নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নিরপেক্ষ নই, আমি মুক্তিযুদ্ধের পক্ষে।

রাফা

ভালবাসি জন্মভুমি বাংলাদেশ ।অসহ্য মনে হয় যে কোন অন্যায়-কে।অসততার সাথে আপোষ নয় কখনই।গালি সহ্য করার মানসিকতা শুণ্যের কোঠায়।রাজাকার,আলবদর ,আল সামস মোট কথা বাংলাদেশের বিরোধী যে কোন শক্তিকে প্রচন্ড রকম ঘৃণা করি। তার চাইতে বেশি ঘৃণা করি নব্য ছাগিয়তাবাদিদের। যারা আশ্রয় প্রশ্রয় দেয় যুদ্ধাপরাধীদের ।

রাফা › বিস্তারিত পোস্টঃ

বঙ্গবন্ধুর চোরের খনি ব্যার্থ করে দিয়েছিলো তাকে।শেখ হাসিনা কি......?

০২ রা অক্টোবর, ২০১৯ রাত ২:১৮


বঙ্গবন্ধু একদা অনুধাবন করতে পেরেছিলেন ।যে বেড়া তিনি দিয়েছেন সেই ঘেড়াও অর্থাত বেড়াই তার উৎপাদিত ফসল খেয়ে ফেলছে।তা প্রতিরোধের প্রচেষ্টা তিনি করেছিলেন।কিন্তু আস্তিনের নিচে লুকিয়ে থাকা যে সর্প ছিল তার মস্তক কুচলে দিতে তিনি পারেন নাই।অর্থাৎ তার মিশনটি ছিলো অসমাপ্ত।এই ভুলের খেসারত তাকে দিতে হয়েছে জিবন দিয়ে।আন্তর্জাতিক অপশক্তি আর ৭১-এর পরাজিত শক্তি ইন্ধন দিয়েছিলো সেই পৈশাচিক হত্যাকান্ডে। বাংলাদেশকে ব্যার্থ করে দিতে সচেষ্ট শক্তি ডাল পালা গজিয়ে দির্ঘ ২২টি বছর ধরে ভুতের পায়ে হাটিয়ে নিয়ে গেছে তারা।যুদ্ধাপরাধের বিচার করে তৃপ্তির ঢেকুর তুলার সুযোগ নেই এখনও। শেকড় এতটাই গভীরে চলে গেছে যে তারা এখন আওয়ামি লীগের মধ্যেই তাদের কার্যক্রম শুরু করে দিয়েছে। এখন আর অন্য দলের উপড় সওয়ার হয়ে নেই। বাগিয়ে নিয়েছে আওয়ামি লীগ ও তার অঙ্গ-সংগঠণের বড় বড় পদ।এই সুযোগ করে দিয়েছে উমিচাঁদ ও জগত শেঠের মত আওয়ামি লীগাররা।যাদের মূল কাজ হলো অবৈধ ব্যাবসা। রাজনিতীটা তাদের কাছে এক প্রকার ব্যবসাই।মুনাফার জন্য তারা মির্জাফরের ভুমিকায় অবতির্ন হবে এটা খুবই স্বাভাবিক।বর্তমান পরিস্থিতির সঠিক বিবেচনা করতে ভুল করলে আর রক্ষা নেই।

