আইন করতে হবে যদি কেউ সাক্ষ প্রমাণে প্রমাণীত হয় যে সে অপরাধী তাহোলে তাকে সসন্মানে মুক্তি দিয়ে পুরস্কৃত করতে হবে।এটাই হবে আইনের মূল প্রতিপাদ্য বিষয়।আর ভুলক্রমেও যদি কেউ নিরপরাধী হয় তাকে অবশ্যই শাস্তীর আওতায় নিয়ে আসতে হবে।তাহোলে আর কোন বিতর্ক বা সংশয় থাকবেনা আমাদের আইন আদালত নিয়ে।

আসুন এই প্রত্যয় নিয়ে আমরা সবাই ধান গাছ মার্কায় ভোট দিয়ে এর বাস্তবায়নে ভুমিকা রাখি।আশা করি এটা করতে পারলে আমরা বিশ্বের ইতিহাসে ড্রাকুলা হয়ে থাকবো।(অর্থাত -অমর "মইরা গিয়া বাইচা থাকার সহজ সুযোগ)



@
লেভেল প্লেয়িং ফিল্ড ,লেভেল প্লেয়িং ফিল্ড,লেভেল প্লেয়িং ফিল্ড...............
এই তিনটি শব্দ শুনতে শুনতে আমার কান ঝালাপালা হয়ে গেছে। পৃথিবির ইতিহাসে কোন দেশের কোন নির্বাচনেই ইহা পরিলক্ষিত হয় নাই ।এমনকি আমেরিকা,বৃটেন,জার্মান,ফ্রান্স,রাশিয়া ,ভারত কোথাও না।যে দলের যতটুকু শক্তি তারা সেই শক্তি নিয়েই ণির্বাচনি দৌড়ে প্রতিদন্ধিতা করে ।এবং এর মাঝেই যারা সাধারণ মানুষকে উদ্ভুদ্দ করতে পারে তারাই বিজয়ের মালা পড়ে।

কারনটা হইলো চোর,ডাকাত,গুন্ডা ও খুনিদের সাথে নির্বাচন করতে গিয়ে কি লেভেলে আসার জন্য আমাকেও সেই কাজগুলো করতে হবে !! জিজ্ঞাসা রইলো আপনাদের প্রতি।আমাকেও কি তাহোলে দুর্ণিতি করে প্রমাণ করতে হবে আমি তাদের কাতারে ?

ধন্যবাদ।

মন্তব্য ২২ টি রেটিং +০/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ২০ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:২৯

রাজীব নুর বলেছেন: রাজনীতি ব্যাপারটা এই রকমই মেনে নিতে হবে।

২০ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৫৫

রাফা বলেছেন: কে বললো এমনই ? রাজনিতী হলো নিতীর রাজা ,তার কখনই এমন হওয়া উচিৎ নয়।

ধন্যবাদ,রা.নুর।

২| ২০ শে নভেম্বর, ২০১৮ সকাল ৯:১৫

চাঁদগাজী বলেছেন:


জেনারেল জিয়া "কমনসেন্সহীনদের" বিএনপি'তে এনেছিলেন মাথা গণনা করতে।

২০ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১:১৬

রাফা বলেছেন: সেই লিগাসিতেই চলছে জামাতের বি,এন,পি শাখা।

ধন্যবাদ,চাঁদগাজী। বর্তমান নেতৃত্বের কথা বলুন।

৩| ২০ শে নভেম্বর, ২০১৮ সকাল ৯:২৯

নূর আলম হিরণ বলেছেন: ফৌজদারি মামলায় দণ্ডপ্রাপ্ত আসামি নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে না। এবং সাজা শেষ হওয়ার পর আরও ২ বছর নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে না। তারেক জিয়ার ব্যাপারে সরকারের আরও কঠোর হতে হবে না হলে এসব রায় টায় কোন কাজে আসবে না।

২১ শে নভেম্বর, ২০১৮ সকাল ৭:৪৫

রাফা বলেছেন: একটু ভুল আছে মনে হয় আপনার ব্যাখ্যায়। ২ বছর সাজাঁ হলেই পরবর্তি ৫ বছরের মধ্যে কোন নির্বাচনে অংশ গ্রহণ করতে পারবেনা।
বৃটিশ সরকারের উপর চাপ প্রয়োগ করা উচিত।তাকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা দরকার।একজন অপরাধী অপরাধও করবে আবার সগৌরবে একজন স্বাধীন মানুষের সুযোগ সুবিধা ভোগ করে কি করে !