মাননিয় প্রধানমন্ত্রি যে ডাইভ দিয়েছেন সেটা অসমাপ্ত রাখার কোন সুযোগ নেই। তিনি যদি ব্যার্থ হন এই যাত্রায় তাহলে বাংলাদেশ হবে মদ,জুয়া ও জঙ্গীবাদের চারন ভুমি।ফেইল স্টেটের পথে যাত্রা সুগম হবেই হবে.।যতটুকু অর্জণ তিনি করেছেন তার চাইতে বহুগুণ অতলে চলে যাবে আমাদের প্রিয় বাংলাদেশ।তিনি যদি বেঈমান মোস্তাকের কথা স্বরণে রাখেন তাহলে কঠোর হতে সুবিধা হবে।আমার ধারনা হতবাক করে দেওয়ার মত ঘটনা দেখতে হতে পারে শেখ হাসিনাকে।আজকের শেখ হাসিনা যে কোন পরিস্থিতি সামলানোর মত ক্ষমতা রাখেন । এটা আমি মনে প্রাণে বিশ্বাস করি।বর্তমান বিশ্বে দশজন নেতার মধ্যে তার অবস্থান অবধারিত। এটা তার নিন্দুকেরাও খুব ভালো করেই জানে।সততার সঠিক প্রয়োগে নিষ্ঠুরতার কোন বিকল্প নেই । হয় সৎ নাহয় অসৎ- মাঝামাঝি কিছু নেই।বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার যে সংকল্প মাননিয় প্রধানমন্ত্রী নিয়েছেন ।তার সঠিক সমাপ্তী তখনই সম্ভব যখন জাতির জনকের অসমাপ্ত কাজ সমাপ্ত হবে। যা শুরু করেও শেষ করা হয়নি তা শেখ হাসিনাকেই শেষ করতে হবে।আশা করি তিনি সফলতার সাথেই তা করতে পারবেন।যদি তিনি সত্যিই বিশ্বাস করন তার চাওয়া ,পাওয়া ও হারানোর কিছু নেই। যে কথাগুলো তিনি অহরহই বলে থাকেন।এখনই সঠিক সময় তা সাধারণ মানুষের কাছে প্রমাণ করে দেওয়ার।

যদি তিনি অমর হয়ে থাকতে চান এটাই সুযোগ।বাংলার মেহনতি জনতা আজিবন কৃতজ্ঞ থাকবে তার কাছে।আমি বিশ্বাস করি তিনি সফল হবেন ইনশা-আল্লাহ্ ।ব্যার্থতার কোন সুযোগ তার নেই ,তিনি ব্যার্থ হলে বাংলাদেশ নামক ভূখন্ডের অস্তিত্য বিলিন হওয়াটা হবে শুধুই সময়ের ব্যাপার।

জয় বাংলা ,বাংলার জয় ।
জয় বঙ্গবন্ধু।

মন্তব্য ১৫ টি রেটিং +০/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ০২ রা অক্টোবর, ২০১৯ রাত ২:৩৪

চাঁদগাজী বলেছেন:


শেখ সাহেবের শুরু ছিল ভুলনীতির উপর প্রতিষ্ঠিত; জাতি ৯ মাস যুদ্ধ করে, প্রাণ দিয়ে দেশ এনেছিলেন; তিনি দেশ চালাচ্ছিলেন তাদের নিয়ে, যাদের পরিবারে কেহ যুদ্ধে যায়নি, প্রাণ দেয়নি; এই শ্রেণীর লোকদের কাছে নতুন দেশ ছিল মরা গরুর মতো, আর ওরা ছিলো শকুন।

০২ রা অক্টোবর, ২০১৯ রাত ১১:৫৩

রাফা বলেছেন: হ্যা ভুল তিনি করেছিলেন ঠিকই । তবে নিরুপায় হয়ে অনেক কিছু এডাপ্ট করতে হয়েছিলো তাকে।প্রশাসন ছিলো পুরোটাই পাকিস্তানি ধারার। অনেক ভূল তথ্য ছিলো তার কাছে - তা সংশোধনের চেষ্ট করছিলেন বলেই শেষ করে দেওয়া হয়েছে ।

ধন্যবাদ,চাদঁগাজী।

২| ০২ রা অক্টোবর, ২০১৯ রাত ২:৩৫

চাঁদগাজী বলেছেন:


শেখ সাহেব যখন টের পেয়েছিলেন যে, উনার জীতি কাজ করছে না, তারপরও মুক্তিযোদ্ধাদের তিনি কাছে ডেকে নেননি, দেশ গড়ার কাজে লাগাননি।

৩| ০২ রা অক্টোবর, ২০১৯ রাত ২:৩৭

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনা যেই অর্থনীতি ও ফাইনেন্স অনুসরণ করছেন, এটি হচ্ছে জে: জিয়ার গলাকাটা ক্যাপিটেলিজম; শেখ সাহেব যেইটা চালু করেছিলেন, উহার নাম "বাকশাল"; শেখ হাসিনা বাবার বাকশালের নাম একবারও উচ্চারণ করেননি।