ধন্যবাদ,নু.আ.হিরণ।

৪| ২০ শে নভেম্বর, ২০১৮ সকাল ৯:৪৬

ভিন্নচিন্তা ভিন্নমত ভিন্নপথ বলেছেন: @ রাফা- জনাব, আপনার এত অশান্তি /অস্হিররতা/উদ্বেগ/উৎকন্ঠা-র জন্য দায়ী ব্রিটিশরা। আপনার এই গরম গরম পোস্ট ব্রিটিশ এমব্যাসিতে পাঠিয়ে দিন। দেখবেন টেরেসা মে ভিমড়ি খেয়ে সুড়সুড় করে তারেক আলীকে দেশে পাঠিয়ে দিবে !

তারপর ? আহা ! কি আনন্দ আকাশে , বাতাসে !

ভালো কথা , যোশেফ নামের কাউকে চেনেন-টেনেন নাকি। ?

২১ শে নভেম্বর, ২০১৮ সকাল ৮:২৮

রাফা বলেছেন: তিন -ভি ।আমার অস্থিরতা দেখে টেরেসা মে ভিমড়ি খেয়ে না পড়লেও তারেক আলীর মায়ের পেটের ভাইয়েরা যে হুমরি খেয়ে ।পড়ছে তা দেখতেই পাইতেছি।

যোশেফ কি আপনার কুটুম হয় নাকি ! জানতাম না.।

৫| ২০ শে নভেম্বর, ২০১৮ সকাল ৯:৫৪

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: সময়ের প্রয়োজনে কেউ অপরাধী কেউ না।।। এটাই রাজনীতি।। খেলা হবে মাঠে। গোল হবে সংসদে।।

আমাদের রাজনীতি।।

২১ শে নভেম্বর, ২০১৮ সকাল ১০:৪৯

রাফা বলেছেন: রাজনিতী আর অপরাধ দু'টি সম্পূর্ণ আলাদা বিষয়।এটা আপনার কাছে মনে হয় গোল পাকিয়ে গেছে।অপরাধী সময়ের প্রয়োজনে হয় এটা কি জিনিষ ? অসংলগ্ন মন্তব্য ।

৬| ২০ শে নভেম্বর, ২০১৮ সকাল ১০:০৯

চোরাবালি- বলেছেন: আদালতই যখন আদালতের প্রতি আস্থা নাই তখন সাধারণ কি করে আস্থা রাখে। .
সিনহা বাবু তার কথাতে স্পষ্ট করেছে দেশের বিচার ব্যবস্থাকে।
আমরা দেখতে পাই মৃত্যুদ্বণ্ড প্রাপ্ত আসামি হাসপাতাল থেকে কিভাবে সরাসরি বিদেশ চলে যায়। কেও আবার জেলে থেকে বিয়েও করে সদ্য কিছু দিন আগে মুক্তি পেয়েছে। ১৩বছর সাজা হলে সে সাজা একেবারে বাতিল, এরকম আইনের শাসনের অভাব নেই দেশে।
আসুন আমরা আইনের প্রতিশ্রদ্ধাশীল থাকি।

২২ শে নভেম্বর, ২০১৮ সকাল ৯:১০

রাফা বলেছেন: সিনহা বাবু যে কোন ক্যাটাগরিতে, ঐ আসনে বসছিলো সেটাই বুঝতে পারতেছিনা।ক্ষমতার অপব্যাবহার অবশ্যই বন্ধ করতে হবে।বিচারের অসমতা সমগ্র বিশ্বেই প্রতিয়মান।অনিয়ম ও অবিচারকে সন্মিলিত ভাবে ঘৃণার মাধ্যমে প্রতিহত করতে হবে।তাহলেই ধীরে ধীরে বদলে যাবে আমাদের দেশ।শুরুটা করি নিজেদের ঘর থেকেই।তাহলেই দেখবেন আইনের প্রতি আস্থা ও শ্রদ্ধা চলে আসবে।

ধন্যবাদ,চোরাবালি।

৭| ২০ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:০৪

জ্ঞান পাগল বলেছেন: যে দেশে তামাশার ট্রাইবুন্যাল হয়। পূর্ব নির্ধারিত রায় হয় সে দেশে এসব হওয়াটা অস্বাভাবিক কিছু না।

২২ শে নভেম্বর, ২০১৮ সকাল ৯:৩৩

রাফা বলেছেন: হুমম..প্লাস্টিকের অথবা কাঁচের স্বচ্ছ ট্রাইবুনাল আপনাদের টার্মের জন্য রাখা হইছে।ভবিষ্যতে দেখার আশা থাকলো।সবকিছু রেডি ছিলো শুধু শুধু এত টাইম নষ্ট করা হইলো।ক্যান্টনমেন্টে নিয়া ঝুলাইয়া দিলেই হই'তো কি বলেন ?