৪| ০২ রা অক্টোবর, ২০১৯ রাত ২:৩৮

চাঁদগাজী বলেছেন:


উনার বাবার চারিপাশে যারা ছিলো, শেখ হাসিনার চারিপাশে ঠিক তারাই আছে; পার্থক্য হচ্ছে, শেখ হাসিনা তাদেরকে দরজার বাইরে রাখেন।

৫| ০২ রা অক্টোবর, ২০১৯ ভোর ৪:৪০

আমি তিতুমীর বলছি বলেছেন:


আপনার বক্তব্য ঠিক আছে।
তবে ভাই প্রচুর বানান ভুল, সময় করে ঠিক করে দিবেন।

০৩ রা অক্টোবর, ২০১৯ ভোর ৪:২৬

রাফা বলেছেন: ধন্যবাদ , ফোন দিয়ে পোষ্ট অভ্যাস নেই ।দুঃখিত ,ঠিক করে দিলাম যতটুকু বুজতে পেরেছি।

৬| ০২ রা অক্টোবর, ২০১৯ ভোর ৬:৫৩

পদাতিক চৌধুরি বলেছেন: @আমি তিতুমীর বলছি ভাইজান ইতিমধ্যে বিষয়টি উল্লেখ করেছেন। বেশ কিছু টাইপো রয়ে গেছে। উপরের হেডলাইনে টাইপোটি বড্ড চোখে পড়ছে।

৭| ০২ রা অক্টোবর, ২০১৯ ভোর ৬:৫৯

ডার্ক ম্যান বলেছেন: শেখ হাসিনা যতদিন প্রশাসনকে নাড়াচাড়া করবেন না ততদিন ক্ষমতায় থাকবেন ।

০৬ ই অক্টোবর, ২০১৯ রাত ১১:০০

রাফা বলেছেন: তারমানে প্রশাসন পার্মানেন্ট হয়ে গেছে । শেখ হাসিনার সরকারের চাইতে প্রশাসন বেশি শক্তিশালী।আপনার কথার শানে নজুল কি এটাই?
ধন্যবাদ,ডা.ম্যান।

৮| ০২ রা অক্টোবর, ২০১৯ সকাল ৭:৩৫

রাজীব নুর বলেছেন: বন্ধুবন্ধু যে ভুল করেছিলেন, শেখ হাসিনা সেই ভুল করবেন না।

৯| ০২ রা অক্টোবর, ২০১৯ রাত ১০:০৬

রাফা বলেছেন: বানান ভুলের জন্য দুঃখিত । সতর্ক করার জন্য ধন্যবাদ।

১০| ০২ রা নভেম্বর, ২০১৯ রাত ১১:১০

খায়রুল আহসান বলেছেন: আমার কাছে মনে হয়, প্রধানমন্ত্রী সংকল্পবদ্ধ হয়ে অনেক কাজেই হাত দিচ্ছেন, কিন্তু শেষ করতে পারছেন না। নিজ দলে শুদ্ধি অভিযান শুরু করার সময়টা বোধকরি এখনই "রাইপ"।

০৭ ই নভেম্বর, ২০১৯ রাত ২:২৩

রাফা বলেছেন: আমার ধারনাও তাই।সমস্যা হলো বাংলাদেশে সঠিক সমালোচনা নেই। ভালো কাজের যে ফিডব্যাক,মন্দ কাজেরও তাই।সব খিছুতেই জুজুর ভয়।তাই বেশির ভাগ মিশনই থাকে অসমাপ্ত। ফলাফল হয়ে যায় শুণ্য।এই গতানুগতার চক্র ভাঙতেই হবে।আমি মনে করি এখনই মোক্ষম সময় রাস টেনে ধরে সঠিক পথে চলার।

ধন্যবাদ,খা.আহসান ভাই।

১১| ৩১ শে জানুয়ারি, ২০২০ সকাল ৮:০১

এস সুলতানা বলেছেন: সুন্দর বক্তব্য তুলে ধরেছেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.