জ্ঞান পাগল না হইয়া পাপী নিকটা নিলে যথার্থ হইতো।

৮| ২০ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:২০

নীল আকাশ বলেছেন: এক কাজ করলে কেমন হয়? বিএনপি কে নিষিদ্ধ করা হোক! আর কোন ঝামেলা থাকবেনা.......স্কাইপি ও বন্ধ করতে হবে না.......।

২২ শে নভেম্বর, ২০১৮ সকাল ১০:৫২

রাফা বলেছেন: বি,এন,পি-কে নিষিদ্ধ করার দরকার আছে নাকি! ইহা কি কোন রাজনৈতিক দল ? প্রথমে তারা তাদের যথার্থতা প্রমাণ করুক।তারপরে না হয় ভাবা যাবে অন্য কিছু। এটা জামাতে ইসলামের একটি ব্রাঞ্চ মাত্র।

তোরাবোরার গুহা থেকে ওহি নাজিল না কইরা।শশরিরে প্রচার প্রচারনায় অংশগ্রহণ কাম্য।যে দেশের আইন মানেনা -সে দেশের আইন প্রনেতার নির্বাচন করে কি করে।তার চাইতে বড় কথা ,যুবরাজ'তো ভোটই প্রয়োগ করিতে অক্ষম।একজন পলাতক আসামীর আর যা হউক এতটা নির্লজ্জ হওয়া মেনে নেওয়া যায়না।

৯| ২০ শে নভেম্বর, ২০১৮ বিকাল ৩:২৮

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: কে বললো এমনই ? রাজনিতী হলো নিতীর রাজা ,তার কখনই এমন হওয়া উচিৎ নয়।

ধন্যবাদ,রা.নুর।

দরিদ্র দেশ গুলোতে এমনটাই হয়। মেনে নিন।

২২ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:১৫

রাফা বলেছেন: বাস্তবে দরিদ্র না হইলেও মানসিকভাবে কিছু দরিদ্র মানুষ আমাদের দেশে বাস করে। আমি সেই দলের নই।কাজেই আমার আর আপনার মধ্যে ফারাক এটুকুই।আমার যা কিছু তাই নিয়ে আমি রাজা।আর আপনার সহস্র কোটির পরেও আপনি দরিদ্র।

আপনি মেনে নিয়ে আপনার মতই থাকুন।আমি না মেনে আমার মত।

১০| ২২ শে নভেম্বর, ২০১৮ সকাল ৭:৩৩

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: যে দেশের অধিকাংশ রাজনৈতিক নেতা, আমলা, ব্যবসায়ী সহ সমাজের শীর্ষস্থানীয়রা চরম অসাধু এবং দুর্নীতিবাজ, সেই দেশের জনগণ এর চাইতে ভালো কোনো নেতৃত্ব কোনোদিন পাওয়ার আশা করতে পারি কি ?

২২ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১২:০২

রাফা বলেছেন: কেনো নয় অবশ্যই পারি।সংখ্যায় কি ওরা বেশি না আমরা ? যদি আমরা একতাবদ্ধ হয়ে সঠিক নেতা নির্বাচন করি-তাহলে'তো খুব সহজ কাজ এটা।ওদের আগে আমাদের চরিত্র ঠিক হওয়াটা বেশি জরুরী।একদিনের গণতন্ত্রে চা ,কফি আর কোল্ড ড্রিংক্সের কাছে বিক্রয় করে দেই আমাদের ৫ বছরের গণতন্ত্র।(রুপক অর্থে)তাহলে তারা'তো তাদের কাজ করবেই।এবং সেটা সুদে-আসলে কয়েক হাজার গুন বেশি আদায় করে নেয় তারা।

ধন্যবাদ,স্বা.বিশুদ্ধানন্দ।

১১| ২২ শে নভেম্বর, ২০১৮ সকাল ১০:১৫

দূরের যাত্রী বলেছেন: লক্ষাধিক ব্লগারের মধ্যে দু চারটা মাত্র দালাল। কে দিয়েছে? কে দিয়েছে?

২২ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১২:২০

রাফা বলেছেন: সেই দু'একজনের মধ্যে যে আপনি একজন সেই বিষয়ে কোন সন্দেহ নেই।আর এই সব টেকনিকের সাথে আমি খুব ভালো করেই পরিচিত।ভুল যায়গায় নক করেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.